মায়া সত্যিই বড় অদ্ভুত জিনিস 😿

in আমার বাংলা ব্লগ2 years ago

png_20220215_235221_0000.png

Image made by canva by @steem-for-future

সবাইকে স্বাগতম হে #amarbanglablog আমার পক্ষ থেকে আমি @steem-for-future . 10% বেনিফিশিয়ারি 🦊 @shy-fox কে ।।

20220215_152821.jpg

আসসালামু আলাইকুম। আশাকরি সকলে ভালো আছেন।

আমিও ভাল আছি তবে মনটা আজ খুবই খারাপ। কেননা মানুষের মায়া একটা বড় জিনিস। আমি আপনাদেরকে পূর্বে অবগত করেছিলাম যে, আমি প্রায়ই 2018 সালের জুন মাসের 1 তারিখে টিএমজেড অ্যাপারেলস লিমিটেড এ চাকরিতে যোগদান করি। তবে চাকরিতে যোগদান করার পরে প্রায় চার বছর পর গত 22 জানুয়ারি 20২২ সালে অফিসে একটা অনেক বড় সমস্যা ঘটে যায়। যার কারণে আমি চাকুরী হতে অব্যাহতি নিতে বাধ্য হই। যদিও আমি অনেক দিন যাবত সেখানে চাকরি করেছিলাম আমার সত্যিই অফিসের প্রতি অনেক মায়া পড়ে গিয়েছিল। মায়া পড়ে গিয়েছিল প্রতিটি সহকর্মীদের ওপর এবং প্রতিটি স্যার এবং বস দের ওপর। কেননা যেখানে আমার ফ্যামিলিকে আমি সময় দেই মাত্র দুই থেকে তিন ঘণ্টা কিন্তু আমি অফিসে সারাদিন পার করে দিই। সে ক্ষেত্রে মনটা অনেক খারাপ ছিল।

20220215_152908.jpg20220215_152911.jpg

সুতরাং চাকরি হতে অব্যাহতি নেওয়ার পর আমাকে আউট পাস দেওয়া হয় এবং বলা হয় ফেব্রুয়ারি মাসের 15 তারিখে আমাকে অফিসে যাওয়ার জন্য এবং সেখান থেকে আমার যতটুকু দেনা পাওনা রয়েছে সেই দেনা পাওনাগুলো আমাকে মিটিয়ে দেওয়া হবে। সুতরাং এতদিন হেলায় হেলায় আমার দিন ভালো ছিল। মনে মনে নিজেকে সান্ত্বনা দিয়েছিলাম যে হয়তো আপনি অন্য কোন জায়গায় চাকরি নিয়ে নেব এবং আবার পূর্বের মতো অবস্থানে ফিরে যাব।

আর এরই মধ্য দিয়ে আমি আমার দেশের বাড়িতে ভ্রমণ করি এবং অনেক আনন্দ এবং মজা উপভোগ করার শেষে গত 13 তারিখে আমি ঢাকার উদ্দেশ্যে রওনা হই। ঢাকায় আসার পরে একদিন রেস্ট করার পরেই আজকে হঠাৎ দুপুরে আমার মনে পড়ে গেল হঠাৎ আজকে আমার অফিসে যেতে হবে এবং অফিসের যাবতীয় দেনাপাওনা গুলো আমাকে মিটে দেওয়া হবে। সুতরাং আমি দুপুরের খাবার না খেয়ে মনটা গম্ভীর এবং ভান করে চলে গেলাম অফিসে। অফিসে যাবার পর বেশ কিছুক্ষণ সময় আমি বাহিরে বসে ছিলাম এবং প্রায় দুপুর তিনটা বেজে পনের মিনিটে আমাকে ভেতরে ডাকা হয়। সুতরাং আমি অফিস কর্মকর্তার নির্দেশ অনুযায়ী ভেতরে প্রবেশ করলাম এবং আমি আমার কাগজ হাতে নিয়ে বেশ কিছুক্ষণ সময় দাঁড়িয়ে থাকলাম।

20220215_153409.jpg
সুতরাং আমি ভেতরে গেলাম এবং ভেতরে গিয়ে দেখতে পেলাম অনেকগুলো অফিস কর্মকর্তা এক জায়গায় বেতন আদান-প্রদানের কাজ করছিল। সুতরাং আমি সর্বপ্রথম বেতন দেওয়ার জন্য অফিসের ভেতরে প্রবেশ করে এবং সেই সময় অফিসের কর্মকর্তারা বেতন দেওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করেছিল এবং পুরো কাগজপত্র গুলো ঠিকঠাক করে নিয়েছিল। পরে আমি একটি অফিস কর্মকর্তার কাছে আমার কাগজ হস্তান্তর করলাম এবং সে আমার কাগজ পুরো দেখা শেষে আমার কাছ থেকে একটি সিগনেচার নিশ্চিত করলে।

