সুস্থ থাকাটাই পৃথিবীতে সাফল্য

in আমার বাংলা ব্লগ5 months ago
20240207_062511.jpg
কভার ইমেজ

আসসালামু আলাইকুম। শুভেচ্ছা আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলেই বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমি বেশ ভালো আছি।

ভালো আছি তবে তার পাশাপাশি একটা জটিল অসুস্থতার কারণে মনটা বেশ খারাপ এবং তারপরেও বেশ আছি আলহামদুলিল্লাহ।

আসলে মানুষের জীবনটা বড় দুর্বিষহ। যদি জীবনের শুরুতে সৃষ্টি কর্তা সুখ দিয়ে থাকেন এবং শেষ পর্যন্ত সেই সুখ লেখা থাকে তাহলে আপনার আর কোন চিন্তা নাই এবং আপনি স্বতঃস্ফূর্তভাবে একজন সুখী মানুষ।

তবে যখনই আপনি উপলব্ধি করবেন যে জীবনের শুরু থেকে আপনার জীবনে অসুস্থতা এবং বিপদ-আপদ লেগে আসে তবে তার বিপরীতে আপনি সুখ খুঁজতে যাবেন এর মত বোকা কিংবা এর মত কষ্টের ব্যক্তি এই পৃথিবীতে হয়তো আর কেউ নাই। ঠিক যারা পৃথিবীতে অসুস্থতা কিংবা প্রতিনিয়ত সমস্যার মধ্যে রয়েছেন তাদের মধ্যে বলতে পারেন আমি একজন অন্যতম।

বেশ ২০১৮ সালে ঢাকায় আসার পর থেকে টাইফয়েড এবং এখান থেকে আমার রোগের সূচনা শুরু। মূলত একটার পর একটা সমস্যা দেখা দিতে আছে এবং সমস্ত সমস্যাগুলো আল্লাহর রহমতে শেষ করলেও এবার একটি জটিল সমস্যায়ক্রান্ত হয়েছি এবং এটি থেকে যেন কোনভাবেই মুক্তি মিলছে না।

20240207_105627.jpg
ওষুধের দোকানে যাওয়ার পর ফটোগ্রাফি

মাঝে মাঝে চিন্তা করি অসুস্থতা আছি এটা নিয়েই জীবন অতিক্রম করে দেব। কিন্তু সৃষ্টিকর্তা যখন রোগ দিয়েছেন তখন অবশ্যই সেই রোগের প্রতিষেধক তৈরি করে দিয়েছেন এবং এটি ভেবে আবারো চিকিৎসা গ্রহণ শুরু করি।

তাই আজ সকালে আবারও ডাক্তারের কাছে যেতে হয়েছিল এবং আমি টঙ্গী বাজারের একটি বড় স্বনামধন্য হোমিওপ্যাথি ওষুধের দোকানে গেলাম এবং বেশ কিছু ঔষধ সংগ্রহ করার জন্য।

মূলত আমার এই জটিল সমস্যার কারণে আমি এক দিকে চাকুরী হারিয়েছি এবং আমি হারিয়েছি পরিবারের ভালোবাসা। পুরুষ মানুষ হয়ে জন্মগ্রহণ করেছি তবে অবশ্যই নিজেকে টাকার মেশিন তৈরি করতে হবে।

তবে আমিও আমার কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রায় ছয় বছর চাকরি করলাম এবং এরপর যখন আমার পিছন থেকে রোগ সারছে না এবং ডাক্তার পরামর্শ দিল আমাকে এবার চাকরি ছাড়তে হবে।।

কারন আমার এই কঠিন রোগের পিছনে যে বিষয়টি সব থেকে বেশি দায়ী আর তা হল আমার সারাদিনের কার্যক্রম। ডাক্তার আমাকে অবগত করেছিল আমি যদি এই রোগ থেকে মুক্তি পেতে চাই তাহলে আমাকে অবশ্যই কাজের ধরন এবং আমার লাইফ স্টাইল পরিবর্তন করতে হবে তা না হলে এই কাজ কিংবা এই রোগ সঠিকভাবে সারিয়ে উঠানো কখনোই সম্ভব না।

