ইন্টারনেট সংযোগের বিলম্বনা ও ব্লগারদের নাজেহাল পরিস্থিতি

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলে বেশ ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভাল আছি। আমরা যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি সেই কারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

20240726_071455.jpg

আপনারা ইতিপূর্বেই অবগত আছেন বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির কারণে দেশের সকল প্রকার ইন্টারনেট সংযোগ বন্ধ ছিল। যার ফলশ্রুতিতে আমি প্রায় ১০ দিনের মত আমি আমার মোবাইলের ডাটা ও ইন্টারনেট সংযোগ কানেক্ট করতে পারেনি এবং আমি আমার প্রিয় স্টিম প্ল্যাটফর্মে নিজেকে সংযুক্ত করতে পারিনি। যদিও বিষয়টি পুরো বাংলাদেশে ব্যাপকভাবে সমস্যা তৈরি করেছে তবে তার পরেও আমাদেরকে এই সাময়িক সমস্যা মোকাবেলা করতে ই হবে।

অবশেষে দীর্ঘ দশম তম দিনে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি এবং আমি সকালে এক ছোট ভাইয়ের কাছ থেকে ইন্টারনেট সংযোগের একটি গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড সংরক্ষণ করি। পাসওয়ার্ড সংরক্ষণ করার পর অনেক কষ্টের ফলশ্রুতিতে আমি আপনাদের মাঝে আবারও ফিরে আসতে পেরেছি।

দেশের ইন্টারনেট সংযোগ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে এখনো প্রায় দুই দিনের মতো এই কাজ অব্যাহত থাকবে এবং দেশের ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে। শুধুমাত্র ফাইবার লাইনগুলো থেকে কোনরকম স্লো গতিতে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ করে দেওয়া হয়েছে।

তাছাড়াও দেশের বিশেষ করে ফেসবুক সার্ভার ও ইউটিউব ও অন্যান্য যোগাযোগ ব্যবস্থা গুলো এখনো বন্ধ রাখা হয়েছে।

20240725_191007.jpg

দীর্ঘ আট দিন আমি আমার ব্লগিং কার্যক্রম চালিয়ে যেতে পারিনি। দীর্ঘ 9 দিন পর যখন ফাইবার লাইন থেকে সামান্য সংযোগ করে পোস্ট করার সিদ্ধান্ত নিয়েছিলাম তখনও দেখা দিয়েছিল স্লো মোশনের ইন্টারনেট। পরবর্তীতে আজ দশমতম দিনে আপনাদের মাঝে আবারো কোনরকম একটা ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হতে পেরেছি এবং আপনাদের মাঝে একটি ব্লগ শেয়ার করতে পারলাম।

দীর্ঘ এই আটদিন কিভাবে যে অতিক্রম করেছি সে বিষয় নিয়ে বলতে গেলে সত্যিই অনেক খারাপ লাগে। প্রতিটি মুহূর্ত প্রতিটি সেকেন্ড আমার বাংলা ব্লগ ও স্টিম প্ল্যাটফর্মকে অনেক বেশি মিস করছিলাম। তবে আমাদের কোন কিছুই করার ছিল না। দেশের আইন ও দেশের পরিস্থিতি আমাদেরকে এত বেশি কঠোর হতে বাধ্য করেছিল সেখানে কোন শব্দ করার মত ক্ষমতা আমাদের।

নিজেকে বড় অসহায় মনে হচ্ছিল। তবে তারপরেও আমি আশাবাদী খুব শীঘ্রই পূর্ব আকাশে সূর্য উঠবে এবং আমাদের সমস্ত অন্ধকার দূর করে দেবে।

20240627_173028.jpg

দীর্ঘ দিন পর, দশম তম দিনে আপনাদের মাঝে তথাপিও আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে আমি একটি ব্লগ শেয়ার করতে পারলাম। বিষয়টি বেশ ভালো লাগছে এবং আমি আশাবাদী দেশের নেটওয়ার্ক ব্যবস্থাপনা আরও বেশি উন্নত হবে এবং আমি আগের মতো আবারও আমার ব্লগিং কার্যক্রম চালিয়ে যেতে সক্ষম হব।

শুধু আমি না, আমার মত আরো হাজারো ব্লগার ফ্রিল্যান্সার রয়েছে যাদের আমার মত নাজেহাল অবস্থা। ফরেন কান্ট্রিগুলোতে যোগাযোগ করার মত ক্ষমতা আমাদের ছিল না। কারণ আমরা ইতিপূর্বেই একটি স্মার্ট বিশ্বে ইন্টারনেট সংযোগের মাধ্যমে একে অপরের সাথে যোগাযোগ করতে পারছি। যেহেতু পুরো বাংলাদেশে ইন্টারনেট সংযোগ বন্ধ ছিল তাই বিষয়টির জন্য ক্ষমাপ্রার্থনা কিংবা বিষয়টি জানিয়ে রাখার মত ক্ষমতা আমাদের ছিল না।

যাই হোক আমি আশাবাদ, খুব শীঘ্রই পূর্ব আকাশে আবারও ঝলমলে সূর্য উঠবে এবং আমাদের সমস্ত অন্ধকার দূর করে দেবে। আমরা আবারও আগের মত আমাদের ব্লগিং কার্যক্রম চালিয়ে যেতে পারবো এবং আমাদের মনের প্রশান্তি বৃদ্ধি করতে সক্ষম হব। সকলকে অসংখ্য ধন্যবাদ আজকের এই ব্লগ উপভোগ করার জন্য। আর আমার মত আপনারা কারা কারা এই নাজেহাল ইন্টারনেট সংযোগের মধ্যে ছিলেন অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। ধন্যবাদ আমার লাইফ স্টাইল ব্লগ উপভোগ করার জন্য।




VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69