Abbcontest12- কেন তুমি এমন? স্বরচিত কবিতা 🪦১০% বেনিফিসিয়ারি @shy-fox কে

in আমার বাংলা ব্লগ2 years ago

png_20220217_005909_0000.png

image made by canva by @steem-for-future

আসসালামু আলাইকুম।

#amarbanglablog ব্যবহারকারীগণ। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও অনেক অনেক ভালো আছি।

#amarbanglablog কমিউনিটিতে ঢুকে প্রথমে দেখি @hafizullah ভাই প্রেমের কবিতার জন্য আমন্ত্রণ পাঠিয়েছে। এটি প্রায় এক সপ্তাহ আগে তৈরি করা একটি আমন্ত্রণপত্র। আমার তো আসলে এই বিষয়ে অনেক আগেই লেখা উচিত ছিল। তবে আজ না কাল কাল না আজ এই ভাবেই দিন পার হয়ে গেল। কিন্তু আজ হঠাৎ দেখছি আর মাত্র 12 ঘন্টা সময় বাকি আছে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। তাই খুব দ্রুত আপনাদের সামনে আবারো উপস্থিত হয়ে গেলাম কবি হওয়ার জন্য।

আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব আমার বাস্তব জীবনের একটা কবিতা। কবিতাটি আমি প্রায়ই যখন ক্লাস সিক্সে পড়ি তখন কার অনুভূতি। আমার এক ক্লাস ফ্রেন্ড কে ভালো লাগার মুহূর্ত থেকে আমার এই কবিতাটি সৃষ্টি।

যদিও আমি আমার ক্লাস ফ্রেন্ড কে প্রচুর ভালবাসতাম তার পরেও তার কাছ থেকে কোন প্রকার ভালোবাসা পায়নি কখনো। পেয়েছিলাম শুধু অভিনয়। আসলে পুরনো কথা বাদ দিয়ে চলুন আপনাদের সামনে আগে আমার কবিতাটি উপস্থাপনা করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz5aFAMaDbxg5YwoHFVudQee43aS2gXDSpdMX6MycEUQuzYPaq3gHtAvnxN3MF2CuG3D2Sc4wQ.png

কবিতার নাম - কেন তুমি এমন?

লেখক - 🆔 @steem-for-future

@rex-sumon.png

কেন তুমি এমন হে প্রিয়া? ২
কেন তুমি এমন?
তোমার পথ চেয়ে বসে থাকি
জানিনা তুমি আসবে কখন
স্কুলের ওই আম গাছের নিচে
বলেছিলে থাকবে পাশে
মিথ্যা আশা দিয়ে আমায়
রাখলে না কেন আর তোমার পাশে??

তোমার অনুভূতিতে পাগল আমি
বিভোর তোমার প্রেমে
তাইতো তোমায় খুঁজি আমি
মনের চারিপাশে।।

মনের ভেতরে থাকো তুমি
চোখের সামনে কেন নয়
না পাওয়ার বেদনা আমায়
পাগল করে দিবা নিশি

বলেছিলে থাকবে পাশে
বাসবে আমায় ভালো
চলে গেলে কোন সুদূরে
ভালো নাহি লাগে

মিথ্যা আশা কেন দিলে
রাখলে না কেন কথা
তুমি কেন এমন হলে?
বল না কেন কথা?

বলেছিলে থাকবে পাশে, রাখবে তোমার সাথে
আমিও যে পাগল ছিলাম, তোমারি অনুভবে
রাত চলে যায় দিন চলে যায়, তুমি আসো না
মিথ্যুক তুমি, অভিমানী আমি
তাইতো ভালোবাসা হলো না।

কষ্ট কেন দিলে আমায়, রাখলে না কেন মনে?
আমায় নিয়ে খেললে তুমি
মায়া কি লাগে না মনে??

কেন তুমি এমন করলে, আমার অনুভূতি নিয়ে
অভিনয় তো ভালোই জানো,
কষ্ট দিলে বুকে, ভুলতে পারিনা তোমায় আমি
বড় মায়া পড়েছে যে তব নিয়ে।

তুই যে আমার সোনার ময়না, পূর্নিমারই আলো
খুঁজে আমার নয়ন শুধু, তোমাকেই চারিপাশে
কেন তুমি করলে এমন?
ভাঙলে আমার মন,
বিশ্বাসঘাতক বেঈমান তুমি
কাঁদালে সারা জীবন
প্রিয়তমা 💕 কেন তুমি এমন (২)

best write.png

কবিতাটি সম্পর্কে আমার অনুভূতি

up-down #steem-for-fiture.png

এটা আমার জীবনের একটা বাস্তবধর্মী কবিতা। আমি আমার প্রিয়তমাকে নিয়ে এই কবিতাটি রচনা করলাম। আসলে আমি যখন ক্লাস সিক্সে পড়ি তখন আমাদের পাশের গ্রাম থেকে আমাদের ক্লাসে একটা অসাধারণ সুদর্শনা সুন্দরী নারী ভর্তি হয়েছিল। প্রথম দেখাতেই যখন তার প্রেমে পড়ে গেলাম কিন্তু কোনো অবস্থাতেই তার কাছে থেকে কোনপ্রকার সারা পাচ্ছিলাম না। অনেকদিন যাবার পর তার সাথে সাক্ষাৎ হলো এবং অবশেষে আমি আমার মনের কথা বলেছিলাম। কিন্তু সেও আমাকে ভালো লাগার বিষয়টি জানিয়েছিল। তবে অবশেষে ছলনাময়ী আমাকে ধোঁকা দিয়ে চলে যায় অন্য কোন ভালোবাসার পাবার আশায়। তবে সে কিন্তু আমাকে আশা দিয়েছিল, তারপরেও এ বিষয়টা নিয়ে আমার মনের মাঝে মাঝে এখনো খুবই আবেগ জাগ্রত হয়। সুতরাং আমার বাংলা ব্লগ প্রতিযোগিতায় আমি এই কবিতাটি শেয়ার করলাম। আশা করি সকলের ভাল লাগবে।

up-down #steem-for-fiture.png

গিফট #abb-comunity.gif

Sort:  
 2 years ago 

আপনি তো অনেক সুন্দর কবিতা লিখতে পারেন দেখছি। কি সুন্দর ভাবে কবিতাটি মিলিয়েছেন আমার কাছে তো বেশ ভালো লেগেছে। প্রত্যেকে নিজের ভিতরে রাখা ভাবনা গুলোকে তুলে ধরেছে। দেখে খুব ভালো লাগলো। আপনিও অনেক সুন্দর হবে অনেকগুলো শেয়ার করেছেন। এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ বেশ সুন্দর ছিল আপনার কবিতাটি। প্রতিটি লাইন দারুন ছিল।

বিশ্বাসঘাতক বেঈমান তুমি
কাঁদালে সারা জীবন
প্রিয়তমা 💕 কেন তুমি এমন (২)

যাই হোক আশা করি আপনার জীবনে একদিন এমন কেউ আসুক যাকে আপনি বিশ্বাস করতে পারবেন।

 2 years ago 

শুভকামনা জানানোর জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60811.28
ETH 3369.34
USDT 1.00
SBD 2.48