আমি যে একটা বাড়ি নির্মাণ করিতে চাই 🏡🏡🏠 10% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220408_164833_0000.png

Main interface image made by canva by @steem-for-future. Posted by #steemitblog

আসসালামু আলাইকুম

হ্যালো ওয়ার্ল্ড @amarbanglablog

আশাকরি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলেই সুস্থ সুন্দর এবং ভাল থাকুন সেই কামনা করি সবসময়। সকলেই আমার জন্য দোয়া করবেন আমিও যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি।

প্রতিদিনের মতো আমিও আজকে আপনাদের সামনে উপস্থিত হয়ে গেলাম আবারো একটি নতুন বিষয় নিয়ে। আমি আজ আপনাদের সামনে একটি বাড়ি নিয়ে গল্প করব। তো চলো বন্ধুরা দেরী না করে শুরু করা যাক আমার আজকের টপিক একটা বাড়ি নির্মাণ করতে চাই। এবং সম্পূর্ণ পোস্টে র ১০% বেনিফিশিয়ারি হিসেবে @shy-fox কে নির্বাচন করা হলো।
PSX_20220405_104013.jpg

আমার অনেক দিনের শখ!! একটা বাড়ি নির্মাণ করব। বাড়িতে থাকব আমি মনের মত করে। যেখানে বর্ষাকালে 3 এর ফুটো দিয়ে পানি পড়বে না। কিংবা বৈশাখের এই রুদ্র ঝড়ে আমার ঘরটি ভেঙে পড়বে না। অনেক শক্ত মজবুত এবং রঙিন করে একটা বাড়ি করতে চাই।

যে বাড়ির দিকে চেয়ে থাকবে শত শত মানুষ। রাস্তার পাশে ইট কাঠ আর পাথর দিয়ে তৈরি করতে চাই একটা সুন্দর রঙিন বাড়ি। যেই বাড়িতে কোন চোর ঢুকতে পারবে না কিংবা বর্ষাকালে টিনের এর ফুটো দিয়ে পানি পড়বে না।। জোসনা রাতে টিনের এর ফুটো দিয়ে দেখা যাবেনা জোসনা রাতের আলো।। আমি একটা বাড়ি নির্মাণ করতে চাই।।

PSX_20220405_103958.jpg
আমি নির্মাণ করতে চাই একটা রঙিন বাড়ি।
যেখানে সন্ধ্যা হলেই লাইট জ্বলবে মিটিমিটি করে। সেই বাড়ির আলোতে আলোকিত হয়ে থাকবে পুরো শহরটা। কোথাও যেন কোন অরাজনীতি কথা তুমি ভাবো নাশকতা করে সেটি খেয়াল রাখবে খুব সুন্দর ভাবে।

আমি যে একটা বাড়ি নির্মাণ করতে চাই

যে বাড়িতে থাকবে শুধু সুখ আর সুখ। সেদিকে তাকাবো শুধু দেখতে পাবো শত শত কোটি টাকা দামের সব দ্রব্য সামগ্রী। বাড়ির প্রধান গেইট হবে 50 কোটি টাকার দরজা। আমি যে সত্যিই বড় ভালোবাসি ঐতিহ্য এবং বিলাসিতা।

সত্যিই আমি একটা বাড়ি নির্মাণ করতে

বাড়িতে থাকবে শত শত কাজের মানুষ। আমি শুধু বসে বসে আমার প্রজাদের হুকুম করব বিভিন্ন কাজে। আমার গোসল করা থেকে শুরু করে প্রতিটি পর্যায়ে আমার কাজের লোক থাকবে। সেই বাড়িতে থাকবে প্রতিটি কাজের জন্য আলাদা আলাদা মানুষ। আমার হুকুমে চলবে সব কিছু।

আমি যে একটা বাড়ি নির্মাণ করতে চাই

আমার সেই বাড়ির সাক শয্যা হবে অন্যদের থেকে আলাদা। বাড়িতে প্রচুর পরিমাণে থাকবে কোটি কোটি টাকার সম্পদ। আমি যে একটা বাড়ি নির্মাণ করিতে চাই

PSX_20220405_103944.jpg
দুপুরের চৈত্র মাসের রোদ্রে বাড়িতে বাহিরের আলোটুকু পর্যন্ত আসবেনা। আমার বাড়ির ইলেকট্রিক সিস্টেম থাকবে আলাদা রকমের। গরম কিংবা শীত আমি সেই বিষয় সম্পর্কে অবগত হতে চাই না। শুধু আমি একটা বাড়ি নির্মাণ করিতে চাই।

