মাছ ধরার আনন্দ ও উপভোগ । ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম

সবাইকে স্বাগতম #steemitblog by @amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future .10% বেনিফিসিয়ারি 🦊 @shy-fox কে .

#amarbanglablog , আশা করছি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলে সবসময় সুস্থ সুন্দর এবং ভাল থাকুন ।শুভ কামনা করি সবসময় এবং সকলে আমার জন্য দোয়া করবেন আমিও যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি।

আমি এর আগে অবশ্য আপনাদের আমার দেশের বাড়িতে বেড়াতে যাওয়ার বিভিন্ন গল্প শেয়ার করেছি। ঠিক আজকেও আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি আমার দেশের বাড়িতে যাওয়ার আরও একটি অসাধারন গল্প । আমি দেশের বাড়িতে বেড়াতে গিয়ে আমাদের পুকুরে অনেক দেশীয় মাছ ছিল যেগুলো ধরার জন্য আমি অনেক চেষ্টা করেছিলাম অবশেষে আমরা পুকুরে মাছ মারার জন্য সার্থকতা অর্জন করি।

হালকা শীত ছিল ।সেজন্য আমরা সকাল বেলা পুকুরে নামতে একটু ভয় পেয়েছিলাম ।অনেক ঠান্ডা পানির জন্য। যাইহোক যখন সকালের সূর্য উঠে গেল তখন আমাদের ভয়টা কিছুটা কেটে গেল এবং শরীরে হালকা গরম লাগার পর আমরা পুকুরে নেমে মাছ ধরার জন্য মনকে স্থির করলাম। এরপর আমরা মেশিন দিয়ে পুকুরের সমস্ত পানি গুলো উপরে উঠিয়ে দিলাম। এরপর শুরু হল আমাদের মাছ মারার প্রধান কার্যক্রম।
PSX_20220418_221928.jpg

PSX_20220418_221936.jpg

আমার ছোট্ট একটা ভাগিনা ছিল। সে অনেক দুষ্টু। 
আমরা পুকুরে নামতে যেখানে অনেক অনেক ইতস্ত 
বোধ 
করছিলাম সেখানে সে আমাদের আগেই দৌড়ে গিয়ে 
পুকুরে নেমে মাছ  ধরে ।বিশেষ করে লাফিয়ে লাফিয়ে 
পুকুরে অনেক কাদার ভেতর এসে মাছ ধরছিল। 
বিষয়টি দেখে আমি আশ্চর্য হয়ে গেলাম এবং পরে 
দেখতে পেলাম আমার ভাগিনা আমাদের চেয়ে অনেক 
বেশি মাছ ধরে ফেলেছে। বিষয়টি আমার কাছে খুবই 
হাসি, আনন্দ এবং ভালোলাগার একটি বিষয় ছিল।

PSX_20220418_221858.jpg

তাছাড়াও আমার সাথে আমার দুলাভাই মাছ ধরছিল। 
বিশেষ করে অনেকদিন পর আমার বোন আমাদের 
বাড়িতে বেড়াতে এসেছিল এবং আমরা সকলে মিলে 
একসঙ্গে মাছ ধরছিলাম। তার সাথে আমার চাচাতো 
ভাই এবং চাচাতো বোন মাছ ধরছিলাম সকলে একসঙ্গে 
মিলে।

আমরা যেখানে অনেক আনন্দ করে অনেক ঠান্ডার 
ভিতর মাছ ধরছিলাম ঠিক সেই সময় আমাদের পাড়ার 
অনেক ছোট ছোট ছেলে এবং মেয়েরা এসে আমাদের 
মাছ ধরা উপভোগ করছিল। আমরা মাছ ধরে যেমন 
আনন্দ করছিলাম, ছেলেমেয়েগুলো মাছ ধরা দেখতে 
অনেক আনন্দ উপভোগ করছিল। আমার বেশ ভালো 
লাগছিলো পুরো বিষয়টি।।

PSX_20220418_223353.jpg

অবশেষে আমরা অনেকগুলো দেশি মাছ ধরতে সক্ষম 
হয়েছিলাম এবং আমাদের অনেক অনেক আনন্দ 
লেগেছিল।

