আর কতো??

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230807_002700.jpg

শৈশবের সেই ছোট্ট ছেলেটা আজ অনেক বড় হয়েছে
। মাথার উপরে আজ অনেক দায়িত্ব। পরিবারের কথা চিন্তা করে লেখাপড়া বাদ দিলাম এবং ঢাকায় চলে এসে পরিবারের সঙ্গে নিজেকে সংযুক্ত করে ফেললাম।

ইন্টারমিডিয়েট লেখাপড়ার পর আর লেখাপড়া কপালে ছিল না হয়তো। তারপরেও সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানিয়ে আমি আমার জীবনের বাকি দিনগুলো অতিক্রম করার সিদ্ধান্ত গ্রহণ করলাম পরিবারের সঙ্গে।

তবে ঢাকায় আসার বেশ কিছুদিন পরেই শুরু হয়েছিল টাইফয়েড জ্বর। আর সেখান থেকে আমার জীবনের ধ্বস নামা শুরু হয়।

প্রতিনিয়ত যা কিছু করতে চাই সবকিছুতেই যেন কোথায় থেকে একটা বাধা চলে আসে। একদিকে অসুস্থ এবং অপরদিকে পরিবারের কথা চিন্তা করে চাকরিতে যেতেই হত আমাকে প্রতিনিয়ত।

মাঝে মাঝে অফিসে প্রোডাকশন ম্যানেজারের বিভিন্ন রকমের কথা শুনতে হতো এবং অনেক বকাবাজি এবং গালি শুনতে হতো। তারপরেও থেমে নেই আমার চাকুরী জীবন পরিবারের কথা চিন্তা করে।

sneeze-1679104_1280.jpg

Pixabay

, এদিকে কোনভাবে যেন টাইফয়েড জ্বর সারানো গেল না। জ্বর শরীর নিয়ে অফিসে ডিউটি করতাম এবং সবকিছু বেশ যা ছিল কোন রকম।
অবশেষে বেশ কিছুদিন পরে শরীরে বাসা বাঁধে টনসিল নামক বিশ্বাসঘাতক একটা রোগ। বিশ্বাসঘাতক বলছি এই কারণেই যার চিকিৎসা অপারেশন ছাড়া সম্ভব হয় না।

ডাক্তারের কাছে গেলে অপারেশন করতে বলেছিল এবং এর জন্য অনেকগুলো অর্থ খরচ করতে বলেছিল।

একদিকে পরিবারের অস্বচ্ছলতা অবস্থা তারপরে আবার টনসিল অপারেশন। যাইহোক কোনরকম পাশের একটি দোকান থেকে হোমিওপ্যাথিক ওষুধ খেয়ে সরে উঠলাম বেশ।

obesity-4220202_1280.jpg

Pixabay

টনসিল ভালো হতে না হতেই শুরু হলো পেটের সমস্যা
। পেটে আই বি এস গ্যাস্ট্রিক অ্যাসিডিটি এবং সবকিছু মিলিয়ে বেশ কয়েকটি রোগ বাধার বাসা বেধেছে। বদহজম এবং পেট ফুলে থাকা সহ বেশ কিছু সমস্যায় জর্জরিত এখন পর্যন্ত।

পেঠের চিকিৎসা করতে না করতেই নাকে শুরু হয়ে গেল পলিপাস। ডাক্তারের কাছে গেলে সেই একই কথা অপারেশন করতে হবে। কি আর করার ব্যর্থ জীবন নিয়ে বাসায় ফিরে আসলাম এবং বিভিন্ন জায়গায় ইউটিউব এবং ফেসবুকে এর চিকিৎসা সম্পর্কে জানতে লাগলাম।

বিভিন্ন ইউটিউবার এর ভিডিও দেখে জানতে পারলাম ঢাকা শহরেই এ্যাসিড দিয়ে নাকের পলিপাস পোড়ানো হয়। মাত্র ১০০ টাকা খরচ করলেই এক নাক এবং ২০০ টাকা খরচ করলেই দুই নাকের পলিপাস ঠিক করা যায় সম্পূর্ণরূপে।

প্রায় ৩০ কিলো রাস্তা পাড়ি দিয়ে সেখানে গিয়েছিলাম এবং নাকের পলিপাসগুলো দুই সপ্তাহে পরিপূর্ণ আরোগ্য করতে সক্ষম হলাম।

