ভালো থাকুক আমার বেইমান বন্ধুগুলো 🦊 @𝕩 𝕠 Ⅎ 🐺 ʎ ɥ 𝕊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আশা করছি সকলে ভালো আছেন। আমিও বেশ ভাল আছি তবে মনের অবস্থা এবং শরীরের অবস্থা খুব একটা ভাল না। বেশ কয়েকদিন হল শরীরে কোথা থেকে যেন ঠাণ্ডা বাসা বেধেছে। শরীরে হালকা হালকা জ্বর এবং সর্দি এবং হালকা শুকনো কাশি হয়েছে। যাই হোক তার পরেও আল্লাহতালা রহমত মোটামুটি ভালো আছি। সকলের কাছে দোয়া প্রার্থনা করছি সকলে আমার জন্য দোয়া করবেন। এবং আমিও সকলের জন্য দোয়া করি সৃষ্টিকর্তা সকল কে যেনো ভালো সুস্থ এবং সুন্দর রাখে। সকলের প্রতি অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো।
beanie-2562646__480.webp
SRC

মূলত বলতে গেলে আমি সবসময়ই মানুষের সুস্থ এবং সুস্থতা কামনা করি। প্রত্যেকটি মানুষ সুস্থ এবং সুন্দর থাকো সেই কামনা করি সব সময়। যে আমার শুভকামনা করে তার প্রতি ও আমি দোয়া করি এবং যে আমার মঙ্গল কামনা করে না তার প্রতি ও আমি মঙ্গল কামনা করি। নিশ্বার্থ এই পৃথিবীর বুকে সত্যিই আমি বড় বোকা। যেখানে প্রত্যেকটি মানুষকে আমি অনেক অনেক ভালোবাসি। যে মানুষগুলো প্রতিনিয়ত আমার সাথে দুর্ব্যবহার করে প্রতিনিয়ত ও তাদের সাথে চেষ্টা করি সুন্দর ব্যবহার করার। যারা আমার প্রতি অসহনীয় আচরণ করে তাদের সাথে আমি সবসময়ই সদা স্মরণ করার চেষ্টা করে থাকি। যারা আমার পিছু লেগে থাকি সব সময় আমি সব সময়ই তাদের সাথে সাথে থাকার চেষ্টা করি।

তবে এই বিষয়গুলো যদি কোন নিজস্ব মানুষের সাথে হয়ে থাকে কিংবা খুব প্রিয় মানুষগুলো এমন দুর্ব্যবহার কিংবা হিংসা স্বরূপ আচরণ করে থাকে তাহলে কেমন লাগতে পারে একবার চিন্তা করে দেখুন??

হ্যাঁ বন্ধুরা একদম ঠিক কথা বলেছেন। ঠিক এমনটিই ঘটেছে আমার সাথে।

dolphin-1547320__480.jpg

SRC

আমি এর পূর্বে যে অফিসে কর্মরত অবস্থায় ছিলাম সেখানে আমার বেশ কিছু ভালো মানের বন্ধু ছিল। সেই বন্ধু গুলো সম্পর্কে আমার এতটুকু অভিযোগ কিংবা অনুযোগ ছিল না। তবে এখনও বলছি তাদের প্রতি আমার এখনো কোনো অভিযোগ অনুরাগ কিংবা কোন প্রকার হিংসা কিংবা রাগ নাই।

অন্যান্য সকল কর্মীদের মধ্যে আমার কাজের পারফরম্যান্স ছিল অনেক ভালো। তবে সে ক্ষেত্রে অফিসিয়াল কাজের জন্য আমার স্যার আমাকে ওপর লেভেল দেওয়ার জন্য কিছু আমন্ত্রণপত্র পাঠিয়েছিল। অর্থাৎ আমি যে পর্যায়ে ছিলাম সেখান থেকে আমাকে পদোন্নতি দেওয়ার জন্য বলা হয়েছিল ।

কিন্তু আমার যে প্রিয় বন্ধু গুলো ছিল তারা আমাকে এ বিষয়ে কখনোই সামনের দিকে অগ্রসর হতে দেয়নি। তারা প্রতিনিয়ত ও আমাকে নিরুৎসাহিত করতে যেন আমার পদোন্নতি না হয়। তারা আমাকে সব সময় বলতো যদিও আমরা বেতন কম পায় তারপর ও আমাদের আলাদা একটা শান্তি রয়েছে। যখন নাকি আমাকে পদোন্নতি দেওয়া হবে তখন নাকি আমার সাথে অসহনীয় আচরণ করবে আমার অফিসের বড় বড় কর্মকর্তা গুলো। তবে সেক্ষেত্রে তারা আমাকে প্রতিনিয়ত নিরুৎসাহিত করতে আমি যেন পদোন্নতি না নেই।