PSX_20220418_222353.jpg

অপরদিকে আমার সেই দুষ্টু ভাগিনা কিন্তু এখন সে তার 
হাল ছেড়ে যায়নি। সে এখনো অনেক অনেক খুশি মাছ 
ধরা আনন্দে। আমি যেমনি মোবাইলের ক্যামেরা বের 
করেছি তার ছবি তোলার জন্য সে একটা এমন পোজ 
দিলো যেটা দেখে না হেঁসে থাকার মত নয়। কিন্তু আমার 
দুষ্টু ভাগিনার প্রচণ্ড ঠাণ্ডা লাগছিল আমি বিষয়টি দেখে 
উপলব্ধি করতে পারলাম এবং আমি তাকে খুব দ্রুত 
গোসল করতে পাঠিয়ে দিলাম।।

PSX_20220418_222046.jpg

অপরদিকে আমার দুলাভাই এবং চাচাতো ভাই বসেছিল 
রোদের ভিতর। আমার চাচাতো ভাই অনেক দুষ্টু হওয়ার 
কারণে আমার দুলাভাইয়ের গায়ে যে শার্ট ছিলো সেটা 
ছিড়ে ফেলে । এদিকে আমি বিষয়টি দেখে অনেক 
অনেক হাসি এবং আনন্দ পায়। অবশ্য এ সকল 
বিষয়গুলো অনেক হাসির হয়ে থাকে। যাইহোক অনেক 
আনন্দ এবং উপভোগ করেছিলাম পুরো বিষয়টি।

ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য

Photographer@steem-for-future
DeviceSamsung galaxy f22
EditAdobe Photoshop express
LocationGazipurw3w location here

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

Join Discord server

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz5aFAMaDbxg5YwoHFVudQee43aS2gXDSpdMX6MycEUQuzYPaq3gHtAvnxN3MF2CuG3D2Sc4wQ.png

regards

png_20220130_135916_0000.png

@steem-for-future

Sort:  
 2 years ago 

মাছ ধরতে যে আনন্দ পাই ভাইয়া এটা বলে বুঝানোর মত না, আমি বছরে দুই বার অনেক আনন্দের সাথে মাছ ধরে থাকি, কারণ আমাদের দুইটা পুকুর রয়েছে, আপনার মাছ ধরার ফটোগ্রাফি গুলো আমার অসম্ভব সুন্দর লেগেছে, অনেক সুন্দর করে মছ ধরার গল্পটি শেয়ার করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এসকল বিষয় গুলো আমার অনেক ভালো লাগে। ভালো লাগে মাছ ধরতে এবং মাছ ধরার গল্প গুলো শেয়ার করতে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মাছ ধরতে আমার খুবই ভালো লাগে। পুকুরে যখন জল নেমে আসে তখন আমার মাছ ধরতে খুবই মজা লাগে। আপনার মাছ ধরার ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সব সময় আপনাদের এত সুন্দর সুন্দর উৎসাহমূলক মন্তব্যগুলো পেলে অনেক অনেক ভালো লাগে। আসলে মাছ ধরা এটি খুবই একটি আনন্দের কাজ। আমারও বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার চাচাতো ভাই আপনার দুলা ভাইয়ের শার্ট ছিড়ে ফেলে এই কথা জানার পর অনেক হাসলাম।যাইহোক আসলেই মাছ ধরার মাঝে একটা সুন্দর অনুভূতি কাজ করে। আমার খুবই ভালো লাগে মাছ ধরতে। অনেক ধন্যবাদ আপনার মাছ ধরার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও ভাই বিষয়টি নিয়ে অনেক মজা করেছিলাম। খুব ভাল লেগেছিল মাছ ধরতে এবং মাছ ধরার পরে আনন্দ করতে।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর শব্দগুলো দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আমি মাছ ধরতে পারিনা, কিন্তু মাছ ধরা দেখতে আমার খুবই ভালো লাগে। আমি শহর থেকে সেই গ্রামে মাছ ধরা দেখতে যাই।অনেকদিন পর আজকে আপনার মাধ্যমে মাছ ধরার কিছু সুন্দর সুন্দর ছবি দেখতে পেলাম এবং আপনার অনুভুতি গুলো দেখতে পেলাম। যা দেখে খুবই ভালো লাগছে।সর্বোপরি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে মাছ ধরার আনন্দ শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই কোনো কোনো ক্ষেত্রে অংশগ্রহণ না করে ও দর্শক সারিতে বসে কিন্তু মজা নেওয়া যায়। আমিও কিন্তু আপনার মত মাছ ধরি নি শুধু উপভোগ করছিলাম। এবং আপনাদের মাঝে যে ফটোগ্রাফির গুলো শেয়ার করেছি এগুলো সবকিছুই ছিল আমার নিজের গ্রামের বাড়িতে ওঠানো ছবি। ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই মাছ ধরার যে কি আনন্দ তা আর বলে বোঝানো যাবে না। আপনার পোস্ট দেখে খুব ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে মাছ ধরার গল্প আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ভাই কিছু কিছু বিষয় আছে যেগুলো বলে মনের অনুভূতি প্রকাশ করা যায় না। আর এর মধ্যে আরেকটি মূল বিষয় হলো মাছ ধরার আনন্দ। আমারও বেশ ভালো লাগে এসকল আনন্দগুলো নিতে। ধন্যবাদ আপনাকে ভিজিট করার জন্য।

