DIY- 3D আর্ট এর মাধ্যমে আমার প্রতিভার বিকাশ- ১০% @shy-fox ও ৫% @abb-charity কে।

in আমার বাংলা ব্লগ3 years ago


সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future .10% @shy-fox ও ৫% @abb-charity কে বিশেষ উপহার হিসেবে উৎসর্গ করা হল।

আসসালামু আলাইকুম বন্ধুগণ।

সবাই কেমন আছেন। আশা করছি সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও ভাল আছি। প্রতিনিয়ত সবাই সুস্থ সুন্দর এবং ভাল থাকুন সেই কামনা করছি।

বন্ধুগন আমি আজ আপনাদের সামনে আলোচনা করব এসো নিজে করিপ্রজেক্ট এর অংশ হিসেবে আমার আঁকা একটি 3d আর্ট** এটি আসলে আমি তৈরি করতে চেয়েছিলাম আমার ক্রিয়েটিভিটির প্রমাণ করার জন্য। তবে এই চিত্রটি অঙ্কন করতে আমি হান্ডেট পার্সেন্ট সফলতা অর্জন করতে না পারলেও প্রায় ৮০% সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে।

আমি এই এসো নিজে করি প্রজেক্ট এ অংশগ্রহণ করতে পেরেছি এটাই আমার সার্থকতা। তবে আমি আসতে আসতে আমার ক্রিটিভিটি গুলো আরো সুন্দর করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব এবং আমি মনে করি সব সময় ভালো মানের তৈরিকারী হিসেবে আমি আপনাদের সামনে উপস্থিত হতে পারব।

পৃথিবীতে সৃষ্টি কর্তা সবাইকে একরকম তৈরি করে তৈরি করেননি। সৃষ্টিকর্তা সবাইকে বিভিন্ন ধরনের ক্রিয়েটিভিটি এবং বিভিন্ন ধরনের ক্ষমতা দিয়ে পৃথিবীতে তৈরি করেছেন। আর এরই ধারাবাহিকতা বজায় রাখতে #amarbanglablog এর একমাত্র ফাউন্ডার @rme দাদা আমাদের ক্রিয়েটিভিটি গুলো প্রকাশ করার জন্য সুন্দর একটি কমিউনিটি তৈরি করেছে আমাদের জন্য। যেখানে প্রত্যেক মাসের দ্বিতীয় সপ্তাহ কে ‌এসো নিজে করি এই প্রজেক্ট এর আওতাধীন করা হয়েছে। যদিও আমার আজকের ব্লগ টি এই প্রজেক্ট এর ভিতরে পরে না তার পরেও আমি গতকাল রাতে একটি থ্রিডি আর্ট তৈরি করেছি। যার মাধ্যমে আমি আমার ক্রিয়েটিভিটির আপনাদের সামনে তুলে ধরতে চাই। আশা করছি সকলেই উপভোগ করবেন আমার এই থ্রিডি আর্ট এর অংশবিশেষ।
IMG_20211017_225215.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রং দুই রকম
  • সাদা পেপারস
  • স্কেল
  • রুল
  • সিজার
  • এবং আমার ক্রিয়েটিভ চিন্তা ধারা।
IMG_20211017_225338.jpgIMG_20211017_225333.jpg
IMG_20211017_225325.jpgIMG_20211017_224515.jpg
--

IMG_20211017_222114_mfnr.jpg

ধাপ 1

প্রথমে আমি একটি সাদা পেপারস নিলাম। এবার সাদা পেপার নেওয়ার পর রুল দিয়ে পেপারের ওপর তিনটি লম্বালম্বি দাগ কাটলাম।।
IMG_20211017_222720.jpg

IMG_20211017_222745.jpg

ধাপ ২

এবার দাগ কাটার পর আমি আড়াআড়ি করে এবং বাঁকা করে দাগের উপর দিয়ে আরো কিছু দাগ তৈরি করলাম। যেগুলো একটি বক্স এর মতো দেখাচ্ছিল।
IMG_20211017_223041.jpg

ধাপ ৩

এবার আমি সেই বক্স গুলোকে পুনরায় ভেতর দিয়ে আড়াআড়ি এবং লাইন করে আরো কয়েকটি ছক কেটে নিলাম।
IMG_20211017_223348.jpg

ধাপ ৪

সবগুলো কেটে নেওয়ার পর আমি সবগুলো আমার রোল ব্যবহার করে পুনরায় দাগগুলো মোটা করে দিলাম যাতে খুব সহজেই চোখে পরে।

ধাপ ৫

এবার একঘর পরপর আমি মার করলাম এবং মার্ক করা শেষ হলে সেই ঘরগুলোকে পার্মানেন্ট মার্কার এর সাহায্যে আমি ভরাট করে দিলাম। যেগুলো দেখতে দাবা খেলার ঘরের মতো দেখাচ্ছিল।

IMG_20211017_224017.jpg

IMG_20211017_224001.jpg
ধাপ ৬
সর্বশেষ ধাপে এসে আমি সাদা ঘরগুলোকে আমার রূল ব্যবহার করার মধ্য দিয়ে ভরাট করে দিলাম হালকা ভাবে। এবং নিচের অংশে আমি রুল দিয়ে হালকাভাবে এঁকে দিলাম।

