ভালোলাগার বিশেষ মুহূর্ত। 😱 ১০% @shy-fox . 🆔 @steem-for-future

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

20220211_141307_0000.png
Original photo
Image made by canva

আসালামুআলাইকুম। সবাইকে স্বাগতম আমার পক্ষ থেকে আমি @steem-for-future . আমি আজকে আপনাদের সামনে শেয়ার করব অসাধারণ একটি ঘটনা। আমি আপনাদের পূর্বে অবগত করেছিলাম যে শীতকাল উদযাপন করার জন্য আমি বেশ কিছুদিন আগে আমার দেশের বাড়িতে বেড়াতে এসেছি। দেশের বাড়িতে আসার পরে আমি অনেক দিন যাবত বাড়িতে ছিলাম। প্রায় এক সপ্তাহ হয়ে গেল এখনো আমি বাড়িতে অবস্থান করছি।

তবে গত কালকের আবহাওয়া ছিল খুবই দুর্বিষহ। চারিদিকে প্রচন্ড ঠান্ডা এবং হালকা গুড়ি গুড়ি বৃষ্টি ছিল সারাদিন। সুতরাং এই সারাদিন আমি অনেক অনেক বিরক্ত বোধ করছিলাম। আমি হঠাৎ দুপুরে ঘুম থেকে উঠে যখন আমাদের বাসার বারান্দায় আসলাম তখন হঠাৎ আমাদের বাড়ির সামনে যে কলা গাছ গুলো ছিল সেই কলা গাছের সামনে আমার চোখ পড়ে গেল। কলাগাছের সামনের চুল পড়ার সাথে সাথে দেখতে পেলাম আমাদের কলাগাছে কিছু পাখি এসে পাকা কলা খাচ্ছে। সুতরাং আমি সেখানে গিয়ে দেখলাম আমাদের কাছে যতগুলো কলা ছিল প্রায় সকল কলা পাখনা ধরেছে। এই কলা গুলোকে আমাদের এলাকায় প্রধানত একে কলা বলা হয়।

এই ধরনের কলাগুলোর ভিতর প্রচন্ড পরিমানে বৃষ্টি দেখা যায় এবং অনেক মোটা কিন্তু আকারে দেখতে অনেক ছোট। তবে কলাগুলো খেতে অনেক সুস্বাদু এবং তৃপ্তি পাওয়া যায়। কলার গাছ গুলো দেখতে হালকা কালো বর্ণের হয়ে থাকে এবং এক কাঁধেতে অনেকগুলো কলা থাকে।

সুতরাং গাছে কলা গুলো দেখে আমার অনেক ভাল লাগছিল এবং আমি গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ভিতর আমার রেইনকোট পরিধান করলাম। আমার রেনকোট পরিধান করার পরে আমি রুম থেকে একটা ধারালো অস্ত্র বের করে আনলাম। তারপর শুরু হল আমার প্রধান এবং মূল কার্যক্রম।।

ধারালো অস্ত্র


20220210_135905.jpg

  • সর্বপ্রথম আমি রুম থেকে ধারালো অস্ত্র বের করে আনলাম।

20220210_135932.jpg

ব্যবহার

20220210_135932.jpg

  • রুম থেকে ধারালো অস্ত্র নিয়ে আসার পর আমি কলা গাছের কাছে গেলাম এবং ধারালো অস্ত্র দিয়ে কলা গাছের মাঝারি অবস্থানে জোরে চাপ দিলাম। তখন কলার গাছটি কেটে গেল।।

20220210_135947.jpg

পরের প্রয়োগ

20220210_135947.jpg20220210_135950.jpg
20220210_135952.jpg20220210_135955.jpg
  • গাছের মাঝারি স্থানে ধারালো অস্ত্র দিয়ে জোরে চাপ দেওয়ার পরে কলাগুলো পড়ে গেল। অর্থাৎ কলার পুরো কাধিটা মাটিতে পড়ে গেল। বিষয়টি আমার কাছে খুবই খারাপ লাগছিল যে এতদিনের তৈরি করা গাছ আমি এক মুহূর্তেই কেটে শেষ করে দিলাম।

হাতে সংরক্ষণ

20220210_140002.jpg20220210_140048.jpg

এবার আমি কলার গাছ থেকে কলার কাঁদি সরিয়ে ফেললাম। আপনারা দেখতে পাচ্ছেন কলার কাধিটা এখনো সম্পন্ন কলার গাছ থেকে আলাদা।
আমার বেশ ভালো লাগছিলো।।

