নিজের স্বপ্ন পূরণ করতে চান? অন্যের স্বপ্ন পূরণের চেষ্টা করুন ¡ স্বপ্নগুলো পূরণ হবে ¡¡¡

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম। শুভেচ্ছা আমার বাংলা ব্লগ। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলে বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভালো আছি। আমরা যেন সব সময় ভালো থাকি সে কারণে আল্লাহর কাছে প্রার্থনা করি।

আজ আমি আপনাদের মাঝে চমৎকার একটি ব্লগ লেখার জন্য উপস্থিত হলাম। আমি প্রতিনিয়ত আমার বাস্তব জীবন থেকে ব্লগ লেখার চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় আমি আজকে নিজের স্বপ্ন পূরণ করতে চাইলে অন্যের স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করতে হবে, চমৎকার এই টপিক নিয়ে লিখতে চাই। আমি আশাবাদী আজকের এই ব্লগ আপনাদের ভালো লাগবে। উপভোগ করার জন্য পড়তে থাকুন।

ai-generated-8703394_1280.webp

উৎস

আমরা অনেকেই চাই নিজের স্বপ্ন পূরণ করতে। নিজে নিজে আমরা অনেকেই স্বপ্ন দেখে এবং সেই স্বপ্নগুলোকে পূরণ করার জন্য রাত দিন অক্লান্ত পরিশ্রম করি। তবে দিনশেষে হয়তো আমাদের সেই স্বপ্নগুলো পূরণের আকাঙ্ক্ষা থেকে যায় এবং আজ নয়তো কাল পূরণ হবে সেই আশা নিয়ে আমরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি প্রতিনিয়ত।

আমরা মানুষ, পৃথিবীতে বেঁচে থাকার একমাত্র মাধ্যম হলো যেকোনো একটা লক্ষ্য। সুতরাং আমরা যেহেতু পৃথিবীতে বেঁচে আছি এবং সে হতো পৃথিবীতে বেঁচে থাকার জন্য আমাদেরকে অবশ্যই একটি স্বপ্ন দেখতে হবে। স্বপ্নকে আমরা লক্ষ্যবস্তু বানিয়ে এই জীবন পরিচালনা করছি। আর এই জীবনে আমাদের অনেক অনেক স্বপ্ন রয়েছে যেগুলো আমরা পূরণ করার জন্য রাত দিন পরিশ্রম করেছি এবং খেয়ে না খেয়ে আমাদের জীবন বাজি রেখে স্বপ্নগুলো পূরণ করার চেষ্টা করছি। তবে এই বাস্তব জীবনে আমরা যদি সত্যি সত্যি স্বপ্নগুলো পূরণ করতে চাই তাহলে আমাদেরকে অবশ্যই ধারাবাহিকভাবে অন্যের স্বপ্নগুলো পূরণের চেষ্টা করতে হবে ।

ai-generated-8743755_1280.webp

উৎস

এই পৃথিবীতে এমন কোন ব্যক্তি খুঁজে পাওয়া যাবে না যে ব্যক্তি স্বপ্ন দেখে না। প্রত্যেক মানুষের জীবনে একটি নির্দিষ্ট স্বপ্ন রয়েছে এবং সে তার স্বপ্ন অনুযায়ী নিজেদের জীবন পরিচালনা করে। প্রত্যেক মানুষ ঘুমিয়ে অথবা জেগে জেগে স্বপ্ন দেখে এবং সেই স্বপ্নগুলো পূরণ করার চেষ্টা করে।

তবে আমি অনেক মানুষ দেখেছি। যারা অনেক বেশি স্বার্থপর এবং শুধুমাত্র নিজেদের স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এমনকি পাশে একজন ব্যক্তি স্বপ্ন পূরণের জন্য তাকে এই পৃথিবী থেকে বিদায় নিতে হচ্ছে।

মানুষ সৃষ্টির সেরা জীব। সৃষ্টির সেরা জীব হয়েও মানুষ একজনের স্বপ্ন গুলো ভেঙে শেষ করে দেয় এবং নিজের স্বপ্ন পূরণ করার চেষ্টা করে। আসলে বাস্তব জীবনে এটি কোনভাবেই সম্ভব নয়। কারণ সৃষ্টিকর্তা ছেড়ে দিলেও স্যার দেন না.

