দারুন ফটোগ্রাফি: পেঁপে গাছের বিভিন্ন অংশ

in আমার বাংলা ব্লগlast year

20230818_001813.jpg
canva

আসসালামু আলাইকুম। হ্যালো আমার বাংলা ব্লগ কমিউনিটি ও স্টিমিয়ান বন্ধুরা। সবাইকে শুভরাত্রি এবং আপনাদের মাঝে আবারও একটি চমৎকার ফটোগ্রাফি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।
বিকেলে আমি যখন ঘুম থেকে উঠে একটু বাহিরে গিয়েছিলাম বাহিরে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য তখন আমি অনেক সবুজ এবং চারিদিকে বেশ চমৎকার সৌন্দর্য উপভোগ করেছিলাম। তবে হঠাৎ করে আমার চোখের সামনে যে এত চমৎকার এবং এত নিখুত একটি সৌন্দর্য ভেসে উঠবে তা কখনো বুঝতে পারিনি।

ঘুম থেকে ওঠার পরে আমি ফটোগ্রাফি করার জন্য বেশ কিছু টপিক নির্বাচন করেছিলাম তবে প্রতিটি টপিক ফটোগ্রাফি করতে আমি ব্যর্থ ছিলাম। কারণ আমি যে সকল ফটোগ্রাফি গুলো নির্বাচন করেছিলাম এবং যে সকল টপিক নিয়ে কাজ করার জন্য চিন্তা ভাবনা করেছিলাম সেই সকল টপিক নিয়ে ইতিপূর্বে আমি আপনাদের মাঝে ব্লগ শেয়ার করেছি।

20230816_124744.jpg


তবে হঠাৎ করে আমার চোখের সামনে চমৎকার একটি প্রাকৃতিক সৌন্দর্য ঘেরা বিকেলের অসাধারণ পেঁপে গাছের চিত্র চোখে পড়েছিল।

বৃষ্টির পরে এবং তখন সবেমাত্র বিকেল হয়েছে এবং সূর্যাস্ত যাওয়ার সময় হয়েছে। সুতরাং আমি পেঁপে গাছের কাছে গিয়ে ফটোগ্রাফি করতে শুরু করেছিলাম। তবে প্রচন্ড রোদের কারণে আমি ভালো করে আমার ফটোগ্রাফি গুলো দেখতে পারছিলাম না এবং ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা আমি নিজের স্বচক্ষে দেখতে ব্যর্থ হয়েছিলাম।

কারণ প্রচন্ড রোদে আমার মোবাইলের ডিসপ্লেতে কোন কিছুই দেখা যাচ্ছিল না। তবে আমি অবশেষে প্রায় ১০ থেকে ১২ টি পেপে গাছের বিভিন্ন অংশের ফটোগ্রাফি করেছিলাম এবং নিচে ইতিপূর্বেই আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

সম্পূর্ণ পেঁপে গাছের ফটোগ্রাফি

20230816_124816.jpg

এখানে পুরো পেঁপে গাছের একটি চমৎকার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করা হলো।


আমি প্রথমেই পেঁপে গাছের কাছে গিয়েছিলাম এবং সম্পূর্ণ পেপে গাছের একটি ফটোগ্রাফি করেছিলাম। মূলত এখানে একটি ফটোগ্রাফি করার জন্য আমাকে তিনটি শর্ট নিতে হয়েছিল। বাকি দুইটা ফটোগ্রাফি আমাকে ডিলিট করতে হয়েছিল কারণ এর অ্যাঙ্গেল এবং সঠিক পজিশন ঠিক ছিল না এর জন্য আমি ফটোগ্রাফি দুইটা ডিলিট করি এবং উপরে আপনাদের মাঝে পুরো পেঁপে গাছের একটি ফটোগ্রাফি শেয়ার করেছি।

হলদে বর্ণের পেঁপের পাতার ফটোগ্রাফি

20230816_124821.jpg

সম্পূর্ণ পেঁপে পাতার ফটোগ্রাফি যেটা হলুদ অংশ


যেহেতু আমি ইতিপূর্বেই একটি গাছের সম্পূর্ণ ফটোগ্রাফি শেষ করেছিলাম এবং এবার আমি চমৎকার হলুদ কালারের পুরো পেঁপে পাতার ফটোগ্রাফি করি। তবে এই পাতার ফটোগ্রাফি করার সময় আমি মোট পাঁচটি শর্ট দিয়েছিলাম। তবে এই পাঁচটি শর্ট এর ভেতরে আমি দুটি সেরা ফটোগ্রাফি আপনাদের জন্য নির্বাচন করেছি এবং ইতিপূর্বে আপনারা এটি সম্পর্কে অবগত হয়েছেন।

