রোগ যেন শরীর থেকে ছাড়ছেই না

in আমার বাংলা ব্লগ11 months ago

20230906_214027.jpg

আসসালামু আলাইকুম
হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করছি সকলে ভালো আছেন। আমিও আছি বেশ ভালো। তবে মাঝে মাঝে আমার শরীরে বাসা বেধে থাকা রোগগুলো যেন প্রতিনিয়ত আমাকে কষ্ট দেয়। যতই চেষ্টা করি নিজেকে রোগ মুক্ত করার তারপরেও একটার পরে যেন আরো একটা রোগ লেগে আছে শরীরে। একটা রোগ ভালো করতে না করতেই আরও একটা রোগ এর ট্রিটমেন্ট করতে আমাকে ছোটাছুটি করতে হয় এখান থেকে ওখানে।

20230810_224300.jpg

বলতে গেলে আমি বারো মাসে বারো মাস ই অসুস্থ থাকি। একের পর এক যেন আমাকে রোগে ঘিরে রাখে। কোনরকম একটি রোগ থেকে আরোগ্য লাভ করতে না করতেই আরেকটি রোগ এসে আমার শরীরে কড়া নাড়তে থাকে এবং আমার শরীরের ভেতরে প্রবেশ করে।

তবে এমন এমন রোগ শরীরে বাসা বাঁধে যে সকল রোগগুলো সচরাচর সাধারণ মানুষের দেখা যায় না। যেমন আমি যদি পেটের সমস্যার কথা বলে থাকি তাহলে পেট পরীক্ষা করে কোন সমস্যা দেখা যায় না।

কিন্তু আমি এই পেটের সমস্যায় প্রায় দীর্ঘ পাঁচ থেকে ছয় বছর কষ্ট ভোগ করছি। দুধ জাতীয় কোন কিছু খেতে পারি না কিংবা মাংস মাছ ডিম কোন কিছুই আমার পেটে সহ্য করার মতো সক্ষমতা নেই। যেই বয়সে লোহা খেয়ে হজম করা সক্ষমতা থাকা প্রয়োজন সেই বয়সে শুধুমাত্র হালকা শাকসবজি এবং কোনরকম জীবন বেঁচে থাকার মত খাবার খেয়ে জীবন যাপন করছি।

20230810_224249.jpg

মাঝে মাঝে যখন রোগ যন্ত্রণা খুব বেশি বেড়ে যায় তখন ডাক্তারের কাছে দৌড়ে চলে যাই। ডাক্তার ইমিডিয়েটলি আমার কোনরকম ট্রিটমেন্ট করে এবং আমাকে ওষুধ দিয়ে থাকে ওষুধ খাওয়ার দুই থেকে এক সপ্তাহ ভালো থাকি এবং পুনরায় সেই একই রোগ আবারও ফিরে আসে।

মাঝে মাঝে ডাক্তার আমার প্রতি বিরক্ত বোধ করে। হয়তো আমার মনে হয় আমার মত এত ঘন ঘন অসুস্থ হওয়া রোগী ডাক্তার খুব কম দেখেন।

তবে মাঝে মাঝে আমার দুখের কথা শুনে ডাক্তার আমাকে হতাশ না করে এবং পুনরায় সান্ত্বনা দিয়ে ওষুধ দেয় এবং বেশ কিছুদিনের জন্য আমি আবার স্বস্তিতে থাকতে পারি।

20230810_224246.jpg

গত সপ্তাহে রোগ যন্ত্রণা খুব বেশি ছিল। এর জন্য ডাক্তারের কাছে গেলাম এবং ডাক্তার আমাকে ইমিডিয়েটলি ব্যথা কমানোর জন্য ওষুধ দিয়েছিল।

এরপর ডাক্তার আমাকে বলেছিল যে দুইদিন অপেক্ষা করতে এবং সকল ডাক্তাররা মিলে আমার বিষয়ে আলাপ করবে এবং আমার রোগের জন্য কি ওষুধ নির্বাচন করা যায় সে বিষয়ে আমাকে জানাবে। আমি ঠিক পরের তৃতীয় দিন ডাক্তারের কক্ষে প্রবেশ করি এবং ডাক্তার আমাকে ওষুধ দিয়েছিল, এবং ওষুধ নিয়ে আমি বাসায় চলে এসেছিলাম।

এরপর ওষুধ খাওয়া অবস্থায় আমি দেশের বাড়িতে গিয়েছিলাম এবং ছোট ভাইয়ের বিয়ে খাওয়া শেষ করে পুনরায় ঢাকায় ফিরে আসি। তবে মাঝে মাঝে আমার রোগের যন্ত্রণা এখনো এতটাই বৃদ্ধি পাচ্ছে যা বলে বোঝানোর মতো না।

অপরদিকে সবকিছু মিলিয়ে অর্থনৈতিক অবস্থা খুব একটা ভালো না। তবে এখন কি করবো এ বিষয় নিয়ে বড়ই চিন্তিত ‌

একদিকে অর্থনৈতিক সংকট এবং অপরদিকে একের পর এক রোগ যন্ত্রণা। বিষয়টি পরিবারের কাছেও শেয়ার করার মতো না কারণ পরিবার থেকে এই বিষয় নিয়ে শেয়ার করলে অনেক চিন্তা করবে এবং আমার জন্য হয়তো পরিবারের ক্ষতি সাধন হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে এর জন্য আমি সৃষ্টিকর্তার কাছে দোয়া করছি সৃষ্টিকর্তা যেন আমাকে খুব শীঘ্রই সুস্থ করে দেয়।

20230810_224253.jpg
আপনাদের প্রিয় ভাই হিসেবে আপনাদের কাছে আমি দোয়া প্রার্থী। দয়া করে সৃষ্টিকর্তা আল্লাহর কাছে আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে সম্পন্ন নিরোগ করে দেয় এবং আমার শরীরের সমস্ত রোগবালাই এবং যাবতীয় অসুস্থতা দূর করে দেয়।

কারন আমিও আপনাদের মত পরিবারের সকলকে নিয়ে হাসিখুশিতে দিন পার করতে চাই। আমিও চাই পরিবারের দায়িত্ব নিতে এবং পরিবারের সকলের সঙ্গে সুন্দর মুহূর্ত উপভোগ করতে।

ধন্যবাদ সবাইকে

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বর্তমান সময়ের রোগ যেন মানুষের জীবনসঙ্গী। বর্তমানে প্রতিটা মানুষ কোন না কোন রোগে আক্রান্ত। ভাই আপনার লেখাগুলো পড়লাম বেশ খারাপ লাগলো। আপনি ঠিকই বলেছেন অনেক সময় নিজের রোগের কথাগুলো পরিবারের মধ্যে বলা যায় না। কারণ তারা চিন্তা করবে। তবে ডাক্তারকে আলোচনা সাপেক্ষে যেসব কথাগুলো আপনি লিখেছেন বুঝতেই পারছি যে বেশ ভালো কিছু সমস্যায় আপনি ভুগছেন। তবে দোয়া করি সব মিলে যেন আপনি সুস্থ হয়ে যান।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45