@amarbanglablog🏇 আমাদের মানসিকতা ও abb-র সেবাসমূহ - ১০% বেনিফিসিয়ারি🦊 @shy-fox 🦊কে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো ✨ #amarbanglablog

Screenshot_20220125-165253_Gallery.jpg
photo from @amarbanglablog logo

আসালামুআলাইকুম,

আমার বাংলা ব্লগ বাসিগন। আশা করছি সকলেই সুস্থ এবং সুন্দর আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও অনেক অনেক সুস্থ এবং ভাল আছি। সকলেই সুস্থতা বজায় থাকুক সেই কামনা করে শুরু করছি আমার আজকের ব্লগিং।

প্রতিদিন আমি আসলে ফটোগ্রাফি নিয়ে কাজ করি। তবে আজকে অবসর সময়ে বসে আছি তাই মনে হল @amarbanglablog নিয়ে আজ একটু লেখালেখি করি। কেননা সব সময় ব্যতিক্রমধর্মী কিছু করার চেষ্টা তো চালিয়ে যাওয়া উচিত যেখান থেকে ভালো কিছু পাওয়া সম্ভব হয়। সুতরাং আমিও চেষ্টা করি সবসময়ই নতুন কিছু করতে এবং নতুনত্বের মধ্য দিয়ে আমার সৃজনশীলতার প্রকাশ ঘটাতে।

আমি আজকে আপনাদের সামনে আমার বাংলা ব্লগ নিয়ে কিছু মানুষের কথার পরিবর্তন ঘটানোর চেষ্টা করব এবং আমার বাংলা ব্লগ এ যে সকল সেবা ও সার্ভিস চালু আছে সেগুলো নিয়ে কিছু কথা বলার চেষ্টা করব। আশা করছি সকলেই আমার ব্লগ টি সুন্দরভাবে পর্যবেক্ষণ করবেন এবং সাথে থাকার চেষ্টা করবেন।

Screenshot_20220125-170616_Chrome.jpg

@Rme

@rex-sumon.png

আমাদের অনুপ্রেরণা ভালোলাগা এবং ভালোবাসার আরেক নাম ফ্যান্টম দাদা। যার আইডি নেম @rme . মূলত আমাদের ফ্যান্টম দাদার সুন্দর দ্বারা আমাদের @amarbanglablog এর আগমন। বাংলা ভাষাভাষী মানুষ গুলোকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের দাদা বিশেষ একটি কমিউনিটি আগমন ঘটার যেটি আমার বাংলা ব্লগ কমিউনিটি নামে পরিচিত।

যেখানে শুধু বাংলা ভাষায় লেখালেখি করতে পারবেন। বাংলা ছাড়া অন্য কোন ভাষা সাপোর্ট করা হয় না। সুতরাং বাঙ্গালীদের মনের ভাব প্রকাশ করার জন্য সবটুকু স্বাধীনতা রয়েছে এখানে।

আর আমাদের এই ফ্যান্টম দাদা নির্মাণ করেন #amarbanglablog কমিউনিটি।

তবে অনেকেই আমরা আছি যারা আমাদের মনের সৌন্দর্যের ক্রিয়েটিভিটি তৈরি করতে পারিনা। কমিউনিটি তে যোগদান করে আমরা ভোট পাওয়ার আশায় মাতোয়ারা হয়ে যায়। আমরা আমাদের নিজেদের স্থানকে খুব দ্রুত পরিবর্তন করতে চাই। তাছাড়াও অনেকেই আছে একাধিক আইডি ব্যবহার করে তাদের ইনকাম দ্বিগুণ করতে চাই। আসলে এটি আমাদের সকলের জন্য চরম হতাশ জনক বিষয়। যেকোনো জায়গায় প্রতিষ্ঠিত হতে হলে আমাদের অবশ্যই যথেষ্ট সময় দিয়ে কাজ করতে হবে। তাছাড়াও আমাদের ক্রিয়েটিভিটি প্রকাশ করার মাধ্যমে আমাদের উচ্চ শিখরে আহরণ করতে হবে।

