বৃষ্টির দিনেও অফিস?? ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220605_162652_0000.png

Main thambail made by canva by @steem-for-future BY @amarbanglablog

আসসালামুআলাইকুম ।

হ্যালো আমার বাংলা ব্লগ।

আশা করছি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলেই সুস্থ সুন্দর এবং ভাল থাকুন সেই কামনা করি এবং সকলেই আমার জন্য দোয়া করবেন আমিও যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি।

যাইহোক বেশ কিছুদিন পরে আপনাদের মাঝে আবারো উপস্থিত হয়ে গেলাম আমার বাস্তবধর্মী একটি বিষয় নিয়ে পোষ্ট করার জন্য। বিশেষ করে আমি ইতিপূর্বে আপনাদের অবগত করেছিলাম যে আমি একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে কর্মরত অবস্থায় আছি। তবে গার্মেন্টস ফ্যাক্টরির নিয়ম গুলো অনেক কঠোর হয়ে থাকে এবং সেই কঠোর নিয়ম থেকে আমি আজকে আপনাদেরকে বেশকিছু বিষয় সম্পর্কে বলার চেষ্টা করছি।

দিনটা ছিল বৃহস্পতিবার, আকাশে প্রচণ্ড মেঘ, এবং গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল সকাল থেকেই। কিন্তু তারপরেও কিছু করার ছিল না। সেই গুড়ি গুড়ি বৃষ্টি ভিতর হালকা হালকা রাস্তা দিয়ে অফিসের উদ্দেশ্যে রওনা হলাম এবং লাঞ্চ পর্যন্ত অফিস করলাম এবং লাঞ্চ করার জন্য বাসায় চলে গেলাম বাসায় গিয়ে লাঞ্চ করা শেষ হলে আমি আবার আমার অফিসের উদ্দেশ্যে রওনা দিলাম পুনরায় কিন্তু তখনই ঘটে গেলো এক অবাক এবং আশ্চর্যজনক বিষয় এবং ঘটনা।

PSX_20220604_121208.jpg

https://w3w.co/hairspray.strike.blinking

কোথা হতে জানি প্রচন্ড বৃষ্টি চলে আসলো। সে কি যে বৃষ্টি না বললে হয়তো বোঝানো যাবে না। বৃষ্টির ফোঁটাগুলো এত বড় বড় ছিল দেখতে মনে হচ্ছিল যেন কেউ ওপর থেকে পানি ঢেলে দিচ্ছে। প্রচন্ড পরিমানে বৃষ্টি শুরু হয়ে গেল এবং তার সঙ্গে হালকা হালকা বাতাস। যদিও বাতাস অনেক হালকা ছিল তার পরেও প্রচন্ড এই বৃষ্টির জোরে বাতাসের বেগ আরো বৃদ্ধি পেয়েছিল।

PSX_20220604_121244.jpg

PSX_20220604_121319.jpg

https://w3w.co/hairspray.strike.blinking

আমি আপনাদের ইতিপূর্বেই অবগত করেছিলাম যে গার্মেন্টস ফ্যাক্টরিতে নিয়ম টা অনেক কঠিন। আপনাকে ঠিক সময়মতো অফিসে উপস্থিত হতে হবে। সে কারণে লাঞ্চ করার জন্য আমাদেরকে যে এক ঘন্টা সময় দেওয়া হয় সেই সময়ের ভেতরে আমাদের অফিসে উপস্থিত হতে হবে। সে কারণে বৃষ্টির ভিতর অফিসে চলে আসছি লাম। কিন্তু প্রচন্ড বাতাসে আমার আসা বন্ধ হয়ে গেল। আমি ছাতা টা বন্ধ করে একটি দোকানের পাশে গিয়ে দাঁড়ালাম।

তবে যাঁদের খুব তারা রয়েছে তারা সেই বৃষ্টির ভিতর বৃষ্টি ভিজতে যাচ্ছিল। ভিজে ভিজে হোক আর যেভাবেই হোক তাদেরকে অফিসে সময়মতো যেতেই হবে। যদিও সবার কাছে ছাতা রয়েছে তার পরেও প্রচন্ড বৃষ্টিতে ছাতা কোন কাজ করছে না।

PSX_20220604_121422.jpg

https://w3w.co/hairspray.strike.blinking

তবে যারা বিলাসবহুল মানুষ তাদের তো আর কোন সমস্যা নাই। এর ভেতরেই মাইক্রো অথবা প্রাইভেটকার নিয়ে অনেক মানুষ তাদের কর্মস্থলে ফিরছে। তাদের ঝড় কি আর বৃষ্টি কি 9??

PSX_20220604_121355.jpg

https://w3w.co/hairspray.strike.blinking

তবে এই প্রচন্ড ঝড় এবং বৃষ্টির ভিতর একজন বাদাম বিক্রেতা কে দেখে সত্যিই অনেক খারাপ লাগছিলো। কেননা এই প্রচন্ড বৃষ্টির ভিতর বাদাম বিক্রেতা তার ছোট্ট ঠেলা গাড়ি নিয়ে বৃষ্টির ভিতর বাদাম বিক্রি করছিল। সকলেই তাদের জীবিকা নির্বাহ করার জন্য আপ্রাণ প্রচেষ্টা করে যাই। তবে বৃষ্টির পানিতে ভিজতে দেখে এই বাদাম বিক্রেতা প্রতি আমার অনেক মায়া হয়। তবে তারপরও কিছু করার ছিল না। যাইহোক বেশ কিছুক্ষণ পর আমি একটি দোকানের বারান্দায় বসে থাকার পর যখন বৃষ্টি হালকা কম হলো তখন আমি ছাতা নিয়ে আবার অফিসের উদ্দেশ্যে রওনা দিলাম।

প্রচন্ড এই বৃষ্টির ভিতর অফিসে না এসে কোনো উপায় ছিল না। যদি আমি বৃষ্টিকে উপেক্ষা করে বসে থাকতাম তাহলে হয়তো আমার অফিস করা হতো না এবং আমার সারাদিনের হাজিরা মার যেত। সে ক্ষেত্রে অবশ্যই আমার অফিসে উপস্থিত হওয়া জরুরি একটা বিষয়।।

DeviceSamsung galaxy f22
Categoryactivities official
EditAdobe Photoshop express
Locationgazipur bangladesh
Post master@steem-for-future

abb.gif

red.amar.png

F.gif

join us on discord server here

20220523_124441.gif

Amarbanglablog .png

amarbanglablog.gift.gif

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70782.07
ETH 3815.35
USDT 1.00
SBD 3.44