শর্ট ট্রাভেল: বিকেলে গ্রামের দৃশ্য উপভোগ

in আমার বাংলা ব্লগ5 months ago

শর্ট ট্রাভেল_20240522_134119_0000.png
canva

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি সৃষ্টিকর্তা আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলেই বেশ ভাল আছেন। আমিও বেশ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি ছোট্ট ভ্রমণ ও বিকেলে গ্রামের সৌন্দর্য উপভোগ নিয়ে একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। আমি আশাবাদ ী আমার এই শর্ট ট্রাভেল ব্লগ আপনাদের বেশ ভালো লাগবে। উপভোগ করতে পড়তে থাকুন

steem Venezuela.gif

PSX_20240522_132425.jpg

সাপ্তাহিক ছুটির দিন। যদিও সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার তবে আমার জন্য প্রতিদিনই সাপ্তাহিক ছুটির দিন। কারণ বেশ কয়েক মাস হল চাকুরী হারিয়েছি এবং এখন বাসায় বেকার বসে। সারাদিন বাসায় বসে থাকতে থাকতে বোরিং ফিল লাগে। সকাল দশটায় ঘুম থেকে উঠে এবং ঘুম থেকে ওঠার পরে ব্রাশ করে সকালে নাস্তা করতে করতে প্রায় দুপুর হয়ে যায়। তবে দুপুরে আবারো গোসল করে এবং লাঞ্চ করি প্রায় বিকেলের শেষে। এরপর বিকেলে বাহিরে ঘুরতে বের হয়ে এবং বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়েই সন্ধ্যা অতিক্রম হয়ে আবারো রাত হয়ে যায়।

PSX_20240522_132438.jpg

তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার একটা চমৎকার দিন। কারণ শুক্রবারে প্রায় সকল গার্মেন্টস ফ্যাক্টরি এবং কলকারখানা বন্ধ থাকে। আমার ভ্রমণের একমাত্র সাথী হল আমার ছোট ভাই আবির। আবির আমার ফুফাতো ভাই। সাপ্তাহিক ছুটির দিন কিংবা যেকোনো ছুটির দিনে আবির যখন ফ্রি থাকে তখন আমি এবং আমার ছোট ভাই আবির ভ্রমনে বের হয়ে যাই।

কারণ আমার ছোট ভাই একটি অফিসে চাকুরী করে। কারো খুব একটা সময় থাকে না লং ট্রাভেল এর জন্য। তাই যখনই সাপ্তাহিক ছুটির দিন হয় আমরা জুম্মার সালাত আদায় শেষ করি এবং দুপুরে একটু বিশ্রাম করার পরেই ঘুরতে বের হয়ে যায়। ঠিক গত শুক্রবারেও আমি এবং আমার ছোট ভাই আবির ঘুরতে বের হয়েছিলাম।

PSX_20240522_132513.jpg

রাস্তার পাশ দিয়ে ওভারব্রিজের কাজ হচ্ছিল। বিশেষ করে গাজীপুর চৌরাস্তা থেকে একদম ডাইরেক্ট চিটাগাং রোড এর একটি বিশাল প্রজেক্ট শুরু হয়েছে। রাস্তায় এখনো কাজ বিদ্যমান এবং রাস্তার কাজ চলছে।

আমরা প্রথমে ওই রাস্তা দিয়ে আমাদের শর্ট ট্রাভেলের সূচনা করি। আমরা দেখেছিলাম রাস্তার ওই ওভারব্রিজের গা থেকে চির সবুজের সুন্দর সুন্দর ঘাস নিচের দিকে লতানো অবস্থায় নেমে আসছে। এত চমৎকার দৃশ্য সত্যি আমাকে পাগল করেছিল। কারণ আমরা যেখানে অনেক অর্থ খরচ করে এমন দৃশ্য তৈরি করার চেষ্টা করি কৃত্রিমভাবে কিন্তু সৃষ্টিকর্তা প্রাকৃতিকভাবেই এই সৌন্দর্য আমাদেরকে উপহার দিয়েছেন। তবে সকল ব্যক্তি এই সৌন্দর্য উপভোগ করতে পারবেনা। রাস্তার পাশের এই সৌন্দর্য উপভোগ করতে হলে অবশ্যই একজন ব্যক্তিকে সুন্দর মনের মানুষ হতে হবে।