IMG_20211017_225256.jpgIMG_20211017_225250.jpgIMG_20211017_225227.jpg

IMG_20211017_225215.jpg
এবার আমি সর্ব শেষ ধাপে আমার চিত্রাঙ্কনের দৃশ্যটি সুন্দর করে পর্যবেক্ষণ করলাম এবং হালকা সবুজ রং-এর প্রলেপ দিলাম। কেননা আমার এই থ্রিডি আর্ট যাতে দেখতে আরো একটু সুন্দর দেখায় এবং ক্যামেরা ও ফটোগ্রাফি করার জন্য যেন আরও একটু সহজ হয় সে জন্য সামান্য রং এর ব্যবহার করেছি আমার এই থ্রিডি আর্ট ব্যবহারের ক্ষেত্রে।
IMG_20211018_135316_mfnr.jpg

IMG_20211018_135313_mfnr.jpgIMG_20211018_135248_mfnr.jpg

সর্বশেষ ধাপের

আমার এই থ্রিডি আর্ট এর সাথে আমি একটি সুন্দর ফটোগ্রাফি নিলাম। ফটোগ্রাফি বললে ভুল হবে আসলে এটি আমার সেলফি এবং আমার থ্রিডি আর্ট এর অরজিনাল পেপার জমা দিলাম স্টিমিট প্ল্যাটফর্ম এর কাছে।

যার মাধ্যমে এটি আমার নিশ্চিত এবং শনি সিদ্ধি খেয়ে আর্ট এর মেকার আমি @steem-for-future.

যদিও এখানে সেলফি অবশ্যক না তারপরেও আমি এখানে আমার থ্রিডি আর্ট এর সাথে একটি সুন্দর সেলফি সংযুক্ত করলাম। আর এই ছিল আমার আজকের থ্রিডি আর্ট এর চিত্র অংকন। আশা করছি সবার ভালো লেগেছে।।

পোস্ট তৈরীর ক্ষেত্রে ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20210916-033845_Chrome.jpg

স্কিনশট থেকে নেওয়া

@amarbanglablog

এখানে শুধু আপনি বাংলা ভাষায় ব্লগিং করতে পারে। বাংলা ভাষা ছাড়া অন্য কোন ভাষায় এখানে স্বীকৃতি দেওয়া হয় না। বাঙ্গালীদের জন্য দুর্দান্ত এক কমিউনিটি @amarbanglablog

আজকের পোষ্ট সম্পর্কে একটি লাইভ ইমুজি নিচে শেয়ার করা হলো

20211018_205324.gif

w3w কোড

https://w3w.co/snowboard.hairspray.launch

প্রিয় মেনশান

@shy-fox @amarbanglablog @blacks

প্রিয় রেগার্ডস

Screenshot_20210911-222132_Chrome.jpg
আমি মোঃ আকাশ আলী। একজন গার্মেন্টস কর্মচারী পাশাপাশি স্টিমিট এ কাজ করতে খুব বেশি ভালোবাসি। আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিটিভিটি আমার প্রিয় কমিউনিটি। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন ঠিক ততটুকুই আমি পাব সময়ের ব্যবধানে। আমার লক্ষ্য জীবনে গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করে জীবনটাকে পার করে দিতে চাই।

@steem-for-future

Sort:  

আপনার আর্টের মধ্যে দিয়ে প্রতিদিন প্রতিভার বিকাশ ঘটুক সেই আশাই কামনা করি। আপনার থ্রি-ডি আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে যা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 3 years ago 

ভাল লেগেছে শুনে খুব ভালো লাগে। পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া অসম্ভব সুন্দর হয়েছে। আপনি যেভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন সত্যি ভাই আমার অনেক ভালো লেগেছে ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

শুভকামনা রইল শুভেচ্ছা জানানোর জন্য

 3 years ago 

আপনার থ্রীডি আর্ট আমার অনেক ভালো লেগেছে। এগিয়ে যান।

 3 years ago 

শুভকামনা জানানোর জন্য অন্তরের অন্তস্থল থেকে আপনাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

আপনার প্রতিভার বিকাশ থেকে আমি জাস্ট একটা কথাই বলতে চাই তা হল অসাধারণ। প্রতিভার বিকাশ ঘটানোই সফলতা। থ্রি ডি আর্টটি অনেক বেশি ভালো হয়েছে ভাইয়া।

 3 years ago 

সুন্দর মন্তব্য এবং ব্লগ ভিজিট ছাড়াও সবকিছুর জন্য রইল অনেক অনেক অভিনন্দন।

 3 years ago 

ওয়াও! দারুন ৩ ডি আর্ট করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।

 3 years ago 

কাজটি কতটুকু কঠিন ছিল আমি জানি। অনেক পরিশ্রম করতে হয়েছে এর জন্য। খুব ভালো ছিল অংকন। ইনশাআল্লাহ আরো ভালো কিছু দেখতে পাবো। এগিয়ে যান 💌

 3 years ago 

অবশ্যই ভাই চেষ্টা করব সুন্দর কিছু উপহার দেওয়ার জন্য। শুভকামনা জানানোর জন্য অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

এই ধরনের ডিজাইন গুলো অনেক সুন্দর লাগে কারণ দ্বিতলের মধ্যে থাকার পরেও ত্রিমাত্রিক মনে হয়। খুবই চমৎকার হয়েছে

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68