কথা কম বলুন 😷🙊 হতে হবে আরও একটু স্মার্ট, ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

হ্যালো #amarbanglablog

আশাকরি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় এবং আল্লাহর তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলেই সুস্থ সুন্দর এবং ভাল থাকুন এই কামনা করি সব সময়। এবং সকলেই আমার জন্য দোয়া করবেন আমি যেন সবসময় সুস্থ থাকতে পারি। যদিও এখন সুস্থ আছি তারপরেও মনের দিক থেকে আমি খুবই দুর্বল আজ দুই দিন হল। তো চলুন বন্ধুরা কথা না বাড়িয়ে শুরু করা যাক আমার আজকের টপিক।

আমি আজকে আপনাদের সামনে হৃদয় ভারাক্রান্ত ভাঙ্গা মন নিয়ে কথা বলার জন্য উপস্থিত হলাম। মনের ভিতরে সারা দিন কেমন জানি একটা ছটফটানি কাজ করছে। অফিসে গিয়ে কাজ করতে একদম মন বসছিল না এবং তার জন্য আমি 3:30 মিনিটে অফিস থেকে জরুরিভাবে ছুটি নিয়ে বাসায় চলে আসি এবং তার পরেও কোনো কিছুতেই যেন মন বসে না। আর এর একমাত্র প্রধান কারণ হলো আমার মনের অবস্থাটা খুব একটা ভালো না। তা শুনুন বন্ধুরা বিস্তারিত বিষয় আপনাদের সামনে কিছু আলোচনা করার চেষ্টা করি।।
head-2147328__480.webp
src

পৃথিবীতে সৃষ্টিকর্তা সবাইকে নিজস্ব মেধা শক্তি এবং জ্ঞান দিয়ে পাঠিয়েছেন। প্রত্যেকটি মানুষকে সৃষ্টি কর্তা প্রত্যেকটি নিজস্ব ক্ষমতা নিজস্ব কথা বলার ভঙ্গি চলাফেরার ধরন এবং বিভিন্ন রকমের সৃজনশীলতা দিয়ে পৃথিবীতে পাঠিয়েছে। পৃথিবীতে কেউ পাগলের বেশে চলতে ভালোবাসে আবার কেউ একটু গোছালো বেশে চলতে ভালোবাসে।

তবে এই পৃথিবীতে আর যাই হোক আমি কিন্তু একটু অগোছালো মানুষ। সবকিছুতেই খুব স্বাভাবিকভাবে নিয়ে নিতে পারি এবং সবকিছু আমি খুব সাধারণভাবে নিয়ে। অর্থাৎ আমি একজন আত্মবিশ্বাসী মানুষ হয়ে সবার সাথে চলাফেরা বন্ধুত্ব এবং মেলামেশা করতে চাই। তবে আমার এই বিষয়টি অন্য কোন ব্যক্তি এমন সহজভাবে নিতে চাই না।

অর্থাৎ আমার এই অগোছালো চলাফেরা পাগলামি গুলো মানুষ নেগেটিভ মাইন্ড এ নিয়ে থাকে এবং বিভিন্ন সময় আমাকে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। এবং আমার যে অফিসে মন খারাপের বিষয়টি আপনাদের সামনে আলোচনা করেছি এটি একটি বাস্তব ধর্মী বিষয়।

কি ছিল প্রধান বিষয়

অফিসে প্রতিদিনের মতো কাজ শুরু করেছিলাম খুব হাসি এবং খুশিতে। আমি এমন একজন মানুষ প্রতিনিয়ত ও হাসি এবং খুশি থাকতে পছন্দ করি। একটু অগোছালো এবং একটু পাগলামি আমার খুবই ভালো লাগে। আমি কোন বিষয়ে সিরিয়াস ভাবে নিতে পারিনা। সবকিছুতেই আমি জানি একটু আবেগ ময় এবং একটু ভালোবাসা এবং নিজের মতো করে দেখি। কেউ আমাকে গালি দিলে আমি কখনো মন খারাপ করি না কিংবা তার প্রতি কোনো মনে হিংসা কিংবা রাগ জন্মায় না। আমি মনে করি ওই ব্যক্তির প্রতি আমার মনে যত টুকু ভালোবাসা ছিল সে ততটুকুই প্রয়োগ করেছে।

