ঘুম থেকে ওঠা, অফিস, সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন ও বিনোদন✅৪ই এপ্রিল ২০২২ ✅ 10% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220404_202358_0000.png


made by canva by @steem-for-future

আসসালামু আলাইকুম।

আশা করছি আমার বাংলা ব্লগ বাসি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি। তবে যদিও ভালোবাসি তার পরেও সারাদিন অনেক ব্যস্ততা এবং কষ্টের মাঝেই দিয়ে চলে যায়। যেহেতু এখন রমজান মাস সেজন্য সারাদিন রোজা রাখার পাশাপাশি অফিসের প্রচন্ড হাড়ভাঙ্গা পরিশ্রম করতে হয়। কিন্তু কিছুই করার নেই সেখানে। একদিকে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন অপরদিকে পরিবারের কথা চিন্তা করে এই হাড়ভাঙা পরিশ্রম করতে হয়। তার পরেও সবকিছু এর ভেতর আমার আরো একটি প্রিয় জায়গা হচ্ছে স্টিমিট দ্বারা পরিচালিত @amarbanglablog কমিউনিটি। যেখানে যাই করি না কেন সব সময় আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির কথা চিন্তা করে এবং আমার মাথার ভিতরে বিষয়টি সত্যিই অনেক কথা ভাবে ভাবে এবং আমি চিন্তা করি।

সুতরাং দিনশেষে আমি যতই ব্যস্ত থাকি না কেন @amarbanglablog পরিবারকে কিছুটা হলেও সময় আমাকে দিতেই হবে আর এটাই হল দিনশেষে বাস্তব একটা কথা। আমি সারাদিন যা কিছুই করি না কেন যদি আমার বাংলা ব্লগ এ ভালো কমিউনিকেশন যোগাযোগ রাখতে না পারি তবে কেমন জানি একটা অপূর্ণতা থেকে যায় সব জায়গায়। সুতরাং সে কারণে আমি আজকে আমার দিনটি পার করার গল্প নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি সকলেই উপভোগ করবেন।।

PSX_20220404_201316.jpg

Device- Samsung galaxy f22
Edit- Adobe Photoshop express
W3W location code
https://w3w.co/bullion.rocked.devotion

ভোর ৪ টায় ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠার পরে খুব দ্রুত ব্রাশ করা শেষ করে এবং ব্রাশ করা শেষ হলে আমি সেহরী খাওয়া শেষ করেই রোজা রাখার উদ্দেশ্যে। সেহরি খাওয়া শেষ হলে ফজরের নামাজ শেষ করে এবং ফজরের নামাজ শেষ করে খুব দ্রুত আমি ঘুমিয়ে পড়ি। ঘুমিয়ে যাবার পর সকাল সাতটা বেজে ত্রিশ মিনিটে ঘুম থেকে উঠে এবং অফিসের ড্রেস পরিধান করে অফিসে যায়। অফিসে যাওয়ার পর ঘটে মজার একটা ঘটনা।

অফিসের সকল কর্মচারীদের হাজিরা নিশ্চিত করার জন্য কোম্পানির পক্ষ থেকে একটি পাঞ্চ মেশিন দেওয়া হয়েছে। তবে এখন সমস্যা হল একটি পাঞ্চ মেশিন এর পার্টস করার জন্য অনেকক্ষণ সময় দাঁড়িয়ে থাকা লাগে। পাকিস করার জন্য যথেষ্ট পরিমানে সময় লাগে সে ক্ষেত্রে আমাদের অবশ্যই লাইনে দাঁড়িয়ে পান করতে হয়। সুতরাং এক্ষেত্রে রোজার মাস হওয়ার জন্য অফিস সাতটা থেকে শুরু হয় এবং আমি অফিসে প্রবেশ করার পর প্রায় 7 টা 30 মিনিটে আমার কার্ড পাঞ্চ করা শেষ হলে আমি আমার কাজের জায়গায় চলে যায়।

PSX_20220404_201513.jpg

Device:Samsung galaxy f22
Edit:Adobe Photoshop express
W3W
https://w3w.co/crazy.cries.stupidly

অফিসের সবাই কাজে প্রচন্ড ব্যস্ত ছিল। যেহেতু আমি টেমপ্লেট সেকশনে চাকুরী করি আমাদের টেমপ্লেট সেকশন এর পাশেই কাটিং সেকশন রয়েছে এবং সেখানে অনেকগুলো লোক সিজার দিয়ে ফেব্রিক কাটছিল। এই দৃশ্য উপভোগ করতে করতে আমি আমার মেশিনের কাছে চলে গেলাম এবং আমার মেশিনের কার্যক্রম শুরু করে দিলাম।