তবে, সমস্যা এখানেই শেষ নয়। দিন যত যাচ্ছে আমার সমস্যা ততই যেন বৃদ্ধি পাচ্ছে। মানসিক শারীরিক এবং আর্থিক সব দিক দিয়ে আমি অশান্তিতে প্রতিনিয়ত জীবন যাপন করছি।

বেশ কিছুদিন আগে মারাত্মক একটি শরীরে অসুস্থতা দেখা দেয় এবং এর জন্য ডাক্তার পূর্ণ বিশ্রামে থাকতে বলে। তো ঘটনা আজ থেকে প্রায় এক বছর পূর্বের। আর্থিক সংকটের কারণে বিশ্রাম না নিয়েই একদিকে চিকিৎসা করছিলাম অপরদিকে আমি আমার চাকুরী চালিয়ে যাচ্ছিলাম।

তবে গার্মেন্টস ফ্যাক্টরি গুলো অতিরিক্ত পরিশ্রম হওয়ার কারণে আমার রোগ কোন ভাবে আরোগ্য ছিল না। ইতিপূর্বে আমি আপনাদেরকে চাকুরী হারানো নিয়ে একটি পোস্ট লিখেছি এবং আপনারা জানেন বর্তমানে আমি চাকরি থেকে অব্যাহতি নিয়ে শুধু শুধু বাসায় বসে থাকি এবং অলস একটি জীবন যাপন করছি।

এখন আবার সেই পরিবারের আর্থিক সংকটের কথা শুনে চোখ দিয়ে পানি বেয়ে পড়ে।

একদিকে অসুস্থ শরীর অপরদিকে পরিবারের আর্থিক সংকট। কোন দিকে যায় আর কি করি আমি সত্যিই পথ ভুলে গেছি এবং দিনশেষে দিশেহারা একজন পথিক আমি।

এভাবে আর কত?? মুক্তি কোথায়?

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 last year 

বিপদ যখন আসে তখন চতুর্দিক থেকেই আসা শুরু করে। আপনার পোস্টটি মনোযোগ সহকারে পড়ছিলাম, আর ভাবছিলাম আসলেই কতোটা কষ্টের মধ্যে দিন কাটাচ্ছেন। একের পর এক অসুখ বাসা বাঁধছে আপনার শরীরে। ইতিমধ্যে চাকরি হারিয়েছেন অসুস্থতার জন্য। এদিকে আপনার পরিবার আর্থিক সংকটের মধ্যে দিন কাটাচ্ছে। এমতাবস্থায় আপনিও তাদের পাশে দাঁড়াতে পারছেন না। তবুও বলবো ধৈর্য্য ধরুন ভাই এবং ব্লগিং কন্টিনিউ করুন। সৃষ্টিকর্তা হয়তোবা আপনার জন্য ভালো কিছু রেখেছে সামনে। নামাজ পড়ুন এবং বেশি বেশি দোয়া করুন।

Posted using SteemPro Mobile

 last year 

আমি সব সময় প্রচুর ধৈর্যশীল একজন মানুষ। প্রতিনিয়ত ধৈর্যধারণ করছি ইনশাল্লাহ। ইনশাল্লাহ আল্লাহ আমার জন্য আগামীতে ভালো কিছু রাখছে আমি মনে করি
। তবে শরীর অসুস্থ আল্লাহ দিয়েছেন এবং নিশ্চয়ই তিনি ভালো করবেন এবং আপনারা অবশ্যই আমার জন্য দোয়া করবেন। ইনশাল্লাহ ভাই খুব শীঘ্রই কন্টিনিউভাবে নামাজ পড়ার চেষ্টা করব।

 last year 

শুনে খুবই ভালো লাগলো ভাই। অবশ্যই আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল।

 last year 

ভাই আপনার পোস্টটি পড়ে আমার সমস্যার কথা জানতে পেরে আমার বেশ খারাপ লাগে। আপনি ডাক্তারের সহানপূর্ণ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো। আপনি মহান আল্লাহতালার উপরে ভরসা রাখুন অবশ্যই আপনার সকল সমস্যাগুলো একদিন সমাধান হয়ে যাবে। আপনার সমস্যার জন্য আপনি চাকরি ছেড়ে দিয়েছেন তাও জানতে পেরেছিলাম আপনার সাথে যখন কথা হয়েছিল। সবকিছুর মাঝে ব্লগিংটা চালিয়ে যাওয়ার চেষ্টা করুন। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 last year 

