📸 আমার ফটোগ্রাফী📸- সূর্যাস্তের পূর্ব মুহূর্ত ,,,☀️ ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future. .10% বেনিফিশিয়ারি 🦊 @shy-fox 🦊কে

20211230_170148.jpg

আসসালামু আলাইকুম বন্ধুগণ।

আজকে আবারো আপনাদের সামনে উপস্থিত হলাম বেশ কিছু ফটোগ্রাফি নিয়ে। আমি সাধারণত প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পছন্দ করি।

যদিও আমি কোন প্রফেশনাল ফটোগ্রাফার না তার পরেও ফটোগ্রাফি করাটা আমার সবথেকে প্রিয় একটি কাজ। প্রথমে মোবাইল পকেট থেকে বের করার পর ক্যামেরা অন করি এবং ক্যামেরা অন করার পর যখন যে কোন কিছু ফটোগ্রাফি করার জন্য প্রস্তুতি গ্রহণ করি তখন যেন নিজেকে অনেক বড় মাপের ফটোগ্রাফার মনে হয়। তাছাড়া ঐসকল ফটোগ্রাফি গুলো যখন আমি কোন block-cen কমেন্ট দিয়ে শেয়ার করতে পারি তখন এর থেকে বড় আনন্দের বিষয় আর কিছুই হতে পারে না। এবং সেখান থেকে যদি উৎসাহ মূলক কিছু মন্তব্য আসে তাহলে তো আর কোন কথাই নাই।

আর এরই ধারাবাহিকতায় নিয়ে আমি আজকে আবারো আমার কিছু অসাধারণ ফটোগ্রাফি আপনাদের সামনে নিয়ে আসার চেষ্টা করেছি। আমি সাধারণত আজকে আপনাদের সামনে কিছু রক্তিম আকাশ এর অসাধারণ ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি।

আসলে আমি প্রতিনিয়ত ও প্রাকৃতিক সৌন্দর্য গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। কেননা এ সকল প্রাকৃতিক সৌন্দর্য গুলো কখনোই বিনষ্ট হয় না কিংবা নষ্ট হয়ে যায় না কৃত্তিম সৌন্দর্যের মত। এই প্রাকৃতিক সৌন্দর্য পৃথিবীর মাঝে টিকে থাকে আজীবন এবং খুব সুন্দর ভাবে।

সৃষ্টিকর্তা এই প্রকৃতিকে এত মধুময় এবং সুন্দর করে সৃষ্টি করেছেন যতদিন এই বিশ্ব জননী টিকে থাকবে ততদিন এই সুন্দর প্রকৃতি আমাদের মাঝে তার সৌন্দর্যের অপরূপ দেখে দিয়ে যাবে।

এরই ধারাবাহিকতা নিয়ে আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি বেশকিছু আকাশের মোবাইল ফটোগ্রাফি নিয়ে।
20211230_170125.jpg

চিত্র সম্পর্কে কয়েকটি কথা।

তখন সময় বিকেল 4:00। আসরের নামাজ শেষ করলাম এবং আমি পুনরায় কাজে যোগদান করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছিলাম। এমন সময় বাহিরে আমার চোখ পড়ল ওই দূর নীল আকাশে। দূর নীল আকাশে চোখ পড়ার সঙ্গে সঙ্গে আমি দেখতে পেলাম বাহিরের আকাশটা আজ কেমন যেন রক্তিম আলোয় ভরে গেছে।

পুরো আকাশটা যেন রক্তিম সূর্য আলো ছড়াচ্ছে এবং পুরো আকাশের নীল মেঘ গুলো আজকে কেমন একটা যেন লাল ভাব দেখা যাচ্ছে।

সুতরাং আমি আমার কর্মস্থান থেকে একটু আড়ালে গেলাম এবং সেখানে গিয়ে জানালার পাশে গেলাম। জানালার পাশে যাবার পর আমি আমার মোবাইলের ক্যামেরা বের করার পর ওই দূর আকাশের দিকে ক্যামেরা ধরলাম।

