আমি কঠোর হতে চাই না।10% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

authority-6856836__480.webp

SRC

আসসালামু আলাইকুম,

হ্যালো আমার বাংলা ব্লগ।
আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলের প্রতি সুস্থতা কামনা শুরু করে আমি আজকে আমার ব্লগিং শুরু করতে যাচ্ছি। সকলেই সুস্থ সুন্দর এবং ভাল থাকুন এই কামনা করি রইল সকলের প্রতি।।

আমরা মানুষ। মানুষ শুধু একটি জীব নয়। মানুষ হলো সৃষ্টির সেরা জীব। তবে সৃষ্টির সেরা জীব হওয়া সত্বেও মানুষের আচার-ব্যবহার এবং চলাচলের গতি বৃদ্ধি দিন দিন এমন হতে যাচ্ছে যা অন্যান্য পশু কিংবা প্রাণীর সমতুল্য। যদিও কথাটা অনেক হার্ড তার পরেও এটাই বাস্তব। মানুষ যতই উপরে ফিটফাট থাকুক না কেন মানুষের ভেতর টা সত্যিই বড় ক্ষত বিক্ষত এবং বড় নিষ্ঠুর। আর এই বড় নিষ্ঠুর হৃদয় থেকে মানুষ প্রতিনিয়ত অনেক নির্দয় আচরণ প্রয়োগ করছে এই পৃথিবীর অন্যান্য প্রাণী গুলো এবং অন্যান্য মানুষগুলোর প্রতি অতি নিন্দনীয় একটা বিষয়।

business-2879470__480.webp

Src

আমি সবসময় চেষ্টা করি এই সমাজের প্রতি এবং সমাজের প্রত্যেক মানুষের প্রতি সুন্দর সাবলীল এবং সঠিক ব্যবহার করা। আমি সব সময় মানুষের সঙ্গে বন্ধুসুলভ আচরণ করি কিংবা করার চেষ্টা করি। কারো সঙ্গে কোন পাওনা কিংবা লেনাদেনা থাকলে আমি খুব দ্রুত সেগুলো মিটিয়ে দেওয়ার চেষ্টা করি এবং আমি চেষ্টা করি কারো সঙ্গে কোন লেনাদেনা না থাকার। বিশেষ করে আর্থিক কোন লেনাদেনা। তাছাড়াও এই সমাজে চলতে গিয়ে আমি সব সময় মানুষকে ছাড় মনোভাব দিয়ে থাকি। কেউ যদি আমার কাছে ছোটখাটো কোন আবদার করে আমি কখনই তাদেরকে ফিরিয়ে দিই না। অর্থাৎ আমি সবসময় চেষ্টা করি মানুষের ছোটখাটো আবদার গুলো পূরণ করার কিংবা যতদূর সম্ভব আমি সবসময় গরিব-দুঃখী মানুষদেরকে অনেক অনেক বেশি ভালোবাসি। সব সময় চেষ্টা করি অসহায় মানুষদেরকে সেবা এবং সাহায্য করার। তবে তার পরেও কেন আমার সঙ্গে এমন অসহনীয় আচরণ কিংবা আমার হৃদয়ে আঘাত দেওয়া হয়???

crazy-3126441__480.webp

SRC

shocked-2681488__480.webp

SRC

কিছু কিছু বিষয় আছে আমি যেগুলো একদম মেনে নিতে পারিনা। এর ভেতরে প্রধান হল কেউ যদি আমার পরিবার সম্পর্কে কোন খারাপ মন্তব্য করে এ বিষয়ে আমার মেনে নেওয়া কখনো সম্ভব নয়। কিংবা কেউ যদি আমার মানসিকতা কিংবা আমার আশার ব্যবহার নিয়ে বাহিরে সমালোচনা করে এই বিষয়ে আমি খুবই ক্ষুব্ধ। আমি একজন বাস্তবধর্মী মানুষ। তাই সব সময় আমি বাস্তবের ওপর নিজেকে টিকিয়ে রাখতে চাই। সে ক্ষেত্রে আমার কোন ভুল হলে অবশ্যই আমাকে ধরিয়ে দেওয়া সঠিক এবং বুদ্ধিমানের কাজ হবে। অবশ্যই আমার কোন ভুল নিয়ে মানুষের সঙ্গে সমালোচনা করা ঠিক হবে না বলে আমি মনে করি।।

scream-1819736__480.webp

SRC

সমাজে কিছু কিছু মানুষের কথার বাণী যেন বিষের থেকেও বিষাক্ত। কিছু কিছু কথা আছে যেগুলো আমি একদম সহ্য করতে পারি না। কিংবা মানুষের কিছু কিছু আচরণ রয়েছে যেগুলো আমি কখনোই মেনে নিতে পারিনা।