তবে মাঝে মাঝে আমার খুবই খারাপ লাগে।

man-597178__480.webp
Scr

আমি বেশ কিছুদিন আগের নতুন আরো একটি ফ্যাক্টরিতে চাকরি নিয়েছিলেন। সেখানে চাকরি নেওয়ার পর প্রায় দুই সপ্তাহের মত হয়ে গেল। আমি পূর্বের যে অফিসে চাকরি করতাম সেই অফিসে যেমন ভাবে চলাফেরা করেছি আত্মবিশ্বাস নিয়ে আমিও ধীরে ধীরে সে ভাবে চলাফেরা করতে লাগি। বেশ ভালো যাচ্ছিল আমার প্রতিটি দিন প্রতিটি মুহূর্ত।

আমার আশেপাশে যে সকল মানুষ গুলো ছিল তাদেরকে আমি খুবই আপন করে নিয়েছিলাম। সবার সাথে বন্ধুসুলভ আচরণ এবং কথার মাঝে মুচকি হাসি দিয়ে কথা বলতাম এবং সবার সাথে মিলেমিশে থাকতাম। কেউ যদি আমাকে কখনো গালি দিতে কিংবা আমার প্রতি মন্দ আচরণ করত আমি কখনও কিছু মনে করতাম না কিংবা এখনও করি না। কিন্তু হঠাৎ ঘটে গেল একটি বড় ধরনের সমস্যা
অফিসের সবাই যেন আমাকে পাগল মনে করতে থাকলো। একজন কলিগ আমাকে সর্বপ্রথম মামা বলে ডাকতে লাগল এবং আমিও হাসি মুখে সেই মামা ডাক বরণ করতে থাকলাম। একসময় ধীরে ধীরে তার আরো অনেক বন্ধু ছিল যারা আমাকে মামা' ডাকতে থাকলো এবং আমিও পজিটিভ মাইন্ডে এই সকল ডাক গুলো গ্রহন করেছিলাম। কিন্তু হঠাৎ ধীরে ধীরে আমি দেখতে পেলাম আমার এই ডাকের মাধ্যম দিয়ে কোন একটা রহস্যের গন্ধ লাগছে। সবাই আমাকে জানো প্রতিনিয়ত মামা ডাকে আমার কানটাকে এ ঝালাপালা করে দিয়েছিল। আমার খুবই বিরক্ত লাগতে লাগলো ধীরে ধীরে। এমনকি আমি যখন বাসায় এসে ঘুমিয়ে যাওয়ার প্রস্তুতি গ্রহণ করি তখনও সেই ডাক আমার কাছে চলে আসতে লাগলো।

অর্থাৎ অফিসের প্রতি নত আমাকে মামা মামা বলে ডাকা হতো এবং আমাকে নিয়ে হাসাহাসি করা হতো। যদিও আমি বিষয়টি খুবই ইজি করে নিয়েছিলাম কিন্তু দেখতে পেলাম এটি ধীরে ধীরে খুবই বড় একটি প্রকট আকার ধারণ করেছে। সুতরাং আমি এই স্থান থেকে বেরিয়ে আসতে চাই খুব দ্রুত।

সুতরাং এজন্য আমি আজকে অফিসে সারাদিন কোন আজেবাজে কিংবা হাসাহাসি করি নি। অযথাই কোন কথা বলিনি কিংবা কারো সাথে রাগারাগি অথবা কাউকে বেশি ভালবাসতে চাইনি। কেননা আমি মনে করি মানুষের সাথে আমি যত মিলেমিশে থাকার চেষ্টা করি কিংবা একটু অগোছালো সবার সাথে থাকতে চাই মানুষগুলো কেমন জানি আমাকে ইগনোর করছে এবং পাগল সম্বোধন করে। সুতরাং আপনাদের কে কিছু দিক নির্দেশনা দেওয়ার ছিল আমার কাছে থেকে।।

say-yes-to-the-live-2121044__480.webp
Scr

  • আপনাকে সব সময় আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে

  • অযথা কারো সঙ্গে কথা বলা যাবে না কিংবা বাড়তি কথা বলার প্রয়োজন নেই। কেননা এই বাড়তি কথাগুলোর ভেতর থেকে যদি আপনি কথা বলতে চান তাহলে একসময় দেখবেন আপনার কথা বলার কনফিডেন্স আত্মবিশ্বাস এবং কথা বলার মধ্যে যে একটা স্মার্টনেস থাকে সেটি আপনি হারিয়ে ফেলছেন। সুতরাং কথা কম বলাই ভালো