ক্যামেরা ধরার পর আমার মনের অবস্থা কেমন হচ্ছিল আসে বললে আসলে বলে বুঝানোর মতো না। আমার মন যেন পুরতাই তৃষ্ণার্ত অবস্থায় ছিল এখন যেন প্রাণ ফিরে পেল। মোবাইলের ক্যামেরা আমি ওই দূর আকাশের রক্তিম সূর্যাস্তের দিকে যখন স্থানান্তরিত করলাম তখন আমি আমার মোবাইলের ক্যামেরা দ্বারা বেশ কয়েকটি অসাধারণ ফটোগ্রাফি সংগ্রহ করলাম। যেগুলো আমি এখন আপনাদের সামনে উপস্থাপন করছি। আরে ছিল আমার অসাধারণ ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছু তথ্য।

📸ফটোগ্রাফি সম্পর্কে তথ্য 📸

সমস্ত ফটোগ্রাফিঅরিজিনাল ফটোগ্রাফ
ফটোগ্রাফি করেছেন@steem-for-future
ব্যবহৃত ডিভাইসSamsung galaxy f22
ক্যাটাগরিসূর্যাস্তে ফটোগ্রাফি
লোকেশনওই দূর আকাশ

![20211230_170116.jpg()

20211230_170111.jpg

আকাশ কেন দেখবেন

আকাশ হলে একটি পবিত্র জিনিস। আপনি যদি ওই নীল দূর আকাশের দিকে চেয়ে থাকেন তাহলে দেখবেন আপনার মন ফ্রেশ হতে বেশিক্ষণ সময় লাগবে না। আকাশের দিকে দুই চোখ মেলে তাকিয়ে থাকলে আপনার মনে ফ্রেসনেস চলে আসবে এবং আপনার মনে যতই কষ্ট দুঃখ থাক কেন সেটি খুব সহজে দূর হয়ে যাবে। আকাশ হল সৃষ্টিকর্তার এমন একটি নেয়ামত যেখান থেকে আমরা প্রতিনিয়ত রহমত পেয়ে থাকি।

আমি যখন নিজের সময় পাই তখনই আকাশের দিকে চেয়ে থাকি। আমার পছন্দের অন্যতম জিনিস গুলোর মধ্যে হলো আকাশ দেখা অন্যতম একটি জিনিস। কেননা আমি যখন ঐ দূর আকাশে হারিয়ে যাই তখন আমার মনের অবস্থা সত্যিই একদম ফ্রেশ এবং পবিত্র হয়ে যায়।

সুতরাং আপনার মনের অবস্থা যদি কখনো খারাপ হয় কিংবা মনে যদি কখনো দুঃখের পাহাড় নেমে আসে তাহলে একা কোনো নির্জনে বসে ঐ দূর আকাশে চেয়ে থাকবেন দেখবেন অবশ্যই আপনার মন ভালো হয়ে যাবে এবং মনে একটা ফ্রেশনেস ভাব চলে আসবে।।

20211230_170120.jpg20211230_170132.jpg
20211230_170231.jpg20211230_170225.jpg

20211230_170208.jpg
শুধু আকাশ বলে নয়। সৃষ্টিকর্তা পৃথিবীটাকে এমন সুন্দর করে তৈরি করেছেন এমন এমন ভাবে তৈরি করেছেন আপনি যদি প্রতিনিয়ত প্রাকৃতিক সৌন্দর্য গুলো পরিদর্শন করেন তাহলে দেখবেন আপনার মনের অবস্থা অনেক সুন্দর হয়ে গেছে এবং মনে যে কোন প্রকার কষ্ট কিংবা দুঃখ পেয়ে থাকলে আপনি যদি প্রকৃতির মাঝে অবস্থান করেন তাহলে আপনার সেই দুঃখ কষ্টগুলো অশ্রু বিনষ্ট হয়ে যাবে।