PSX_20240522_132455.jpg

এরপর আমরা রাস্তা দিয়ে হেঁটে চলেছি। যদিও এটি একটি সিটি এলাকা তবে তারপরেও এই এলাকার সৌন্দর্য আমাকে সত্যি আকর্ষিত করেছিল। রাস্তার পাশে ওভার ব্রিজ এবং সেই ওভারব্রিজ এর উপরে কিছু দূর্বাঘাস রয়েছে। আর সেই দুর্ভাগাস গুলো এত সৌন্দর্য ছড়াচ্ছিল এবং এগুলো ছাগল গুলোকে আকর্ষিত করে।

আমি রাস্তার পাশে বেশ কিছু ছাগল দেখেছিলাম এবং সেই ছাগলগুলো রাস্তার পাশের এই দুর্ভাগ ঘাস গুলো খাচ্ছিল। আমি তখন এই ছাগলটার ফটোগ্রাফি করলাম এবং আমাকে দেখে অনেক মানুষ হাসাহাসি করছিল। এমনকি আমার সাথে থাকা ছোট ভাই আবির ও আমার দিকে তাকিয়ে মুচকি হাসি মেরেছিল। আমিও তাদের দিকে তাকিয়ে মুচকি হাসি মেরেছিলাম এবং আমি আবারো আমার ট্রাভেলের গল্প শুরু করলাম

গ্রামের ভেতরে রয়েছে চমৎকার প্রাকৃতিক সৌন্দর্য। মূলত এখন একটি যদিও শহর তবে পূর্বে এখানে প্রচুর পরিমাণে ধান চাষাবাদ করা হতো। আমরা রাস্তা থেকে নিচে নামলাম এবং বেশ কিছু কৃষিজমি উপভোগ করলাম। কৃষি জমিগুলোতে এখন ধান রোপন করা হয়েছে এবং ধানগুলো দেখতে সবুজ এবং অনেক চমৎকার হয়েছে।

বেশ কিছু কৃষি জমি রয়েছে যে সকল কৃষি জমিগুলোতে কৃষকরা এখনো ধান ভাপন করছে। সন্ধ্যার পূর্ব মুহূর্ত এমন সৌন্দর্য দেখে আমি আনন্দিত হয়েছিলাম।

রাস্তার পাশেই রয়েছে ছোট ছোট কোম্পানির জায়গা। সে সকল জায়গা গুলোতে গ্রামের ছেলে মেয়েদের মত শহরের ছেলেমেয়েরাও খেলাধুলা করছিল। ক্রিকেট খেলছিল এবং কেউ কেউ ফুটবল খেলছিল। বেশ কিছুক্ষণ সময় এমন সৌন্দর্য উপভোগ করার পর সন্ধ্যা হয়েছিল এবং আমি এবং আমার ছোট ভাই আবারও বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম।

PSX_20240522_132408.jpg

আমরা প্রায় সন্ধ্যার পূর্ব মুহূর্তেই আমাদের বাসার কাছে একটি অফিসে চলে আসলাম। অফিসের গেটে আমি বসে পড়লাম এবং তখন আমার ছোট ভাই বাসায় ফিরে এসেছিল।

এখানে বসে থাকার পর আমার প্রচন্ড গরম লাগছিল। এমন সময় হঠাৎ বাতাস শুরু হয়েছিল এবং আকাশে হালকা মেঘ ছিল। আমি সন্ধ্যার পূর্ব মুহূর্তের এই অনুভূতিটা বেশ উপভোগ করেছিলাম এবং আমার অনেক অনেক বেশি ভালো লেগেছিল। এরপর আমি সেখানে বসে সময় অতিক্রম করতে থাকলাম এবং আমার ছোট ভাই আবির বাসায় ফিরে আসলো।