  • সব সময় অন্যের কথাকে গুরুত্ব দেওয়া উচিত এবং এমন কোনো কথা বলা উচিত নয় যাতে মানুষ আপনাকে ইগনোর করতে থাকে। সব সময় আমি মনে করি নিজের আত্মবিশ্বাস হাসিখুশি এবং স্মার্ট নিয়ে চলা উচিত। তবে সে ক্ষেত্রে অবশ্যই সুন্দর মানবিক এবং সুন্দরভাবে নিজেকে উপস্থাপন করতে হবে সব সময়ে। একটি বিষয় খেয়াল রাখা খুবই জরুরি বেশী স্মার্টনেশ দেখাতে গিয়ে আবার অন্য কারো মনে আঘাত না লাগে।

সুস্থ এবং সুন্দর থাকুন সকলের সাথে সহনশীল আচরণ করুন এবং সকলের মতামত এবং সকলকে বোঝার চেষ্টা করুন। অযথাই মানুষের প্রতি দ্বিমত পোষণ অথবা কাউকে নিয়ে সমালোচনা করা থেকে বিরত থাকুন। হতে পারে যাকে নিয়ে সমালোচনা করছেন আপনার থেকে সে অনেক জ্ঞানী এবং অনেক জানাশোনা ব্যক্তি। আশা করছি সামান্য হলেও বোঝাতে চেষ্টা করেছি আমার মনের ভাব।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH6mjwsBc1n6LyWhKrXagBM6UBViHgbgQP6utwpCnVnoHDGZcLajTSnZMS9jKkiDfExFYHyfceNwrvWAXmpi2jokjeDf.gif

Join our official discord server

png_20220130_135916_0000.png

@steem-for-future

Sort:  
 2 years ago 

কথা কম বলুন হতে হবে আরও একটু স্মার্ট

একদমই সঠিক এবং যুক্তিযুক্ত কথা। আমিও তাই মনে করি। আর যারা কথা কম বলে তাদের চিন্তা ভাবনা বেশ প্রখর হয়।
ভালো লিখনী ছিল।

 2 years ago 

এটি সত্যিই খুবই প্রখর একটি কথা। অযথাই কথা বললে মানুষ বাচাল বলে। এবং যে বেশি কথা বলে তার কথার কোন দাম থাকে না।

ব্লগটি ভিজিট করে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি

 2 years ago 

সুন্দর ছিল বিষয়বস্তুু তবে আমার এক্ষেত্রে কিছুটা ভিন্ন মত রয়েছে বৈকি। কম কথা বলা ঠিক কিন্তু একটু বেশী কথা বলা মানুষ গুলো কেন জানি বেশী মন খোলা হয়। যাই হোক ভাল লেগেছে লেখা গুলো। ধন্যবাদ।

 2 years ago 

যাই হোক তার পরেও অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য। মতামত বিভিন্ন ধরনের হতে পারে। অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

অনেক অনেক ভালো লাগলো। বিশেষ করে নিয়মিতভাবে আমার পোস্ট নজর রাখার জন্য অনেক অনেক ধন্যবাদ। অনেক অনেক ধন্যবাদ ম্যানুয়ালি কিউরেশন করার জন্য @jasonmunapasee কে

 2 years ago 

আপনার সেরা দেখানোর জন্য সাথে থাকুন।
এবং ফটোগ্রাফি বিষয়বস্তু হিসাবে আকর্ষণীয় বিষয়বস্তু খুঁজে বের করার চেষ্টা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67646.69
ETH 3790.48
USDT 1.00
SBD 3.50