ভালোবাসা বড়ই নির্দয়

in আমার বাংলা ব্লগ2 years ago

love-2684327__480.jpg
SRC

আসসালামু আলাইকুম

সবাইকে শুভ সকাল। আশা করছি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক সৃষ্টিকর্তা আল্লাহতালার রহমতে আমিও ভাল আছি। সকলে সুস্থ সুন্দর এবং ভালো থাকুন সেই কামনা করি এবং সকলে আমার জন্য দোয়া করবেন আমিও যেন সবসময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি। সকলের প্রতি অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং। যদিও ভালো আছি তারপরে খুব একটা বেশি ভালো নাই। কেননা প্রিয়জনকে দূরে ঠেলে দেওয়ার বেদনা আমার মনটাকে প্রতিনিয়ত তিলে তিলে শেষ করে দিচ্ছে।

১২-০৩-২০২২ ইং

অ্যাপারেল প্লাস ইকু লিমিটেড ফ্যাক্টরিতে আমার দ্বিতীয় চাকুরী জীবন শুরু হয়। অফিসে প্রথম দিন ভাইবা দিতে গিয়ে আমার চোখের সামনে পড়ে এক অসাধারণ রূপবতী সুদর্শনী নারী। যাকে দেখে আমার অনেক অনেক ভালো লাগে এবং প্রথম দেখাতেই তার প্রেমে পড়ে যাই। যদিও এর আগে আমি টিএন জেড গ্রুপ লিমিটেড এ চাকরি করতাম তার পরেও কাউকে এতটা ভাল লাগেনি। প্রথম দেখাতেই তার প্রেমে পড়ে যায় এবং আমি ইন্টারভিউ দেওয়ার পূর্বে মুহূর্তে তার কাছে গিয়ে প্রেম নিবেদন করেছিলাম । তবে সেই মেয়েটি আমাকে পাগল নামে আখ্যায়িত করেছিল। কেননা আমি তখন তার নাম গ্রাম ঠিকানা পরিচয় কিছুই জানতাম না এবং অচেনা একটা মেয়েকে কিছু না জেনে শুনে প্রোপোজ করে ফেলাটা সত্যি কেমন জানি একটা বিদঘুটে ব্যাপার ্্। যেহেতু তাকে আমার প্রচন্ড পরিমাণে ভালো লেগেছিল তাই সত্যি সত্যি তার কাছে গিয়ে প্রপোজ করে ফেললাম।

এরই মাঝে আমার ইন্টারভিউ দেওয়া শেষ এবং আমার চাকরিটা কনফার্ম হয়ে গেল। চাকরিটা কনফার্ম হয়ে যাবার পর আমি যথারীতি তার সঙ্গে কাজ করছিলাম এবং দীর্ঘ ১৫ থেকে ২০ দিন আমরা একই স্থানে কাজ করি। যেহেতু গার্মেন্টস ফ্যাক্টরি লেবার পরিবর্তন হওয়ার কারণে আমরা দুজন আলাদা জায়গায় স্থানান্তরিত হয়ে যায় এবং বিষয়টি এ পর্যন্তই রয়ে যায়।

অবশেষে প্রায় তিন মাস পরে আমি তার চোখের দিকে তাকিয়ে দেখলাম। আমি যখন তার দিকে তাকিয়ে থাকি সে ও আমার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে। আমি বিষয়টি কোন সিরিয়াস ভাবে না নিয়ে সাধারণভাবে নিয়েছিলাম। যাই হোক অবশেষে এক বন্ধুর মাধ্যমে সে আমার নাম্বার সংগ্রহ করেছিল এবং আমাকে ঈদের পরে এসে পুনরায় সে আমার প্রপোজ এর রিপ্লাই করেছিল।

এ বিষয় নিয়ে আমি এতটাই খুশি ছিলাম আপনাদের মাঝে বোলানোর মত ভাষা নাই। যাইহোক বেশ কিছুদিন ভালোই পাগলামির মাধ্যম দিয়ে আমার প্রেম দুর্দান্ত গতিতে এসেছিল।

এর মাঝে ঘটে গেল এক কালবৈশাখী ঝড়

20220730_102951.jpg

প্রিয়তমার শেষ স্মৃতি

হঠাৎ একদিন রাতে আমাকে ফোন করে বলে কালকে নাকি ওকে দেখতে আসবে। কথা তার বিয়ের জন্য সম্বন্ধ এবং দিন তারিখ ঠিক করতে আসবে। কথাটি শুনে আমি প্রথমে বিশ্বাস করেছিলাম না এবং হাসি দিয়ে উড়িয়ে দিলাম সম্পূর্ণ বিষয়টি। তবে তার ক্লোজ বান্ধবীর কাছ থেকে পড়ে জানতে পারলাম আসলে বিষয়টি একদম পুরোপুরি সত্য। সুতরাং সে আমার কাছে রাত্রে অনেক কান্না করছিল এবং এ বিষয় সম্পর্কে কিছু পরামর্শ চাইছিল।

আমি এ বিষয়ে তাকে কোন পরামর্শ দিতে পারিনি। কেননা আমাদের সম্পর্ক যদিও দুই থেকে আড়াই মাসের তবে তার সঙ্গে আমার পরিচয় মাত্র দুই সপ্তাহ এর মত। যাইহোক অবশেষে সে আমাকে হারাতে চায় না এবং এই বিষয় নিয়ে অনেক কান্নাকাটির পর সিদ্ধান্ত নিল সে বাড়িতে চলে যাবে এবং সে কখনো কোনভাবেই এ বিয়ে করবে না। জীবনসঙ্গিনী নির্বাচন করতে হলে সে আমাকে নির্বাচন করবে!

