অবশেষে চাকরিটাও হারিয়ে ফেললাম

in আমার বাংলা ব্লগlast year

staff-6779620_1280.webp

Pixabay

আসসালামু আলাইকুম। হ্যালো আমার বাংলা ব্লগ কমিউনিটি। আশা করছি আল্লাহর অশেষ রহমতে সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি। যদিও ভালো আছে তাহলেও মানুষিক এবং শারীরিক দিয়ে আমি বেশ অসুস্থ। কারণ গত দুইদিন আগে অসুস্থ থাকার কারণে আমি অফিসে যেতে পারিনি এবং এই কারণে আমার চাকরিটা চলে গিয়েছে।

হঠাৎ করেই গতকাল সন্ধ্যায় আমাকে অফিস কর্তৃপক্ষ ফোন করে অবগতি করে আমাকে আর অফিসে উপস্থিত হওয়া লাগবে না। মাত্র দুই দিনের ব্যবধানেই আমি আমার চাকরিটি হারিয়ে ফেলি এবং ইতিপূর্বে আমি অসুস্থ।

তবে অফিস কর্তৃপক্ষ জানতে চাইনি আমি কি কারনে অসুস্থ ছিলাম। তবে অসুস্থ আছি তাই বলে কি চাকরি করতে হবে এমন কোন কথা??
আমি জীবিকা নির্বাহ করার জন্য চাকরি করতে এসেছি। জীবনযাপন করার জন্য চাকরি করতে এসে যদি অসুস্থ থাকার পরেও আমাকে বিন্দুমাত্র সুযোগ দেওয়া না হয় তাহলে সেই কারখানায় চাকুরী না করাই ভালো??

অফিস কর্তৃপক্ষ যখন আমাকে ফোন করে আমি তখন বেশ আনন্দিত হয়েছিলাম কারণ আমি বুঝতে পেরেছিলাম অফিস কর্তৃপক্ষ আমার খোঁজ খবর নেওয়ার জন্য আমাকে ফোন করেছে। তবে আমি যখন তাদের সঙ্গে কথা বলেছিলাম তখন আমি সত্যিই অনেক অনেক কষ্ট পেয়েছি এবং বিষয়টি মেনে নিতে পারছিলাম না।

poor-6743190_1280.webp

Pixabay

আমি মাত্র দুইদিন অফিসে উপস্থিত হতে পারিনি এবং এ কারণে আমার জায়গায় অন্য একটি লোক নিয়ে নিয়েছে কোম্পানি। কিন্তু মাত্র আমার কাজের দক্ষতা কিংবা আমার কথা মনে করেনি। এবং আমি কি কারনে অফিসে উপস্থিত হতে পারিনি এ বিষয় সম্পর্কে আমাকে কোন প্রশ্ন করা হয়নি কিংবা জানতে চাওয়া হয়নি যে আমি কি কারনে দুই দিন অফিসে উপস্থিত হতে পারিনি।

আসলে পৃথিবীটা বড় স্বার্থপর এবং মানুষগুলো খুবই কঠিন। সবাই শুধু স্বার্থের লোভে চলছে এই পৃথিবীতে। আমি যাদের সঙ্গে দীর্ঘ দুই বছর চাকরি করিয়া আসিতেছি এই লোকগুলো আমাকে যে এক মুহূর্তের ভিতর ভুলে যাবে তা সত্যি ভাবতে পারিনি।

এতদিনের শ্রম এতদিনের কষ্ট সবকিছুই যেন নিমিষে ই বৃথা হয়ে গেল।

staff-7602012_1280.webp

Pixabay

কোম্পানি কর্তৃপক্ষ কখনোই আমার কাছে জানতে চাইনি আমার সমস্যার কথা। কিংবা আমি সুস্থ আছি নাকি অসুস্থ সে বিষয়ে আমাকে কোন প্রশ্ন করা হয়নি।

আসলে মানুষ এতো স্বার্থপর হতে পারে কিভাবে??

তবে আমি রিজিক নিয়ে কোন চিন্তা করি না। আমাকে যে সৃষ্টিকর্তা আল্লাহ তা'আলা তৈরি করেছেন তিনি আমার রিজিক তৈরি করেছেন। আমি যতদিন পৃথিবীতে বেঁচে আছি তার দেওয়ার যে গ্রহণ করব এবং এভাবেই পৃথিবীতে বেঁচে থাকব। তবে মাঝে মাঝে মানুষের কার্যকলাপ গুলো সত্যি আমাকে ব্যথিত করে। পরিবারের কাছে চাকরি নেই কথাটি আমি কিভাবে বলি?

তবে তার পরেও এ স্বার্থপর পৃথিবীতে সবাই কি ভালবেসে চলতে হয়। মানুষ আমাকে কষ্ট দিছে দিক..

homeless-6949625_1280.webp

Pixabay

তবে তুমি কি তাদের মতো একই ব্যবহার করব? না এটা কখনো হতে পারে না। মানুষ পৃথিবীতে অনেক স্বার্থপর। তবে তার পরেও সকলেই মিলেমিশে একসঙ্গে এই পৃথিবীতে থাকা লাগে।