শীতকালের জন্য থাকবে এয়ার কন্ডিশনার। গরমকালে ঠিক একই অবস্থা। কখন শীতকাল কিংবা কখন গরমকাল এ বিষয়ে আমি কখনোই চিন্তা করতে চাইনা। শীতকালে গরম এবং গরমকালে ঠান্ডা এ বিষয় নিয়ে আমার কোন মাথা ব্যাথা নাই। কেননা আমি যে একটা বাড়ি নির্মাণ করতে চাই।।

শত ঝড় ঝাপটা কিংবা ভূমিকম্প আমার বাড়ি টাকে নষ্ট করতে পারবে না। সবকিছুতেই যেন সৌন্দর্য বিরাজ করবে আমার বাড়িতে। দেশ এবং দেশের ভেতরে সবথেকে সুন্দর এবং দৃষ্টিনন্দন বাড়ি তৈরি করতে চাই। এ যুগে কি আর বাড়িছাড়া চলে?? শুধু বাড়ি নয়

আমি একটা নির্ভরযোগ্য বাড়ি নির্মাণ করিতে চাই।।

PSX_20220405_103933.jpgPSX_20220405_103837.jpg
PSX_20220405_103716.jpgPSX_20220405_103641.jpg

শুনুন প্রধান কথা শুরু করা যাক,

পৃথিবীতে এসেছি আমরা অল্প কয়দিন বেঁচে থাকার জন্য। তবে পৃথিবীতে এসে যেনো আমাদের জীবন হয়ে ওঠে ছে অনেক অনেক রঙিন। সবকিছুতেই আমরা যেন কেমন একটা আধুনিকতা কিংবা ঐতিহ্য খুঁজে বেড়াই। শুধু আমি যে আপনাদের সামনে বাড়ি নিয়ে আলোচনা করছি এ বিষয়ে বলতে নয়। প্রকৃতপক্ষে প্রতিটি ক্ষেত্রে আমরা এমন কিছু স্বপ্ন তৈরি করে কিংবা এমন কিছু বিষয় নিয়ে চিন্তা ভাবনা করি যেগুলো সত্যি আমাদের মস্তিষ্ককে বিঘ্ন ঘটায়। আমরা শুধু আমাদের আশা গুলো পূরণের লক্ষ্যে আমাদের ভিতরে শান্তি তাকে বিনষ্ট করে প্রতিনিয়ত। অর্থাৎ এ বিষয়টি প্রকৃতপক্ষে আমাদের লোভ জন্মায় প্রতিনিয়ত।

আমরা সব সময়ই লোভে এর পিছনে দৌড়ায়। যতটুকু আছে এত টুকুতেই সন্তুষ্ট না থেকে আরও বাড়তি কিছু আশা করে। উদাহরণস্বরূপ আমি আপনার আপনাদের সামনে ঘর নিয়ে বলতে চাই।

বিশেষ করে আপনার যদি মাটির তৈরি একটি থাকার মত ঘর থাকে সেটাই যথেষ্ট। তবে আপনি যদি মনে করেন আপনার এই মাটির ঘরে হয় না। এখানে বর্ষাকালে টিন এর ফুটো দিয়ে বৃষ্টি পড়ে। কিংবা গরমকালে খুবই গরম কিংবা শীতকালে খুবই শীত লাগে। অথবা হতে পারে একটু ঝড়-ঝাপটা তে আপনার ঘরের টিন গুলো উড়ে যাই। আসলে পৃথিবীতে এখানে রয়েছে প্রধান শান্তির নিবাস। সর্বপ্রথম আপনি যদি শান্তি পেতে চান তাহলে আপনাকে অবশ্যই মনের দিক থেকে সন্তুষ্ট থাকতে হবে। যতোটুকু আছে এত টুকুতেই সন্তুষ্ট থাকুন এবং তা ছাড়াও অতিরিক্ত লোভ করা কখনোই ভালো না।

লোভে পাপ পাপে মৃত্যু।

বিষয়টি মাথায় রেখে আমাদের সামনের দিকে চলা উচিত এবং অবশ্যই মনে করি অতিরিক্ত লোভ আমাদের শান্তি কেড়ে নেয়। আপনি যদি পৃথিবীতে সুখ এবং শান্তি নিয়ে বেঁচে থাকতে চান তাহলে অবশ্যই ধীরে ধীরে চলতে হবে আপনাকে। অতিরিক্ত লোভ থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে হবে এবং অবশ্যই আত্মার শান্তির জন্য হওয়া আপনাকে হতে হবে আরও একটু আত্মত্যাগী।

