সবুজের সমারোহ এবং আমার মনের অনুভূতি 🌲🎋 ১০% @shy-fox কে🦊🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future. 10% বেনিফিশিয়ারি @shy-fox কে

20211108_191235.jpg

আসসালামু আলাইকুম।

হিন্দু দাদা দের প্রতি আন্তরিক শ্রদ্ধা এবং অন্যান্য সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের প্রতি জানাই আন্তরিক ভালোবাসা এবং শ্রদ্ধা।

আশা করছি সকলে সুস্থ এবং সুন্দর আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় এবং সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক অনেক ভালো আছি। যদিও আবহাওয়া পরিবর্তনের কারণে শরীরে সামান্য ঠান্ডা উপসর্গ দেখা দিয়ে সে তার পরেও সেটি উপেক্ষা করে আমি ভালো আছি আলহামদুলিল্লাহ। সকলের সুস্থ এবং সুন্দর থাকুন সেই শুভ কামনা এবং দোয়া করি সবসময়।

ফটোগ্রাফি এবং আমার মতামত

বন্ধুগণ, আমি আজ আপনাদের সামনে উপস্থিত হয়েছি কিছু প্রাকৃতিক সবুজের সমারোহ নিয়ে। 1 লক্ষ 47 হাজার 570 বর্গকিলোমিটার আমাদের মাতৃভূমি বাংলাদেশ। এই বাংলাদেশ চারিদিকে রয়েছে সবুজের সমারোহ। যেদিকে দুচোখ যায় সেদিকে শুধু সবুজ আর সবুজ।

সবুজের সমারোহ যেন আমার মনকে মুগ্ধ করে । তাই সবুজের মায়ায় পড়েছি।

আমার ভালোলাগার আরও একটি অধ্যায়ের হলো সবুজের সমারোহ। সবুজ আমার গ্রাম গুলোর মধ্যে সবথেকে সুন্দরতম কেননা আমার পুরো দেশ আমার মাতৃভূমি সবুজের সমারোহ দ্বারা বিস্তৃত।

তাই আপনাদের সামনে আজকে কিছু সবুজের সমারোহ এবং অসাধারণ কিছু প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে হাজির হয়েছি। আশা করছি সকলেই উপস্থিত থাকবেন এবং পর্যবেক্ষণ করবেন আমার সবুজের এই সমস্যাগুলো এবং প্রাকৃতিক দৃশ্য গুলো।।।

IMG_20211107_130853.jpg
https://w3w.co/advantage.reversed.appraised
IMG_20211107_130848.jpg
https://w3w.co/advantage.reversed.appraised

IMG_20211107_130859.jpg
https://w3w.co/advantage.reversed.appraised
IMG_20211107_130856.jpg

https://w3w.co/advantage.reversed.appraised
উপরের চিত্র দেখে বুঝতে পারছেন। ধানের মত চিরচেনা সবুজ আমার বাংলাতে হয়তো আর কোন কিছুই নেই। মাঠের পর মাঠ শুধু সবুজের সমারোহ আর সবুজের সমারোহ।

যতদূর যেদিকে চোখ যায় চারিদিকে শুধু সবুজ আর সবুজ। সবুজের সমারোহ এবং সমৃদ্ধি নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে চলা।।
IMG_20211107_130945.jpg
https://w3w.co/advantage.reversed.appraised
IMG_20211107_130939.jpg

https://w3w.co/advantage.reversed.appraised

সবুজ যখন আমাদের খাদ্যশস্য

উপরের চিত্রে আমি বেশ কিছু ধানের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি গুলো আমার বাড়ির পাশ থেকে সংগ্রহ করা হয়েছিল। বিশেষ করে এই সবুজের ভিতরে লুকিয়ে আছে আমাদের বেঁচে থাকার মূল খাদ্য।

