এক জোড়া 🦜🦜তোতাপাখি🦜 🐦 চিত্রাংকন 🌄 লাজুক শিয়াল 🦊 @shy-fox 🦊 এর জন্য বেনিফিশিয়াল ১০% @steem-for-future

in আমার বাংলা ব্লগ3 years ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামু আলাইকুম। সকল জাতির মানুষের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জ্ঞাপন করছি।

  আজ ৮ই সেপ্টেম্বর ,
       বুধবার ,২০২১

আশা করছি সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ মহান সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি।

বন্ধুরা ,,

আজ আপনাদের সামনে আমি আলোচনা করব আমার একটি সুন্দর চিত্রাংকন নিয়ে। বিশেষ করে একটি পাখির চিত্র অঙ্কনের দৃশ্য আমি পর্যায় ক্রমে আপনাদের মাঝে দেখাবো। আশা করি সবার ভালো লাগবে এবং সবাই সুন্দর ভাবে উপভোগ করতে পারবেন আমার আজকের পাখি আঁকার দৃশ্য।
IMG_20210903_121626.jpg
পাখি আমাদের সমাজের জীবন জন্য একটি অবিচ্ছেদ্য অংশ। কেননা পাখি আমাদের পরিবেশের ভারসাম্য কে ঠিক রাখতে সাহায্য করে। তাছাড়াও পাখি আমাদের নানাভাবে উপকার করে থাকেন। পাখি ভালোবাসি না এমন মানুষ হয়তো আমরা কখনই পৃথিবীতে খুঁজে পাবো না। পাখি আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে এবং আমাদের পরিবেশকে পরিচ্ছন্ন এবং সুন্দর করতে সাহায্য করে।

চিত্রাংকন

সবাই কমবেশি অঙ্কন করতে ভালোবাসেন। -কেউ গাছপালা চিত্রাংকন করতে ভালোবাসে।

  • কেউ ফুল নিয়ে চিত্রাংকন করে।
  • কেউ পশুপাখি নিয়ে চিত্রাঙ্কন করতে ভালোবাসে
  • কেউ বা আবার নদী-নালা পাহাড়-পর্বত গ্রাম গাছপালা দিয়ে চিত্র অঙ্কন করতে পছন্দ করে

যেহেতু আমি একজন পাখি প্রেমিক মানুষ তাই আমি আজকে একটি পাখির চিত্র অঙ্কন করে দেখাবো আপনাদেরকে। চিত্রাঙ্গন টি আমি করেছি আমার নিজের হাতে এবং আমার সম্পূর্ণ অভিজ্ঞতা থেকে। অংকন করতে আমার খুব ভালো লাগে। বিশেষ করে কোন কিছু অংকন করার পর আমার মনের মত মন দিয়ে আমি সেটিকে সাজাতে পারলে আমার খুব ভালো লাগে এবং আমার মনের রঙে আমি তাকে ছাড়াতে চাই।

সুতরাং সবাই সাথে থাকুন সুন্দর থাকুন এবং উপভোগ করুন আমার চিত্রাংকন এর কিছু প্রয়োজনীয় দৃশ্য।
১০% @shy-fox কে

পর্যায় :: ১

IMG_20210903_115511.jpg
সর্বপ্রথম আমি এই পাখি দুইটা ছবি অংকন করার জন্য খাতা কলম এবং রং পেন্সিল এর সাহায্য নিয়ে ছিলাম। তারপর কলম দিয়ে আমি সর্বপ্রথম 2021 এর একটি মডেল তৈরি করলাম।।

পর্যায় --২

IMG_20210903_115751.jpg
তার পর প্রথম পাখিটির ঠোঁট চোখ এবং তার গলার আকৃতি তৈরি করলাম. এরপর আমি দ্বিতীয় পাখিটির পেটের সামনে কার কিছুটা অংশ অঙ্কন করলাম.।

পর্যায় :৩

IMG_20210903_115946.jpg
তৃতীয় ধাপে এসে আমি প্রথম পাখিটি যেভাবে অংকন কন্যার থেকে কিভাবে দ্বিতীয় তোতা পাখি টির ঠোঁট এবং গলার আকৃতি তৈরি করলাম এবং তার সামনের পেটের কিছুটা অংশ তৈরি করলাম। যেহেতু আমি দুইটা পাখি একসাথে অংকন করছি সেজন্য আমি পর্যায় ক্রমে খুব সুন্দর করে এতে অংকন করার চেষ্টা করলাম

পর্যায় ::৪

IMG_20210903_120112.jpg
চতুর্থ পর্যায়ে এসে আমি তাকে দুটি যখন অঙ্কন করা শেষ হলো তখন এই পাখি দুইটি একটি গাছের ডালের উপর যেন বসে থাকতে পারে তেমন একটি চিত্র অংকন করলাম। কেননা আমি যে পাখি দুটো অঙ্ক কষি সেই পাখি দুইটা একটি গাছের ডালের উপর। বসেছিল। সেজন্য আমি পাখি দুইটির ওপরের আকৃতি তৈরি করার পর একটি গাছের মডেল তৈরি করলাম।।।

পর্যায় :৫

IMG_20210903_120225.jpg
এবার আমি প্রথম পাখিটির লেজ এর আকৃতি তৈরি করলাম।

পর্যায় :৬

IMG_20210903_120415.jpg
এবারে আমি আমার মূল কাজ শুরু করে দিলাম। প্রথম পাখিদের মত করে দ্বিতীয় পাখিটির আমি নিজের আকৃতি তৈরি করলাম এবং আস্তে আস্তে আমি পাখির মত ডানা এবং সমস্ত গলার মডেল তৈরি করলাম। এই মডেলটি তৈরি করা শেষ হলে এবং পাখির চিত্র কোনটি আমার শেষ হয়ে গেল।।

