#amarbanglablog যেভাবে সুন্দর একটি মুড়ি তৈরির পার্টি করেছিলাম বন্ধুরা মিলে।।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম বন্ধুরা।

স্বাগতম @steem-for-future

শুভ সকাল। আশা করছি সবাই ভাল আছ। @amarbanglablog এর পক্ষ থেকে সবাইকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং। বন্ধুরা আমি ভালো আছি এবং সবার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

আজ তোমাদের সামনে হাজির হয়েছি কিভাবে আমি লবন মরিচ এবং পেঁয়াজ দিয়ে মুড়ি তৈরি করেছিলাম সেই বিষয়ে একটি ব্লগ তৈরি করার জন্য। তো চলো বন্ধুরা শুরু করা যাক

যেভাবে মুড়ি তৈরি করেছিলাম

20210703_043445.jpg

উপকরণ

  • মুড়ি আধা কেজি
  • লবণ পরিমাণমতো
  • চানাচুর আড়াইশো গ্রাম
  • খাঁটি সরিষার তেল 100 গ্রাম
  • ধনিয়াপাতা 50 গ্রাম
  • পেঁয়াজ 50 গ্রাম
  • কাঁচা মরিচ 15 গ্রাম
  • পেয়াজু 10 পিস
  • একটি বটি (উপকরণ গুলো কুচি কুচি করে কাটার জন্য]

তো বন্ধুরা আমরা প্রথমে সর্বপ্রথম সমস্ত উপকরণ গুলো সংগ্রহ করেছে এবং পর্যায়ক্রমে সেগুলোর কাজ শুরু করেছে

20210702_012905.jpg
**প্রথমে আমরা একটি পরিষ্কার পাত্র হিসেবে একটি সাদা মাপের পলিথিন সংগ্রহ করি।পলিথিন সংগ্রহ করার পর সেই পলিথিন কি আমরা পরিস্কার পানিতে পরিষ্কার করে নিয়েছিলাম এবং একটি টেবিলের উপর রেখে দিয়েছিলাম। আমরা সাধারণত পলিথিনের ব্যবহার করেছিলাম মুড়ি রাখার পাত্র হিসেবে

আপনি মুড়ি রাখার পাত্র হিসেবে চাইলে অন্য কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারেন।।
20210702_013306_mfnr.jpg

20210702_013056.jpg

20210702_013051.jpg

ধাপ 2

এবার আমরা মরিচ পেঁয়াজ এবং ধনিয়া পাতা গুলো কুচি কুচি করে কাটি। কেননা মুড়ি তৈরি এবং মুড়ির স্বাদ বৃদ্ধি করতে এগুলো কুচি কুচি করে কাটা খুবই গুরুত্বপূর্ণ। মরিচ পেঁয়াজ ধনেপাতা এবং কাঁচা মরিচ গুলো আমরা কুচি কুচি করে কাটে

মুড়ির স্বাদ বৃদ্ধি করতে আপনি চাইলে আরো কিছু উপকরণ যোগ করতে পারেন।টেস্টি সল্ট ছাড়া অন্যান্য অনেক মসলা জাতীয় খাদ্য আছে যেগুলো আপনি চাইলে আপনার খাবারের স্বাদ বৃদ্ধিতে ব্যবহার করতে পারে

20210702_013521.jpg

20210702_012956.jpg

20210702_012913.jpg

ধাপ 3: মিশ্রন পদ্ধতি

এবার পেঁয়াজ মরিচ এবং পেঁয়াজু সাথে সরিষার তেল গুলো আমি পাত্র গুলোর মধ্যে রেখে দিলাম।বিশেষ করে আমি একটু আগে যে পেঁয়াজ এবং কাঁচা মরিচ গুলো সাথে ধনিয়া পাতা গুলো টুকরো টুকরো করে কেটে রেখেছিলাম বিশেষ করে সেগুলো এক জায়গায় সরিষার তেল দিয়ে কিছুক্ষণ সময় মাখিয়ে নিতে হবে। সাথে একটু পরিমাণমতো টেস্টি সল্ট দিলে মুড়ির টেস্ট বৃদ্ধি পাবে।সুতরাং আমি এক্ষেত্রে সমস্ত উপকরণ গুলো এক জায়গায় মেখে নিলাম এবং বেশ কিছুক্ষণ পর একটি সুন্দর ঘ্রাণ বের হলো

উপকরণ গুলো এক জায়গায় মেখে নেওয়ার পর আমি একটা লেবু কাটিং এবং সেই লেবুর রস উপকরণগুলোর মধ্যে দিয়ে দিই।

20210702_013638.jpg

20210702_013548.jpg

ফটোগ্রাফী সংক্রান্ত তথ্য

ফটোগ্রাফি করেছেন@steem-for-future
ফটোগ্রাফির ধরনখাদ্য এবং স্বাস্থ্য
ফটোগ্রাফির ডিভাইসমোবাইল ফোন
মডেলস্যামসাং গ্যালাক্সি✓ a10s/
ধরনঅরিজিনাল ফটো
লোকেশনগাজিপুর বাংলাদেশ