তবে আমাদের মূল ব্যর্থতা এখানেই যে আমরা শুধু অর্থ ইনকামের জন্য এখানে আসি। আমাদের দাদার মূল উদ্দেশ্য ছিল বাংলাভাষাকে এবং বাংলা ভাষাভাষী মানুষ গুলো যাতে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে কথা বলতে পারে এবং তাদের অর্থনৈতিক উন্নতি সমৃদ্ধ করতে পারে সেজন্য আমার বাংলা ব্লগ এর আগমন ঘটিয়েছিলেন। তবে আমরা বাঙালিরা একটু বেশি চালাক। আমাদের সৃজনশীলতা না দেখে আমরা শুধু অর্থনৈতিক উন্নতির কথা চিন্তা করে ছুটাছুটি করছি। এটি আমাদের জন্য সত্যিই হতাশাজনক একটি বিষয়।

তবে আমরা যদি পৃথিবীর বুকে মাথা উঁচু করে টিকে থাকতে চাই এবং আমাদের অর্থনীতিকে সমৃদ্ধি করতে চাই তবে আমাদের অবশ্যই উচিত হবে ভালো কাজ করা। অর্থাৎ @amarbanglablog কমিউনিটির সকল রুলস মেনে আমাদের কাজ করতে হবে এবং কারো মনে কোন প্রকার আঘাত দেওয়া যাবে না। সকলে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা যদি কাজ করতে পারি তবে হয়তো একদিন আমাদের আর উন্নতির পেছনে দৌড়াতে হবে না। সফলতা আপনা আপনি আমাদের হাতের কাছে এসে ধরা দেবে। সুতরাং এ বিষয়ে আমাদের সকলকে পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং সকলেই কমিউনিটির রুলস মেনে কাজ করতে হবে।।।

(আমি সহ সকল এই)

চলুন দেখে নেওয়া যাক আমার বাংলা ব্লগ এর কিছু জাদুকরী পদক্ষেপ যেগুলো সবকিছুই ক্রেডিট বহন করেন আমাদের প্রিয় @rme দাদা। নিচে কিছু প্রজেক্ট সম্পর্কে সাধারণ আলোচনা করা হলো।।

আমার বাংলা ব্লগ( @amarbanglablog )

@rex-sumon.png

Screenshot_20220125-170607_Chrome.jpg
পৃথিবীর বুকে বাংলাভাষাকে আরো সমুন্নত এবং একধাপ এগিয়ে নিয়ে যেতে আমাদের @rme দাদার এক অসাধারণ চিন্তা ধারা ছিল আমার বাংলা ব্লগ। যেখানে বাঙালিরা তাদের মনের ভাব প্রকাশ করতে পারে সম্পূর্ণ নিজস্ব আঙ্গিকে। খুব সহজেই মনের ভাব প্রকাশ এবং অর্থনৈতিক সমৃদ্ধি ঘটানোর জন্য আমাদের দাদার অসাধারণ এক উপহার @amarbanglablog.

@shy-fox- 🦊 লাজুক শিয়াল 🦊

@rex-sumon.png

Screenshot_20220125-170518_Chrome.jpg
আমরা অর্থাৎ আমার বাংলা ব্লগ এর অধীনে যে সকল মেম্বারগন এডমিন কাজ করবে তাদের যাতে কোনো সাপোর্ট এর সমস্যা না হয় সেজন্য আমাদের দাদা সৃষ্টি করেন @shy-fox কে। যেখান থেকে আমরা খুব ভালো মানের অর্থনৈতিক সমৃদ্ধি ঘটাতে সক্ষম। এবং আমাদের লাজুক শিয়াল থাকার কারণে অন্য কোনো কিউরেটর সাপোর্টের জন্য অপেক্ষা করে থাকতে হয় না।