পেঁপে পাতার ডালের সঙ্গে পানির ফোটার ম্যাক্রো ফটোগ্রাফি

20230816_124838.jpg20230816_124843.jpg

বৃষ্টির পরে যখন ডালের সঙ্গে পানির বিন্দুগুলো আটকে ছিল


উপরে আমি যতগুলো পেঁপে গাছের অংশের ফটোগ্রাফি শেয়ার করেছি তার মধ্যে সবথেকে চমৎকার সুন্দর এবং সুদর্শন ফটোগ্রাফি হল পেঁপের ডালের সঙ্গে ছোট ছোট পানির বিন্দু গুলোর ম্যক্রো ফটোগ্রাফি।

মূলত বৃষ্টির পরে যখন প্রচন্ড রোদ এসেছিল এবং আমি পেঁপে গাছের নিচে গিয়েছিলাম। দুই ধরনের ফটোগ্রাফি করার পর হঠাৎ করে আমার চোখের সামনে পেঁপে গাছের ডালের সঙ্গে বেশ ছোট ছোট বৃষ্টির ফোঁটা আটকে ছিল।

সুতরাং এখানে ফটোগ্রাফি ব্যবহার করতে আমাকে মোবাইলের ম্যাক্রো সেন্সর ব্যবহার করতে হয়েছে। তবে শুধুমাত্র দুইমেগা পিক্সেল ম্যাক্রো সেন্সর দিয়ে আমি খুব ভালো ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারিনি তবে আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের বেশ ভালো লেগেছে।

এবং আমার গ্যালারির সব থেকে চমৎকার সুন্দর ফটোগ্রাফি হিসেবে আমি আপনাদের সামনে এই বৃষ্টির পরে পেঁপে গাছের ডালের সঙ্গে ছোট ছোট পানির বিন্দু গুলোর মাইক্রো ফটোগ্রাফিটাকেই বেশি আকর্ষণ করি।
এবং এটি ছিল আমার উক্ত দিনের সব থেকে সেরা ফটোগ্রাফি।

প্রধান কাণ্ডে আক্রমণ: অসাধারণ ফটোগ্রাফি

20230816_124859.jpg

20230816_124901.jpg

এটি ছিল পেঁপে গাছের প্রধান কান্ডের ফটোগ্রাফি।


যেহেতু পেঁপে গাছের খুবই সামান্য এবং শুধুমাত্র কয়েকটি অংশ রয়েছে এবং প্রতিটি অংশের ফটোগ্রাফি করা শেষ হয়েছিল। তবে আমি এবার চিন্তা করেছিলাম পেঁপে গাছের সর্বশেষ প্রধান শিরাতে আমি ফটোগ্রাফি করব।

সুতরাং আমি পেঁপে গাছের প্রধান কাণ্ডে ফটোগ্রাফি করতে শুরু করি। তবে আমার একটি বিষয় সব থেকে ভালো লেগেছিল আর তা হলো পেঁপে গাছের নিচের অংশে কেমন জানি একটা এলোমেলো এবং শক্ত ভাবছিল। তবে একদম আগা এর অংশটি একদম কচি একটা পাতার ভাব ছিল এবং সেখানে চমৎকার ক্লিয়ার একটা ফোকাস করতে সক্ষম হয়েছিলাম।

সুতরাং অবশেষে আপনাদের মাঝে পেঁপে গাছের প্রধান শাখার ফটোগ্রাফি করার মাধ্যমে আমার পেঁপে গাছের সমস্ত ফটোগ্রাফি পর্ব এখানেই শেষ হয়েছিল।

উপসংহার

কেমন লেগেছে আমার পেঁপে গাছের বিভিন্ন অংশের ফটোগ্রাফি গুলো? আশা করছি প্রতিটি ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে এবং আপনারা বেশ উপভোগ করেছেন। আপনাদের ভালো লাগলে আমার পোস্ট সার্থকতা পাবে।

