আমার বাংলা ব্লগ :: প্রতিযোগিতা 5// স্টিট ফুড রিভিউ প্রতিযোগিতা @steem-for-future

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

"আমার বাংলা ব্লগ স্ট্রীট ফুড রিভিউ-৫ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম আমি @steem-for-future

আসসালামুআলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় এবং আমার আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি।

আমি আজ আপনাদের সামনে আলোচনা করব আমার বাংলা ব্লগ এর স্ট্রীট ফুড রিভিউ প্রতিযোগিতা -৫ এর কিছু তথ্য নিয়ে। আশা করছি সবাই সাথেই থাকবেন এবং উপভোগ করবেন আমার স্টিট প্রতিযোগিতার অংশ বিশেষ

উপভোগ করুন আমার প্রতিযোগিতা 5 এর ফটোগ্রাফি এবং লেখাগুলো

IMG_20210817_202649.jpg
https://w3w.co/backers.ship.brownish

আমাদের দেশে রাস্তার পাশের খাবারগুলো পছন্দ করে না এমন লোক খুব কমই আছে। বিশেষ করে যারা অফিস করেন কিংবা স্কুল কলেজে লেখাপড়া করেন কিংবা যে কোন জায়গায় চাকরি করেন তারা অবশ্যই বাসে ট্রেন কিংবা যে কোন যানবাহনে করে আপনার কর্মস্থলে জান

এই কর্মস্থলে যাওয়া এবং আসার সময় আমরা অনেক সময় রাস্তার পাশে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিক্রি করতে দেখি দোকানদারদের।

তাছাড়াও সেসকল দোকানে প্রচুর পরিমাণে ভিড় জমে। ঠিক আমিও আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি আমার শহর গাজীপুরের প্রত্যন্ত অঞ্চল মোগরখাল এর একটি সিঙ্গারার দোকানে।

রাস্তার খাদ্য গুলোর মধ্যে সিঙ্গারার দোকান আমার খুব পছন্দ।

কেন সিঙ্গারা আমার পছন্দ

IMG_20210817_202709_mfnr.jpg

https://w3w.co/backers.ship.brownish

ভেতরে আলু এবং উপরটা আটা দিয়ে তৈরি করা এই সিঙ্গারা। দেখলেই যে কোন মানুষের জিভে জল চলে আসে। ঠিক তেমনি সিঙ্গারা দেখলেই মন চাই শুধু সিঙ্গারা খেতে।

কিন্তু শুধু খেলে কি আর হবে?? অবশ্যই আমাদের নিয়ম অনুযায়ী এগুলো খেতে হবে

অত্যন্ত সুস্বাদু সিঙ্গাড়া। অত্যন্ত মুখরোচক খাবার হিসেবে সিঙ্গারা ব্যাপক পরিচিত। জিভে জল চলে আসার মত খাদ্য বলতে গেলে এই শিঙ্গের আটি আমরা খেয়ে থাকি প্রতিনিয়ত।

আপনি যতই বাসায় খাবার খান আপনি যদি রাস্তায় চলে আসেন তাহলে অবশ্যই আপনার সিঙ্গারা খেতে মন চাইবে। কেননা গরম গরম সিঙ্গারা খেতে কার না ভালো লাগে??
IMG_20210817_202706.jpg
https://w3w.co/backers.ship.brownish
গরম গরম সিঙ্গারা এবং তার সাথে পেঁয়াজ অথবা শুকনা মরিচ ভাজা যদি আপনি খেয়ে থাকেন তাহলে বুঝবেন এর তৃপ্তি আসলে কতটুকু। সুতরাং অন্যান্য রাস্তার খাবার গুলোর চেয়ে সিঙ্গারা খেতে আমার খুব ভালো লাগে। আরেকটা একমাত্র এর কারণ হলো এটি খেতে অনেক সুস্বাদু এবং মজাদার

> অনেক সুস্বাদু এবং মজাদার খাবার হিসেবে সিঙ্গারা খ্যাতি অর্জন করার কারণে সুন্দর আমার খুবই প্রিয় রাস্তার একটি খাবার

IMG_20210817_202726_mfnr.jpg
https://w3w.co/backers.ship.brownish

আমি যে দোকানে গিয়েছিলাম

আমি এই দোকানের সিঙ্গারা খাওয়ার জন্য গিয়েছিলাম। দোকানে ছিল একজন আল্লাহ অলার লোক। সে প্রতিদিন আমাদের ফ্যাক্টরির পাশে সিঙ্গারা তৈরি করে এবং সিঙ্গারা বিক্রি করে।

তার হাতের সিঙ্গারা সত্যিই খুবই অসাধারণ। আপনি যখনই তার কাছে যাবেন সে আপনাকে তখনই গরম গরম সিঙ্গারা সাথে পেঁয়াজ অথবা শুকনা মরিচ দিয়ে আপনার কাছে সিঙ্গারা পরিবেশন করবে

যদিও এই দোকানটি কোন বড় রেস্টুডেন্ট কিংবা বড় দোকান নয় তারপরেও ছোট দোকান হলেও রাস্তার পাশের এই দোকানটি খুবই চমৎকার এবং অতি জনপ্রিয়

আমাদের অফিস ছুটি হওয়ার পরে দোকানে প্রচুর পরিমাণে লোকের সমাগম হয় এবং এই দোকানদার প্রচুর পরিমাণে সিঙ্গারা বিক্রি করেন।

একটি সিঙ্গারার দোকান মাত্র একটি আইটেম দিয়ে চলে। সুতরাং এক্ষেত্রে আপনারা অবশ্যই বুঝতে পারছেন এই সিঙ্গারার দোকান টি কতটা জনপ্রিয় হতে পারে??