আমি সব সময় বাস্তবধর্মী এবং সরল মনের মানুষ। যদিও আমি অনেক রাগী তার পরেও মাত্র কিছুক্ষণ পরে আমার রাগ ভেঙ্গে যায়। তবে একটি কথা এই রাগের ভিতরে রয়েছে প্রচুর পরিমাণে ভালোবাসা। আমার এই অফুরন্ত ভালোবাসা গুলো আমি সবসময় চেষ্টা করি মানুষের মাঝে বিলিয়ে দেওয়ার এবং মানুষের কাছ থেকে ভালোবাসা পাওয়ার। তবে আমার সেই অনাকাঙ্ক্ষিত চাওয়াগুলো মাঝে মাঝে সত্যিই অনেক তাছিল্য হয়ে যায় মানুষগুলোর কাছে। আমি যাদের কাছ থেকে ভালোবাসা পেতে চাই কিংবা যাদের কি ভালবাসতে চাই সে সকল মানুষ গুলো আমাকে না বুঝে বিনা কারনে কষ্ট দিয়ে যায় প্রতিনিয়ত।

আমি যেখানে সকল মানুষ গুলোকে সমাজে কিংবা যে কোনো আর্থিক লেনদেনে সহায়তা করি কিন্তু ঐ সকল মানুষ গুলো কখনোই আমার ভালো চায় না। তবে সেক্ষেত্রে তাদের প্রতি আমার কোন অভিযোগ হিংসা কিংবা কোন অনুরাগ নাই। আমার সমস্যা একটাই।, যদি আমি কোন মন্দ কাজ করে থাকে কিংবা অপরাধ করে থাকি সেই কাজের সমালোচনা না করে ডাইরেক্ট আমাকে সে বিষয় সম্পর্কে অবগত করলে হয়তো আমি সে বিষয় সম্পর্কে দূরে থাকতে পারব এবং আমি সঠিক জায়গায় আমার নিজের কাজ প্রয়োগ করতে পারব। কি দরকার শুধু মানুষগুলোর সমালোচনা করে তাই হৃদয় ভেঙে দেওয়ার। কেননা সবার হৃদয় তো আর একরকম না??

AS.png

সুতরাং অবশ্যই আমাদের উচিত মানুষ হয়ে মানুষের প্রতি সম্মান প্রদর্শন করা। সবসময়ই মানুষের সমালোচনা এড়িয়ে চলা। যতটুকু সম্ভব মানুষকে সাহায্য করা আমাদের মানুষ হয়ে একটা দায়িত্ব রয়েছে। তবে আপনি যদি কাউকে সাহায্য করতে না পারেন তবে অবশ্যই কারো ক্ষতি করার চেষ্টা করবেন না। কেউ ভুল করলে তাকে ক্ষমা করে দেওয়ার চেষ্টা করুন। আর অবশ্যই এমন কোন কথা বলা উচিত নয় যে কথাই মানুষ কষ্ট পায়। আর এর থেকে সবথেকে বড় বিষয় হলো আমরা মানুষ। সৃষ্টির সেরা জীব হয় অবশ্যই আমাদের মানসিকতার বিকাশ ঘটাতে হবে। নতুবা সত্যিই এই মানব জীবন আধার হয়ে যাবে।

সুতরাং আমার পারিপার্শ্বিক অবস্থা যদি এমন হয় তাহলে আমার কোমল হৃদয় টা কঠোর হতে বাধ্য হবে। সুতরাং অবশ্যই আমি কখনোই কঠোর হতে চাই না। যদি আমার সামাজিক পরিবেশ আমাকে কঠোর হতে বাধ্য না করে।।

abb.gif

এসো শিখি.png

red.amar.png

F.gif

Join us on discord server here

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328DFY8zLPugDpwFGvym4dAfRTt4PdonDCYst2BLwYRsoMAPKGkfxB1znqMyajMDMkphNDuHm1f1LMrt8XdJdxF3hz4gnho4zeQwaE.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

amarbanglablog.gift.gif

20220523_124441.gif

follow.gif

Sort:  
 2 years ago 

যদিও মানুষ সৃষ্টির সেরা জীব কিন্তু এই সৃষ্টির সেরা জীব পর্যাপ্ত আজকাল মানুষের আচার-ব্যবহার আসলে খুবই খারাপের দিকে যাচ্ছে এ কথাটা আমিও মানি। আপনি খুবই সুন্দর করে কিছু কথা উপস্থাপন করেছেন। খুবই ভালো লেগেছে

 2 years ago 

আসলে ভাই আমাদের অবশ্যই এই পর্যায়ে থেকে বের হয়ে আসতে হবে। আর সব সময় আপনার মূল্যবান মন্তব্য গুলো আমাকে অনুপ্রাণিত করে। সব সময় পাশে থাকার জন্য আন্তরিক ভালোবাসা এবং কৃতজ্ঞতা রইল।

 2 years ago 

আসলে ভাই বাস্তবতা মানুষকে খুব কঠিন করে‌ তোলে। যখন কাছের মানুষগুলো অন্য রকম আচরণ করতে শুরু করে তখন নিজের কাছে খুবই কষ্ট লাগে। এত অসাধারন পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43