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে মাছ ধরার অনেক সুন্দর একটি মুহূর্ত আপনি অতিবাহিত করেছেন। ছোটবেলায় এরকম মাছ ধরতে অনেক বেশী ভালো লাগত এখনো যে লাগে না তা কিন্তু নয় এখন আরো অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমিও এরকম একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম খুবই ভালো লেগেছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে মাছ ধরার অনুভূতিটা বেশ মজার। আমিও যখন দেশের বাড়িতে যাই তখন এরকম অনুভূতির ভিতরে হারিয়ে যায়। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এরকম ছোটবেলায় অনেক মাছ ধরেছি। আসলে মাছ ধরার অনুভূতির পুরনো স্মৃতি মনে পড়ে গেল ।খুব ভালো লাগে এই ভাবে মাছ ধরতে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিতো অনেক অনেক মিস করি আমার ছোটবেলার মাছ ধরার অনুভূতিগুলো এখনো। তবে যখন দেশের বাড়িতে যাই তখন আবারো সেই অনুভূতি গুলোকে জাগিয়ে তোলার চেষ্টা করি। ধন্যবাদ আমার ব্লগটি ভিজিট করার জন্য।

 2 years ago 

এরকম মাছ ধরার অনুভূতি আমার একদমই নেই ।।আমি তেমন একটা মাছ ধরতে পারিনা।। তবে আপনার মাছ ধরার অনুভূতি জানতে পেরে অনেক ভালো লাগলো ।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

কেন ভাই বাঙালি হয়ে মাছ ধরার অভিজ্ঞতা নাই এটা কেমন কথা হলো? আমি কিন্তু ছোটবেলায় অনেক মাছ ধরেছি এবং এ বিষয়ে আমার অনেক অনুভূতি আছে। একদিন মাছ ধরে দেখুন কেমন ভালো লাগে।

 2 years ago 

একেবারে পেরি কাদা। আমাদের এখানে দেখি অনেকে পুকুরের জল সেচে মাছ মারছে। বেশ বড় বড় টাকি মাছ শৌল মাছ কৈ শিং ইত্যাদি। আপনাদের ধরা মাছ গুলোও বেশ বড় ।মজার সময় পার করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক কাদা,, ভাই। একদম ঠিক কথা বলেছেন। মাছ ধরার পূর্বে অনেক জল পুকুর থেকে অপসারণ করতে হয়েছিল। অনেকগুলো মাছ ধরে ছিলাম এবং তার মধ্যে বিভিন্ন দেশি মাছের সমারোহ ছিল।
ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67128.47
ETH 3124.75
USDT 1.00
SBD 3.70