সত্যিই প্রাকৃতিক সৌন্দর্য হৃদয় কাড়ে। ১০% বেনিফিসিয়ারি 🦊 কে

in আমার বাংলা ব্লগ2 years ago

20220415_222034_0000.png
Made by canva @steem-for-future

আসালামুআলাইকুম

হ্যালো আমার বাংলা ব্লগ সবাইকে স্বাগতম আমার পক্ষ থেকে আমি @steem-for-future . আশা করি সকলেই ভাল আছেন এবং আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলেই সুস্থ ও ভালো এবং সুন্দর থাকুক সেই কামনা করি সবসময়। আমি আজকে আপনাদের সামনে কিছু প্রাকৃতিক সৌন্দর্য এবং প্রকৃতি নিয়ে আলোচনা করার জন্য এসেছি। চলো বন্ধুরা কথা না বাড়িয়ে মূল পর্বে চলে দেওয়া যাক।

PSX_20220413_190748.jpg
অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই দেশ। চারিদিকে প্রকৃতি এবং সবুজের অসাধারণ সমারোহের ভিতরে সবুজের দীর্ঘশ্বাস ফেলতে আমার অনেক ভালো লাগে। যেদিকে তাকাই সেদিকেই শুধু সবুজ আর সবুজ। সবুজের সমারোহ দেখে মনের ভিতর যেন কোথা থেকে আনন্দ বেশি মনটাকে নাচিয়ে দেয়। মাঝে মাঝে মনে হয় সবুজের সমারোহ মাঝে নিজেকে হারিয়ে ফেলি। কিন্তু চাইলেই কি আর সব কিছু সম্ভব??

ধুলাবালি যুক্ত এই শহরে আমি বড্ড ব্যস্ত। এত সুন্দর চারিদিকে প্রকৃতি এবং সবুজের সমারোহ তারপরেও জানি একটু নিঃশ্বাস নেয়ার সময় টুকু পর্যন্ত নাই। সব সময় ব্যস্ত আর ব্যস্ত। এই ব্যস্ততার জন্য কখনো আর শেষ হবার মতো নয়। তারপরও মাঝে মাঝে ইচ্ছা হয় এই ব্যস্ততাকে কাটিয়ে একটু সবুজে ভিতরে হারিয়ে যাই।।

PSX_20220413_190644.jpg

PSX_20220413_190535.jpg

PSX_20220413_190518.jpg
আর সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে বেশ কয়েকদিন আগে আমি সবুজের সমারোহ এর ভিতরে হারিয়ে যাওয়ার জন্য মনস্থির করি। বিশেষ করে যদিও আমি গাজীপুর শহরে থাকি শহরটা একটু কেমন জানি আগোছালো। তাই হঠাৎ করেই একদিন অফিস খুব দ্রুত ছুটি হয়ে গেল এবং আমিও অনেক অনেক খুশি হয়ে গেলাম। আমার অফিসের খুব নিকট এই একটা ছোট্ট বৈঠকখানা রয়েছে। সেই বৈঠকখানায় প্রতিদিন অনেক মানুষ আসে ভেতর নিঃশ্বাস এবং সবুজের সমারোহ অনুভব করার জন্য। যদিও আজকে আমি অনেক অনেক খুশি কারণ না আমি আমার ব্যস্ততা কে কাটিয়ে এখন সবুজের নিঃশ্বাস গ্রহণ করার সময়। সুতরাং কিছু কিছু মানুষের মতো আমিও সবুজের সমারোহ উপভোগ করার জন্য চলে গেলাম বৈঠকখানার ভেতরে।

PSX_20220413_190411.jpg

বৈঠকখানার ভিতরে প্রবেশ করার পর ছোট্ট একটি ওয়াচ টাওয়ার ছিল সেখানে। সেই ওয়াচ টাওয়ার এর উপরে উঠে আমি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে লাগলাম এবং অনেক অনেক ভাল লাগছিল। বিশেষ করে ছোট্ট এই ওয়াচ টাওয়ার থেকে অনেক সুন্দর কিছু ধানের ক্ষেত এবং সবুজের সমারোহ আমি উপভোগ করছিলাম। তাছাড়াও তখন হালকা হালকা বাতাস বইছিল যে বাতাস আমার শরীরে বাতাস ছিল এবং সবুজের সঙ্গে এই অসাধারণ বাতাস আমার শরীরটাকে যেন নিমিষেই নিস্তব্ধ এবং অনেক শান্তিতে ভরিয়ে দিল। খুবই ভালো লাগছিল বিকেলবেলা স্নিগ্ধ সবুজের এই বাতাস গুলো উপভোগ করতে। উপভোগ করতে সবুজের এই অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য।।

PSX_20220413_190423.jpg

PSX_20220413_190318.jpg
**চাইলে আপনারাও আপনাদের অসাধারণ মুহূর্ত গুলো এবং সবুজের সমারোহ ভিতরে নিজেকে হারিয়ে ফেলতে পারেন। তবে যদি কখনো সময় সুযোগ নিয়ে আমার মত এত সুন্দর সবুজ এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে থাকেন তাহলে অবশ্যই লিখতে ভুলবেন না আমাদেরকে ভুলে যাবেন না @amarbanglablog পরিবারকে। সকলের সুস্থতা এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে আজকের পর্যন্তই। ধন্যবাদ সবাইকে।।