প্রকৃতি হল সৃষ্টিকর্তার এক অসাধারণ নিয়ামত যার তুলনা কখনই হয়না।।

20211230_170233.jpg20211230_170129.jpg

👉👉 মনকে সুন্দর এবং প্রাণবন্ত করতে আকাশ দেখার গুরুত্ব অপরিসীম ‌‌‌‌‌।।

@rex-sumon.png

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

@steem-for-future.jpeg

@amarbanglablog

শুধুমাত্র বাংলায় যারা ব্লগিং করেন তাদের জন্য এই ব্লগ।

@rex-sumon.png

©©®

@shy-fox @amarbanglablog @blacks @photoman

@rex-sumon.png

আমার w3w লোকেশন কোড

https://w3w.co/bullion.rocked.devotion

সমস্ত ফটোগ্রাফি গুলো একই স্থান থেকে সংগ্রহ করা হয়েছে। সুতরাং w3w লোকেশন কোডটি একই জায়গায় দেওয়া হল।

@rex-sumon.png

বিশেষ দ্রষ্টব্য

১০০% ইউনিক এবং অরিজিনাল পোস্ট। কোথা থেকে কোন তথ্য সংগ্রহ করা হয়নি কিংবা কোন ফটোগ্রাফি নেওয়া হয়নি।

@rex-sumon.png

প্রিয় রেগার্ডস

20211214_123550.jpg

@steem-for-future

@rex-sumon.png

video image steem-for-future.jpg.gif

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই।সব গুলো ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে।তবে ছবিগুলো এক স্থানের না হয়ে ভিন্ন ভিন্ন স্থানের হলে পোস্টটি আরো ভালো লাগতো।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অফিসে কর্মরত অবস্থায় সবগুলো ফটোগ্রাফি করা হয়েছিল। তারপরেও সময় সুযোগ ছিলনা স্থান পরিবর্তন করার। এবং অ্যাক্টিভ কাজ করতে হলে প্রতিনিয়তঃ ব্লগ তৈরী করা জরুরী বিষয়।

সুতরাং সমস্ত ফটোগ্রাফি গুলো একই স্থান থেকে সংগ্রহ করা হয়েছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি ভিজিট করার জন্য।

 3 years ago 

আমরা সবাই নিজের কাছে সেরা ফটোগ্রাফার। আকাশ যেমন বিশাল তার ধারণক্ষমতা অসীম। সেজন্য আকাশ মানুষের মনকে রিফ্রেশ করতে একেবারে পটু। সূর্যাস্তের ফটো গুলো দারুণ হয়েছে। শেষ বিকেলে সূর্য যেন সারাদিনের কর্মকেই মনে করিয়ে দেয়।।

 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাই। নিজের কাছেই নিজে অবশ্যই প্রফেশনাল ফটোগ্রাফার। আকাশ জন্য সুবিশাল ঠিক তেমনি আমাদের মনকে ফ্রেশ করার জন্য এর সক্ষমতা অনেক।

ধন্যবাদ আপনাকে সুন্দর এবং গঠনমূলক মন্তব্য প্রদান করার জন্য। এবং পোস্টটি সুন্দর করে ঘুরে দেখার জন্য

সূর্যাস্তের পূর্ব মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখতে সেই লাগে আমার কাছে। গোধূলি বিকেলে সূর্যের ফটোগ্রাফির কোন তুলনা হয় না। আপনার ফটোগ্রাফি জাস্ট অসাধারণ লাগছে দেখতে। খুবই সুন্দর আলোচনা করেছেন আর্টটি সম্পর্কে। শুভকামনা রইল।

 3 years ago 

আমিতো কোন চিত্রাংকন তৈরি করিনি। এগুলো সবগুলোই আমার মোবাইলের ক্যামেরা দ্বারা ফটোগ্রাফি। সূর্যাস্তের পূর্ব-মুহূর্তের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি এবং সে সম্পর্কে কিছু তথ্য দেওয়ার চেষ্টা।

ধন্যবাদ মন্তব্য করার জন্য

 3 years ago 

খুবই সুন্দর ও দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে এবং সেইসাথে আকাশ নিয়ে আপনার যে ধারণা গুলো ছিল সেগুলো আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনি ঠিকই বলেছেন আকাশ পবিত্র একটি জিনিস যেখানে তাকিয়ে থাকলে অস্থির মন শান্ত হয়ে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

