ঈদ আনন্দ এবং ঘুরাঘুরি। ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

1651634198-picsay.jpg
Main thambail made by PicSay by @steem-for-future

Flower A.png

হ্যালো #amarbanglablog

আসসালামু আলাইকুম।

সবাইকে শুভ সকাল এবং ঈদ মোবারক। আশা করছি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলের সুস্থ সুন্দর এবং ভাল থাকুন সবসময় এই কামনা করি। এবং সকলেই আমার জন্য দোয়া করবেন আমিও যেন সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি। আমি আজকে আপনাদের সামনে বিশেষ একটি টপিক নিয়ে হাজির হলাম। গতকালকের সারাদিন ঈদ এর দিন ছিল। ঈদ মানে আনন্দ ঈদ মানে হাসি খুশির একটা বিশাল সমাহার। ঈদ মানেই খাওয়া-দাওয়া এবং অনেক অনেক আনন্দ।

সকালবেলা ঘুম থেকে উঠে ব্রাশ করি এবং গোসল শেষ করে আলগা মিষ্টিমুখ করার পর ঈদের নামাজ শেষ করি। ঈদের নামায শেষ করার পরে যখন বাসায় চলে আসলাম তখন শুরু হলো হালকা টিপ টিপ বৃষ্টি। কোন কিছুই ভালো লাগছিলো না এই বৃষ্টির মধ্যে। তার পরেও ভালো লাগানোর চেষ্টা করলাম এবং বেশ কিছুক্ষণ পরে দেখলাম বৃষ্টি ছেড়ে গেল। দুপুরের খাবার শেষ করে একটু বিশ্রাম করি এবং কিছুক্ষণ পর আমার চাচাতো ভাই আমাকে নক করল।
20220503_173245.jpg

Steemitlogo2U.png

আমি এবং আমার চাচাতো ভাই সাথে আমার বড় মামা মিলে ঈদের দিন বিকেল বেলা আমাদের শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াবো এটাই ছিল শখ। তাই এই সব পূরণ করার উদ্দেশ্যে আমি এবং আমার চাচাতো ভাই মিলে বাইক রাইডিং শুরু করলাম। আমাদের উদ্দেশ্য এবং গন্তব্য স্থল ছিল আমাদের লালপুরের পার্ক ভ্রমণ। প্রায় 7 কিলোমিটার রাস্তা অতিক্রম করার পর যখন আমরা পার্ক এর গেট এ প্রবেশ করলাম তখন দেখতে পেলাম পার্কে প্রচন্ড পরিমাণে জ্যাম লেগে আছে এবং মানুষ গুলো কেমন জানি শালিক পাখির মতো চেঁচামেচি করছে। মোটকথা ভেতরে ঢোকার কোন পরিবেশ ছিল না। সুতরাং আমরা পুনরায় আমাদের বাইক চালিয়ে অন্য কোথাও যাওয়ার সিদ্ধান্ত গ্রহন করলাম।

IMG_2022-05-03-18-04-32-347.jpg
Steemitlogo2U.png

ঠিক এমন সময় আমাদের মনে পড়ে গেল Uno পার্ক এর কথা। আমাদের বাসা থেকে প্রায় 15 কিলোমিটার উত্তর দিকে একটি ছোট্ট পার্ক রয়েছে। সবুজ শ্যামল ঘেরা ছোট্ট একটি নদীর পাশে ছোট্ট একটি পার্ক। পাশে রয়েছে একটি ছোট্ট হার্ডিং ব্রিজ। তার পাশে রয়েছে মানুষ চলাচল এবং গাড়ি চলাচলের জন্য একটি অসাধারণ ব্রিজ। বেশ মনোরম পরিবেশ এবং অপরূপ সৌন্দর্যে ঘেরা এই পার্কে আমি এবং আমার চাচাতো ভাই বাইক রাইডিং করে চলে গেলাম এবং সাথে ছিল আমাদের মামা।
20220503_173713.jpg

Steemitlogo2U.png

পার্ক এর গেইট এ বড় করে Uno পার্কের লোগো এবং বেশ কিছু মডেল সংরক্ষণ করা হয়েছিল। যেহেতু ঈদের দিন ছিল সে কারণে পার্কের ভেতরে ঢোকার কোন পরিবেশ ছিল না। যদিও ঢোকা সম্ভব তার পরেও পুরো পার্ক ভালোভাবে পর্যবেক্ষণ করা সম্ভব হতো না। সেজন্য আমরা সিদ্ধান্ত নিলাম পার্কের ভেতরে প্রবেশ করব না। তবে একটি আনন্দের বিষয় ছিল বাইক চালিয়ে ঈদের দিন অনেক অনেক মানুষগুলো সাথে পরিচয় হওয়া যায় এবং বিভিন্ন ধরনের মানুষের সমাগম দেখা যায়। বেশ ভালো লাগছিলো আমার পার্ক এর এই ভ্রমণ।

20220503_173728.jpg20220503_173725.jpg
20220503_174500.jpg
20220503_174502.jpg20220503_174154.jpg