পরিবেশনের পালা

20220210_140126.jpg

  • কলা গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। এবং বৃষ্টির পানিতে ভেজার জন্য হলুদ কালারের পাকা কলা গুলো দেখতে অনেক ভাল লাগছিল। সুতরাং আমি কলার কাঁদি থেকে একটি কলা ছিড়ে নিলাম। কলা ছেড়ে নেওয়ার পর আমি কলা গুলো থেকে চব্রা ছাড়িয়ে খাবার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম। এবং এখন আমার খাবার প্রক্রিয়া চলছিল।
কলা খাওয়ার সময় দৃশ্য20220210_140223.jpg
20220210_140257.jpg20220210_140310.jpg

up-down2 #steem-for-future.png

কলা খাওয়ার সময় আমার অনেক সুন্দর অনুভূতি ছিল। কেননা একদম গাছে আপনার কথাগুলো খুব মিষ্টি এবং খেতে অনেক সুস্বাদু। আর এমনিতেও কলা জাতীয় ফল অর্থাৎ যেগুলো পুষ্টিকর খাদ্য এসব কথাগুলো আমার সবসময় ভালো লাগে। কলা খেতে আমার অনেক ভালো লাগে কেননা এটি পেট পরিষ্কার এবং অন্যান্য পেটের যাবতীয় সমস্যা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সুতরাং কলা খাওয়ার সময় আমার অনেক ভাল লাগছিল যে একদম ভেজাল মুক্ত কলা খেতে পারছি তাও আবার নিজের হাতে পরিবেশন করে। অতএব সেই সময়ের অনুভূতিটা আমার সত্যিই অনেক অসাধারণ ছিল।

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

ফটোগ্রাফি@steem-for-future
DeviceSamsung galaxy f22
Editcaptured one
Typetraveling
LocationBD

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

up-down2 #steem-for-future.png

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

গিফট #abb-comunity.gif

@amarbanglablog

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এই ব্লগ। বাংলা ছাড়া অন্য কোন ভাষা এখানে সাপোর্ট করা হয় না। সুতরাং নিজের মনের ভাব প্রকাশ করুন সম্পূর্ণ বাংলা ভাষায়।

আন্তরিক ধন্যবাদ জানাতে চাই

@photoman @shy-fox @tron-fan-club @amarbanglablog @blacks @abb-charity

আমার w3w লোকেশন কোড

https://w3w.co/beware.unscarred.breakfasts

@heroism

@steem-for-future (1).jpeg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz5aFAMaDbxg5YwoHFVudQee43aS2gXDSpdMX6MycEUQuzYPaq3gHtAvnxN3MF2CuG3D2Sc4wQ.png

সর্বোচ্চ ৯০% ডিলিগেট রেওয়াড পেতে

প্রিয় রেগার্ডস

20211214_123550.jpg

মোঃ আকাশ আলী। আমি একজন বাংলাদেশী। সব সময় গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিটিভিটি কমিউনিটির একজন নিয়মিত মেম্বার। সব সময় নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন এবং স্বচ্ছ রাখতে পছন্দ করি। আমি বিশ্বাস করি মানবসেবাই বড় ধর্ম। সুতরাং যতটুকু পারি মানুষকে সাহায্য করি।

video image steem-for-future.jpg.gif

Sort:  
 2 years ago 

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

আপনি খুবই সুন্দর ভাবে আপনার ভালো লাগার একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি আপনার ভালোলাগার যে মুহূর্তে কি আমাদের মাঝে শেয়ার করেছেন শুধুমাত্র একটি গ্রাম অঞ্চলগুলোতেই সম্ভব। গ্রাম অঞ্চল গুলোতে এই ধরনের কলা গাছ পাওয়া যায় আর সেখান থেকে আমরা চাইলে গাছের থেকে পাকা কলা গ্রহণ করতে পারে কিন্তু যারা আমরা শহরে বসবাস করে তারা কোনভাবে গাছ পাকা কলা খেতে পারিনা। আমার বাড়ি থেকে অনেকগুলো কলা গাছ রয়েছে আমিও চেষ্টা করি গাছের পাকা কলা খেতে। আমার কাছেও এই জিনিশটা অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার ভালোলাগার একটি সুন্দর মুহূর্তে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

