বিরক্তিকর এবং অলসতা যখন আমাকে জড়িয়ে ধরে 🌌 ১০% বেনিফিসিয়ারি 🦊 @shy-fox কে

in আমার বাংলা ব্লগ2 years ago

1648435767-picsay.jpg

image made by PicSay

@rex-sumon.png

@steem-for-future

আসসালামু আলাইকুম। আশাকরি সকলে ভালো আছেন। তবে আমিও ভালো আছি ইনশাল্লাহ তার পরেও কেমন জানি মনের ভিতর একটা প্রশান্তি এবং অসুস্তি কাজ করছে প্রতিনিয়ত। চারিদিকে যেন বিরক্তির সভা এবং কোন কিছুতেই মন বসছে না কিংবা কোন কিছু করতে ভাল লাগেনা। আমি আজকে যে পোস্ট তৈরী করছি কিংবা এখন যে পোস্ট লিখছি এই পোস্ট সকাল বেলা থেকেই তৈরী করার চেষ্টা করে যাচ্ছি। কিন্তু সব সময় মনের ভিতর বিরুদ্ধে এবং এখন না তখন তখন না এখন করতে করতে আমার দিনটা পার হয়ে গেল কোন রকম ভাবে। চারিদিকে যেন অশান্তির শোয়া এবং একরাশ গ্লানি জানি আমার মনের ভিতর প্রতিনিয়তঃ কেমন একটা অশান্তি সৃষ্টি করছে। কোন কাজ করা তো দূরের কথা সবকিছুতেই যেন বিরক্তি লাগছে এমনকি আমি আজকে সকালবেলা ঘুম থেকে উঠেছি অনেক দেরি করে এবং কোন প্রকার কারণ ছাড়াই অফিসে যেতে পর্যন্ত পারিনি। কিন্তু কেন এবং কি ছিল এই বিরক্তির কারন আমি এখনো উদ্ভাবন করতে পারিনি। সবকিছুতেই কেমন জানি একটা বিরক্তিকর ভাব দেখা দিয়েছে আমার মনের মাঝে। সবকিছুতেই অস্বস্তি লাগছে।

impossible-4505790__480.webp

Source
@rex-sumon.png

@steem-for-future

কোন কিছু করতে ভাল লাগছে না। সবকিছুতেই মনে হচ্ছে কাজে আমি ব্যর্থ হব এবং এই ব্যর্থ হওয়ার চিন্তা করে আমি কোন কিছু করতে পারছিনা। তাছাড়া মনের ভিতর কেমন জানি একটা অলসতা কাজ করছে সব সময়। ভালো লাগছেনা কোনকিছু করতে। আমি যতই চেষ্টা করি যে মনোযোগ সহকারে কোন কাজ করব কোথা থেকে যেন অলসতা এসে আমার পুরও সরির টা কে ঢেকে রাখছে অলসতার চাদরে। যতই আমি মনে করেছি এই কাজটি আমার দ্বারা সম্ভব ততই যেন বাধা এবং বিপত্তি কোথা থেকে আমার কাছে এসে হাজির হয়ে যাচ্ছে প্রতিনিয়ত। কিন্তু কেন এই অলসতা কিংবা কেন এই অসফলতার কাহিনী ঘটছে আমার সাথে বুঝতে পারছিনা?

সেই কবে সুপার একটিভ লিস্ট থেকে বাদ পড়েছে কিন্তু কোনোভাবেই আজ আমার পূর্বের স্থানে ফিরে যেতে পারি না। শুধু এদিক দিয়ে কথা নয়। সংসারিক অন্যান্য যেসকল কাজগুলো এবং কর্মকাণ্ড গুলো রয়েছে সেদিকেও রয়েছে অনেক অনেক পিছিয়ে। সবকিছুতেই অলসতা অলসতা। তবে এর পরেও অনেক অনেক চেষ্টা করে যাচ্ছি সামনের দিকে এগিয়ে যাওয়ার এবং আমার কাঙ্খিত স্থানে ফিরে পাওয়ার জন্য এবং পূর্বের মত মডারেটর এবং এডমিন গনদের মনের মত কাজ করার এবং ফ্যামিলি সহ সকলের মন জয় করে চলার।

