একাকীত্ব সময় কাটিয়ে ফুটবল খেলা উপভোগ

in আমার বাংলা ব্লগ16 hours ago
20240730_182320.jpg

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি সৃষ্টিকর্তা আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলেই বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অশেষ করুণাই আমিও বেশ ভালো আছি। আমরা সকলেই যেন সুস্থ সুন্দর এবং ভালো থাকি সে কারণে সৃষ্টিকর্তার প্রতি প্রার্থনা করি।

আজ আমি আমার একাকীত্ব মুহূর্ত ও অবশেষে ফুটবল খেলার একটা চমৎকার মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করতে চাই। সকলেই উপভোগ করতে পড়তে থাকুন আশা করছি আমার আজকের এই #lifestyle ব্লগ আপনাদের বেশ ভালো লাগবে। উপভোগ করতে পড়তে থাকুন!

20240730_181444.jpg

সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টি। হালকা মেঘ রয়েছে আকাশে। যদিও বর্ষাকাল তবে পর্যাপ্ত বৃষ্টি নাই এবং অত্যন্ত গরম পুরো দিন। তাই বিকেল পাঁচটায় ফুফাতো ভাইয়ের সাথে দেখা করা শেষ করে গোসল করলাম এবং ড্রেস পরিধান করে বাইরে চলে আসলাম। চারিদিকে নিস্তব্ধ এবং আবহাওয়া যেন এখনো কুয়াশার মতো হয়ে আছে। আশেপাশে কোন বন্ধু নাই এবং আমি এখনো একাকীত্ব জীবন পার করছি।

ঢাকায় চাকুরী ছেড়ে যখন বাসায় ফিরলাম তখন বন্ধুরা সকলেই শহরে চাকরি করছিল। গ্রামে প্রায় সকল ছোট ভাই ব্রাদাররা প্রতিদিন ফিল্ডে খেলাধুলা করে এবং তাদের খেলাধুলা দেখার জন্য আমি বাজারে আসি।

যেহেতু আজকে মঙ্গলবার এবং সাপ্তাহিক হাটের দিন। গ্রামগুলোতে সাপ্তাহিক হাটের দিন থাকে এবং আমাদের গ্রামে প্রত্যেক সাপ্তাহিক মঙ্গলবার ও শনিবার হাটের দিন থাকে। তাই বাজারে প্রবেশ করে কিছু সবজি ক্রয় করলাম এবং এরপর আমি সবজিগুলো বাড়িতে রেখে একাকিত্ব সময় অতিক্রম করেছিলাম।

20240720_184359.jpg

বেশ কিছুক্ষণ সময় আমি ফিল্ডে বসে ছিলাম এবং একাকী তো সময় পার করছিলাম। আমার আশেপাশে কোন বন্ধু ছিল না কারণ ইতি পূর্বেই তারা শহরে তাদের চাকরি নিয়ে ব্যস্ত রয়েছে। তবে আমি আর কি করবো? কোন উপায় খুঁজে না পেয়ে আমি একাকীত্ব ফিল্ডের পশ্চিম কর্নারে গিয়ে বসে থাকলাম এবং অনলাইনে tiktok দেখছিলাম।

এমন সময় হঠাৎ করেই বুঝতে পারলাম আমাদের পার্শ্ববর্তী অঞ্চল থেকে একদল টিম ফুটবল খেলার জন্য আমাদের গ্রামে চলে এসেছে ইতিমধ্যেই। যাইহোক এবারে মনের ভেতরে একটু আনন্দ পেলাম এবং আমি একটু প্রশান্তির হাওয়া পেয়েছিলাম। কারণ অন্তত একা একা ফিল্ডের এক কর্নারে বসে ফুটবল খেলা দেখতে পারবো ।

20240720_183140.jpg

অবশেষে দুই দলের সমন্বয় ও রেফারি সহযোগে ফুটবল খেলা অনুষ্ঠিত হলো। ফুটবল খেলার দ্বিতীয় মিনিটে আমাদের গ্রাম এক গোলে পার্শ্ববর্তী গ্রামকে নিস্তব্ধ করেছিল।

পার্শ্ববর্তী গ্রাম ও ঠিক খেলার শুরুতেই একটি গোল খেয়ে দিশেহারা হয়ে পড়েছিল। পর্যায়ক্রমে খেলতে খেলতে আমাদের গ্রাম চার শূন্যগোলে বিজয়ী অর্জন করেছিল। আমি মোট ৯০ মিনিট খেলা উপভোগ করেছিলাম এবং আমার বিকেলের এই চমৎকার মুহূর্তটা বেশ আনন্দদায়কভাবে কেটেছিল।

আমাদের জন্য খেলাধুলার গুরুত্ব


খেলাধুলার গুরুত্ব অত্যন্ত বেশি। আমরা যদি আমাদের স্বাস্থ্য কে আরো বেশি সুন্দর ও উন্নত করতে চাই তাহলে আমাদের অবশ্যই খেলাধুলা করা প্রয়োজন। কারণ খেলাধুলার মাধ্যমে শরীরের রক্ত সঞ্চালন যেমন বৃদ্ধি পায় ঠিক আমরা মানসিকভাবে প্রশান্তি পায় এবং আমাদের মনে আনন্দ আসে। তাই আমাদের প্রতিনিয়ত উচিত বিকালের সময়টা খেলাধুলা করা এবং এতে আমাদের স্বাস্থ্যও মনের পক্ষে দুটোই ভালো।

বিকালটা বেশ ভালোভাবে অতিক্রম করলাম। যদিও খেলাধুলা করতে আমি পছন্দ করি তবে মনের ভেতরে খুব বেশি একটা ভয় কাজ করে। তবে শৈশবে কিন্তু আমিও খুব ভালো ফুটবল ও ক্রিকেট খেলতাম। কালের বিবর্তনে আমি আমার চমৎকার শৈশবের দিনগুলো হারিয়েছি পাশাপাশি আমার শৈশবের প্রিয় খেলাধুলা। তবে খেলাধুলার উপভোগ করতে আমি অনেক বেশি পছন্দ করি।

আর এভাবে আমার একাকীত্ব সময় গুলো অতিক্রম হল ফুটবল খেলা উপভোগ করে। আশা করছি আজকের এই চমৎকার মুহূর্ত আপনারা উপভোগ করেছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সাথে থাকার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  
 15 hours ago 

আস্তে আস্তে একটা সময় আসে সবাই তার নিজ নিজ কর্ম নিয়ে ব্যস্ত থাকে আর ঠিক এমন সময় আপনি একা হয়ে পড়েছেন। তবে একাকী সময়টা অনেক সুন্দরভাবে উপভোগ করেছেন ফুটবল খেলার মাধ্যমে। আপনাদের গ্রামের সাথে পার্শ্ববর্তী গ্রামের খেলা হয়েছিল ৯০ মিনিট খেলা দেখে অনেক সুন্দর অনুভূতি শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ ভাইয়া।

Hi, @steem-for-future,

Thank you for your contribution to the Steem ecosystem.


- Explore Steem using our Steem Blockchain Explorer
- Easily create accounts on Steem using JoinSteem
- Delegate to @ecosynthesizer and wtiness vote @symbionts to support us.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66066.52
ETH 3291.81
USDT 1.00
SBD 2.70