PSX_20220404_201427.jpg


Device: Samsung galaxy f22
Edit: Adobe Photoshop express
Photographer:- @steem-for-future
W3W location
https://w3w.co/seatbelt.engine.loaning

আমি মেশিনে গিয়ে সর্বপ্রথম মেশিনের সুইচ অন করলাম এবং কাজে যোগদান করলাম। কাজে যোগদান করেছিলেন প্রচন্ড গরম লাগছিল। একদিকে রোজা রাখছিলাম এবং অপর দিকে প্রচন্ড গরম ছিল। ফ্লোরে প্রচন্ড গরম তার পরেও বৈদ্যুতিক পাখা চালানোর কোনো উপায় ছিল না। কেননা ফেব্রিক্স ছিল বায়ু চলাচলের জন্য নিষিদ্ধ। যাইহোক রোজা মুখে অনেক কষ্ট করে কাজ করছিলাম।

কাজ করতে করতে দুপুর হয়ে গেল। দুপুর 1 টায় আমাদের নামাজের অথবা বিশ্রামের জন্য বিরতি দেওয়া হয়। বিরতি দেওয়া হলে আমরা সমবেত অবস্থায় অজু করে নামাজ পড়ে আবার কাজে যোগদান করি।

যেহেতু অফিস 7 টায় শুরু হয় সেজন্য আমাদের অফিস তিনটা বেজে ত্রিশ মিনিটে ছুটি হবার কথা থাকলেও বাড়তি 2 ঘন্টা এক্সট্রা ওভারটাইম করানো হয় এবং পাঁচটা বেজে ত্রিশ মিনিটে আমাদেরকে ছুটি দেওয়া হয়। অফিস ছুটি হয়ে গেলে আমি সোজা বাসার উদ্দেশ্যে রওনা দিলাম খুব ভালোভাবে। রাস্তার মধ্যে কয়েকজন বন্ধুর সাথে দেখা হলো সাথে দেখা হলো আমার অনেক আত্মীয় স্বজনদের সাথে। একদিকে পেটে প্রচন্ড ক্ষুধা অপরদিকে রোজার মাস চারিদিকে অনেক চমৎকার মজা বিরাজ করছিল। বেশ ভালো লাগছিল।

PSX_20220404_201205.jpg


Photography :sunset
Edit Adobe Photoshop express
W3W
https://w3w.co/backers.ship.brownish

অবশেষে ইফতারের পূর্ব মূহুর্তে যখন সূর্য পশ্চিম আকাশে ডুবুডুবু অবস্থায় সেই সময় আর মাত্র 30 মিনিট বাকি ছিল ইফতারের। সুতরাং আমি খুব দ্রুত বাসায় আসি এবং বাসায় এসে আমার অফিসের ড্রেস পরিবর্তন করি।

অফিসের পোশাক পরিবর্তন করা হলে আমি খুব সুন্দর করে হাত-মুখ ধুয়ে নিয়েছিলাম এবং পরিষ্কার পরিচ্ছন্ন হলাম।

যাই হোক এরিমধ্যে আবার ইফতারির সময় হয়ে গেল এবং খুব দ্রুত মায়ের রুমে গেলাম এবং আমি বাবা এবং মা মিলে ইফতার অংশগ্রহণ করলাম। যাইহোক সারাদিন রোজা রাখার পর অবশেষে ইফতারি করতে পেরে অনেক অনেক ভাল লাগছিল এবং খুশি লাগছিল। আর এভাবেই আমার পুরো দিনটি চলে গেল খুব ব্যস্ত এবং কর্মময় জীবনের মাধ্যম দিয়ে।।

ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH6mjwsBc1n6LyWhKrXagBM6UBViHgbgQP6utwpCnVnoHDGZcLajTSnZMS9jKkiDfExFYHyfceNwrvWAXmpi2jokjeDf.gif

চাইলে আমাদের সাথে যুক্ত হতে পারেন এখানে

প্রিয় রেগার্ডস

png_20220130_135916_0000.png

@steem-for-future

Sort:  
 2 years ago 

ভালো লাগলো আপনার দিনের কাহিনী পড়ে। আমাদের জীবনই এমন। এভাই চলতে থাকবে। আপনার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো ভাই। 💞💞

এই গরমের দিনে রোজা রেখে কাজ করছেন সত্যিই অনেক ভালো একটা বিষয়। নিশ্চয়ই আল্লাহ তা'আলা এর বিনিময়ে আপনাকে কোন মহান পুরষ্কার দান করবেন। শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণটা পড়ে ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার প্রতি

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33