PSX_20220413_190518.jpg

ফটোগ্রাফির তথ্য

ফটোগ্রাফিঅরিজিনাল
ফটোগ্রাফার@steem-for-future
ব্যবহৃত ডিভাইসmobileSamsung galaxy f22
EditAdobe Photoshop express
Categorynature beauty photography
LocationGazipur Bangladesh
Post@amarbanglablogby #steemitblog

all photography w3w location code

গিফট #abb-comunity.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz5aFAMaDbxg5YwoHFVudQee43aS2gXDSpdMX6MycEUQuzYPaq3gHtAvnxN3MF2CuG3D2Sc4wQ.png

regards

png_20220130_135916_0000.png

Sort:  
 2 years ago 

গ্রামের তুলনায় শহরগুলো একটু অগোছালো লাগে আমার কাছেও। গ্রাম হলো দেশের শিকড়। আর এই বাংলার প্রকৃতি দেখে মুগ্ধ হবে না এমন লোক পাওয়া যাবে না। গ্রামের ঐ সৌন্দর্য যেন আমাদের টানে। অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাই। এবং ফটোগ্রাফি গুলো দারুণ ছিল। আহ কী সুন্দর গ্রাম।।

 2 years ago 

যদিও অবসানও লাগে তারপরেও মানিয়ে নিতে হয় ভাই। তবে একটা কথা যথার্থ বলেছেন গ্রাম হলো আমাদের শহরের এবং আমাদের দেশের প্রাণকেন্দ্র।

ধন্যবাদ ফটোগ্রাফি গুলো পছন্দ করার জন্য

 2 years ago 

আমি তো সব সময় প্রাকৃতিক সৌন্দর্যের প্রেমে পড়ি। বাংলাদেশকে এই জন্যই এভারগ্রীন বাংলাদেশ। আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। সবুজে ভরা পরিবেশ দেখলেই মন খুশিতে ভরে উঠে।

 2 years ago 

সবুজ ছাড়া আমার চলে না ভাই। সুতরাং ঢাকা শহরে থেকেও মাঝে মাঝে সবুজের সন্ধানে বেরিয়ে পড়ি। আমারও সবুজের ভেতরে সময় কাটাতে অনেক অনেক ভালো লাগে।

 2 years ago 

সবুজের ভিতরে হারিয়ে যেত কার না ভালো লাগে।আমার তো মনে হয়।সকলেই ভালো লাগে।আপনি খুব সুন্দর লিখেছেন।ছবিগুলো খুব চমৎকার। সবুজে সবুজে অরন্য।ভালো লাগলো।ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু। আমারও অনেক অনেক ভালো লাগে সবুজের সমারোহ ভেতরে নিজেকে বিলিয়ে দিতে।

 2 years ago 

খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এত সুন্দর পোষ্ট দেখে আমার খুবই ভালো লাগলো। আশা করি পরবর্তীতে আরও সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য। আমি সবসময় চেষ্টা করি কমিউনিটিকে সুন্দর কিছু উপহার দেওয়ার জন্য। অবশ্যই চেষ্টা করব আগামীকাল এর থেকে ভালো কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

টাইটেলটা অনেক সুন্দর ছিল ভাই। প্রকৃতিক সৌন্দর্য উপভোগ করতে যে কারো ভালো লাগে। প্রকৃতির মাঝে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। তা আপনার শেয়ার করা ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে। তবে গাজীপুর শহর টা যে এত সুন্দর হবে সেটা আমার কখনোই জানা ছিল না। আমি তো ভেবেছিলাম ঢাকার মতো শুধু ইটপাটকেলে ঘেরা থাকবে।আপনার কাটানো সুন্দর মুহুর্ত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

টাইটেল হল কোন ব্লগের প্রাণ। তবে গাজীপুর শহর টা ভাই শুধু ইট পাথর দিয়ে তৈরি নয়। মাঝে মাঝে সন্ধান করলে ইট-পাথরের ভেতরে অনেক সুন্দর কিছু খুঁজে পাওয়া সম্ভব। ঠিক যেমনটি আমি আপনাদেরকে ফটোগ্রাফির মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই

 2 years ago 

অসাধারণ কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবচেয়ে ভালো লাগলো যে আপনি খুব সুন্দর করে সবকিছু র্বণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আমার অনেক অনেক ভালো লাগে। তার থেকে বেশি ভালো লাগে আমার আনন্দঘন মুহূর্ত গুলো আপনাদের কাছে শেয়ার করতে পারলে। ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য এবং আমার ব্লগটি ভিজিট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমারও প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। আসলে যখন গ্রামে যাই তখনই প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারি, শহরের ভেতরে দৃশ্য দেখা যায় না তবে আপনার লেখা গুলো খুবই ভালো লাগছে অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ধারণ করা এই প্রাকৃতিক দৃশ্য গুলো দেখলে সত্যিই আমাদের মন জুড়িয়ে যায়। আর এই ধরনের প্রাকৃতিক দৃশ্য শুধুমাত্র গ্রাম অঞ্চলগুলোতেই দেখতে পাওয়া যায়। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে সবুজ ধান ক্ষেতের কিছু ফটোগ্রাফির শেয়ার করেছেন ভাইয়া আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আসলে সবাই সৌন্দর্যের পাগল আর বিশেষ করে প্রকৃতির সৌন্দর্য যেন সবকিছুকেই হার মানায়। ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে প্রকৃতির সৌন্দর্য কতটা মুগ্ধকর হতে পারে। সুন্দর সবুজ দৃশ্য গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25