এটি সম্পূর্ণ আমাদের @rme দাদা নিজস্ব অর্থ দিয়ে পরিচালিত করেন। যা সত্যিই আমার বাংলা ব্লগ পরিবারের জন্য সৌভাগ্যের একটি বিষয়। যেখান থেকে প্রতিনিয়ত উপকৃত হচ্ছে আমরা সাধারণ মেম্বারগন এবং এডমিন প্যানেল থেকে প্রত্যেকটি মানুষ।

শিয়াল পন্ডিতের স্কুল ( @abb-school)

@rex-sumon.png

Screenshot_20220125-170309_Chrome.jpg

আমাদের দাদা শিয়াল পন্ডিতের স্কুল নামে একটি পাঠশালা খুলেছেন। যেখানে জনসংখ্যা গুলোকে জন শক্তিতে রূপান্তরিত করার জন্য প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছেন আমাদের এডমিন প্যানেল। সাপ্তাহিক বিভিন্ন ক্লাস এর ব্যবস্থা করা হয়েছে সেখানে। মাত্র পাঁচটি লেভেল বার করলেই একজন ব্লগার খুব সুন্দর মানের দক্ষতা দেখাতে পারবে এবং তার block-chain জার্নিকে আরো উন্নত করতে সক্ষম হবে।

আমার মনে হয় না #steemit এ এমন কোন ব্যক্তি আছে যে কোন নিস্বার্থ ছাড়াই এত সুন্দর পদক্ষেপ নিতে পারে শুধুমাত্র আমাদের @rme দাদা ব্যতীত।

@tron-fan-club

@rex-sumon.png

Screenshot_20220125-170241_Chrome.jpg
@tron-fan-club এটি আমাদের প্রিয় দাদা আরো একটি মহান উদ্যোগ। এটি সম্পর্কে আগামী হ্যাংআউটে সম্পন্ন ক্লিয়ার ডিসিশন দেওয়া হবে।

তবে আমি মনে করি আমাদের দাদা যে সকল পদক্ষেপ গুলো নিয়ে থাকেন সেগুলো আমার বাংলা ব্লগ পরিবারের প্রত্যেকটি মেম্বার এবং এডমিন মডারেটর প্যানেলের জন্য শুভাকাঙ্ক্ষী সব সময়।।

হিরো ইজম প্রজেক্ট @heroism

@rex-sumon.png

Screenshot_20220125-165948_Gallery.jpg
আমরা ডেলিগেশন সম্পর্কে অনেকেই জানি। ক্ষুদ্র ক্ষুদ্র পাওয়ার গুলোকে এক জায়গায় সমন্বিত করা এবং সেখান থেকে সকলের সাপোর্ট নিশ্চিত করার জন্য আমাদের @rme দাদা @heroism প্রজেক্ট এর ব্যবস্থা করেন।

কেউ যদি এখানে ডেলিগেট করে তাহলে সাপ্তাহিক একটা লিকুইড স্টিম পাবে তার শতকরা পার্সেন্ট অনুযায়ী। অর্থাৎ সেখান থেকে যে পরিমাণ ইনকাম হয় তার প্রায় শতকরা ৮০-৯০% সুবিধাভোগী যে ডিলিগেট করবে। এটা কিন্তু আমাদের জন্য সত্যিই একটি অসাধারণ বিষয়।

তাছাড়াও আপনি যদি ভাল কনটেন্ট ক্রিয়েটর হন সেখান থেকে আপনি একটি আপভোট
পেতে পারেন। যা আমাদের ইনকামের রাস্তা কে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে সক্ষম।

তাছাড়াও প্রত্যেক সপ্তাহে আয়োজন করা হয় বিনোদনের জন্য হ্যাংআউট এর। যেখানে কোন ব্যবহার করি যদি কোন মিসটেক করে থাকে সে বিষয়ে তাকে সংশোধন করা হয় এবং সুপার একটিভ লিস্ট অ্যাক্টিভ লিস্ট টা একটু এবং প্রগ্রেসিভ ব্যবহারকারীদেরকে সংবর্ধনা জানানো হয়।