ধন্যবাদ সবাইকে

📷📷photography information 📷📷

Photographyoriginalcamera
EditAdobe Photoshop expresscanva
Post maker@steem-for-futuredevice
Samsung f22

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

amarbanglablog update image.png

@amarbanglablog

শুধু মাত্র বাংলায় ব্লগিং করার জন্য এই ব্লগ।

সমস্ত ফটোগ্রাফির w3w লোকেশন কোড

https://w3w.co/seatbelt.engine.loaning

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

Join our official discord server

রেগাডস্

png_20220130_135916_0000.png

@steem-for-future

amarbanglablog.png

Sort:  
 2 years ago 

আল্লাহপাক আপনার মনোকামনা পূর্ণ করুন।
আমি আপনার স্বপ্নের বাড়ি তৈরি করুন।
শুভ কামনা এবং দোয়া সবসময়ই রয়েছে।। কিন্তু শত শত কাজের লোক কি আদৌ দরকার আছে?
যদি আপনি কিছুই না করেন তাহলে তো অসুস্থ হয়ে যাবেন 🤗

 2 years ago 

এগুলো আমার মনের আক্ষেপ। প্রকৃতপক্ষে আমি বাড়ি নির্মাণ করতে চাই শুধুমাত্র সুখে এবং শান্তিতে থাকার জন্য।

মূলত আমার এই পোস্ট টির ভিতরে অনেক গভীরতা লুকিয়ে আছে। বুঝতে হলে আপনাকে অবশ্যই সম্পূর্ণ ব্লগটি খুব মনোযোগ দিয়ে পড়তে হবে।

ধন্যবাদ ভাই শুভকামনা জানানোর জন্য।

রমজানুল মোবারক এর শুভেচ্ছা নিবেন। 🌹

 2 years ago 

হ্যা ব্যাপারটা বুঝলাম।
আসলেই বেশ গভীর আপনার আক্ষেপগুলো।
একদিন সব ঠিক হয়ে যাবে ইনশাল্লাহ।

 2 years ago 

আসলেই ভাই আপনি ঠিকই বলেছেন অতিরিক্ত লোভ আমাদের শান্তি কেড়েনেয় ,তাই লোভ কম রেখে এরপর এই পৃথিবীতে আমাদের সুখে শান্তিতে বেঁচে থাকতে হবে আর কথাটা একদমই সত্যি যে লোভে পাপ পাপে মৃত্যু হয়। ধন্যবাদ আপনাকে আপনার লেখাটা আসলেই অনেক ভালো লাগলো

 2 years ago 

বুঝতে পেরেছি, আপনি ব্লগ টি খুব সুন্দর ভাবে পড়েছেন। আসলে মন্তব্য করলে এমন মন্তব্যগুলোই করা উচিত। অযথাই মন্তব্য না করাটাই ভালো।

আমার ব্লগ পড়ে তারপর সুন্দর করে মন্তব্য করার জন্য আমি অনেক অনেক খুশি। ভাল থাকুন সুস্থ এবং সুন্দর থাকুন দোয়া রইল।

রমজানুল মোবারক এর শুভেচ্ছা 🌹🌹

 2 years ago 

অতিরিক্ত কোন কিছুই ভালো না। আসলেই একটা মানুষের কাছে মাসে 20000 টাকা ও স্বপ্ন এবং অন্য জনের কাছেই বিলাসিতা মাত্র এবং দোয়া করি যেন আপনি আপনার স্বপ্নের বাড়ি নির্মাণ করতে পারেন এবং বাড়িগুলোর চিত্রটি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। বিভিন্ন কালারের মাধ্যমে অসাধারণ।

 2 years ago 

সব সময় পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই। আপনার প্রতি রইল অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। সব সময় পাশে থেকে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ভালো থাকবেন

 2 years ago 

আমি মন থেকে দোয়া করি আপনার জন্য যাতে আপনার স্বপ্ন পূরণ হয়৷ আসলে মানুষ চেষ্টা করলেই সব পারে। আপনি আপনার মতো করে চেষ্টা করতে থাকেন সফলতা আসবেই। অনেক অনেক দোয়া রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাই অবশ্যই পাশে থেকে দোয়া করবেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। এটি শুধু মন্তব্য নয় এটি আমাদের মনের যোগাযোগ। খুবই ভালো লাগে সব সময় আপনাদের মন্তব্য গুলো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74