ছুটির দিনে একটু ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ12 days ago (edited)

20240913_181150.jpg

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি সৃষ্টিকর্তা আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলেই বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভালো আছি। আমরা যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি সে কারণে সৃষ্টিকর্তা আল্লাহর কাছে প্রার্থনা করি।

আজ আমি আপনাদের মাঝে ছুটির দিনে একটু ঘুরাঘুরি করার মুহূর্ত ভাগ করার জন্য উপস্থিত হয়েছি। চলুন চমৎকার এই ট্রাভেল ব্লগ উপভোগ করে আসি এবং এর জন্য আপনারা সকলে আমন্ত্রিত।

20240913_181148.jpg

গত বুধবার আবারো গাজীপুর শহরে এসেছি বাবার কাছে। কারণ দীর্ঘদিন চাকুরী না থাকার কারণে আমি গ্রামের বাড়িতে ছিলাম এবং আমাকে আবারো ঢাকায় ফিরতে হয়েছে কাজের সন্ধানে। তবে এখন শহরের চাকুরী খুঁজে পাওয়া অত্যন্ত কঠিন এবং এখনো বেকার জীবন যাপন করছি।

সারাদিন রুমের ভিতরে শুয়ে থাকতে বেশ বোরিং ফিল হচ্ছিল। কিন্তু সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার আশেপাশের সকল ফ্যাক্টরি বন্ধ ছিল এবং প্রায় সকল অফিস আদালত বন্ধ। আমার এক ছোট ভাই আবির রয়েছে আমি তার সাথে কোথাও ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে আমি দুপুরে লাঞ্চ শেষ করে ঘুমিয়ে গিয়েছিলাম এবং সন্ধ্যায় ঘুম থেকে উঠেছিলাম।

20240913_181124.jpg

ঘুম থেকে ওঠার পরে আমার ছোট ভাই আবির আমাকে সিদ্ধান্ত দিয়েছিল আমরা এখনো কিন্তু ঘুরতে যেতে পারি। তবে আমাদের যদিও জায়গা পূর্ব নির্ধারিত ছিল তবে তারপরেও সন্ধ্যা হয়ে যাওয়ার ফলে আমি যেতে চাইছিলাম না। কিন্তু আমার ছোট ভাই ছিল নাছোড় বান্দা। তাই আমরা একটি অটো রিস্কা নিয়ে আমাদের ভ্রমণের জন্য গাজীপুর শহরের ভাঙ্গা ব্রিজ ভ্রমণ করতে গিয়েছিলাম।

সাপ্তাহিক ছুটির দিন এবং সমস্ত অফিস আদালত বন্ধ থাকার কারণে এখানে মানুষের আনাগোনা ছিল অনেক বেশি। তবে তারপরেও আমি এবং আমার ছোট ভাই নাও জোড় থেকে পায়ে হেঁটে সেই ভাংগা ব্রিজ ভ্রমণ করতে গিয়েছিলাম। কারণ রাস্তায় প্রচন্ড জ্যাম ছিল এবং আমরা যদি অটো নিয়ে যেতে চাই তাহলে আমাদের সন্ধ্যা অতিক্রম করবে। তাই আমরা পায়ে হেঁটে সেখানে রওনা দিয়েছিলাম।

20240913_181126.jpg

প্রায় সন্ধ্যা ছয়টা বেজে 15 মিনিটে আমরা সেখানে গিয়ে উপস্থিত হয়েছিলাম। সেখানে উপস্থিত হওয়ার পর আমরা প্রচন্ড ক্লান্ত ছিলাম এবং আমরা ভাঙ্গা ব্রিজ এর একদম পার্শ্ববর্তী একটি স্থানে বেশ কিছুক্ষণ সময় দাঁড়িয়ে ছিলাম। নদীতে প্রচুর পরিমাণে পানি ছিল এবং আশেপাশে ট্রলার যা ছিল। তাছাড়াও যারা নৌকা ভ্রমন পছন্দ করে তাদের জন্য এই জায়গাটি ছিল একটি চমৎকার এবং দর্শনীয় জায়গা। আশেপাশে প্রচুর পানি এবং ফাঁকা মাঠের ভেতরে চমৎকার এই দৃশ্য যে কোন মানুষের হৃদয়ে দোলা লাগাতে পারে খুব সহজেই।।

