✈️ভ্রমণ যখন বিনোদনের অন্যতম মাধ্যম 🚉✈️✈️ 10% বেনিফিশিয়ারি 🦊 @shy-fox কে🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future 10% বেনিফিশিয়ারি 🦊@shy-fox🦊 কে

আস্ সালামুআলাইকুম 🤲

হ্যালো,
#amarbanglablog সাথীগন ও সহযোদ্ধগন
আশা করছি সকলে সুস্থ এবং সুন্দর আছেন। প্রথমেই শুভ সন্ধ্যা এবং সকলকে অভিনন্দন জানাই আমার বাংলা ব্লগ এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future

আশা করছি সকলে সুস্থ এবং সুন্দর আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি। সকলের সুস্থ সুন্দর এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। সকলের প্রতি অনেক অনেক দোয়া এবং শুভকামনা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং জীবনের জন্য ভ্রমণ
তো চলো বন্ধুরা মূল টপিকে চলে যাওয়া যাক।।।

20211030_115417.jpg

ভ্রমণের গুরুত্ব।

ভ্রমণ আমাদের জীবনের জন্য একটি অতীব গুরুত্বপূর্ণ বিষয়। ভ্রমণ করার মাধ্যমে আমরা আমাদের জীবনকে অনেক আনন্দ এবং বিনোদন দিতে সক্ষম।

আমরা আমাদের জীবিকা এবং প্রয়োজনের তাগিদে অনেক সময় বিভিন্ন ধরনের কাজকর্ম করে থাকি। যে মানুষ যে কাজকর্ম করে থাকুক না কেন সে সকল কাজকর্ম করতে করতে আমরা একসময় ক্লান্ত হয়ে পড়ি। আমাদের আর এক সময় কাজ করতে ভালো লাগেনা।

তাছাড়াও কাজ করতে করতে আমাদের মস্তিস্ক যেন বিঘ্ন ঘটে। বিগড়ে যায় আমাদের মাথার মস্তিষ্ক এবং ক্লান্ত হয়ে পড়ি আমরা প্রতিনিয়ত। সুতরাং আমাদের এই ক্লান্তিময় জীবনকে আরও উজ্জ্বল এবং প্রতিভাবান করে গড়ে তুলতে আমাদের অবশ্যই ভ্রমণ করা উচিত।

ভ্রমণ করার মাধ্যমে আমরা আমাদের মস্তিষ্ককে যথেষ্ট পরিমাণে আনন্দ এবং বিনোদন দিতে সক্ষম। যেখান থেকে আমরা নতুন দিনের স্বপ্ন বুনতে পারি।

ভ্রমণ করার ফলে আমাদের মস্তিষ্ক তার স্বাভাবিক সক্ষমতা ফিরে পায়। কেননা কঠোর পরিশ্রমের ফলে আমাদের মস্তিষ্ক যখন ক্লান্ত হয়ে পড়ে এই প্রান্ত মস্তিষ্ককে পুনরায় পুনরুজ্জীবিত করতে ভ্রমণ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

ভ্রমণ করার ফলে আমরা প্রতিনিয়ত আমাদের দেশের মানুষগুলো এবং অন্যান্য দেশের মানুষগুলোর জীবন যাত্রার মান এবং তাদের প্রাকৃতিক বৈচিত্র সৌন্দর্য এবং তাদের জীবন প্রণালী সবকিছু সম্পর্কে ধারণা পেতে পারি। নতুন নতুন পরিবেশ সম্পর্কে ধারণা এবং নতুন নতুন জিনিস দেখা এবং আমাদের মস্তিষ্ককে তার স্বাভাবিক কার্যক্ষমতা ফিরিয়ে দিতে ভ্রমণের কোন বিকল্প নেই।

সুতরাং আমি মনে করি আমাদের বেঁচে থাকার জন্য ভ্রমণের গুরুত্ব অপরিসীম যার বর্ণনা বলে শেষ করার মতো নয়

20210721_180020.jpg20210721_180018.jpg20210721_175136.jpg20210721_175143.jpg

20210721_175155.jpg

আমার ভ্রমণের গল্প

গত ঈদ। আমি চাচাতো ভাই এবং আমার দুলাভাই মিলে ভ্রমণ করতে গিয়েছিলাম ইশ্বরদী হার্ডিং ব্রিজ। আমাদের বাড়ি থেকে প্রায় 20 কিলোমিটার পূর্বে অবস্থিত এই সুন্দর হার্ডিং ব্রিজ।