প্রথম অফিস কর্মকর্তা আমাকে দ্বিতীয় ব্যক্তির কাছে পাঠিয়ে দিল এবং দ্বিতীয় ব্যক্তি আবারো আমার নাম এবং পুরো এড্রেস সঠিকভাবে নিশ্চিত করে নিল। সঠিকভাবে নিশ্চিত করে নেওয়ার পর আমাকে আরো একটি সিগনেচার করতে বলা হলো এবং আমার মোট পাওনা যত টাকা ছিল সেটা বুঝিয়ে দেওয়ার জন্য আমাকে একাউন্টে পাঠিয়ে দেওয়া হল।

20220215_153407.jpg
একাউন্টে পাঠিয়ে দেওয়ার পর একাউন্টস সহকারি আমার সমস্ত কাগজপত্র নাম ঠিকানা সবকিছু সুন্দরভাবে পর্যবেক্ষণ করার পর আমি অফিসের কাজ থেকে যতগুলো দেনা পাওনা ছিল সমস্ত দেনাপাওনা গুলো আমার হাতে বুঝিয়ে দিলো এবং আমাকে অফিস ত্যাগ করতে বলা হলো। সুতরাং আমি আমার দেনা পাওনা বুঝে নেওয়ার পর অফিস ত্যাগ করতে বাধ্য হলাম।
যদিও আমার অফিস ত্যাগ করতে এতটুকু ভালো লাগছিল না। তার পরেও চরম সত্যটা আমাকে অবশ্যই মেনে নিতে হবে। সুতরাং আমি অফিস থেকে বের হয়ে চলে আসলাম

20220215_153732.jpg

এবং সেই সময়ের আমার অনুভূতি তা সত্যিই অনেক খারাপ ছিল। অফিসের এতগুলো সহকর্মীদের সাথে কাটানো মুহূর্তগুলো এক নিমিষেই সবকিছু শেষ হয়ে গেল। বারেবারে আমার অফিসের কথা মনে পড়ছিল এবং মনে পড়ছিল আমার সহকর্মীদের কথা। কিন্তু এখন আর মনে করে কি লাভ? কোন উপায় নাই আর। কেননা এখন যে আমি চাকুরী হতে অব্যাহতি। একটা বিষয় সত্যি বেদনাদায়ক যে, কোন জায়গায় বেশি মায়া বাড়াতে হয় না। বেশি মায়া বাড়িয়ে দিলে সেখান থেকে বের হয়ে আসতে অনেক কষ্ট হয়। ঠিক অনেক কষ্ট হয়েছিল আমারও। বুক ফেটে কান্না আসছিল কিন্তু শুধু চোখ দিয়ে পানি আসতে বাকি ছিল। সত্যিই অনেক দুঃসহ দিনটি ছিল আমার আজকের।

যাই হোক তার পরেও অফিসের দিকে তাকিয়ে থেকে বারবার একটা কথাই বলতে মনে চাইছিল, ভালো থেকো হে টি এন জেড, ভালো থেকো আমার অফিস সহকর্মী গুলো

ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য।

cc

আন্তরিক ধন্যবাদ@blacks @photoman @blacks
my w3w locationhere
ফটোগ্রাফিঅরিজিনাল
ডিভাইসSamsung galaxy f22
ধরণব্যথিত হৃদয়
লোকেশনগাজিপুর বাংলাদেশ
পোস্ট মেকার@steem-for-future

posted community

গিফট #abb-comunity.gif

Sort:  
 2 years ago 

আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। আশা করি খুব শীঘ্রই আপনি অন্য কোথাও এর চাইতেও ভাল কোন চাকুরি পেয়ে যাবেন। ধৈর্য হারা হবেন না। ভরসা রাখুন সৃষ্টিকর্তার উপর। তবে বেশী মায়া না বারানোই বুদ্ধিমানের কাজ।

 2 years ago 

সর্বপ্রথম আপনি আমাকে সমবেদনা জানালেন। তার জন্য আপনার কাছে আমি চির কৃতজ্ঞ। অনেক অনেক ধন্যবাদ ভাই সহানুভূতি জানিয়ে আগামী দিনের জন্য শুভকামনা জানানোর জন্য। অবশ্যই ধৈর্য ধর আল্লাহতালা পছন্দ করেন এবং আমি অবশ্যই আল্লাহতালার উপর ভরসা করে আছি।

শুভ সকাল এবং অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো আপনার প্রতি

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95