PSX_20240522_132351.jpg

সন্ধ্যায় আমি সেখানকার সৌন্দর্যসহ উপভোগ করি। কারণ অফিসের আশেপাশে অনেকগুলো পাতাবাহার গাছ ও আরো বিভিন্ন ফুলের গাছের সংগ্রহ ছিল। আমি ফুলের গাছের ফটোগ্রাফি করেছিলাম এবং সন্ধ্যাটা ওই অফিসের বারান্দায় বসে ছিলাম। বেশ ভালো একটা দিন উপভোগ করেছিলাম।

আর এভাবে আমি আমার বিকেলে ছোট ভাই আবিরের সাথে গ্রামের সৌন্দর্য ও কৃষি ধানের জমিগুলোতে আনন্দ উপভোগ করে। আমি আশাবাদী আপনারাও আপনাদের চমৎকার মুহূর্তগুলো প্রিয়জনদের সাথে উপভোগ করেন এবং সময় পেলেই ভ্রমণ করেন। যদিও এটি একটি শর্ট ট্রাভেল ছিল তবে তারপরেও এর মূল্য আমার কাছে অনেক বেশি। কারণ ভ্রমণ আমার সবথেকে প্রিয় বিষয়।

আজকের এই শর্ট ট্রাভেল ব্লগ উপভোগ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। পরবর্তী ব্লগের জন্য অপেক্ষা করুন। আজকের মত আল্লাহ হাফেজ


  • সমস্ত ফটোগ্রাফি গুলো samsung galaxy f22
  • এডিট করা হয়েছে : Adobe Photoshop express দিয়ে
  • ফটোগ্রাফি করেছেন : @steem-for-future



VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  
 5 months ago 

সাপ্তাহিক ছুটির দিনে গ্রামীণ পরিবেশে সময় কাটিয়েছেন দেখে ভালো লাগলো। সত্যি ভাইয়া বিকেল বেলায় গ্রামীন পরিবেশে সময় কাটাতে অনেক ভালো লাগে। দারুন একটি পোস্ট সবার মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

সময় পেলে বাড়িতে বসে না থেকে একটু ঘোরাঘুরি করা অনেক ভালো। আপনি এবং আপনার ছোট ভাই আবির একসাথে বিকেল বেলায় ঘোরাঘুরি করেছিলেন জেনে ভালো লাগলো। আশা করি আপনারা দুজনে মিলে খুব সুন্দর কিছু সময় কাটিয়ে ছিলেন। ধন্যবাদ ভাই আপনাকে আপনাদের এই শর্ট ট্রাভেল করার মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

একটি দিনের ঘোরাঘুরির জন্য পারফেক্ট সময় হল বিকেলের মুহূর্ত। এই সময় প্রাকৃতিক দৃশ্যগুলো উপভোগ করতে সবচেয়ে বেশি ভালো লাগে। যেটা আমি প্রতিনিয়ত উপভোগ করে চলেছি। আপনি ছুটির দিনে খুব সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে শেয়ার করলেন। যেটা ভালোই উপভোগ করলাম। আমাদের সাথে আপনার কাটানো সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ভাইয়া আপনি তো পোষ্টের মধ্যে আপনার সম্পূর্ণ দিনের ঘোরাঘুরি আমাদের সাথে শেয়ার করেছেন। তবে বেশ ভালোই লাগলো আপনার পোস্ট পড়ে। এরকম ভাবে মাঝে মাঝে ঘোরাঘুরি করতে বেশ ভালোই লাগে। রাস্তা দিয়ে হাঁটছিলেন আর তার চারপাশে কি কি হচ্ছিল সবগুলোর পোস্টের মধ্যে জানিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65