Steemitlogo2U.png

পার্কের গেটের আমার কিছু সেলফি সংযুক্ত করলাম। নিজের হাতে সেলফি সংযুক্ত করার আসলে মজাই আলাদা। পার্কের গেটে আমি বেশ কিছু সেলফি সংরক্ষণ করলাম।

PSX_20220504_080915.jpg

Steemitlogo2U.png

যেহেতু এই পার্ক নদীর তীরে অবস্থিত সে কারণে এখানে প্রচুর পরিমাণে মানুষের সমাগম হয়। অনেক ছোট্ট একটি পার্ক এ কারণে পার্কের ভেতরে কোন ভালো খাবারের হোটেল কিংবা রেস্টুরেন্ট ছিল না। তবে সমস্ত মানুষগুলো তাদের ভ্রমণকে আরো জনপ্রিয় এবং আনন্দঘন করতে প্রতিনিয়ত কিছু ভিন্নধর্মী খাদ্য বেছে নিয়েছিল। মানুষগুলো অনেক অনেক খাদ্য সংরক্ষণ করেছিল সেখানে। বিশেষ করে অনেকগুলো মানুষ একটি ফাঁকা জায়গায় তাদের দোকান বসিয়ে ছিল এবং পার্কের ভেতরের খাদ্যগুলো তারা বাহির থেকে সংগ্রহ করত।
20220503_173645.jpg
Steemitlogo2U.png

আমি একটি আইসক্রিম ওয়ালার কাছে গেলাম এবং তার সাথে কিছুক্ষণ কথা বলার পর তার অনুমতি ক্রমে একটি সেলফি সংযুক্ত করলাম। আইসক্রিম সহ বিভিন্ন ধরনের মুখরোচক মিষ্টি খই এবং অনেক প্রকার খাদ্য সংগ্রহ ছিল এখানে। বেশ ভালো লাগছিলো আমার এই পার্কের ভ্রমণের পর্যায় কাল গুলো। বিশেষ করে আমরা একটি ব্রিজে বসে ছিলাম এবং পাশ দিয়ে হার্ডিং ব্রিজের ওপর যখন চলছিল তখন বিষয়টি অনেক অনেক আনন্দঘন ছিল। শুধু আমরা নয় আমরা ছাড়া আরও অনেক অনেক মানুষ এসেছিল এই অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। বেশ ভালোই সময় কেটে ছিল আমাদের।

PSX_20220504_080751.jpg
Steemitlogo2U.png

যাইহোক সুন্দর পূর্ব মুহূর্তে আমরা একটি ফুচকার দোকানে গেলাম এবং সেখানে বসে ফুচকা খাওয়া দাওয়া শেষ করে আবার বাইক চালিয়ে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।। ভালো লাগার মতো এবং একটি স্মরণীয় দিন হিসেবে আমি আমার ভ্রমনের কাহিনী এবং কিছু ফটোগ্রাফি #amarbanglablog এ সংযুক্ত করলাম। যেগুলো আমি মনে করি চির স্মরণীয় হয়ে থাকবে আজীবন।।

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

Amarbanglablog .png

@AMARBANGLABLOG

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এই ব্লগ। বাংলা ভাষায় প্রকাশ করূন আপনার অনুভূতিগুলোকে।।

সমস্ত ফটোগ্রাফি গুলো একই স্থান থেকে সংগ্রহ করা হয়েছে। সুতরাং সমস্ত ফটোগ্রাফি w3w location code নিচে সংযুক্ত করা হলো।

W3Wwhats3world
DeviceSamsung galaxy f22
LocationNAtore

Discord

Discord logo.png

Join us on discord server here

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

প্রিয় রেগার্ডস

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328DFY8zLPugDpwFGvym4dAfRTt4PdonDCYst2BLwYRsoMAPKGkfxB1znqMyajMDMkphNDuHm1f1LMrt8XdJdxF3hz4gnho4zeQwaE.png

@steem-for-future

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png
#travelling @photography @steemexclusive #bangladesh #eid-celebration #entertainment #happy

Sort:  
 2 years ago 

শুরুতেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই ঈদ মোবারক। আপনি ঈদের দিন খুব চমৎকার একটি পার্কে সময় কাটিয়েছেন। সত্যিই পার্কটি খুব সুন্দর আর ভিতরে বেশ কিছু ছোট ছোট খাবারের দোকান দেখা যাচ্ছিল। সত্যি বলতে এই ধরনের খাবার গুলো সবাই বাইরে ঘুরতে গিয়ে খেতে পছন্দ করে। যাক সব মিলিয়ে আপনার পোষ্টটি খুব ভালো ছিল।

 2 years ago 

ঈদের দিন আপনি খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন যে আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম ঈদ আনন্দ সবার সাথে শেয়ার করে নেওয়ার জন্য অনেক ধন্যবাদ ঈদের শুভেচ্ছা রইল প্রাণঢালা ঈদ মোবারক

