জীবন রং বদলায়

in আমার বাংলা ব্লগ10 months ago

Screenshot_20231109_104332_Gallery.jpg
Photography taken from screenshot of my own gallery

হ্যালো স্টিমিয়ান ও আমার বাংলা ব্লগ , শুভেচ্ছা !!

জীবন প্রতিনিয়ত রং বদলায়। কখনো কখনো এই জীবনে সুখের দোলা লাগে এবং সেই দোলায় হাজার বছর বেঁচে থাকার ইচ্ছা জাগে।

আবার কখনো কখনো জীবন মেঘলা আকাশের মত কালো হয়ে আসে এবং আমাদের পুরো স্বপ্নগুলোকে যেন মেঘের মতো করেই কালো করে দেয়।

তবে আবার এই দীর্ঘ জীবনে আমি এখনো জীবনের প্রকৃত রং কি তা খুঁজে পেলাম না! আমি খুবই হতাশ এই জীবন নিয়ে।

মাঝে মাঝে মনে হয় সৃষ্টিকর্তা আমাদেরকে আরো বেশিদিন বাচার সুযোগ করে দিল না কেন? সৃষ্টিকর্তা চাইলেই আমাদেরকে আরো হাজার হাজার বছর এই পৃথিবীতে বেঁচে থাকতে দিতেন। তবে কেন মাত্র ১০০ বছর বয়সেই একজন মানুষ তার জীবনের সমস্ত দিক ভুলে যায় এবং সর্বশেষ যাত্রা হয় মৃত্যু!!

আবার কখনো কখনো মনে হয় এই দীর্ঘ জীবনে বেঁচে থেকে কি লাভ? এই শূন্য পৃথিবীতে আমাকে ভালোবাসার মতো কেউ নাই। পৃথিবীতে এত কষ্ট যেন আমার পুরো জীবনটাকে নষ্ট করে দিয়েছে। কিসের এত মেঘে ঢেকে গেছে আমার পুরো জীবনটা তা কখনোই আমি বুঝতে পারি না কিংবা কল্পনা করতে পারি না!!

এত অল্প বয়সে যখন এত কষ্ট পেতে হচ্ছে না জানি আগামী দিনগুলো আরো কত কষ্ট করতে হয় এবং কত যন্ত্রনা পেতে হয়। তখন মনে হয় সৃষ্টিকর্তার দেওয়া এই জীবনটা হয়তো আরো যদি হায়াত কম হতো তাহলে আরো বেশি ভালো হতো।

কারণ এত দুঃখ জ্বালা যন্ত্রণা আর সহ্য করা সম্ভব হচ্ছে না। সৃষ্টিকর্তা চাইলে আমাদেরকে আরো কম হায়াত দিতে পারতো এবং খুব শীঘ্রই পৃথিবী থেকে তুলে নিতে পারত। সৃষ্টিকর্তা এত বড় জীবন দিল কিন্তু কেন জীবনে এত দুঃখ কষ্ট দিল? আসলে এই পৃথিবীতে বেঁচে থাকা মত যোগ্যতা আমার নাই কিংবা এই পৃথিবীতে বেঁচে থেকে কি লাভ???

এই পৃথিবীটা বড়ই স্বার্থপর। সাত বছর বয়স থেকে যখন জীবনের ভালো-মন্দ বোঝা শিখেছি তখন বেশ ভালোই সময় অতিক্রম হতো। ১০ মিনিট আগেই কান্না করতাম এবং যখনই ২ টাকা দিয়ে কোন খেয়াল না কিনে দিত পরিবার থেকে তখন ওই কান্না মুখেই আবার হেসে দিতাম। দুঃখ কষ্ট কি তা বোঝার মত সক্ষমতা ছিল না।

বয়স যখন ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকলো তখন কিছুটা হলেও বুঝতে শিখেছি। কখনো আমার জীবনে সুখের দোলা লাগে এবং পৃথিবীতে হাজার বছর বেঁচে থাকার শখ জাগে।

কিন্তু কোথায় থেকে যেন দমকা হাওয়া এসে আবার সেই স্বপ্নগুলোকে ভেঙ্গে দেয় এবং পৃথিবীতে বেঁচে থাকার ইচ্ছা গুলো হারিয়ে যায়। নিমিষে যেন সবকিছু উল্টাপাল্টা হয়ে যায় এবং সাজানো স্বপ্নগুলো ভেঙ্গে চুরমার হয়ে যায়।

আমার দীর্ঘ ২৪ বছর জীবনযাত্রায় আমি এখনো জীবনের রং কি তা বুঝতে পারিনি! কখনো যেন সাদা মেঘের ভেলা এসে আমার সুখগুলোকে আরও বেশি রঙিন করে এবং কখনো কখনো কালো মেঘ আমার পুরো জীবনটাকে মলিন করে দেয়।

তবে এখনো জানিনা শেষ পর্যন্ত কি হবে? জীবনটা কি আসলে রঙিন নাকি কালো মেঘের মতো? জীবনের রং বুঝতে না পারা একজন ব্যক্তি আমি। তবে তারপরে প্রতিনিয়ত খুঁজে যাচ্ছি জীবনের রং। আসলে জীবনের রং টা কি??

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 10 months ago 

আসলেই ভাইয়া আমাদের জীবনের প্রত্যেকটা স্টেজ যেন আজব প্রকৃতির। কোন একটা সময় আমাদের কারোরই বেঁচে থাকতে ইচ্ছা হয় না আবার কোন একটা সময় ইচ্ছা হয় যেন সারা জীবন এই পৃথিবীতে থাকা যায়। আমার কাছে মনে হয় ছোটবেলার বিষয়টা আমাদের কাছে ভালো ছিল ১০ মিনিট কান্নাকাটির পরে যখন দুই টাকা পেতাম কতটা খুশি হয়ে যেতাম।

 10 months ago 

তবে ভাই কি আর করার। তারপরেও প্রতিনিয়ত আমাদের বেঁচে থাকতে হবে। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35