(Diy)- এসো নিজে করি।।। কলম দিয়ে আমার শৈশবের খেলনা তৈরি দৃশ্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম বন্ধুরা।

আশা করছি সবাই ভাল আছ। আমি আজকে এসো নিজে করি প্রোগ্রাম এর প্রথম অংশের কিছু কাজ করে দেখাবো তোমাদের কে।

আমি কিভাবে কলম দিয়ে আমার শৈশব কালের খেলনা তৈরি করেছিলেন এবং সেই বেলুন কিভাবে আমি সযত্নে রেখে দিয়েছিলাম সে সম্পর্কে কিছু তোমাদেরকে তথ্য দেওয়ার চেষ্টা করছি। যদিও অনেক দিন পর এটি করার জানিনা কেমন হবে তারপরেও চেষ্টা করে তোমাদেরকে দেখাবো সেটি||||||

20210812_180145.jpg

প্রয়োজনীয় উপকরণ

IMG_20210812_175450_mfnr.jpg
https://w3w.co/homeward.improving.thatched
IMG_20210812_175338.jpg
https://w3w.co/homeward.improving.thatched

  • শুধু একটি নষ্ট কলম
  • যে কোন প্রকারের আগুন হলে চলবে।

কাজের চাপ

  • সর্বপ্রথম তুমি একটি নষ্ট করলাম না ও। এবার এই কলমটি তোমার মুখে নাও এবং গ্যাস লাইট দিয়ে কলমের যে অংশে দিয়ে কালি বের হয় সেই অংশ আগুন ধরিয়ে দাও। আগুন ধরিয়ে দেওয়ার কিছুক্ষণ পর আগুন ঠিক নিভিয়ে দাও এবং সামনে মাথা যখন নিচের দিকে নেমে পড়বে তখন সে মাথা ধরে টান দেয় এবং কলমের বেসন দিয়ে হালকা হাওয়া দিতে থাকো।

দেখবে কিছুক্ষণ পর আবার দেওয়ার সাথে সাথে এবং তুমি যখন সামনের দিকে টান দেবে তখন সুন্দর একটি বেলুনের আকৃতি সৃষ্টি হবে।
IMG_20210812_180006.jpg

IMG_20210812_175957_mfnr.jpg

IMG_20210812_175856_mfnr.jpg

কনটেস্ট এর নিয়ম অনুযায়ী এবং তোমরা যদি এই কাজটি করতে চাও তাহলে তোমাদের অবশ্যই উচিত হবে নিচের ভিডিওটি সুন্দর ভাবে দেখে নেওয়া।

ভিডিও

channel link :/https://youtube.com/channel/UC4ynDEVbeA0tGbbg11-DyTw

ভিডিওটি দেখে তোমরা খুব সহজেই এই কাজটি করতে পারো.। অনেকদিন পরে করার কারণেই এই কাজটি করতে আমার একটু বেশি সময় লেগেছিল। তোমরা চাইলে দুই থেকে এক মিনিটের মধ্যে এ কাজটি করতে পারো খুব সহজেই

কনটেস্ট এর নিয়ম অনুযায়ী

IMG_20210812_180026.jpg

ফটোগ্রাফি সংগ্রহমোবাইল ক্যামেরা
নাম এবং মডেলস্যামসাং এ টেন এস
ফটোগ্রাফি করেছেন@steem-for-future
ক্যাটাগরিএসো নিজে করি
লোকেশনবাংলাদেশ
W3w codehttps://w3w.co/homeward.improving.thatched
আমার নিজের তৈরি কাজের সঙ্গে আমার একটি সেলফি।।
অসংখ্য ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য।সাথে থাকার জন্য আমার ব্লক ব্লক বাংলা কমিউনিটির সাথে।

cc

@rme @amarbanglablog @photoman

IMG_20210812_180026.jpgআমার সম্পর্কে
@steem-for-futureমোঃ আকাশ আলী। বাংলাদেশে বসবাস করি। একজন গার্মেন্টস কর্মচারী। পাশাপাশি ফিল্যান্সি করতে খুব ভাল লাগে।গরিব এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে পারলে খুব বেশি ভালো লাগে আমার।পিতা মাতার সেবা এবং সমাজের সেবা করে নিজেকে এবং নিজের মানসিকতাকে পরিপূর্ণ করতে চাই

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি তো কলম দিয়ে দারুণ বেলুন তৈরি করতে পারেন।তবে আমার মনে হয় এটি খুবই ঝুঁকিপূর্ণ ।ধন্যবাদ আপনাকে।

এক টু ঝুঁকিপূর্ণ।। তারপরও করেছি

 3 years ago 

অতীত মনে করিয়ে দিলেন ভাই ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

দোয়া করবেন যেন চালিয়ে যেতে পারি।।।

 3 years ago 

কলম দিয়ে আমিও পারি। ছোট বেলায় অনেক করেছি।শুভ কামনা।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63582.02
ETH 3289.90
USDT 1.00
SBD 3.88