একটু আলোর খোঁজে

in আমার বাংলা ব্লগ6 months ago

আসালামুআলাইকুম। আশা করছি সৃষ্টিকর্তা আল্লাহর অশেষ রহমতে সকলে বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভালো আছি। যদিও ভালো আছি তবে ভারাক্রান্ত হৃদয় নিয়ে আপনাদের মাঝে লিখতে বসেছি। কারণ আমি আজ শূন্য এবং লেখার মত আমার কাছে কোন কিছুই অবশিষ্ট নাই।

idea-1876658_1280.jpg

Source

ডায়েরির পাতাটা যেন আজ শূন্য হয়ে পড়ে আছে টেবিলের এক কর্নারে। হিজিবিজি করে সাদা পেপারের উপর কি যেন লেখা আছে তবে তা বোঝার কোন সামর্থ্য আমার নাই।

মাঝে মাঝে চেষ্টা করি এই ডায়েরির পাতা টা পুনরায় মুছে আবার নতুন করে লিখতে শুরু করি। কিন্তু মোছার জন্য যে ইরেজার দরকার তাও আমার কাছে সংরক্ষিত নাই কিংবা তাও কোনভাবে সম্ভব না।

জীবন চলার পথে আজ আমি সত্যিই বড় ক্লান্ত। যেকোনো সিদ্ধান্ত নিতে গেলে ডিপ্রেশন এর উপর ডিপ্রেশন। সঠিকভাবে কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারি না কিংবা কোন সিদ্ধান্ত গ্রহণ করার ক্ষেত্রে কখনোই একটি নির্দিষ্ট এবং কাঙ্খিত মানের স্থানে পৌঁছাতে পারি না। একটি সিদ্ধান্ত নিতে গেলে শতবার চিন্তা করি এবং পরবর্তীতে সেই সিদ্ধান্ত আবার পাল্টে যায়।

মানুষের জীবন বড়ই অদ্ভুত। কখন কিভাবে মানুষের জীবন পাল্টে যায় তা বলা দুষ্কর। আসলে এই ডিপ্রেশন যুক্ত জীবনটা চাইলে আর আগের মত মুক্ত করা কখনোই সম্ভব না হয়তো। তবে তার পরেও জীবন্ত লাশ হয়ে পৃথিবীতে ভালো না থাকলেও ভালোলাগার কিংবা ভালো থাকার অভিনয় করে সমাজবদ্ধ হয়ে আমাকে বসবাস করতে হবে এটা অবশ্য ঠিক।
pexels-photo-6121911.jpeg
Source

যতদূর চোখ যাই শুধু আধার আর আধার। মাঝে মাঝে কোথায় থেকে যেন আলোর ঝলকানি চোখে এসে লাগে। তবে সেই ঝলকানি যেন কোথায় থেকে আবার এক নিমি সেই ভ্যানিশ হয়ে যায় তা বলতে পারি না।

শত চেষ্টা করেও এক ফোঁটা আলোর দেখা মেলে না আমার চোখের সামনে। তবে মাঝে মাঝে যখন বন্ধুদের সঙ্গে সময় কাটাই তখন বেশ ভালো লাগে। মাঝে মাঝে মনে হয় অনেক বড় হবো আমি।

তবে কোথায় থেকে যেন একগুচ্ছ ধুলাবালি আমার স্বপ্নগুলোকে অন্ধকার করে দেয়। আসলে এসবের মানে কি আমি নিজেও বলতে পারি না!! শুধু চারিদিকে অন্ধকার এবং সিদ্ধান্ত গ্রহণ এর ক্ষেত্রে আমাকে এতটা ভাবায় এবং এতটা ডিপ্রেশন করে তুলে যা আমি অন্য কোথাও এতটা সমস্যায় পড়ি না যতটা সমস্যায় পড়ে একটা নির্দিষ্ট ডিসিশন নেওয়ার ক্ষেত্রে।

অন্ধকার জীবন। চাকরি চুত্য হওয়ার পর অন্ধকারে বসে থাকতেই বেশ ভালো লাগে। মাঝে মাঝে মানুষের সাথে কথা বলতে এবং একটু আড্ডা দেওয়ার জন্য বাইরে গেলেও মানুষ খুঁজে পায় না। কারণ এই সমাজে বেকার মানুষকে দেখলে সবাই ভয় পায়। না জানি যদি কিছু চেয়ে বসে।

তবে তারপরেও যাদের সাথে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করছি তারা যেন আমার কাছ থেকে দূরে চলে যাচ্ছে প্রতিনিয়ত। মাঝে মাঝে মনে করি সবাইকে পর করে দেবো এবং সকলের কাছ থেকে সম্পর্ক ছিন্ন করব। তবে সম্পর্ক ছিন্নকারী হয়েছে জান্নাতে যেতে পারবে না এটা জেনে বেশ ভয় লাগে আবার অন্তরের ভেতরে।

তবে পরিশেষে একটি সিদ্ধান্ত গ্রহণ করলাম। পুনরায় ভালো থাকার জন্য আমাকে দৌড়াদৌড়ি শুরু করতে হবে এবং আবারও একটি নির্দিষ্ট চাকরি নিতে হবে। তবে চাকরিতে গেলেও দুই মাসের বেশি চাকুরীর টিকে না এটা আমার নিজের সমস্যা আর অসুস্থ হয়ে যাওয়ার প্রধান কারণ।

তবে তারপরেও শক্তভাবে হাল ধরার চেষ্টা করছি। সৃষ্টিকর্তা যদি চাই তাহলে অবশ্যই একদিন ভালো কিছু হবে শুধুমাত্র এই একটা আশা আমাকে সামনের দিকে অনুপ্রেরণা যোগাচ্ছে। তবে সকলের কাছে দোয়াপ্রার্থী। আল্লাহ যেন খুব সহজে আমাকে যেকোনো সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা দান করে এবং সিদ্ধান্তগুলো যেন আমার পক্ষে কাজ করে এবং আমার ভবিষ্যৎ আলোকিত করতে পারে।

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 6 months ago 

আসলে জীবন খুবই কঠিন ৷ মাঝে মাঝে এমন কিছু পরিস্থিতি আর বাস্তবতার কাছে পড়ে যাই আমরা , তখন সিদ্ধান্ত নেওয়াটা আমাদের জন্য খুবই কঠিন হয়ে দারায় ৷ আসলে বাস্তবতা অনেক কঠিন ৷ আর বেকারত্ব জীবন আরো বেশি কঠিন ৷ যাই হোক , জীবনে এমন ভালো খারাপ সময় থাকবে এটাই স্বাভাবিক ৷ প্রত্যেকটা মুহূর্তে নিজেকে শক্ত রাখতে হবে ৷ আর এই পরিস্থিতি গুলো কাটিয়ে ওঠার চেষ্টা করতে হবে ৷ জীবন এমনই

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39