 2 years ago 

ভাই আপনি ঈদের দিন খুব সুন্দর ভাবে কাটিয়েছেন। ইউএন পার্কে ঘুরতে গিয়েছেন। এবং পার্কের ভিতরে বিভিন্ন ছোট ছোট দোকানের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে মানুষ কোথাও ঘুরতে যাবে কিন্তু খাওয়া খাবে না সেটা তো হতে পারে না।। ফুচকা দেখে আমার খুব খেতে ইচ্ছে করছিলো ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার এই যে তিনি ইউএনও পার্কে ঘুরতে যাওয়ার ছবিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু। ঘুরতে গিয়ে যদি খাওয়া-দাওয়া না হয় তবে সেখানে মজাই থাকে না ।।এবং চাইলে আপনি কিন্তু ইনভাইট নিতে পারেন ।অবশ্যই অনেক মজা হবে এবং আমরা একসঙ্গে ট্রাভেলিং এবং আনন্দ করতে পারব।

 2 years ago 

ঈদের দিনে আপনি তো বেশ ভালই ঘোরাঘুরি করেছেন কিন্তু বৃষ্টির কারণে আমরা একদম বাসা থেকে বের হতেই পারি নি। আপনার একটা কথা সবচেয়ে মজার লিখেছে যেটা

মানুষ গুলো কেমন জানি শালিক পাখির মতো চেঁচামেচি করছে।

আসলেই বেশী মানুষের আনাগোনা হলে বিষয়টা এরকম হয়।

 2 years ago 

আমি আমাদের বাড়ির পাশে প্রথমে একটা পার্কে বেড়াতে গিয়ে প্রচণ্ড মানুষের জ্যাম থাকার কারণে ভাই পার্কের ভিতরে ঢুকতে পারিনি। তাই কথাটি বলতে বাধ্য হয়েছি।

যাইহোক বৃষ্টির কারণে ঘোরাঘুরি করতে পারেননি আজকের আবহাওয়া কিন্তু অনুকূলে আছে। চাইলে আজকের ট্রাভেলিং করে আমাদের মাঝে শেয়ার করতে পারেন

 2 years ago 

প্রথমেই বলি নদির তিরে পার্কটি হওয়া তে আমার কাছে দেখে বেশ ভালো লাগলো। এমনকি পার্কে অনেকগুলো মানুষের ভিড় ছিল। ঘুরতে যাওয়ার মুহূর্ত টা ভালই এনজয় করলেন। আপনার ভাই এবং মামার সাথে ঘুরতে গিয়েছেন শুনে বেশ ভালো লাগলো। তাছাড়া পার্কের সামনে সেলফি তোলার ব্যাপারটাও ভালো ছিল। আমাদের মাঝে মুহূর্তটা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমি চাই সব সময় আমার আনন্দগুলো সবার সাথে ভাগাভাগি করে নিতে। এর জন্য আমি এবং আমার চাচাতো ভাই এবং মামার সাথে ঘুরতে গিয়েছিলাম তবে সমস্ত বিষয় গুলো আমার অনেক ভালো লেগেছিলো।

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ঈদের দিনে ঘোরাঘুরি করতে আমার অনেক মজা লাগে ।আমরাও গতকাল বন্ধুদের সাথে অনেক ঘুরাঘুরি করেছি। দেখে বোঝা যাচ্ছে আপনি খুবই সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন। ঈদের দিনের ঘোরাঘুরি গল্প শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তবে আপনি চাইলে আপনার ঈদের দিনের ঘোরাঘুরি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করতে পারেন ভাই। তবে দিনটা অনেক চমৎকার ছিল এবং সেজন্যই আরো স্মৃতিময় করে রাখতে আমার বাংলা ব্লগে আপনাদের মাঝে শেয়ার করি।

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার দেখানো পার্কের পরিবেশ দেখে আমার খুব যেতে ইচ্ছে করছে। পার্কের ভেতরের পরিবেশ অনেক সুন্দর। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। সব মিলিয়ে আপনার পোস্ট আমার অনেক ভালো লেগেছে।।

ভাই ঈদ মোবারক
 2 years ago 

পার্কের দৃশ্য অনেক চমৎকার ছিল এবং দৃষ্টিনন্দন। চলে আসেন ভাই ঠিকানায় অবশ্যই দুই ভাই মিলে অনেক আনন্দ এবং খুব উপভোগ করা যাবে।

আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা

ঈদ মোবারক

 2 years ago 

প্রিয় ভাই ঈদের শুভেচ্ছা আপনাকে। খুব ভালো একটা দিন কাটিয়েছেন আপনি। সারাটি জীবন যেন এমন সুন্দর ভাবে কাটে। শুভকামনা রইল আপনার জন্য। ।

 2 years ago 

ঈদ মোবারক ভাই।

আপনাকেও যেন সৃষ্টিকর্তা সারা জীবন সুস্থ সুন্দর এবং ভালো রাখে সেই শুভকামনা এবং অনেক অনেক দোয়া রইল অন্তরের অন্তস্থল থেকে।

 2 years ago 

ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক

খুব সুন্দর মুহূর্তে অতিবাহিত করেন। পার্কের মুহূর্তগুলোকে দুর্দান্ত হয়েছে বলে মনে হচ্ছে। প্রিয়জনদের সাথে খুব সুন্দর ঈদ আনন্দ উপভোগ করুন এই আশাবাদ ব্যক্ত করছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32