DIY projects- আমার প্রথম তৈরি করা জল রং দিয়ে আকাশ, পাহাড় এবং সূর্যের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আশাকরি সকলেই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও অনেক অনেক সুস্থ এবং ভাল আছি। সকলেই সুস্থ এবং সুন্দর থাকুন সবসময় এই কামনা করি।

আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি আমার ছোট্ট একটি পেন্টিং নিয়ে। এর পূর্বে আমি সর্বপ্রথম আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার @rme দাদাকে অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ভালোবাসা প্রীতি এবং শুভেচ্ছা জানাই প্রত্যেক মাসের দ্বিতীয় সপ্তাহ কে DIY week(এসো নিজে করি) সপ্তাহ হিসেবে ঘোষণা করার জন্য। যেখানে আমরা প্রতিনিয়ত আমাদের সৃজনশীলতা গুলো প্রকাশ করতে পারবো।

আমি আজকে আপনাদের ছোট্ট একটি পাহাড় আকাশ এবং চাদের পেন্টিং দেখাবো। বন্ধুগণ এটি আমার প্রথম করা পেইন্টিং। আশা করছি ভুলগুলো ক্ষমার যোগ্য হবে।

20220309_112646.jpg
main painting 🎨 চাঁদ, পাহাড় এবং আকাশের পেন্টিং।@steem-for-future দ্বারা নির্মিত @amarbanglablog এর মাধ্যমে #steemit প্লাটফর্মে প্রকাশিত 2022®.

up-down #steem-for-fiture.png

উপকরণ সমূহ

খাতা20220309_111747.jpg
পার্মানেন্ট মার্কার পেন20220309_111703.jpg
জল রং এবং রং করার ব্রাশ20220309_111619.jpg

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

প্রস্তুত প্রণালীঃ

20220309_103708.jpg

ধাপ ১

সর্বপ্রথম আমি একটি কাচ নিলাম। কাঁচের উপর আমি 
বোট সাইট টেপ দিয়ে একটি প্যাড এর পৃষ্ঠা সংযুক্ত 
করলাম যেখানে আমি আমার মূল কাজ সংযুক্ত করব।

20220309_103811.jpg

ধাপ ২

এরপর সর্বপ্রথম আমি লাল কালার নির্বাচন করলাম। 
লাল কালার রং নির্বাচন করার পর আমি প্লেটের রঙ 
ঢেলে দিলাম,।

20220309_104914.jpg

ধাপ ৩

এবারে আমি পুরো সাদা অংশটি লাল রং দিয়ে পরিপূর্ণ 
করে দিলাম।

20220309_105105.jpg

20220309_105442.jpg20220309_105456.jpg
20220309_105502.jpg20220309_105433.jpg

ধাপ ৪

এবার আমি সর্বপ্রথম আকাশ তৈরি করার কাজ শুরু 
করলাম। আকাশ তৈরি করার জন্য আমি সাদা 
কালারের জল রং ব্যবহার করলাম। এবং বেশ কিছুক্ষন 
সময় পর আমি সাদা আকাশ তৈরি করলাম।।

20220309_110013.jpg

20220309_110028.jpg20220309_110043.jpg
20220309_110046.jpg20220309_110413.jpg
--

ধাপ ৫

এবারে আমি পাহাড় তৈরির প্রক্রিয়া শুরু করলাম। 
পাহাড় তৈরি করার জন্য আমি সর্বপ্রথম মার্কার পেন 
ব্যবহার করলাম এবং মার্কার পেন ব্যবহার করে 
পাহাড়ের ট্রাক চার তৈরি করলাম। পাহাড়ের ট্রাক্চার 
তৈরি করা হলে এবারে আমি কালো কালার জল রং 
ব্যবহার করে সেটি ভরাট করে দিলাম।
20220309_110421.jpg20220309_110441.jpg

ধাপ ৬

এবারে আমি পাহাড় বিভক্ত করলাম.। পাহাড় বিভক্ত 
 করার জন্য আমি সাদা কালারের রং ব্যবহার করলাম। 
 এবং ব্রাশ দিয়ে হালকা ঘষে পাহাড় বিরক্ত করলাম।

20220309_110810.jpg

ধাপ ৭

এবারে শুরু করলাম চাঁদ তৈরি প্রক্রিয়া। শুধুমাত্র সাদা 
 রং ব্যবহার করে ছোট্ট একটি অর্ধবৃত্ত তৈরি করলাম 
  এবং সেখানে একটি চাঁদ নির্মাণ হয়ে গেল।