প্রথমেই আন্তরিক ধন্যবাদ জানাই ব্লক-ডি সুন্দরভাবে পড়ার জন্য। আসলে অনেক সুন্দর মন্তব্য করেছেন যাকে বলে একদম মনের মত।

ব্লগ পড়ে তারপর সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। তবে একটি কথা বারবার বলতে চাই

সত্যিই আকাশ দেখলে আমাদের মন সুন্দর এবং পবিত্র হয়।

গঠনমূলক সুন্দর মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনি যে সময়ে ছবিটা তুলেছেন। এই সময়টা ছবি তুলার জন্য বেস্ট একটা সময় বলা যায়। এই সময় পরিবেশ অনেক ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাই। ফটোগ্রাফি করার জন্য সময়টা বেশ ছিল। বিশেষ করে বিকেলবেলা সমস্ত ফটোগ্রাফি সুন্দর দেখায়। আসসালাম আমি ফটোগ্রাফি গুলো একদম শেষ পর্যায়ে সংরক্ষণ করেছিলাম। ভালোলাগার জন্য আন্তরিক ধন্যবাদ

 3 years ago 

অসম্ভব সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। সূর্যাস্তের পূর্বে এরকম ফটোগ্রাফি দেখে সত্যিই আমার অনেক ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই মনে হচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে ফটোগুলো ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো এইরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অবশ্যই চেষ্টা করব ভাই। আমি আসলে প্রাকৃতিক জিনিস গুলো তুলে ধরতে পছন্দ করি। সুতরাং যখন সেগুলো আপনাদের ভালো লাগে তখন আবার আনন্দে যেন আর সিমা থাকে না।

অনেক সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করেছেন। আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি সুশ্রী মন্তব্য দেওয়ার জন্য

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন প্রত্যেক টা ফটোগ্রাফি অসাধারণ। আর বিশেষ করে পোস্ট এর উপস্থাপনা খুবই সুন্দর। সব মিলিয়ে দৃষ্টিনন্দন একটি পোস্ট হয়েছে অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ পড়ার জন্য। আসলেই আমি সবসময় চেষ্টা করি ইউনিক কিছু আপনাদের মাঝে শেয়ার করার।

অরিজিনাল পোস্ট সবসময়ই গুণগতমান বজায় রাখে। আপনার প্রতি রইল অসংখ্য শুভকামনা এবং অভিনন্দন।
ধন্যবাদ আমার ব্লগে র সাথে থাকার জন্য

 3 years ago 

সাধারন ফটোগ্রাফি আপনার। সত্যিই সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো এমনিতেই অনেক সুন্দর দেখায়। তেমনি আপনার সূর্যাস্তের মুহূর্তের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি। তার সাথে সুন্দর করে সূর্যাস্তের মুহূর্তগুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। এবং এরপর ফটোগ্রাফি গুলো আমার প্রিয় আমার বাংলা ব্লগে শেয়ার করেছি। কিছু গুলো আমাকে কাজের গুণগত মান বাড়াতে সাহায্য করবে।

ব্লগ টি ঘুরে দেখার ও পড়ার জন্য আন্তরিক ধন্যবাদ

 3 years ago 

গোধূলি লগ্নের খুব সুন্দর কিছু আলোকচিত্র আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার আলোকচিত্রগুলো বেশ ভালো লেগেছে আমার কাছে সেই সাথে আলোকচিত্রগুলো সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন

 3 years ago 

বিকেলের অসাধারণ সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো সব সময় ভালো রাখুক। সুতরাং কাজের ফাঁকে ফাঁকে যখন সময় পাই তখনই সুন্দর মুহূর্তগুলো ক্যামেরাবন্দী করার চেষ্টা করি। মুহূর্ত গুলো পরবর্তীকালে আমাকে খুব আনন্দ প্রকাশ করতে সাহায্য করে।

ধন্যবাদ মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51