অতিরিক্ত আদর প্রিয় মানুষগুলোকে আলাদা করে দেয়

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম। আশা করছি সকলেই বেশ ভাল আছেন। আজকে ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমি আপনাদের মাঝে একটি ব্লগ লিখার জন্য উপস্থিত হয়েছি। মূলত মানুষকে বেশি ভালবাসলে যে সেই ভালোবাসা মানুষকে আলাদা করে দেয় এটাই পৃথিবীর নিয়ম। যার বাস্তব পরিস্থিতির শিকার আমি নিজেই। সুতরাং আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমি আজকে আমার অতিরিক্ত আদর প্রিয় মানুষগুলোকে আলাদা করে দেয় চমৎকার এই টপিক নিয়ে বেশ কিছু ফিলিংস শেয়ার করার চেষ্টা করছি। আশা করছি উপভোগ করার জন্য পড়তে থাকুন এবং এটি আপনাদের ভালো লাগতে পারে।।

pexels-photo-1767434.jpeg

PEX

পৃথিবীটা সত্যি বড় খারাপ। পৃথিবীর মানুষগুলোকে আপনি যত বেশি ভালোবাসেন না কেন একসময় এই পৃথিবীর মানুষগুলো আপনার সাথে প্রতারণা করবে এটাই স্বাভাবিক। তবে তার পরেও পৃথিবীতে আমাদেরকে একে অপরকে ভালোবাসা এবং সহমর্মিতা দেখিয়ে শুনতে হয় এবং সকলে মিলে মিশে আমরা এ সমাজে বসবাস করি।

মূলত আমার ব্যক্তিগত জীবন থেকে আমি ছোট শিশুদের অনেক বেশি ভালোবাসি। তবে সেই ভালবাসাগুলো মাঝে আমি কোন ফাটল ধরতে দেয়নি এবং সেই ভালবাসার মাঝে যেন কোন বাধা সৃষ্টি না হয় সে কারণে আমি প্রতিনিয়ত সতর্কতা অবলম্বন করি।

pexels-helena-lopes-697244.jpg

Pexels
তবে এই সমাজের নিয়ম বোঝা সত্যি অনেক কষ্টসাধ্য। কে কখন কার ক্ষতি করবে কিংবা কে কখন কাকে নিয়ে সমালোচনা করবে এটাই যেন সমাজের নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

ইতিপূর্বেই গত ২ দিন আগে আমি আপনাদের মাঝে একটি ব্লগ লিখেছিলাম এবং সেখানে আমি দোষ না করে অপরাধী হওয়া চমৎকার টপিক নিয়ে আলোচনা করেছি।

মূলত গত ব্লগে আমি তো নিজেকে একজন অপরাধী মানুষ হিসেবে বিবেচনা করেছি এবং সেখানে কোন দোষ না করে আমি সমাজে একজন অপরাধী মানুষ।

তবে তারপরেও কোনরকম দিন পার করছিলাম। কিন্তু গতকাল রাতে হঠাৎ করে আমার চাচাতো ভাইয়ের কাছে ফোন করে আমি বিষয়টি সম্পর্কে জানতে পারলে আমি বিষয়টি অবগত হয়েছিলাম এবং এটি ঘটেছে আমার নিজের দোষের কারণে।

যে সকল মানুষগুলোকে আমি অনেক ছোটবেলা থেকে কোলে পিঠে করে আদর করে মানুষ করেছি তারা এখন বড় হয়ে আমার অন্তরে বিষ ঢেলে দিচ্ছে। বড় ভাইয়ের মত আমি যাদেরকে ভালোবাসি এবং যাদেরকে আমি সব সময় ছোট বোন হিসেবে মনে করতাম তাদেরকে অতিরিক্ত আদর করার কারণে হয়তো আমার আজকে শরম বিপদ।।

pexels-photo-4586688.jpeg

Pex

মূলত আমার বিভিন্ন পোস্টে আমি আপনাদেরকে শিশুদের সম্পর্কে বেশ কিছু বিষয়ে অবগত করেছি। কারণ আমি শিশুদেরকে অনেক ভালোবাসি এবং তারা নিষ্পাপ এবং তাদের মনের মধ্যে কোন অহংকার কিংবা রাগ কিছুই থাকেনা।