)

20220309_110756.jpg20220309_110908.jpg
20220309_110912.jpg20220309_110857.jpg

সর্বশেষ আমার পেইন্টিং এর সাথে আমার নিজস্ব একটা সেলফি সংযুক্ত করলাম।

20220309_111059.jpg

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

@steem-for-future.jpeg

@amarbanglablog

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এই ব্লগ। বাংলা ছাড়া অন্য যেকোন ভাষা সম্পূর্ণ নিষিদ্ধ।

স্পেশাল ধন্যবাদ জানাতে চাই

@amarbanglablog @blacks @shy-fox @photoman @club75

আমার w3w লোকেশন কোড

https://w3w.co/bullion.rocked.devotion

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

জয়েন করুন আমাদের সাথে Discord server এ ভালো কমিউনিকেশন বৃদ্ধি করতে

প্রিয় রেগার্ডস

20211219_221320.jpg

@steem-for-future

Sort:  
 2 years ago (edited)

জল রং দিয়ে খুবই সুন্দর একটি সূর্য এবং পাহাড়ের চিত্র অঙ্কন করেছেন আপনি। জল রং দিয়ে আমি পেইন্টিং করতে পারিনা আর আমার দ্বারা কখনো সম্ভব না এটা করা। এসকল পেইন্টিং অনেক নিখুঁত ভাবে করতে হয় আপনি সেটা করিয়ে দেখিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমিও কখনো জল রং দিয়ে আর্ট করিনি ভাই। আর কে বলেছে আপনি পারবেন না? চাইলে আপনিও চেষ্টা করুন ইনশাল্লাহ দেখবেন আগামীতে চেষ্টা করতে করতে হয়ে যাবে। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি। দোয়া করবেন

জল রং দিয়ে আকাশ, পাহাড় এবং সূর্যের চিত্রাংকনটি অনেক সুন্দর হয়েছে জল রং দিয়ে সত্যিই সুন্দর সুন্দর জিনিস পেইন্টিং করা যায় আপনার চিত্র অংকন টি প্রথম হলেও দেখতে অনেক ভালো লাগছে ইনশাআল্লাহ চেষ্টা করতে থাকেন ভালো কিছু পাবেন সামনে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

দোয়া করবেন ভাই এবং সবসময় আপনাদের এমন উৎসাহ মূলক মন্তব্য পেলে অবশ্যই সামনের দিকে এগিয়ে যেতে পারবো। প্রতিনিয়ত আপনাদের এমন ভালো ভালো কমপ্লিমেন্ট গুলো সত্যিই আমার কাজের অনুপ্রেরণা বাড়িয়ে দেয়।

পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করা চিত্র অংকন টি প্রথম বার হলেও আপনি অনেক নিখুঁতভাবেই চিত্র অংকন টি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করতে পেরেছেন। পাহাড়টি দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে সব মিলিয়ে আপনি পোস্টটা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর করে পাহাড় আকাশ এবং সূর্য তৈরি করার জন্য। যাইহোক প্রথম অবস্থায় কেমন হয়েছে জানি না তবে আগামীতে চেষ্টা করার মাধ্যমে সুন্দর করে আপনাদের সামনে আরো কিছু চিত্রাংকন নিয়ে উপস্থিত হব।

প্রথম এঁকেছেন দেখে খুবই খুশি হলাম কারন মানুষ ধীরে ধীরেই শিখে। এভাবে অংকন করতে থাকুন একসময় অনেক সুন্দর আরো ভালো অঙ্কন করতে পারবেন। তবে আজকের টাও অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমিও ভাই ধীরে ধীরে শিখতে চাই। তবে আপনারা যদি পাশে থেকে সুন্দর সুন্দর কমেন্ট এর মাধ্যমে উৎসাহ করেন তাহলে আমার কাজের গতি আরো বৃদ্ধি পাবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য

 2 years ago 

জল রং দিয়ে সুন্দর করে একটি আকাশ পাহাড়ের চিত্র অংকন করেছেন। এভাবে আস্তে আস্তে শুরু করলেই ভালো দিকে যাবে।আপনি খুব সুন্দর করে প্রতিটি
ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি জলরং এর চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ এবং সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি। অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো।