সর্বশেষ ধাপ

এবার খুব দ্রুত আমি যে উপকরণগুলো এক জায়গায় সংমিশ্রণ করি তার সাথে 500 গ্রাম মুড়ি সেগুলোর উপর ঢেলে দেই। এবং সরিষার তেল কাঁচা মরিচ পেঁয়াজ পেঁয়াজ এবং ধনিয়া পাতা গুলো যাতে এক জায়গায় মিশ্রণ হয়ে যায় সেজন্য আমি হাত দিয়ে এগুলোকে প্রায় দুই থেকে তিন মিনিট নাড়াচাড়া করতে থাকে

দুই থেকে তিন মিনিট নাড়াচাড়া করার পর দেখা গেল এখান থেকে খুব সুন্দর একটি গন্ধ বের হচ্ছিল।বিশেষ করে ধনিয়া পাতা এবং লেবু দেওয়ার ফলে আমাদের তৈরি করা মুড়ি থেকে প্রচুর পরিমাণে সুগন্ধ বের হচ্ছিল।

অফিসের জরুরী শিখবেন থাকায় আমাদের অফিসে দুইটি শিফটে ডিউটি করানো হচ্ছে।আমরা দ্বিতীয় শিফটে কাজ করার কারণে রাতে বন্ধুরা মিলে যখন আমাদের প্রচন্ড ক্ষুধা লাগে তখন আমরা একটি মুড়ি তৈরি করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করি।মুড়ি পার্টি তৈরি করার জন্য আমরা সকলে 50 টাকা করে চাঁদা ওঠা এবং মুড়ি তৈরি করার জন্য সুন্দর একটি অনুষ্ঠানের আয়োজন করি।যদিও খুব কম অর্থ ব্যয় হয়েছিল আমাদের এই মুড়ি তৈরি করার পার্টিতে তারপরে অনেক অনেক সুস্বাদু এবং অনেক অনেক আনন্দ করেছিলাম ছোট্ট একটি পার্টির মাধ্যমে।
আমাদের এই মুড়ি তৈরির পার্টিতে 50 টাকা করে চাঁদা ওঠানো হয়েছিল। কেননা আমরা প্রতিদিন মুড়ি তৈরি করে এবং অনেক আনন্দ করি।
আমার এই মুড়ি তৈরি এবং ছোট্ট পার্টিতে সকল বন্ধুদের ইনভাইট করতে চাই। বিশেষ করে @rme @amarbanglablog @blacks @photoman @hiramoni @moh.arif @hafizullah @rex-sumon @toufiq777 @curators @steemcurator01 @booming01 আমার অতীব ভালোলাগা এবং ভালোবাসার বন্ধুগুলো কে দাওয়াত দিলাম। চলে আসো আমাদের বাংলাদেশ এবং অংশগ্রহণ করো আমার সাথে ছোট্ট এই মুড়ি খাওয়ার পার্টি তে।

আশা করছি অনেক অনেক ভালো লাগবে এবং আমরা সবাই মিলে অনেক আনন্দ করতে পারব।

তো বন্ধুরা তোমরা চাইলেও কিন্তু বন্ধুরা মিলে একসাথে খুব অল্প পরিশ্রমে এবং অল্প টাকার মাধ্যমে সুন্দর একটি মুড়ি খাওয়ার পার্টির আয়োজন করতে পারো।

সবাইকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ আমার সাথে থাকার জন্য।

এটা আমার অরিজিনাল কন্টেন। এবং ১০০% ইউনিক পোস্ট।

এতক্ষণ আপনাদের সাথে ছিলাম আমি

20210601_062323.jpg20210605_013907.jpgমোঃ আকাশ আলী, একজন গার্মেন্টস কর্মচারী, এবং পাশাপাশি স্পিডে কাজ করতে ভালবাসি।

শুভেচ্ছা জ্ঞাপন করছি

@rme @photoman

কুরাটঅর সাপোর্টের জন্য আবেদন জানাচ্ছি বেস্ট অফ কোয়াটার @steemcurator01 কে এবং বুমিং সাপোর্টের জন্য আবেদন জানাচ্ছি @booming01 কে।।

কেননা আমি মনে করি #amarbanglablog কমিউনিটি টা খুব দ্রুত এবং সততার শহীদ সামনের দিকে এগিয়ে যাবে, যদি আপনাদের সাপোর্ট এবং যথাযথ ভালোবাসা পাই।।।

আজকে পর্যন্তই

সবার প্রতি অনেক অনেক ভালোবাসা এবং অভিনন্দন রইল। সুন্দর হোক তোমাদের আগামীর পথ চলা।।।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

এগুলো হলো ম্যাচ লাইফের সেরা মুখরোচক খাবার। বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার সময় ভাজা মুড়ি থাকলে আর কি লাগে।

১০০% ইউনিক পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

IMG_20210702_154946.jpg

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। এবং 100 পার্সেন্ট ইউনিক এর প্রমাণ দেখানোর জন্য।

অসংখ্য ধন্যবাদ। সাথে অবিরাম ভালোবাসা, সুন্দর হোক আগামীর পথ চলা,

 3 years ago 

এম মুড়ি মাখা গুলো দেখলেই খেতে ইচ্ছা করে। বিশেষ করে বৃষ্টির দিনে মুড়ি মাখার একটা আলাদা বিশেষত্ব আছে । যাইহোক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

Ok !! Thanks too @shuvo35

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 61586.28
ETH 2569.21
USDT 1.00
SBD 2.55