20240913_181129.jpg

সন্ধ্যা হয়ে গিয়েছে তবে তার পরেও মানুষের আনাগোনা যেন কোনোভাবেই কমছে না। আমি এবং আমার ছোট ভাই বেশ কিছুক্ষণ সময় সেখানে উপভোগ করলাম এবং আশেপাশের নদীর দৃশ্য ও সন্ধ্যায় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেছিলাম। যদিও সেখানে ফাঁকা জায়গায় এবং প্রচন্ড বাতাস ছিল তবে কোথায় থেকে যেন হালকা গরম ভাবছিল। কারণ আশেপাশে এত পরিমাণে মানুষ ছিল এবং এটি ছিল কোন প্রকার টিকেট ছাড়াই ভ্রমণের জন্য একটি সুবর্ণ জায়গা। তাছাড়াও অন্যান্য অফিস কারখানাগুলো বন্ধ ছিল এবং সে কারণে প্রচুর পরিমাণে মানুষের আনাগোনা ছিল।

20240913_181141.jpg

20240913_181137.jpg

যেহেতু আমরা প্রায় আড়াই কিলো রাস্তা পায়ে হেঁটে সেখানে গিয়েছি এবং পায়ে প্রচণ্ড ব্যথা হচ্ছিল। তাই আমরা কিছু বাদাম ক্রয় করেছিলাম এবং কিছু ঘাসের উপর গিয়ে নদীর কলকল শব্দ শুনছিলাম এবং আমাদের বেশ ভালো লাগছিল।

আমরা প্রায় দেড় ঘন্টা সেখানে ভ্রমণ করেছিলাম। যদিও দেখার মত সেখানে তেমন কিছু ছিল না তবে প্রকৃতি যেন সেখানে থেকে আমাদের কখনোই বিদায় দিতে চায়না। এত চমৎকার ফাঁকা স্থান এবং বসে থাকতে বেশ ভালো লাগছিল।

যেহেতু শরৎকাল এবং প্রতিনিয়ত বৃষ্টির দেখা তাই হালকা বৃষ্টি পড়তে শুরু হয়েছিল। যেহেতু প্রায় দেড় কিলোমিটার রাস্তা ফাঁকা তাই দেরি না করে আমি এবং আমার ছোট ভাই বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। তবে আসার পথে আমাদের একই অবস্থা হয়েছিল, পায়ে হেঁটে আমাদের নাওজোড় পর্যন্ত আসতে হয়েছিল এবং আমরা এরপর অটো রিস্কা নিয়ে বাসায় ফিরেছিলাম। রাস্তায় আমরা হালিম খেয়েছিলাম এবং এভাবে আমরা একটি চমৎকার ছুটির দিনে ঘোরাঘুরি করেছিলাম এবং আমাদের একটি চমৎকার দিন অতিক্রম হয়েছিল।

আমি আশাবাদী আমাদের এই সন্ধ্যায় প্রকৃতি ভ্রমণের গল্প আপনাদের বেশ ভালো লেগেছে। উপভোগ করার জন্য অনেক অনেক ধন্যবাদ। তবে এখানেই শেষ নয় ! পরবর্তী পোস্ট নিয়ে খুব শীঘ্রই দেখা হচ্ছে। এ পর্যন্ত সকলে সুস্থ সুন্দর এবং ভালো থাকুন। আল্লাহ হাফেজ।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  
 12 days ago 

আসলে আমি সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করি যাতে করে আপনি আপনার একটি কাজ খুব দ্রুত সন্ধান পেয়ে যান। কেননা বেকার জীবন বড়ই একটা কষ্টের জীবন। এছাড়া আপনি এই বিকালের মধ্যে এত সুন্দর নদীর পাড়ে ঘুরতে গিয়েছেন তা দেখে আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 days ago 

বেকার জীবন অনেক কষ্টের জীবন ভাই। তবে বিকেলে নদীর পাড়ে ভ্রমণের দৃশ্য বেশ ভালো ছিল। উপভোগ করার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 11 days ago 

ছুটি পেলে ঘুরতে যেতে দারুন লাগে। আর সময় পেলে যদি এভাবে সুন্দর কোন জায়গায় ঘুরতে যাওয়া হয় তাহলে ছুটির দিনের আনন্দটা আরো বেড়ে যায় ভাইয়া। আপনার এই পোস্ট দেখে অনেক ভালো লাগলো। সুন্দর করে নিজের অনুভূতি এবং নিজের কাটানো মুহূর্তগুলো তুলে ধরেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64721.74
ETH 2633.86
USDT 1.00
SBD 2.82