নতুন কিছু করার উদ্যোমে,,,

in আমার বাংলা ব্লগ11 months ago

fireworks-574739_1280.jpg

Src

আসসালামু আলাইকুম। শুভ সকাল বন্ধুরা। আশা করছি সকলেই ভাল আছেন। নতুন কিছু দিয়ে দিনের যাত্রা শুরু করুন এবং পুরো দিন অনেক আনন্দে কাটুক এই প্রত্যাশা নিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং। আমি আজকে আপনাদের মাঝে নতুন কিছু শুরু করা নিয়ে রাইটিং ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি। যেখানে নিতান্তই আমি আমার জীবনের নতুন একটি যাত্রা সম্পর্কে আপনাদেরকে অবগত করতে চাই এবং আশা করছি সকলেই উপভোগ করবেন।

baby-2717347_1280.jpg

Source

আমাদের মায়ের পেট থেকে পৃথিবীতে ভূমিষ্ঠ হওয়ার পর থেকেই নতুন কিছু করার উদ্যোগ জেগে ওঠে। আমরা ধীরে ধীরে বড় হতে থাকি এবং আমরা আমাদের আশেপাশের সমাজগুলো এবং সমাজের মানুষগুলোকে প্রতিনিয়ত পরিবর্তন হতে দেখি।

বিশেষ করে এক বছর পূর্বে যে রাস্তাগুলো বৃষ্টি হলেই কাঁদাতে সংযুক্ত হয়ে যেত কিন্তু এখন সেই রাস্তাগুলোর উপরে যেন বৃষ্টির দিনেও মার্বেল খেলার মত একটা অবস্থা তৈরি হয়ে যায় ‌‌

তাছাড়াও আপনি যদি একটি গ্রামে দুই বছর পূর্বে ভ্রমণ করেন এবং দুই বছর পর দেখতে পাবেন সেই গ্রামের দৃশ্য পুরোপুরি পরিবর্তন হয়েছে। রাস্তাঘাট বাজার স্কুল কলেজ সবকিছুতেই ব্যাপক পরিবর্তন রয়েছে গ্রাম শহর এবং বন্দরের প্রতিটি স্থানে।

সুতরাং আমরা মানুষ হিসেবে আমাদের মানব জীবনেরও বেশি কিছু পরিবর্তন ঘটানো জরুরী একটা বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রতিনিয়ত আমাদের জীবনটাকে পরিবর্তন করতে হবে এবং জীবনটাকে পরিবর্তন করার মাধ্যমে আমাদের বেঁচে থাকার ইচ্ছা আরো যেন শতগুণ বেড়ে যায়, সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

যদিও সৃষ্টিকর্তা আল্লাহ তা'আলা আমাদের আয়ু নির্ধারণ করে দিয়েছেন তার পরেও আমরা যেন এই নির্ধারিত আয়ুটাকে কাজে লাগাতে পারে এবং পৃথিবীতে সফল ব্যক্তির পরিচয় দিতে পারে এবং মানবসেবা করে নিজেকে উৎসর্গ করতে পারি তাহলে আমাদের মানব জীবনের পূর্ণ সফলতা অর্জিত হবে।

man-1459246_1280.webp

Source

man-4749237_1280.jpg

Source

সুতরাং আশেপাশের মানুষগুলো যেখানে প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে এবং তাদের জীবনযাত্রার মান গুলো যখন উন্নয়ন হচ্ছে তখন আমিও নিজেকে আরও একটু উন্নত করতে চাই।

আর নিজেকে উন্নত করার লক্ষ্যে আমিও সিদ্ধান্ত নিয়েছিলাম ভালো কিছু করার জন্য এবং বর্তমান প্রেক্ষাপট উপলব্ধি করে আমি একটি ডিজিটাল মার্কেটিং এর কোর্স করার জন্য নিজেকে প্রস্তুত করি।

ইতিপূর্বেই আপনাদেরকে অবগত করেছিলাম শারীরিক সমস্যার কারণে আমি চাকুরী হতে অব্যাহতি নিয়েছিলাম এবং এর জন্য ডিজিটাল মার্কেটিং এর ছয় মাস মেয়াদী একটি কোর্স করতে আমার বেশ কিছু অর্থের প্রয়োজন ছিল। কিন্তু সেই অর্থ আমি অনেক কষ্ট করে সংগ্রহ করার পরে আমার স্বপ্ন পূরণ এবং নিজের ক্যারিয়ার পরিবর্তন করার জন্য ডিজিটাল মার্কেটিং এর একটি কোর্সে নিজেকে অর্পণ করি।

আমি ইতিপূর্বেই গত রবিবার একটি ক্লাসে অংশগ্রহণ করি এবং সেখান থেকে আমি ভালো ইন্সপারেশন পেয়েছিলাম। আমি আশাবাদী আমি একদিন নিজেকে সফলভাবে একজন ফিন্যান্স হিসেবে তৈরি করতে পারব এবং আমার স্বপ্নগুলো পূরণ করতে সক্ষম হব।