আমিও গতকাল এ বিষয় নিয়ে অনেক চিন্তা ভাবনা করার পর সহমত প্রকাশ করেছিলাম যে তুমি তাহলে তোমার বাড়ির উদ্দেশ্যে রওনা দাও। কেননা এখানে থাকলে তাকে যেকোনো একটি সিদ্ধান্তের উপর উপনীত হতে হবে। সুতরাং এ বিষয়ে আমি একমাত্র সহজে তুমি বাড়িতে চলে যাও।

অবশেষে গতকাল ৩১ জুলাই ২০২২ ইং তারিখে সে অফিসে আসার পরে যথারীতি অফিসের নিয়ম কানুন মেনে রিজাইন পেপার সংগ্রহ অথরিটি অফিসের নিয়ম অনুযায়ী চাকরি থেকে অব্যাহতি নেওয়ার জন্য একটি আবেদন পত্র অফিস কক্ষে পাঠায়। অফিস থেকে তাকে যদিও চাকরি থেকে অব্যাহতি দেওয়ার জন্য অনুমতি দিয়েছিল না তারপরও তার অনুরোধে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার জন্য পারমিশন দেওয়া হয।

অবশেষে সে এখন চাকরি হতে অব্যাহতি নিয়েছে এবং আজকেই সে বাড়িতে যাওয়ার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছে।

20220725_180959.jpg

সেই অফিস থেকে বের হয়ে এটা ছিল আমার সর্বশেষ ফটোগ্রাফি। আমি অফিসের বেলকনি থেকে তার চলে যাওয়া দিয়েছিলাম এবং অবশেষে হাঁটতে হাঁটতে চলে যায় তার বাসার উদ্দেশ্যে। কিন্তু এ বিষয় নিয়ে আমার কোন কিছু করার ছিল না। অবশেষে আমাকে শূন্য করে চলে যায় সে তার গ্রামের বাড়িতে। আসলে ভালোবাসা বুঝি এমনই হয়??

আমি জীবনে কখনো ভালোবাসার সফলতা উপলব্ধি করতে পারিনি। এর আগে আমি এক ক্লাস ফ্রেন্ড এর প্রেমে পড়েছিলাম তাই ৬ বছর আগে। একই ঘটনা ঘটেছিল আমার সঙ্গে। তার সঙ্গে ভাব বিনিময় হবার বেশ কিছুদিন পরেই আমার সেই প্রথম ভালোবাসার মানুষটির বিয়ে হয়ে যায়। দীর্ঘ ছয় বছর পর আবারও কোন একজনকে ভালোলাগার পর যখন তাকে হারিয়ে ফেলি সত্যি বিষয়টি অনেক বেদনার। আসলে ভালোবাসা মানে কষ্ট এটাই প্রকৃত সত্য এবং এই কষ্টের মাঝেই লুকিয়ে আছে প্রেমের প্রকৃত আনন্দ।।

20220723_212509.jpg

এখন আর রাতে খুব একটা ভালো ঘুম হয় না।। তাছাড়া অফিসে আমার প্রিয় মানুষটি না থাকার কারণে সবকিছুতেই যেন ফাঁকা ফাঁকা অনুভূতি হচ্ছে। কোন কাজ করতে ভালো লাগছে না কিংবা কোন কিছুতেই মন বসতে চাইছে না।

যাইহোক তারপরেও মানুষ হিসেবে আমাকে অবশ্যই কর্মের মাধ্যমে আমার জীবনটাকে অতিবাহিত করতে হবে। শত কষ্টের মাঝেও আমাকে আমার কর্মস্থানে উপস্থিত হতে হবে এবং আমার কর্ম সম্পন্ন করতে হবে। তবে আমি আশা করছি এই যন্ত্র থেকে আমি অবশ্যই মুক্তি পাব এবং তার জন্য বসে আপনাদের দোয়ায় এবং আল্লাহতালার অশেষ রহমত প্রয়োজন।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

সত্যিই ভালোবাসা বড় নিদ্রয়

Steemitlogo2U.png

share here everything.png

F.gif

join us on discord server here

https://discord.gg/VtARrTn6ht

All photography w3w location code
https://w3w.co/gossiped.adverbs.apprehend

follow.gif

20220523_124441.gif

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

follow #amarbanglablog for last update

amarbanglablog.gift.gif

Sort:  
 2 years ago 

প্রিয় মানুষটির অনুপস্থিতি সত্যি বেদনার ।

 2 years ago 

আসলে ভাই বিষয়টি যে কতটুকু বেদনার যে এই অবস্থার শিকার হয় একমাত্র সেই বলতে পারে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65