প্রাচীন আমলে ব্রিটিশরা এটি তৈরি করেছিল। অনেক দর্শনীয় স্থান টিপে আমি এবং আমার বন্ধু এবং দুলাভাই মিলে যখন ভ্রমণ করতে গিয়েছিলাম তার বেশ একটি আনন্দ আমি উপভোগ করেছিলাম।

ঈদের পরের দিন বিকেলবেলা বাইক নিয়ে আমার চাচাতো ভাই আসলো এবং আমার দুলাভাইকে ফোন করে আমাদের বাসায় দাওয়াত করলাম। দাওয়াত শেষে আমরা এবং দুলাভাই এবং আমার চাচাতো ভাই মিলে দেখতে গিয়েছিলাম ইশ্বরদী হার্ডিং ব্রিজ।

20210721_175200.jpg20210721_175210.jpg

কচি বউ চমৎকার এবং দর্শনীয় স্থান ছিল এই পর্যটন কেন্দ্রটি। বিকেল বেলা সূর্যের হাওয়া সাথে নদীর ফুরফুরে বাতাস এবং মাঝি নৌকা বাইচ ছিল প্রতিনিয়ত। অনেকেই আবার শখের বশে নৌকা ভ্রমণ করেছিল। সূর্যের ডুবুডুবু অবস্থায় আমরা ঘুরতে গিয়েছিলাম আমাদের সেই ঈশ্বরদী হার্ডিং ব্রিজ।
খুবই চমৎকার লাগছিলো ভ্রমণ করতে বিকেল বেলায় মৃদু বাতাস খেতে খেতে।

20210721_175341.jpg20210721_175356.jpg

20210721_175804.jpg

20210721_174758.jpg20210721_174640.jpg

20210721_173540.jpg

20210721_173533.jpg
মাথার উপরে নীল আকাশ। নদীর পাশেই দিয়ে চলেছে লালন শাহ সেতু। তারপাশেই সেই বিশাল হার্ডিং ব্রিজ। মন মাতানো এই ব্রিজ দেখে যে কারো মন আকর্ষিত হবে এটাই বাস্তব কথা।
দুলাভাই চাচাতো ভাই এবং আমি মিলে নীল প্রকৃতির সাথে বেশ কয়েকটি ছবি সংগ্রহ করলাম। আমাদের স্মৃতিগুলোকে দীর্ঘদিন ধরে রাখতে আমরা বেশ কিছু ছবি সংগ্রহ করলাম।
20210721_180127.jpg

ঘুরতে ঘুরতে যখন ক্লান্ত

অনেকক্ষণ সময় যখন আমরা ঘোরাঘুরি করছিলাম বালির ভিতর দিয়ে তখন আমাদের শরীর একটু ক্লান্ত হয়ে পড়েছিল। এই ক্লান্ত শরীর নিয়ে আমরা একটু বিশ্রাম করার জন্য বসে পড়লাম একটি ফুচকার দোকানে।

ফুচকার দোকানে যাবার পর দোকানে আমাদেরকে অর্ডার করার জন্য অনুরোধ করলো।

দোকানের কথামত আমরা তিন প্লেট পরিষ্কার এবং স্প্রাইট অর্ডার করলাম। স্প্রাইট এবং ফুচকা অর্ডার করার পর ওয়েটার আমাদেরকে ফুচকা পরিবেশন করলো এবং আমরা খুব আনন্দ করে ফুচকা খেলাম এবং স্প্রাইট খাওয়া শেষে রাস্তার দিকে রওনা হলাম।

20210721_180134.jpg

রাস্তার দিকে রওনা হওয়ার পর,

একটি বেলুন এর দোকানে গেলাম। সেখানে গিয়ে শুটার গান দিয়ে আমরা আমাদের লক্ষ্য স্থির করলাম। খুব ভালো লাগছিল শুটারগান দিয়ে বেলুন ফাটাতে।

আমি এবং আমার চাচাতো ভাই মিলে বেশ কয়েকটি শুটারগান ব্যবহার করলাম এবং অনেক আনন্দ উপভোগ করলাম। অনেক আনন্দ উপভোগ করার পর আমরা সন্ধ্যার পূর্ব মুহূর্ত বাসায় আসার জন্য প্রস্তুতি গ্রহণ করেছিলাম।

কেননা প্রায় 20 কিলোমিটার রাস্তা আমাদের বাইক নিয়ে অতিক্রম করতে হবে। এবং এলাকার রাজনৈতিক পরিস্থিতি খারাপ থাকার কারণে আমরা খুব দ্রুত সেখান থেকে রওনা হলাম আমাদের বাড়ির উদ্দেশ্যে।

পোস্ট ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20210916-033845_Chrome.jpg