আসলে প্রতিনিয়ত আমাদের নতুন কিছু করার ইচ্ছা থাকতে হবে। পুরনো দিন ভুলে যেতে হবে এবং আমাদের ভবিষ্যৎ তাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম এবং বর্তমান ডিজিটাল বিশ্বে ডিজিটাল ভাবে নিজেকে উপস্থাপনা করতে হবে।।

ব্যবসা হোক কিংবা চাকুরি সবকিছুতেই আমাদের উন্নত দেশগুলোর মত নিজেকে প্রস্তুত করতে হবে। আর আমরা যদি আমাদের নিজেদের স্বপ্নগুলোকে পূরণ করতে চাই তাহলে অবশ্যই আমাদেরকে কঠোর পরিশ্রমী এবং সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে এবং সামনের দিকে এগিয়ে যেতে হবে।

entrepreneur-2934861_1280.jpg

source
দুচোখ ভরা স্বপ্ন নিয়ে আমি আমার ক্যারিয়ার শুরু করতে যাচ্ছি। যেখানে প্রতিনিয়ত আমাকে বিভিন্ন ক্লাসের মাধ্যমে গাইডলাইন দেওয়া হয়ে থাকে।

চোখে অনেক স্বপ্ন। স্বপ্নগুলো একদিন পূরণ হবে এই প্রত্যাশা নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সেক্ষেত্রে সৃষ্টিকর্তার ইচ্ছা প্রয়োজন। আর আপনাদের দোয়া ও ভালোবাসা প্রয়োজন।

ইনশাল্লাহ আমিও কঠোর পরিশ্রম এবং আত্মবিশ্বাস নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি নতুন কিছু করার উদ্যোমে। আশা করছি সৃষ্টিকর্তা আমার সকল স্বপ্নগুলো খুব শীঘ্রই পূরণ করবেন এবং আমিও নিজেকে এই সমাজে এবং বিশ্বের কাছে প্রতিষ্ঠিত করতে সক্ষম হব।

সৃষ্টিকর্তা আল্লাহতালা সকলের মনের বাসনা পূর্ণ করুক, আমিন।

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 11 months ago 

আপনার নতুন উদ্দোমে নতুন করে নিজের ক্যারিয়ার নিয়ে চিন্তাভাবনা জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আশা করি এই ছয়টি মাসে আপনি আপনার কাংখিত জ্ঞান লাভ করে পরবর্তী ক্যারিয়ারে খুব ভালো করে এগিয়ে যাবেন। ধৈর্য এবং পরিশ্রমের মাধ্যমে কাজ করতে থাকেন। আপনার জন্য আমার শুভকামনা রইলো ভাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমি আমার ক্যারিয়ার নিয়ে প্রতিনিয়ত চিন্তিত। তবে যখন আপনারা আমাকে উৎসাহ প্রদান করেন তখন কিছুটা স্বস্তি লাগে। ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

কোন কিছু করার জন্য অদম্য ইচ্ছা শক্তি থাকার প্রয়োজন। ইচ্ছা শক্তি এবং ধৈর্য থাকলে যে কোন কাজে সাফলতা অর্জন করা যায়। আশা করি আপনার ইচ্ছা আছে আল্লাহ যদি সহায় হোন তাহলে খুব দ্রুত এই কাজে সফলতা অর্জন করতে পারবেন। সফলতা অর্জন করতে না পারলেও অনেক কিছু শিখতে পারবেন যা পরবর্তীতে কাজে লাগবে। দোয়া রইল আপনার জন্য।

 11 months ago 

কোন কিছু করার জন্য অদম্য ইচ্ছা শক্তি থাকার প্রয়োজন। ইচ্ছা শক্তি এবং ধৈর্য থাকলে যে কোন কাজে সাফলতা অর্জন করা যায়।

একদম ঠিক বলেছেন আপু। কোন কিছু পেতে হলে সর্বপ্রথম আমাদের ইচ্ছা শক্তি কাজ করে। এবং আমরা যখন আমাদের ইচ্ছা শক্তিকে কাজে লাগাতে পারি এবং পরিশ্রম ও ধৈর্য সেখানে প্রয়োগ করতে পারি সেখানে আমাদের সফলতা সুনিশ্চিত।

অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

 11 months ago 

নতুন যাত্রা সুখকর হোক এই কামনা করছি।
যদিও আমি জানি এটা মোটেও সহজ কাজ নয় কিন্তু যদি আপনি একাগ্রতার সাথে কাজগুলো শিখতে পারেন এবং গাইডলাইন গুলো মেনে চলতে পারেন তাহলে আপনি এগিয়ে যেতে পারবেন। মনোবল শক্ত করে এগিয়ে যান দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমিও শুনেছি ভাই এটা অনেক এবং কঠোর পরিশ্রমী একটা কাজ। তবে হাল ছেড়ে দিলে তো আর চলে না!!!

আপনারা পাশে আছেন বলেই সামনের দিকে এগিয়ে যাওয়ার মণ্ডল তৈরি হয় প্রতিনিয়ত। দোয়া রাখবেন যেন শক্ত মনোবল নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে পারি।

অবিরাম ভালোবাসা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45