আমি যেখানে আমার স্বপ্নগুলো পূরণ করার জন্য অন্য স্বপ্নগুলো ভেঙে শেষ করে দিচ্ছি এবং অন্যজনের স্বপ্নগুলোকে একদম মাটির সাথে মিশিয়ে ফেলছি তার মনের না বলা কথাগুলো সৃষ্টিকর্তা নিশ্চয়ই বোঝেন। তাই আমরা যদি নিজেদেরকে প্রকৃত সৃষ্টির সেরা জীব হিসেবে দাবি করতে চাই এবং নিজেদের স্বপ্নগুলো পূরণ করতে চাই তাহলে অবশ্যই অন্যের স্বপ্নগুলোকে মূল্যায়ন করতে হবে।

pool-8743825_1280.webp

উৎস

এই পৃথিবীতে সৃষ্টিকর্তা আমাদেরকে মানুষ বানিয়েছেন এবং পাশাপাশি সব কিছুই নির্ধারণ করে দিয়েছেন। আমাদের ভাগ্য নির্ধারিত এবং সেই নির্ধারিত ভাগ্যটুকু পরিশ্রমের মাধ্যমে আমাদের সংরক্ষণ করতে হবে। তবে আমরা যদি খুব বেশি স্বপ্ন দেখি এবং পূরণের চেষ্টা করি হয়তোবা সেটি সৃষ্টিকর্তা পূরণ করতে পারেন।

তবে নিজেদের স্বপ্ন পূরণের পাশাপাশি অন্যের স্বপ্ন পূরণের চেষ্টা করতে হবে। হয়তো দেখছেন আপনার পাশে কোন ব্যক্তি তার পরিবারের ছোট মেয়ে কিংবা বড় মেয়ের বিয়ের জন্য টাকা সাহায্য চাইতে আসছে। আপনি তাকে কিছু অর্থ দিয়ে সাহায্য করতে পারেন এবং তাকে তার স্বপ্ন পূরণে একটু সাহায্য করলেন। আমার মনে হয় সৃষ্টিকর্তা অবশ্যই ওই ব্যক্তির মনে মনে আনন্দ বোঝেন এবং সৃষ্টিকর্তা এমনিতেই আপনার প্রতি সেই খুশিকে আপনার স্বপ্ন পূরণের লক্ষ্য হিসেবে তৈরি করতে পারে।

হঠাৎ এই পৃথিবীতে আমরা যা কিছু করি না কেন? আমাদের সব সময় পরোপকারী হতে হবে এবং সব সময় অন্যের স্বপ্নগুলোর মূল্যায়ন করতে হবে। কারণ আপনি যদি অন্যের স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করেন তাহলে সৃষ্টিকর্তা অবশ্যই আপনার প্রতি লক্ষ্য রাখবেন এবং আপনার স্বপ্নগুলো পূরণ করে দিবেন।

তাই:


  • আসুন আমরা সকলেই অন্যের স্বপ্নগুলো পূরণের চেষ্টা করি।

  • অর্থ দিয়ে না পারলেও শ্রম অথবা বুদ্ধি দিয়ে মানুষের স্বপ্ন পূরণের চেষ্টা করি।

  • প্রত্যেক মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিন এবং একটু সহানুভূতি দেখায়।

  • তবে এই পৃথিবী সুন্দর হবে। সুন্দর হবে আমাদের এই পৃথিবী।

সৃষ্টিকর্তা আমাদের সকল স্বপ্ন পূরণের তৌফিক দিক। পাশাপাশি আমাদের মত আরও যে সকল ব্যক্তি তাদের স্বপ্ন পূরণ করতে চাই সৃষ্টিকর্তা যেন সকলের স্বপ্নগুলো পূরণ করে দেয়।

ধন্যবাদ সবাইকে।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  
 2 months ago 

আপনার আজকের পুরো লেখাটা পড়ে খুবই ভালো লাগলো। আসলে আমরা সবাই যদি এইরকম ভাবে ভাবতে পারি তাহলে হয়তোবা সবার স্বপ্ন গুলোই পূরণ হতো। আমার মাধ্যমে যদি কারো স্বপ্ন পূরণ করতে পারি, তাহলে দেখা যাবে অন্য কারো মাধ্যমে আমি আমার নিজের স্বপ্নটাকেও পূরণ করতে পারবো। কিংবা হয়তোবা সেটা অটো পূরণ হয়ে যাবে। কিন্তু অন্যের স্বপ্নগুলোকে আমরা প্রাধান্য না দিলে সেটা কখনোই সম্ভব হবে না। এমনকি আপনার পোষ্টের আজকের দিক নির্দেশনা টাও ভীষণ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74