প্রথম কবিতা কভার : কাছে এসো তুমি

in আমার বাংলা ব্লগ3 months ago

কবিতা পাঠ_20240601_135639_0000.png
ক্যানভা

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি সৃষ্টিকর্তা আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলে বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভাল আছি। আমরা যেন সবসময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি সে কারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে আমি আজকে একটি কবিতা কভার করেছি। কবিতা আবৃত্তি করতে আমার অনেক বেশি ভালো লাগে। তবে ভিডিও এডিটিং এর ঝামেলা আমার একদম ভালো লাগে না। তবে তারপরেও আমি মনে করি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কিছু ক্রিয়েটিভিটি ও ব্যতিক্রমধর্মী বিষয় শেয়ার করা জরুরী।

তাই আমি আমার কনটেন্টকে শক্তিশালী করতে এখন থেকে সপ্তাহে অন্তত একটি কবিতা আবৃতি করার চেষ্টা করব। এটা আমার প্রথম কবিতা আবৃত্তি। ভুলত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমি আশাবাদী আপনাদের এই কবিতাটি ভালো লাগতে পারে। প্রথমেই কবিতাটি উপভোগ করে আসি।

আমার অরজিনাল youtube চ্যানেল লিংক


কবিতার নাম: কাছে এসো তুমি
কভার : @steem-for-future

লিরিক্স

আমি কতবার তোমাকে দেখেছি
তবুও আমার নয়ন তৃষ্ণা মিটিলো না
সীমিত এ হৃদয়ে আমি অসীম প্রেম রেখেছি
তোমার সৌন্দর্যের সাগরে নিজেকে সিক্ত করেছি,


আমি অপলক হয়ে তোমাকে শুধু দেখেছি
কতবার এই দুর্বল মন আরো বলহহীন হয়ে পড়েছে।

কতবার এই দুর্বল মন আরো বলহহীন হয়ে পড়েছে
কত রাত জাগা স্বপ্ন এই নয়নে সাজিয়ে রেখেছি
অজানা হয় যে নাম আমি চিরজীবন জপ করেছি
আজ তোমাকে সামনে পেয়ে নয়ন সকল হয়েছি।


আমি অপলোক হয়ে শুধু তোমাকেই দেখেছি
রূপ রস গন্ধ স্পর্শ শব্দে তুমি আমার সর্বত্রই রয়েছ
যেদিকে তাকাই আমি অনুভবে তোমার এই পেয়েছি
শব্দের যে মালা নিজে হাতে আমি গেঁথেছি,

কম্পিত অধরে উষ্ণ শাসে সে মন্ত্র তোমারে বলেছি
তোমার মুখে হঠাৎ ভালোবাসি ধনী শুনে
আমি নিজেরাই হারিয়েছিলাম


সেই তুমি আমায় তোমার থেকে আলাদা করে
আমাকে চিরজীবন আমার থেকে আলাদা করে দিলে??

কবিতাটি এখান থেকে নেওয়া হয়েছে


কবিতাটি সম্পর্কে আমার মতামত


প্রেম এবং ভালোবাসা আমাদের সবার জীবনে আসে। কেউ কেউ প্রেম করে সফলতা পায় আবার কেউ প্রেম করে আজীবন নিজের জীবন শেষ করে দেয়। হৃদয়ের সবটুকু ভালোবাসা যাকে উজাড় করে দেওয়া হয় সেই ব্যক্তি যদি দূরে চলে যায় কিংবা আমার না হয় তাহলে পৃথিবী থেকে আমার মত আর দুঃখী মানুষ একটাও থাকতে পারে না।

পৃথিবীতে শত শত প্রেমিক রয়েছে যারা শুধুমাত্র প্রিয় মানুষটাকে কাছে পাওয়ার জন্য জীবনের সমস্ত কিছু বিলিয়ে দিতে প্রস্তুত আছে। এমনকি প্রিয় মানুষের জন্য নিজের জীবনটা পর্যন্ত শেষ করে দিতে মানুষ বিন্দুমাত্র চিন্তা করে না।

পৃথিবীতে শত শত কবি সাহিত্যিক ও শিল্পী জন্ম নিয়েছে শুধুমাত্র প্রেমে ব্যর্থতা পাবার ফলে। প্রেম করে মনে যখন প্রচন্ড ব্যর্থতা এসেছিল তখন এই মানুষগুলো নিজেকে কবি শিল্পী অথবা সাহিত্যিক হিসেবে সমাজে প্রকাশ করেছে। হয়তো এ সকল মানুষগুলো যদি নিজেদের প্রেম সফলতা পেত তাহলে হয়তো তারা কখনোই কবি হতে পারত না।

কবিতাটি আবৃতি করে আমার অনেক বেশি ভালো লেগেছে। এটি ছিল একটি দুঃখের প্রেমের কবিতা।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

আপনার কন্ঠ তো অনেক সুন্দর ভাইয়া। আর আজকে অনেক সুন্দর ভাবে একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যেহেতু প্রথম কবিতা আবৃত্তি করছেন তাই একটু ভয় ভয় লাগবে। কিন্তু সত্যি অসাধারণ হয়েছে আপনার কবিতা আবৃতি। আশা করছি পরবর্তীতে আবারও এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 3 months ago 

ধন্যবাদ আপু। আপনাদের অনুপ্রেরণা পেলে অবশ্যই সম্ভব।

মন্তব্যের জন্য ধন্যবাদ
আপনার সুন্দর দিন কামনা করছি।

 3 months ago 

আসলে কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার কাছে অনেক ভালো লাগে। আবার আমাদের কমিউনিটিতে অনেকে সুন্দর করে কবিতা আবৃত্তি করে থাকে অনেক ভালো লাগে। কবিতা আবৃত্তি শুনতে আপনার কবিতা আবৃত্তির চেষ্টা দারুন ছিল। এভাবে আবৃত্তি করতে থাকলে আরো সুন্দর আবৃত্তি করতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 months ago 

আপনি প্রথম কবিতা আবৃত্তি করেছেন জেনে ভালো লাগলো। খুব সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। যদিও আগে কখনো এই কবিতাটি পড়া হয়নি। তবে কবির নামটা দিয়ে দিলে ভালো হতো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57687.08
ETH 2333.23
USDT 1.00
SBD 2.36