যাই হোক তাদের কথামতো আমি আমার জায়গায় স্টিল ছিলাম। পদোন্নতির জন্য আমার অফার আসলে আমি সেটি নাকচ করে দিয়ে। এমন ভাবে বেশ কয়েকটি বড় বড় অফার আমি হাতছাড়া করে দিলাম। কিন্তু এর বেশ কিছুদিন পরেই ঘটে অন্য একটি ঘটনা।

ইতিপূর্বেই আমি আপনাদেরকে অবগত করেছিলাম আমি চাকরি থেকে অব্যাহতি নিয়েছি।

তবে আমি চাকরি থেকে অব্যাহতি নেওয়ার পর এখন বেশ কিছুদিন পরে দেখতে পেলাম আমার যে সকল বন্ধু গুলো আমাকে চাকরি থেকে বরখাস্ত করার জন্য প্রচেষ্টা চালিয়ে ছিল এবং পদোন্নতি না নেওয়ার জন্য অনেক অনুরোধ করেছিল তারা এখন আমার সেই পদন্নতির জায়গায় নিজেদেরকে সঁপে দিয়েছে। অর্থাৎ তাদের মূল প্ল্যান আমি এখন বুঝতে পারছি। আমার অন্যান্য বন্ধু গুলো আমাকে অফিস থেকে যে কোন পর্যায়ে বের করে দিয়ে এখন তারা তাদের পদন্নতির কথা চিন্তা করছে।

winter-4721902__480.webp

SRC
এখন আমি তাদের কাছ থেকে অনেক দূরে। চলাচলের রাস্তায় যদি কখনো দেখা হয় তার পরেও তেমন আর বন্ধুত্ব এখন নেই। সামান্য দুই একটা কথা বলার সাথে সাথেই আমাদের আবার ব্যস্ততাময় জীবন শুরু হয়ে যায়।

আসলে আমি একটা জিনিস বুঝতে পারলাম না তারা আমার সাথে কেন এমনটা করলো। আমার পদোন্নতি তাঁরা কেন তাঁদের চোখে দেখতে পারলো না কিংবা আমাকে আমার পদন্নতির পর্যায়ে যেতে দিল না। তাদের যদি পদোন্নতি দরকার থাকত আমাকে বললেই তো আমি আমার বড় বড় স্যারদের কাছে তাদের জন্য সুপারিশ করতাম। আমি এখনো বিষয়টি বুঝতে পারলাম না বন্ধু হয়ে কেন বন্ধুদের সাথে এমনটি করা হয়? আসলে পৃথিবীতে সবাই স্বার্থপর। হয়তো এখন আপনি যার সাথে ক্লোজ ফ্রেন্ড রয়েছেন দেখবেন এক সময় যখন তার স্বার্থ ফুরিয়ে যাবে সে আপনার কাছ থেকে কেটে পড়বে। আর এটাই হল পৃথিবীর মধ্যে সবথেকে সার্থকতা। সবাই নিজের স্বার্থ নিয়ে বেঁচে থাকার চেষ্টা করে এই পৃথিবীর বুকে।

তবে আমার বন্ধুদের আচরণের প্রতি আমার কোন অভিযোগ অনুরাগ নাই। তার পরেও সকলের প্রতি আমি দোয়া করি সৃষ্টিকর্তা সকলকে যেন সুস্থ ভালো এবং মর্যাদাবান করে দেয় সেই দোয়া করি। সকলের প্রতি অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো।

twins-2670823__480.jpg
SRC

গুরুত্বপূর্ণ কথা একটাই বলতে চাই

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

সব সময় চেষ্টা করুন বন্ধু হয়ে বন্ধুর মর্যাদা রক্ষা করতে। যদি বুকে ছুরি বসাতে চান তাহলে দূর থেকে ছুরি 🗡️ মারুন। খুব কাছে গিয়ে সর্বপ্রথম বন্ধুত্বের সম্পর্ক তৈরি করে পরে আবার বুকে ছুরি দেওয়া এটা সত্যিই একটা বেইমানী কাজ করা হবে। সুতরাং সব সময় চেষ্টা করুন বন্ধু হয়ে বন্ধুর সম্পর্ক এবং বন্ধুর মর্যাদা রক্ষা করার জন্য।

abb.gif

red.amar.png

F.gif
https://discord.gg/VtARrTn6ht

follow.gif

amarbanglablog.gift.gif

Sort:  
 2 years ago 

কিছু কিছু বন্ধু এ রকমটাই হয় ভাইয়া। তাই তাদের সেই স্থান টা না দেওয়া ভালো।আমরা মানুষ চিনতে পারি না তাই , মানুষের মায়া কথায় তাকে পছন্দ করতে লাগি। কিন্তু পরে সেই সব লোক আমাদের ক্ষতি করে।

 2 years ago 

আসলে মানুষ এমনটা করে কিভাবে ভাই বুঝে উঠতে পারিনা?? যাদের সাথে আমার অন্তরের মিল ছিল তারাই আমার অন্তরে আজকে আঘাত করলো।

যাইহোক ইনশাল্লাহ সব কিছু ঠিক হয়ে যাবে। দোয়া রাখবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88