আবার অবসর সময় গুলো আমি শিশুদের সঙ্গে কাটানোর চেষ্টা করি এবং তাদেরকে অনেক ভালোবাসি এবং তাদের সঙ্গে আমি প্রায় সময় খেলা করি। কিন্তু আমার এই অতিরিক্ত আদর সমাজ কখনোই মেনে নেয়নি এবং আমাকে চরম বিপদের মধ্যে ফেলে দিয়েছে। আমি যাদেরকে গেছিলাম সে সকল মানুষগুলোই আমার হৃদয়ে আজকে পাথরের মেরে ক্ষতবিক্ষত করে দিয়েছে।

তবে শেষ পর্যায়ে আপনাদেরকে একটি বিষয় অবগত করতে চাই কোন বিষয়ে বেশি আগ্রহ কিংবা ভালোবাসা দেখাতে যাবেন না। কারণ আপনার নিঃস্বার্থ ভালোবাসার মাঝেও সমাজ খুজবে এখানে অতিভক্তি চোরের লক্ষণ।

মূলত সত্য কথা বলতে গেলে এই সমাজ কখনোই মানুষের সুখ শান্তি ভালো সময় গুলো দেখতে চায় না। কারন আমরা মানুষ হিসেবে সকলের মনের ভেতরে হিংসায় জর্জরিত।

তাই কখনো কোথাও অতিরিক্ত আদর কিংবা ভালোবাসা দেখানো উচিত নয় ‌ ঠিক যতটুকু ভালো না বাসলেই নয় কিংবা যতটুকু ভালো না বাসলে সম্পর্ক দূরত্ব চলে যাবে ঠিক ততটুকুই ভালোবাসা উচিত।

তাই আমি আপনাদেরকে সাজেস্ট করব কখনোই অতিরিক্ত ভালোবাসা আদর কিংবা কখনোই অতিরিক্ত সহানুভূতি দেখাতে যাবেন না কোথাও।যদি কোথাও আপনি অতিরিক্ত সহানুভূতি কিংবা আদর দেখাতে চান তাহলে সমাজ আপনাকে চোর হিসেবে বিবেচিত করতে পারে কিংবা অতিভক্তি যে চোরের লক্ষণ এই প্রবাদ আপনার উপরে প্রয়োগ করতে পারে।

আশা করছি আমার আজকের ব্লগ আপনাদের বাস্তব জীবনে কিছুটা হলেও সাড়া জাগাবে।

সকলের সুস্থতা এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 9 months ago 

আসলেই পৃথিবীটা এমনই কাউকে বেশি দিতে নেই। যত ম্যাপে দেবেন তত ভালো। যত আনলিমিটেড দেবেন ততই নিজের জন্যই খারাপ। ঠিক তেমনি আদর ভালোবাসা ও এমন। যখন অতিরিক্ত পেয়ে যাবেন তখনই মূল্যায়ন করবে না। সবকিছুর মধ্যে একটা দূরত্ব বজায় রাখা দরকার। সেটা যদি বাইন্ডিং চলে যায় তাহলে সে সম্পর্কের আর গুরুত্ব থাকেনা। অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 9 months ago 

অপ্রিয় হলেও সত্যি যে কাউকে অতিরিক্ত ভালোবাসতে নেই।বেশি ভালোবাসাতে মানুষ কিন্তুু খোঁজে। আপনি এই অতিরিক্ত ভালোবেসে, আদর যত্ন করে আজ ভুক্তভোগী। তবে সঠিকও সত্যি পথে থাকলে আপনার জীবন থেকে এই কালো মেঘ একদিন কেটে যাবে।মানুষ গুলোকে চেনা হয়ে যাবে আপনার।ধন্যবাদ ভাইয়া সুন্দর জীবনের গল্পের মাধ্যমে আমাদের কে সতর্ক করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56