স্কিনশট থেকে সংগ্রহীত
শুধুমাত্র বাংলা ভাষা এখানে সাপোর্ট করা হয়। সুতরাং বাংলা ভাষাভাষী মানুষের জন্য দুর্দান্ত একটি কমিউনিটি আমার বাংলা ব্লগ। মনের ভাষাকে সম্পন্ন ফুটিয়ে তুলতে আমাদের ফাউন্ডার @rme দাদা এক বিশাল উপহার #amarbanglablog . কমিউনিটি।

ইশ্বরদী হার্ডিং ব্রিজ এবং সেখানকার লোকেশন

https://w3w.co/somersault.prowl.acquisition

সমস্ত দৃশ্যপটগুলো গিফট এর মাধ্যমে বন্দি করা হলো

20211030_115513.gif

স্পেশালি ধন্যবাদ

@shy-fox @amarbanglablog @blacks @abduhawab

প্রিয় রেগার্ডস

IMG_20210808_163639_mfnr.jpg

আমি মোঃ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী পাশাপাশি স্টিমিট এ কাজ করতে ভালবাসি। আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিটিভিটি প্রিয় কমিউনিটি। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদেরকে খুব বেশি ভালোবাসি। তাদেরকে সাহায্য করতে পারলে খুব ভালো লাগে। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাব সময়ের ব্যবধানে। পিতা মাতার দোয়া নিয়ে পৃথিবীতে বেঁচে থাকতে চাই। হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম এর আদর্শের অনুসারী হতে চাই

Screenshot_20210911-222132_Chrome.jpg

@steem-for-future

💐💐সুন্দর করুন আপনার মনকে। বদলে দিন পুরো পৃথিবীটাকে🌻💐

Sort:  
 3 years ago 

আপনার ফুচকা খাওয়ার কথা শুনে আমার এখন ফুচকা খেতে ইচ্ছে করছে।
মাঝেমধ্যে মাইন্ড ফ্রেস করলে ভ্রমণ খুব বেশি কার্যকর। আমাদের মস্তিষ্ক সারাক্ষণ ই অনেক বেশি চাপে থাকে আর ভ্রমণ এর কারণে মস্তিষ্ক একটু রিলেক্স করতে পারে।
আর সবসময় কাজ করতে করতে এক ঘেয়েমি চলে আসে আর কাজে এক ঘেয়েমি আসলে কাজে মন ও বসে না।
আপনাদের ঘুরাঘুরি দেখে আমি খুব আনন্দ পেলাম।

 3 years ago 

জি আপু চাইলে আপনিও সময়ের সুযোগ নিয়ে ঘুরাঘুরি করতে পারেন বন্ধুদের সাথে। আপনার ও মস্তিষ্ক সফলতা অর্জন করবে এবং আপনি এই ভ্রমণের মাধ্যমে অনেক অনেক আনন্দ পেতে পারেন।
খুবই চমৎকার এবং গুরুত্বপূর্ণ মন্তব্য করেছেন

 3 years ago 

ঘোরাঘুরি করতে আমার খুবই ভালো লাগে।
কিন্তু সময়ের অভাবে আসলে কিছুই করতে পারিনা। আমি যদি আপনাদের মতো হতে পারতাম 😭
যাবো ইনশাল্লাহ আমিও তাড়াতাড়ি ঘুরতে বের হয়ে যাবো ভাবছি। আপনার পোস্টটি খুব ভালো ছিল। মার্ক ডাউনের ব্যাবহার করলে আরও সুন্দর হবে। শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀

 3 years ago 

ভাই আমিও আসলে ঘুরাঘুরি করার জন্য তেমন একটা সময় পাইনা। তারপরেও চেষ্টা করি যথাসাধ্য সময় নিয়ে একটু বিনোদন পাওয়ার জন্য। সুন্দর মন্তব্য করেছেন।

মার্ক ডাউন সম্পর্কে কিছু তথ্য দরকার।

 3 years ago 

ডিসকরডে যোগাযোগ করুন।

 3 years ago 

ভাইয়া আপনার ভ্রমণের পোস্টটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। একমাত্র ভগবানই আমাদের জ্ঞানের দরজা খোলো উন্মোচন করে । ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ব্লগটি ভিজিট এবং মনোযোগ সহকারে পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। সাথে উজ্জ্বল ভবিষ্যৎ কামনা এবং শুভকামনা জানানোর জন্য রইল প্রাণঢালা অভিনন্দন

অসাধারণ একটা সময় কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে , লালন শাহ ব্রিজ আমি গিয়েছি ভাই অনেক সুন্দর একটা ব্রিজ, যাইহোক অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66338.04
ETH 3306.77
USDT 1.00
SBD 2.69