চাকুরী চলে গেছে এটা কোন বিষয় না। তবে এখন আমি আশা করছি আমার ক্যারিয়ারটা আরো ভালোভাবে তৈরি করার জন্য এবং কোন একটা ছোট ব্যবসা করার জন্য। আমি মনে করি সৃষ্টিকর্তা যা করেন তা তার বান্দার জন্য ভালো এবং সৌভাগ্য বইয়ের আনে
অবশ্যই এই চাকরি যাওয়ার পেছনে সৃষ্টিকর্তার হাত আছে এবং এর মধ্যে লুকিয়ে আছে আমার সৌভাগ্যের কোন বিশেষ একটা অংশ। চাকরি হারিয়ে যাওয়া মাধ্যমিক সৃষ্টিকর্তা আমার ভাগ্যের পরিবর্তন করবেন এবং আমি এর থেকে ভাল কিছু করতে পারবো এই আশা এবং পরিকল্পনা আছে আমার ভেতরে। নিশ্চয়ই সৃষ্টিকর্তা আমার মনের আশা পূরণ করবেন এবং আমাকে এর থেকে উত্তম কিছু দান করবেন।

ধন্যবাদ সবাইকে আমার সঠিক এবং সত্য জীবন কাহিনী এবং বাস্তব জীবনের গল্প পড়ার জন্য। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ধন্যবাদ সকলে ভালো থাকুন।

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 last year 

বিষয়টা জানতে পেরে খুবই খারাপ লাগলো ভাইয়া। আসলে পৃথিবীর মানুষ খুবই স্বার্থপর। যেখানে আপনি এত পরিশ্রম করে দুই বছর সার্ভিস দিলেন মাত্র দুই দিন অসুস্থ থাকার কারণে তারা আপনাকে সেখান থেকে বের করে দিল। দোয়া করি যেন আপনি দ্রুত ভালো একটা অবস্থানে চলে যেতে পারেন।

 last year 

আসলে কিছুই করার নাই ভাই। সবকিছু ভাগ্যের দোষ এবং মানুষের সার্থকতা নির্মম পরিহাস আমার জীবনের উপর পড়েছে। তবে তারপরেও আমি শুকরিয়া আদায় করছি আল্লাহ যেন আমাকে এর থেকে উত্তম কিছু দান করেন।

দোয়া রাখবেন ভাই শুভকামনা রইল আপনার জন্য

 last year 

আসলে এটি একটি অমানবিক বিষয়। একজন ইম্প্লয়ার যখন চাকরিতে উপস্থিত হতে পারেনি নিশ্চয়ই তার বড় কোন সমস্যা ছিল। ‌ তাই বলে এভাবে না বলে চাকরি থেকে বাতিল করে দেওয়া মোটেও গ্রহণযোগ্য নয়। যাইহোক আপনার জন্য নিশ্চয়ই বড় কিছু অপেক্ষা করছে। শুভকামনা রইল। ‌

Posted using SteemPro Mobile

 last year 

আসলে আপু সময় যখন খারাপ যায় তখন সবদিক থেকেই খারাপ চাই। অফিস থেকে আমাকে একবারের জন্য জিজ্ঞেস করা হয়নি আমি কি কোন সমস্যায় আছি কিনা বা সুস্থ আছে কিনা?? যাইহোক সবকিছুই আল্লাহর উপর ভরসা। আমি সবসময় বিশ্বাস করি আল্লাহ যা করেন তা বান্দার মঙ্গলের জন্যই করেন।

শুভকামনা রইল আপনার জন্য, আমার জন্য দোয়া করার জন্য।

 last year 

ভাইয়া আপনার লেখাগুলো পড়ে সত্যি অনেক কষ্ট পেলাম। একদিকে অসুস্থ অন্যদিকে চাকরি চলে গেছে। সব মিলিয়ে বেশ সমস্যার মধ্যে আছেন বোঝাই যাচ্ছে। আসলে আজকালকার সময়গুলোতে সবার মাঝে বিবেক বুদ্ধি হারিয়ে যাচ্ছে। তাই তো আপনার সমস্যাটা তারা বোঝার চেষ্টা করেনি।

 last year 

খুবই খারাপ লাগল ভাইয়া আপনার পোস্ট টি পড়ে৷ ঈশ্বর এই বিপদ থেকে আপনাকে জলদি উদ্ধার করবেন এবং আপনি এর থেকে অনেক ভাল জায়গায় যাতে জব পান সেই প্রার্থনা করি। তবে আমার একটা প্রশ্ন আছে।আপনি যে অসুস্থ এটা কি অফিসে জানিয়েছিলেন?

 last year 

অফিস থেকে ফোন করে আমাকে কিছু বলার আগেই না করে দিয়েছে দাদা। অফিস কর্তৃপক্ষ আমার কাছে একবারের জন্যও জানতে চাইনি আমার কি সমস্যা কিংবা আমি কেন অফিসে উপস্থিত হতে পারিনি কিংবা আমি কোন বিপদে আছি কিনা??
দুপুরে হঠাৎ ফোন করেই আমাকে নিষেধ করে দিয়েছে এবং আমার জায়গায় নতুন লোক নিয়োগ দিবে বলেছে। সে ক্ষেত্রে আর কি করবো বলেন। যাইহোক সবকিছু সৃষ্টিকর্তার হাতে। আমার জন্য প্রার্থনা করলে এর জন্য আমি আপনার প্রতি চির কৃতজ্ঞ। ভালোবাসা অবিরাম।

 last year 

দোয়া রইল ভাই আপনার জন্য।

 last year 

সৃষ্টিকর্তা যা করেন তা আমাদের মঙ্গলের জন্য করেন। নিশ্চয়ই আপনার চাকরি চলে যাওয়ার পেছনে ভালো কোন কিছু রয়েছে। আপনি ধৈর্য্য ধরুন এবং সঠিক কাজ খুঁজে নিন। আর অবশ্যই স্টিমিটে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করুন।
শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65941.36
ETH 2622.37
USDT 1.00
SBD 2.67