এদিকে যখন আমি আমার নিজের জীবন বাঁচাতে যাচ্ছি তখন পরিবার আমাকে তিরস্কার করছে এবং যখন পরিবারকে দেখতে যাচ্ছে তখন আমি রোগে যেন মৃত অবস্থা প্রায়ই।

তবে সমস্যায় আছি যে সমস্যা পরিবারের কাছে শেয়ার করতে পারছি না কিংবা তাদেরকে বলে বোঝানোর মত সাধ্য আমার নাই।

20240207_214910.jpg
20240207_214935.jpg
20240207_214946.jpg

মানুষের জীবন সমস্যা নিয়ে তৈরি এবং প্রতিনিয়ত মানব জীবনে সমস্যা থাকবে তারপরেও আমার জীবনের সমস্যা হয়তো একটু আলাদা। প্রায় তিন বছর যাবত এই একটি মাত্র রোগে আক্রান্ত হয়ে আছি এবং এর সমাধান এলোপ্যাথিকলয় কোন সমাধান নয়।

সার্জারি বিভাগে এর সামান্য সমাধান রয়েছে তবে পরবর্তী জীবনে রয়েছে বিশাল ঝুঁকি এবং এটি সত্যি একটি মারাত্মক সমস্যা।

আমি পথের দিশারী না পেয়ে অবশেষে হোমিওপ্যাথি ওষুধ এর দ্বারা চিকিৎসা শুরু করে এবং এখন আপাতত আল্লাহর রহমতে বেশ কিছুটা ভালো। তবে তার পরেও যখন রোগ যন্ত্রণা আমাকে আঁকড়ে ধরে তখন যেন পৃথিবী আমি ভুলে যায় এবং পৃথিবীতে বেঁচে থাকার সমস্ত আশা আমি হারিয়ে ফেলি।

তবে তারপরেও যদি আমি আমার লাইফ স্টাইল পরিবর্তন করতে চাই পরিবার এটি কখনোই মেনে নিতে চায় না। প্রতিনত পরিবারের কাছ থেকে বিভিন্ন অপমানমূলক কথা শুনতে হয় এবং তারপরেও কিছু করার নাই। কারণ আমার এই জটিল রোগের কথা কারো কাছে শেয়ার করার মতো না কিংবা এটি আমি কাউকে কোনোভাবেই বলতে পারি না।

জটিল এবং কঠিন এই সমস্যার সমাধান একমাত্র আমার সৃষ্টিকর্তা আল্লাহ দিতে পারেন। এখন একমাত্র আল্লাহ ভরসা এবং তাকেই ভরসা করে আমি ওষুধ গ্রহণ করছি এবং প্রতিনিয়ত তার অনুগ্রহ পাবার আশায় আকাশ পানে চেয়ে আছে। অবশ্যই সৃষ্টিকর্তা আমার মনের খবর জানেন এবং তিনি সমস্ত রোগের প্রতিশোধক এই পৃথিবীতে পাঠিয়েছেন। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা এই সৃষ্টিকর্তা যেন আমাকে খুব শীঘ্রই সুস্থতা দান করেন এবং আমি যেন আমার পরিবারের কাছে পূর্বের মতো ফিরে যেতে পারি এবং সকলের প্রিয় পাত্র হয়ে এই পৃথিবীতে বসবাস করতে পারে।

সকল স্টিমিয়ান ও আমার বাংলা ব্লগ বন্ধুদের কাছে আকুল আবেদন সকলের সৃষ্টিকর্তার কাছে দোয়া করবেন সৃষ্টিকর্তা যেন আমাকে সুস্থতা দান করে দেন।।

কোথাও ভুল হলে ক্ষমা প্রার্থী

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40