আমরা বাঙালি
আমাদের প্রধান খাদ্য মাছ এবং ভাত। আর এই ভাত এর প্রধান উৎস হল সবুজের সমারোহ এর মূল দৃশ্যপট ধান। ধান থেকে আমরা ফ্যাট পাই এবং সেই চাউল থেকে আমাদের প্রধান খাদ্যশস্য ভাত উৎপন্ন করে থাকি। সত্যিই এটি আমাদের জীবনের জন্য বড় একটি চাওয়া। সৃষ্টিকর্তার লীলাখেলা সত্যি বোঝা বড় দায় কেননা একদিকে প্রাকৃতিক চিরচেনা সবুজ এবং অপরদিকে সেই চিরচেনা সবুজে রং ভেতর আমাদের প্রধান খাদ্য।। বিষয়টি সত্যিই আশ্চর্যজনক।।
IMG_20211107_130932.jpg
https://w3w.co/advantage.reversed.appraised
IMG_20211107_130928.jpg
https://w3w.co/advantage.reversed.appraised

IMG_20211107_130921.jpgIMG_20211107_130917.jpg
IMG_20211107_130915.jpgIMG_20211107_130905.jpg

IMG_20211107_130834.jpg
https://w3w.co/advantage.reversed.appraised
IMG_20211107_130813.jpg

https://w3w.co/advantage.reversed.appraised
IMG_20211107_130831.jpg
https://w3w.co/advantage.reversed.appraised

তাছাড়াও চৈত্র মাসের ফসল রোদ্রের ভিতরে কৃষকের মাঠে কাজ করার দৃশ্য যেন আমাদের মনকে আরো প্রফুল্ল করে তোলে। কৃষক যখন মাঠে কাজ করে কিংবা পুকুরে মাছ ধরে সেই দৃশ্যগুলো আমার মনকে ছুঁয়ে যায় নিবিড় ভাবে।

আরে সকল দৃশ্য গুলো দেখে আমি আমার বাংলার প্রেমে পড়ে যায় প্রতিনিয়ত। মৃত কোভিদ ভাষায় বলতে হয়

আমার সোনার বাংলা
আমি তোমায় ভালোবাসি

সত্যি এই গানটার কথা আজ বারে বারে মনে পড়ছে। আমার সোনার বাংলা কে সত্যিই আমি খুব বেশি ভালবাসি ভালবাসি চিরচেনা সবুজের এই সম্পর্কগুলোকে। যেগুলো আমার হৃদয়ে স্থান করে নিয়েছে খুব সহজেই।

ফটোগ্রাফি গুলো নিয়ে কিছু কথা এবং আমার মন্তব্য

সমস্ত ফটোগ্রাফি গুলো আমার বাড়ির সামনে থেকেও সংরক্ষণ করা হয়েছে। আমি যখন দুপুরে লাঞ্চ করার জন্য বাসায় ফিরছিলাম সেই সময় আমি এই দৃশ্যগুলো সংরক্ষণ করি আমার নিজের ক্যামেরা এবং আমার হাতের দ্বারা।

বিশেষ করে বাঙালি হয়ে আমি নিজেকে গর্ববোধ করি। কেননা পৃথিবীর ভিতরে এখন বাঙালিরা এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। সুতরাং সবুজের চিরচেনা দেশে জন্মগ্রহণ করতে পেরে সত্যিই আমি গর্ববোধ করি।
ভালোবাসি আমার দেশকে ভালোবাসি দেশের মানুষ গুলোকে।।

IMG_20211107_131001.jpgIMG_20211107_130953.jpg

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20210916-033845_Chrome.jpg

স্ক্রীনশট থেকে নেওয়া

@amarbanglablog

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এক দুর্দান্ত ব্লগ। বাংলা ছাড়া অন্য কোন ভাষা এখানে সাপোর্ট করা হয় না। মাতৃভাষা বাংলা কে প্রাধান্য দেওয়ার জন্য আমাদের প্রিয় দাদা @rme এর অসম্ভব সুন্দর সৃষ্টি @amarbanglablog..