আগামীতে অবশ্যই চেষ্টা করবো আপনাদের সামনে আরো সুন্দর সুন্দর পেইন্টিং নিয়ে উপস্থিত হওয়ার জন্য।

 2 years ago 

আপনি প্রথম চেষ্টায় অনেক সুন্দর করে জল রং দিয়ে পেইন্টিং করেছেন। প্রথম চেষ্টাতেই আপনার পেইন্টিং দেখে মনে হচ্ছে সামনে আপনি অনেক ভালো ভালো পেইন্টিং করতে পারবেন। আপনি পেইন্টিং করার সবগুলো ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া করবেন ভাই যেন আগামীতে আর ও ভালো কিছু আপনাদের মাঝে নিয়ে আসতে পারি। তবে নতুন হিসেবে যেটা হয়েছে এতে আমি অনেক অনেক খুশি।

প্রতিটি ধাপ সুন্দর করে ভিজিট করার জন্য অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি

 2 years ago 

প্রথম হিসাবে খুব সুন্দর একটি জলরঙের আর্ট করেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে এটি দেখতে। প্রতিনিয়ত করতে পারলে ভালো আর্ট করতে পারবেন আশা করি‌ । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাই যেন আগামীতে আপনাদের মত সুন্দর সুন্দর আর্ট উপহার দিতে পারি। চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত তবে আপনাদের এমন সুন্দর প্রত্যাশা এবং সুন্দর সুন্দর মন্তব্য পেলে আগামীতে আরও ভাল সুন্দর করতে পারব।

 2 years ago 

জল রং দিয়ে আকাশ, পাহাড় এবং সূর্যের চিত্রাংকন ভালো হয়েছে ভাইয়া। আপনি চেষ্টা করেছেন এটা দেখেই অনেক ভালো লাগলো। আসলে আমরা যদি চেষ্টা করি তাহলে সবকিছুই করতে পারবো। আপনার প্রথম চিত্রাংকন অনেক ভালো হয়েছে। ভাইয়া আপনি জল রং ব্যবহার করার জন্য আর্ট পেপার বা কার্টিজ পেপার ইউজ করতে পারেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাই আপনি যে মাঝে মাঝে আর্ট করেন এগুলো দেখে আমি অনুপ্রাণিত হয়ে ছিলাম। তবে আজকে তৈরি করেছি চেষ্টা করার। অবশ্যই দোয়া করবেন

তাছাড়াও আর্ট পেপার সংগ্রহ করব এবার। যার মাধ্যমে আরও সুন্দর করে আমার চিত্রাঙ্কন টি সম্পন্ন করা যায়।

ধন্যবাদ উৎসাহ এবং দিকনির্দেশনামূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

মিথ্যে প্রশংসা করবো না। তবে প্রথম আঁকা ছবি হিসেবে যথেষ্ট ভালো একেছেন আপনি। বিশেষ করে পাহাড়টি অনেক সুন্দর একেছেন। চর্চা অব্যাহত রাখেন আশা করি আরো অনেক সুন্দর ছবি আঁকতে পারবেন। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে আমরা যেমন প্রশংসা পাওয়ার দাবিদার ঠিক ততটুকুই প্রশংসা করা দরকার। অযথাই প্রশংসা করে উৎসাহিত করার থেকে সঠিক পরামর্শ দিয়ে সামনের দিকে একসঙ্গে এগিয়ে নিয়ে যাওয়া টাই সব থেকে ভালো।
দোয়া করবেন ভাই এবং আমিও চর্চা করে যাচ্ছি আগামীতে যেন আরও ভাল কিছু করতে পারি।

 2 years ago 

👍❤️

 2 years ago 

ভাইয়া আপনার তৈরি করা জল রং দিয়ে আকাশ, পাহাড় এবং সূর্যের চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পাহাড়টি দেখতে বেশ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আমি তো আসলে খুব ভালো মানের আর্টিস্ট না তারপরও চেষ্টা করেছি প্রথমবার হিসেবে। এবং আপনাদের মুখে এত সুন্দর সুন্দর মন্তব্য শুনে সত্যিই আগ্রহ বেড়ে যাচ্ছে প্রতিনিয়ত কাজ করার প্রতি।
ধন্যবাদ পাশে থেকে সব সময় সুন্দর মানের সাপোর্ট করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33