 2 years ago 

অনেকদিন পর গ্রামে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আপনি গ্রামে গিয়ে নিজ হাতে কলা গাছ কেটে কলা এনে খাচ্ছেন । আহ! নিজেকে ওই জায়গায় কল্পনা করতেই অনেক ভালো লাগছে। তবে ভাইয়া কলাটা আরো দুইদিন পরে খেলে মনে হয় বেশি মজা লাগতো। এমন মজার দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। আমি নিজের গ্রামে এসে নিজের হাতে গলা কেটে কলা খাচ্ছি এটা সত্যিই অনেক মজার একটা বিষয়।

তবে আমার মনে হয় আমার ব্লগ টি আপনি সবথেকে সুন্দর ভাবে দেখেছেন। গলাটা আরো দুইদিন পরে খেলে বেশ ভালো লাগবে এটা ঠিক।

সবথেকে মনের মত এবং সুন্দর সাথে অসাধারণ ভাবে ব্লগ টি দেখার জন্য ধন্যবাদ। শুভকামনা অবিরাম

 2 years ago 
এই কলাটি খেতে খুবই সুস্বাদু। তাছাড়া গ্রামে থাকলে আমার ফল কিংবা শাকসবজি খাওয়ার থেকে সেগুলো সংগ্রহ করতে বেশি ভালো লাগে কেন তা আমি জানিনা। আপনি খুবই সুন্দর একটি অভিজ্ঞতা আজকে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। গ্রামীণ সেই দৃশ্যগুলো আবার চোখে ভেসে উঠলো।
 2 years ago 

কলা সব সময় খেতে অনেক সুস্বাদু হয় এবং পেটের যাবতীয় সমস্যা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আর আমিও সবসময় গ্রামের অসাধারন দৃশ্য গুলো খুবই আনন্দ এবং উপভোগ করি। এবং আমার উপভোগ করার দৃশ্য গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি।

প্রতিনিয়ত পাশে থেকে সুন্দর সাপোর্ট এবং ভালোবাসা নিশ্চিত করার জন্য ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই গঠনমূলক মন্তব্য দেওয়ার জন্য

 2 years ago 

কলায় ক্যালোরি ও ক্যালসিয়াম সহ প্রচুর পুষ্টির উৎস। এটি একদিকে যেমন পুষ্টিকর তেমনি মজাদার। সেই সাথে নিজের গাছের কলা থাকলে তো আর কথাই নেই। আপনি আপনার গাছের কলা পাড়া থেকে শুরু করে খাওয়া পর্যন্ত সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ শ্রদ্ধেয় এমন সুন্দর কৌশল আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। কলা যেমন পুষ্টিকর তেমনি আমাদের শরীরের জন্য খুবই ভিটামিনের অভাব পূরণ করতে সাহায্য করে। তাছাড়াও নিজের গাছের কলা থাকলে তো কোন কথাই নাই। আমি বিষয়টি আসলে সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি আপনাদের মাঝে। যেখানে বিষয়টি আপনাদের ভাল লেগেছে আর সেখানেই আমার সার্থকতা।

অনেক অনেক সুখ এবং শান্তিতে থাকুন সেই কামনা করি সৃষ্টিকর্তার কাছে। অনেক অনেক ভালোবাসা রইলো আপনার প্রতি

 2 years ago 

ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

গাছপাকা কলা দেখেই জিভে জল চলে এসেছে। আমাদের গ্রামের বাড়ি কলা বাগান আছে। আমাদের কলা পড়ার লোক নেই আব্বু সারা দিন বাসায় থাকে না। গাছে অনেক সময় কলা পেকে যায়, বাদুর আবার সেই সুযোগ গ্রহণ করে।
আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আপনার অসাধারণ মুহুর্তের গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

এটা অনেক বাস্তবধর্মী একটা কথা। তবে আপনার আব্বু যদি বাসায় না থাকে সে ক্ষেত্রে আপনি কলাপাড়ার কাজটি করতে পারেন। সে ক্ষেত্রে আপনার বিশেষ ভিটামিনের চাহিদা পূরণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আমার পোস্ট পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ। ধন্যবাদ পছন্দ করে সুন্দর মন্তব্য তৈরি করার জন্য। অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55275.78
ETH 2457.15
USDT 1.00
SBD 2.18