আমার লোকেশন কোড

https://w3w.co/advantage.reversed.appraised

স্পেশালি ধন্যবাদ

@shy-fox @blacks @photoman @abb-school #beautyofcreativity

ফটোগ্রাফি ইনফর্মেশন

ফটোগ্রাফার@steem-for-future
তৈরিকৃত ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ টেন এস

বিশেষ দ্রষ্টব্য

১০০% ইউনিক এবং অরিজিনাল পস্ট। কোথা থেকে কোন তথ্য সংগ্রহ করা হয়নি কিংবা কোন ফটোগ্রাফি নেওয়া হয়নি।

প্রিয় রেগার্ডস

Screenshot_20211107-161819_Gallery.jpg
মোঃ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী। পাশাপাশি স্টিমিট এ কাজ করতে খুব ভালোবাসি। আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিটিভিটি প্রিয় কমিউনিটি। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদেরকে সেবা করতে পারলে খুব ভালো লাগে। সবসময় তাদের পাশে থাকতে চাই। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাব সময়ের ব্যবধানে। পিতা মাতার দোয়া এবং ভালোবাসা নিয়ে পৃথিবীতে বেঁচে থাকতে চাই আজীবন

Screenshot_20210911-222132_Chrome.jpg

💐🎉সুন্দর করুন আপনার মনকে, বদলে দিন পুরো পৃথিবীটাকে 🎉💐

@steem-for-future

Sort:  
 3 years ago 

আসলেই চারদিকে সবুজের সমারোহ শুধু সবুজ আর সবুজ যেদিকে চোখ যায় দেখতে খুবই ভালো লাগছে। প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। ছবির সাথে আপনার লেখাটাও চমৎকার হয়েছে ।একেবারেই মনের মাধুরী মিশিয়ে আপনি লিখেছেন খুবই ভালো লেগেছে। কতদিন পরে খেতে ধান গুলো দেখলাম। খেতে এইভাবে ধান গুলো দেখতে খুবই ভালো লাগে ।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু দৃশ্য আমাদেরকে দেখানোর জন্য।

 3 years ago 

জি যেদিকে তাকাই সেদিকেই শুধু সবুজ আর সবুজ। লেখাগুলো ছবির সাথে সামঞ্জস্য রেখে লেখার চেষ্টা করেছিল। মনের সবটুকু ভালোবাসা দিয়ে লিখেছি ধান সম্পর্কে। ভিজিট করার জন্য আন্তরিক ভালোবাসা এবং অভিনন্দন রইল

 3 years ago 

ভাই আপনার ফটোগ্রাফী অসাধারণ হয়েছে। তাছাড়া সবুজ ধানের সাথে সবুজ কচুরী পানাও ভালই লেগেছে। পাম্প দিয়ে পানি দিচ্ছে বিশেষ করে খরার দিন গুলোতে এভাবেই ক্ষেতে পানি দিতে হয় । ভাল থাকবেন। শুভ কামনা রইল।

 3 years ago 

জি ভাই অসাধারণ কিছু আপনাদের সামনে তুলে ধরতে চাই প্রতিনিয়ত। আর ভাল লেগেছে শুনে সত্যিই আমারও খুব ভালো লাগছে। পাশে থাকার জন্য আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা রইল সবসময়

 3 years ago 

সবুজের সমারোহ আপনাকে মুগ্ধ করে তোলে সবুজের সমারোহে প্রেমে পড়ে গেছেন তাই তো
সেই অনুভূতির চমৎকার করে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