impossible

শব্দটা থেকে আমি Im শব্দটি বাদ দিয়ে possible করার চেষ্টা করছি সব কিছুতেই। ইনশাল্লাহ আমি পারবো এই মনে জিও বিশ্বাস রেখে সামনের দিকে এগিয়ে যাচ্ছি প্রতিনিয়ত। ইনশাল্লাহ সফলতা নিশ্চিত আসবেই এই বিশ্বাস এবং অবিরাম বুক ভরা ভালোবাসা জমানোর চেষ্টা।

possible-4058672__480.webp
Source

@rex-sumon.png
@steem-for-future

তবে এই অলসতা এবং না পারার বিষয়টি থেকে আমি অবশ্যই মুক্তি চাই। মুক্তি চাই মুক্তি চাই মুক্তি চাই।

প্রত্যেকে কেমন করে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে ঠিক তাদেরকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে এবং তাদেরকে গাইড লাইন হিসেবে নিয়ে আমার উচিত একসঙ্গে এবং একই পথে দ্রুত এগিয়ে চলার। অলসতা একটা খুবই খারাপ অভ্যাস এবং মানুষের মস্তিষ্কে যদি একবার অলসতা ঢুকে যায় তবে সে আর সেখান থেকে ফিরে আসতে পারে না কিংবা ফিরে আসতে পারলে অনেক সময় লাগে। তবে আমি অবশ্যই চেষ্টা করেছি প্রতিনিয়ত আমার ভুলগুলো শুধরে পূর্বের মত একটিভ কাজ করার সেটি হতে পারে কমিউনিটি এবং আমার বাস্তব জীবনে।

1648436174-picsay.jpg

@rex-sumon.png
@steem-for-future

সকলের কাছে দোয়া প্রার্থী।।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

join our discord server here

cc®

@amarbanglablog @photoman @blacks @abb-school.

আমার w3w লোকেশন কোড

https://w3w.co/movements.lift.typified

প্রিয় রেগাডস্

png_20220130_135916_0000.png

post maker 🌌

20211219_221320.jpg

20220319_002749.gif

@amarbanglablog

video image steem-for-future.jpg.gif

Sort:  
 2 years ago 

কথায় আছে ইচ্ছা থাকলে উপায় হয়। তো ইচ্ছা থাকলে যত প্রতিকূল পরিবেশ থাকুক না কেন কাজ করা যায়। আপনার আলোচনায় একটা অনুপ্রেনরা রয়েছে যেটি খুবি ভাল লাগলো। আমি পারবো আমাকে পারতেই হবে। পজিটিভ চিন্তা ভাবনা। সুন্দর ছিল লেখনী। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য সত্যিই আমাকে আরো শক্তিশালী এবং আত্মবিশ্বাসী হতে সাহায্য করে। এবং পজিটিভ চিন্তা ধারা আমাদের সবসময় সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করে। ব্লগ টি সুন্দর করে পড়ে তার সাথে অসাধারণ মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে অলসতা সব সময় আমাদের সমস্যায় ফেলে। অলসতা কারণে আমাদের অনেক সময় নস্ট হয়। আপনি খুব ভালো লিখেছেন ভাই। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

তবে এই ঘোর থেকে আমাদের অবশ্যই বের হয়ে আসতে হবে‌। আমরা যদি এই বিপদ কাটিয়ে উঠতে না পারে তাহলে আমাদের অনেক অনেক সমস্যায় পড়তে হবে। সুতরাং আমিও চেষ্টা করছি সমস্যাটি সমাধান করার।

ধন্যবাদ আপনাকে ব্লগটি ভিজিট করার জন্য

 2 years ago 

এই অলসতার কারনে কত কিছুই না আমাদের জীবন থেকে হারিয়ে যাচ্ছে। খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে লিখেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

বাস্তব কথা বলতে এই অলসতার জন্য আমিও অনেক কিছু হারিয়ে ফেলেছি। এবং এখনো প্রতিনিয়ত হারাচ্ছি। তবে আমি প্রতিনিয়ত চেষ্টা করি এখান থেকে বেরিয়ে আসার।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13