তাছাড়াও বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন ধরনের ব্যবস্থা। গান কবিতা হাসিখুশি গল্প-আড্ডা এই নিয়েই চিরদিন পৃথিবীর বুকে টিকে থাক আমাদের প্রিয় কমিউনিটি #amarbanglablog . টিকে থাক আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার @rme দাদা।
up-down2 #steem-for-future.png

এত কিছু পাবার পরেও আমাদের শূন্যতা কোথায়। আসলে আমাদের শূন্যতা একটি জায়গায় আর সেটি হলে আমাদের মানসিক পরিবর্তন। আমাদের সব কিছুই ঠিক আছে শুধু ঠিক নেই আমাদের মানসিকতা। সর্বপ্রথম যদি আমরা আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে পারে এবং সুন্দর মানসিকতা তৈরি করতে পারি তবে আমাদের সুন্দর এবং উজ্জ্বল ভবিষ্যৎ তৈরি করা সম্ভব।

up-down #steem-for-fiture.png

অনেক অনেক ধন্যবাদ সবাইকে।

cc™

@amarbanglablog @shy-fox @tron-fan-club @photoman @blacks @abb-school @club5050

আমার w3w লোকেশন কোড

প্রিয় রেগার্ডস

20211214_123550.jpg

আমি মোঃ আকাশ আলী। আমি বর্তমানে গাজীপুরে বসবাস করি। রাজশাহী স্থায়ী ঠিকানা। বর্তমানে আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিয়েটিভিটি কমিউনিটির একজন নিয়মিত মেম্বার। আমি বিশ্বাস করি স্রষ্টার সৃষ্টি কে সেবা করাটাই প্রধান ধর্ম। সুতরাং সব সময়ই গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে পারলে খুবই ভালো লাগে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

💡💡@steem-for-future 💡💡

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 3 years ago 

আকাশ ভাই আমার বাংলা ব্লগে আপনি আমার অনেক সিনিয়র। সেই হিসাবে কমিটির সকল সদস্য এবং কার্যক্রম সম্পর্কে বেশি জানাটাই স্বাভাবিক। আপনার লেখাগুলো খুব ভালো লাগলো। বেশ গুছিয়ে কমিউনিটি এবং দাদার ভালো ভালো উদ্যোগগুলো প্রকাশ করেছেন। নতুন সদস্যদের জন্য যা অনেকটাই উপকারী হবে বলে আমি মনে করি। তবে দাদার আইডির বানানে আপনার একটু ভুল আছে। প্যানথম না হয়ে শব্দটা হবে ফ্যান্টম

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই। এডিট করার চেষ্টা করেছি।

অনেক অনেক ধন্যবাদ ব্লগটি ভিজিট করার জন্য। শুভকামনা সবসময়

 3 years ago 

আমাদের সকলের প্রিয় ফ্যান্টম দাদা বাংলা ভাষাভাষীদের জন্য সুন্দর একটি কমিউনিটি আমার বাংলা ব্লগ চালু করেছেন।এর মাধ্যমে বিশ্বের দরবারে বাংলা ভাষাকে প্রতিনিধিত্ব করা যায়।আমাদের ভালো ব্লগার বানানোর জন্য @abb-school ও চালু করেছেন।সব কিছু সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলে বাংলা ভাষাকে সর্বোচ্চ স্থান দেওয়ার জন্য এটা সত্যিই অনেক গুরুত্বপূর্ণ অবদান। সাথে রয়েছে অসাধারণ অর্থনীতিক ইনকামের সুযোগ।

এটা খুবই চমৎকার সাথে শেখানো হচ্ছে এবিবি স্কুল এর মাধ্যমে। যার দৃষ্টান্ত মূলক মুলক উদাহরণ পৃথিবীতে বিরল।

এটা সত্যিই চমৎকার একটি উদ্যোগ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57653.84
ETH 2354.20
USDT 1.00
SBD 2.35