জি আপু
সবুজের সমারোহ সব সময় আমাকে তার দিকে টানে। যথার্থ মন্তব্য দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আমাদের এই শহরে আসলে সবুজ আজকাল খুঁজেই পাইনা। খুব মিস করি সবুজ দেখাকে। আসলে সবুজ দেখতে পাইনা এইটা দুর্ভাগ্য ই বলা হলে। আপনার ধানের একেবারে কাছ থেকে তোলা ছবিগুলো আমার কাছে দেখতে খুবই দারুণ লাগছে। আর এসবের কারণেই আমাদের সোনার বাংলাকে অনেক বেশি ভালোবাসি। আসলে এতো অপরূপ এই সৌন্দর্যকে ভালো না বেসে কি উপায় আছে।

 3 years ago 

ইট কাঠ আর পাথর এর ভিড়ে চিরচেনা সবুজের সমারোহ যেন বিলীন হয়ে যাচ্ছে প্রতিনিয়ত। একদিন সময় নিয়ে চলে আসেন বাংলার চিরচেনা সবুজের মাঝে।

হয়তো মন ভালো হয়ে যাবে খুব করে। খুবই চমৎকার বলেছেন আপু

 3 years ago 

জি ভাইয়া,একজন বাঙালি হিসেবে নিজেকে গর্বিত মনে করি। বিশ্বের দরবারে বাঙালিরা এগিয়ে চলছে প্রতিনিয়ত। যাইহোক ভাইয়া,ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। সবুজের সমারোহ আমাদের এই বাংলাদেশ। চারিদিকে ধান ক্ষেতের সবুজ ছড়িয়ে আছে মাঠে।যেদিকেই চোখ যায় সবুজ আর সবুজ।ভাইয়া,ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো দেখে এখনই মন চাইছে চলে যাই। আপনার ফটোগ্রাফি প্রত্যেকটি অসাধারণ সুন্দর হয়েছে।তবে দ্বিতীয় ফটোগ্রাফি টা আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

সুন্দর মতামত দিয়েছেন। সমস্ত ব্লগটি পড়েছেন এবং ফটোগ্রাফির গুলো দেখার পর এই এত সুন্দর মতামত।

পাশে থাকার জন্য আন্তরিক অভিনন্দন জানায় সবসময়

 3 years ago 

দারুন সব ফটোগ্রাফি করেছেন আপনি ভাই। সবুজের ফটোগ্রাফি আমি সব সময়ই অনেক উপভোগ করে থাকি। ধানের ম্যাক্রো শটস গুলো খুবই সুন্দর হয়েছে ভাই। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

শত ব্যস্ততা পার করে আমি চেষ্টা করি কমিউনিটিকে সুন্দর কিছু উপহার দেওয়ার জন্য। তবে হয়তো সময়ের অভাবে সেটি হয়ে ওঠে না। চেষ্টা করি ভাই সবসময় আপনাদের মাঝে সুন্দর কিছু শেয়ার করার। আর ভালো লেগেছে জানতে পেরে সেটিও খুব সুন্দর একটি মনোভাব সৃষ্টি করে।।

ভাইয়া প্রতিটি ছবি অসাধারণ হয়েছে ধান ক্ষেত এর ছবি, সবুজ এ ভরা।আমার কাছে অনেক ভালো লেগেছে প্রতিটি ফটোগ্রাফি

শুভকামনা ভাই

 3 years ago 

আমি প্রকৃতিপ্রেমিক। এবং আমি জীবন এবং জীবনের সঙ্গী ঘটে যাওয়া প্রতিটি বিষয়কে অতীব মূল্যবান এবং গুরুত্ব দিয়ে দেখি। প্রতিদিনের ঘটে যাওয়া বিষয়গুলো আমার প্রিয় কমিউনিটিতে শেয়ার করি প্রতিদিন। আর এর মাধ্যমে আমি আমার ক্রিয়েটিভ চিন্তাধারাগুলো সামনের দিকে তুলে ধরতে চাই।

অসংখ্য ধন্যবাদ সাথে থাকার জন্যে ওর সাথে থাকার জন্য আমার বাংলা ব্লগ এর

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31