IMG_20210817_202702_mfnr.jpg

https://w3w.co/backers.ship.brownish

  • এটি হলো সিঙ্গারা তৈরি করার দোকানের একজন কর্মচারী। যদিও সে একজন শিশু তার পরেও খুব দক্ষ হাতে সিঙ্গারা গুলো তেলে ভেজে ভেজে গরম করেছিলো এবং আমাদের মাঝে পরিবেশন করেছিল। অসাধারণ পরিবেশনা ছিল এই ছোট্ট সিঙ্গারা দোকানের পরিচালনাকারী এই কর্মচারীর।।।

নিয়ম অনুযায়ী স্ট্রিটভিউয়ের দোকানে আমার একটা সেলফি

IMG_20210817_202858_mfnr.jpg
https://w3w.co/backers.ship.brownish

> এটি হচ্ছে আমি। গতকাল অফিস ছুটি হওয়ার পর আমি এবং আমার চাচাতো ভাই যখন স্ট্রীট এর একটি সিঙ্গারার দোকানে গিয়েছিলাম তখন আমি এই ফটোগ্রাফি ঠিক করেছিলাম এবং এটি হচ্ছে আমার অরিজিনাল সেলফি

IMG_20210817_202733_mfnr.jpg
https://w3w.co/backers.ship.brownish

স্টেট ফুডের দোকানে আমার চাচাতো ভাই যখন সিঙ্গারা খাওয়া শেষ করে পানি খাচ্ছিল///

খাদ্য আমাদের জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং আমাদের বেঁচে থাকতে হলে অবশ্যই খাদ্য গ্রহণ করতে হবে। যদিও আমরা ফুটপাত কিংবা রাস্তায় খাদ্য গ্রহণ করি সে ক্ষেত্রে আমাদের অবশ্যই পরিষ্কার পরিছন্নতা অবলম্বন করতে হবে এবং দেখতে হবে আপনি যে দোকানে খাদ্য গ্রহণ করছেন সেই দোকানের দোকানদার কতটা স্বাস্থ্যসচেতন?? সুতরাং আমাদের অবশ্যই স্বাস্থ্য সচেতন হতে হবে এবং এখন এই করোনাকালীন সময় আমাদের অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে এবং মাক্স ব্যবহার করার মাধ্যমে সচেতনতা মূল লক্ষ্য সবার মাঝে পৌঁছে দিতে হবে।।।

তো বন্ধুরা, ফটোগ্রাফি গুলো সংগ্রহ করার পর এবং স্ট্রিটফুড সিঙ্গারা খাবার পর আমি এবং আমার চাচাতো ভাই বাসায় চলে আসলাম এবং "আমার বাংলা ব্লগ ৫ এর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমি যথেষ্ট উদ্যোক্তা গ্রহন করলাম এবং আমি আমার প্রতিযোগিতার মুল রিভিউগুলো জমা দিলাম।।

ইনশাল্লাহ সকলে, প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন

এটি আমার অরিজিনাল কন্টেন। কোথা থেকে ছবি সংগ্রহ করা হয়নি এবং কোন লেখা কপি করা হয়নি।।

এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। অসংখ্য ধন্যবাদ আমার বাংলা ব্লগ এ আসার জন্য।

ও আরেকটি কথা বলতে ভুলে গিয়েছি

@rme @amarbanglablog @photoman @curators @royalmacro এবং সকলেই আমার গাজীপুর শহরে সিঙ্গারা খাওয়ার দাওয়াত দিলাম। সকলে আমন্ত্রিত আমার শহরে সুন্দর এই সিঙ্গারার দোকানে।।।

রেগার্ডস

@steem-for-future

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই। আশাকরি আপনি বিজয়ী হবেন আমাদের কনটেন্ট এ।

ভালো বাসা অবিরাম তোমার জন্য। 💐🌻

 3 years ago 

স্টেট ফুড কনটেস্টে আপনার পোস্ট টা খুবই সুন্দর হয়েছে। স্টেট ফুড আমার কাছেও খুব প্রিয়। আপনার জন্য শুভকামনা থাকল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।। অসংখ্য শুভকামনা রইল।

অবিরাম ভালোবাসা

আপনার জন্য শুভকামনা থাকল

 3 years ago 

সিঙ্গারা কার না পছন্দ ।অনেক সুন্দর ফুড রিভিউ। ধন্যবাদ

যদিও এটি আমাদের খুব পছন্দের খাবার তবে আমাদের শরীরের পক্ষে খুব একটা উপকারী না। তবে মুখরোচক খাবার হিসেবে খুবই পরিচিত একটি খাদ্য এটি

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.13
JST 0.033
BTC 63035.00
ETH 3022.97
USDT 1.00
SBD 3.82