সব সময় চেষ্টা করি ভাই এবং ভরসা রাখে আল্লাহর উপর। তবে অবশ্যই আমি আমার ব্লগিং জার্নিটা সঠিকভাবে চালিয়ে যাওয়ার চেষ্টা করছি প্রতিনিয়ত।
আপনাদের অনুপ্রেরণা আছে বলেই এখনো আপনাদের মাঝে টিকে আছে ইনশাল্লাহ।
দোয়া রাখবেন ভাই যেন খুব দ্রুত সুস্থ হয়ে যায় এবং পূর্বের অবস্থানে ফিরে যেতে পারি।
আপনিও সুস্থ এবং সুন্দর থাকুন

 last year 

আপনি ধৈর্য্য ধরুন এবং ধৈর্য্য ধরুন।
সৃষ্টিকর্তা কাউকে নিরাশ করেন না। তিনি আছেন এবং নিশ্চয়ই সঠিক সময়ে আপনাকে বিপদ মুক্ত করবেন।
দোয়া রইল।

 last year 

এই বিপদের দিনেও আপনারা পাশে আছেন বলেই নিজেকে একটু সান্ত্বনা দিতে পারি। ধন্যবাদ ভাই।

 last year 

ভাই আপনার পোস্ট পড়ে খুবই কষ্ট পেলাম। আপনার জীবনে দেখছি একের পর এক ঝড় বয়ে যাচ্ছে। তবুও বলবো ভাই বুকে সাহস নিয়ে সমস্ত প্রতিকূলতার মোকাবেলা করুন। এবং আল্লাহর দরবারে ফরিয়াদ জানান। তিনি যেন আপনার বালা মুসিবতগুলো দূর করে দেন। আপনার জন্য মহান সৃষ্টিকর্তার নিকট আমিও প্রার্থনা করছি, আপনার সমস্ত বিপদ আপদ দূর হয়ে যেন সুস্থ স্বাভাবিক জীবন যাপন করতে পারেন। সেই সাথে আর্থিক অনটন যেন দূর হয়ে যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 last year 

দোয়া রাখবেন ভাই। সত্যি অনেক মুসিবত এবং কষ্টের ভিতর আছে। তারপরেও সৃষ্টিকর্তার কাছে আবেদন রাখি যেন তিনি খুব শীঘ্রই আমাকে সমস্ত বালা-মুসিবত থেকে বাঁচিয়ে রাখেন।

কষ্ট করে পুরো ব্লগ পড়ে সান্তনা এবং দোয়া করার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 last year (edited)

ভাইয়া আপনি আল্লাহর উপর ভরসা রাখুন । আর ধৈর্য ধরুন । নিশ্চয়ই একটা সময় আপনার সকল সমস্যার সমাধান হবে ।তবে আপনি ব্লগিং টা চালিয়ে যান। আপনার সমস্যাগুলো শুনে সত্যিই ভীষণ খারাপ লাগলো যদিও কিছুই করার নেই প্রার্থনা করা ছাড়া । ধৈর্য হারাবেন না ধন্যবাদ।

 last year 

এখন আর আল্লাহকে ভরসা করা ছাড়া আর কোন উপায় নাই আপু। তবে মাঝে মাঝে আপনারা সাহস দেন এটা দিয়েই আপনাদের সঙ্গে এখনো টিকে আছি আল্লাহর রহমতে। অবশ্যই চেষ্টা করছি প্রতিনত অন্তত ব্লগিংটা চালিয়ে যাওয়ার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা দেওয়ার জন্য। এই পৃথিবীতে আল্লাহ সকলকে ভাল রাখুক এই দোয়া এবং অনেক অনেক প্রার্থনা করি আল্লাহর কাছে।

আর আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা সুস্থ এবং সুন্দর থাকুন সবসময়ই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58399.10
ETH 2475.73
USDT 1.00
SBD 2.38