IMG_20210903_120509.jpg
শীতে দেখতে পাচ্ছেন খুব সুন্দর দুইটা এক জোড়া তোতা পাখি একটি গাছের ডালে বসে আছে খুব সুন্দরভাবে। হ্যাঁ আপনারা এতক্ষণ যেই পাখির ছবি দুইটা উপভোগ করছিলেন প্রকৃতপক্ষে এই সেই দুইটা তোতা পাখি। যেটি আমি নিজে হাতে অংকন করলাম এবং @rme দাদা কর্তিক আমার প্রিয় ব্লগ @amarbanglablog এ এর পর্যায় গুলো এবং মূল কাজগুলো আমি সম্পাদন করলাম।।

IMG_20210903_120842_mfnr.jpg

IMG_20210903_121553.jpg
যখন আমার অঙ্কন করা শেষ হলো এখন পালা রং মাখার। আমার পছন্দের তোতা পাখি দুইটা আমি আমার মনের মত করে রং মাখালাম। কেননা রং মাখাতে আমার খুব ভালো লাগে। যদিও তোতা পাখির রং এরকম হয়না তার পরেও আমার মোনের মতো রং মেখে আমি এই পাঠিয়ে দুইটার সুন্দর রং করলাম এবং চিত্রাংকন শেষ করলাম।

এই চিত্রাঙ্কন টি করতে আমার যে সকল দ্রব্যসামগ্রীর প্রয়োজন হয়েছিল

IMG_20210903_121159_mfnr.jpgIMG_20210903_122101.jpg
IMG_20210903_122045.jpgIMG_20210903_122040.jpg
  ১ - রং পেন্সিল 
     ২ - স্কেল
       ৩ - খাতা
          ৪- রুল
              ৫ - এবং আমার ক্রিয়েটিভিটির চিন্তাধারা
IMG_20210903_122229_mfnr.jpgIMG_20210903_122224.jpg
IMG_20210903_122129.jpgIMG_20210903_121829.jpg
 অবশেষে আমার এই চিত্রাঙ্কনের দৃশ্যগুলো আমি আমার 
 নিজের ক্যামেরায় বন্দী করে এবং প্রিয় বাংলা ব্লগ 
  কমিউনিটি শেয়ার করার জন্য প্রস্তুতি গ্রহণ করি। তোতা 
   পাখির ফটোগ্রাফি সাথে আমার কিছু নিজস্ব ফটো যোগ 
      করি

IMG_20210903_121805.jpg
###- বিষয় একজোড়া তোতাপাখি চিত্রাঙ্কন এবং সাথে তোতা পাখি গুলো রং এবং একটি আম গাছের ডালে বসে থাকা তোতা পাখি

তোতা পাখি গুলো সম্পূর্ণ আমার নিজের চিত্রাংকন করা এবং আমার অরিজিনাল ব্লগ। হান্ডেট পার্সেন্ট ইউনিক পোস্ট। কোথা থেকে কোন তথ্য সংগ্রহ করা হয়নি

আমার নিজের লোকেশন what3worldsএখানে

চিত্রাংকন গুলো ফটোগ্রাফি করেছে - @steem-for-future

প্রিয় রেগার্ডস

@photoman @rme @curators @blacks @shy-fox

আমার নিজের সম্পর্কে

IMG_20210903_182936.jpgIMG_20210903_122129.jpg
মোঃ আকাশ আলী, একজন গার্মেন্টস কর্মচারী পাশাপাশি স্টিমিট কাজ করি। অসহায় মানুষদের কে সাহায্য করতে ভালো লাগে এবং ভ্রমণ আমার প্রিয় শখ

ধন্যবাদ সবাইকে

Sort:  

শ্রেষ্টাই সকল সফলতার চাবি কাঠি।আপনার প্রচেষ্টায় আপনি খুব সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দিয়েছেন।বেশ সুন্দর হয়েছে।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

সুন্দর মানেরআপনার মতামত তৈরি করেছেন।। অসংখ্য ধন্যবাদ চিত্রাংকন টি পর্যবেক্ষণ করার জন্য

 3 years ago 

ভাইয়া আপনার তোতা পাখির চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে, যা কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা আগামী দিনের জন্য। সুন্দর হোক আগামীর পথ চলা

 3 years ago 

আপনার আঁকা জোড়া তোতাপাখি দুটি অনেক সুন্দর হয়েছে। ধাপগুলি দেখলে যে কেউ আঁকতে পারবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনিও ট্রাই করে দেখতে পারেন। আমার মনে হয় আমার থেকে আপনি সুন্দরভাবে অঙ্কন করতে সক্ষম হবেন

আপনার চেষ্টটা দেখে বেশ ভালো লাগল। আর আপনে ২০২১ সালকে ব্যবহার করে আজকের ড্রইংটা করেছেন। তবে আমার একটা পরামর্শ আপনার জন্য, আপনে চেষ্টটা করে।যাচ্ছেন,এটা খুবই ভালো বিষয়, তবে আপনে চেষ্টটা করবেন ছবিটা পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে ফুটিয়ে তোলার। তাহলে আপনার পোষ্টের মানটা আরও বৃদ্ধি পাবে।

আপনার জন্য শুভ কামনাা রইল। এগিয়ে যান, চেষ্টটার দ্বাড়া। অবশ্যই সফলতা পাবেন।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো তেমন একটা কিলিয়ার হয়নি। তারপরও চেষ্টা করছি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31