আপনি কি ফটোগ্রাফি করতে পছন্দ করেন? ন্যাচারাল ফটোগ্রাফি করতে আপনার কেমন লাগে? এবং সব থেকে আপনি কোন ধরনের ফটোগ্রাফির প্রতি বেশি প্রভাব ফেলেন অবশ্যই আমাদেরকে জানাতে ভুলবেন না
। কারণ আমার বাংলা ব্লগ কমিউনিটি আপনার ক্রিয়েটিভিটি এবং এক্সপেরিয়েন্স সম্পর্কে জানতে আগ্রহী
শেয়ার করুন আপনার এক্সপেরিয়েন্স ভ্রমণ কাহিনী রেসিপি এবং ক্রিয়েটিভিটি সবকিছু আমাদের সঙ্গে।
আমার বাংলা ব্লগ আপনার ক্রিয়েটিভিটি দেখতে আগ্রহী।



তথ্য


ফটোগ্রাফিস্মার্টফোন
ডিভাইসsamsung galaxy f22
এডিটশুধুমাত্র ফটোগ্রাফি কোন এডিট করা হয়নি
ফটোগ্রাফার@steem-for-future
লোকেশনগাজীপুর বাংলাদেশ

ezgif.com-video-to-gif (6).gif

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 last year 

এমনিতেই পেঁপে গাছের হলুদ পাতাগুলো দেখতে চমৎকার লাগে তারপর বৃষ্টির ফোঁটা গুলো পেঁপের গাছের সাথে লেগে থাকায় আরও সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। ফটোগ্রাফির মাধ্যমে পেঁপে গাছের সৌন্দর্যটা তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 last year 

একদম ঠিক কথা বলেছেন ভাই। বৃষ্টির পরে পেঁপে গাছের ডালে ফোঁটা ফোটা বৃষ্টি জমেছিল এগুলো আমার ফটোগ্রাফির সৌন্দর্য আরো শতগণের বৃদ্ধি করে দিয়েছে। ফটোগ্রাফি পোস্ট ভিজিট করার জন্য এবং আপনার মূল্যবান মন্তব্য দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ এবং চির কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 last year 

বিকেলবেলা ঘুম থেকে উঠেই আপনি ফটোগ্রাফি করার সিদ্ধান্ত নিয়েছেন ব্যাপারটা জেনে খুবই ভালো লাগলো। সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে বরাবরই অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে বৃষ্টি পড়ার পরে প্রকৃতি অনেক বেশি সুন্দর হয়ে যায় আর সেই সময়টাতে ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। পেঁপে গাছের বিভিন্ন অংশের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে আমার কাছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

সেরা মানের মন্তব্য করেছেন। ভালো করে ব্লগ পড়েছেন এবং আপনার এত চমৎকার মন্তব্য আমাকে সত্যি অনুপ্রাণিত করেছে।
গ্রহণীয়

 last year 

আপনি তো দেখছি পেঁপে গাছের বিভিন্ন অংশ আমাদের মাঝে দারুণভাবে বিশ্লেষণ করেছেন ভাইয়া। আর পেঁপে গাছের ডালের সাথে যে পানির বিন্দুর ফটোগ্রাফিটা ধারণ করে শেয়ার করেছেন সেটা সত্যি মনোমুগ্ধকর হয়েছে। আর পেঁপে গাছের শুকনো পাতা দেখতেও কিন্তু অনেক সুন্দর দেখায়।

 last year 

জি ভাই চেষ্টা করেছি পেঁপে গাছের বিভিন্ন অংশগুলো আপনাদের মাঝে চমৎকার করে ফটোগ্রাফি করার জন্য। তবে আপনাদের মন্তব্য গুলো আমাকে আমার কাজের কোন গত মান বৃদ্ধি করতে সাহায্য করে। শুভেচ্ছা নিবেন

 last year 

ফটোগ্রাফি যদি ভিন্ন ভিন্ন হয় তাহলে দেখতে ভীষণ ভালো লাগে। যদিও আপনি ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন কিন্তু ফটোগ্রাফি গুলো একটি পেঁপে গাছের ভিন্ন ভাবে ফটোগ্রাফি করেছেন। তবে আমি জানি আপনার কাজ গুলো অনেক সুন্দর। আশা করবো পরবর্তীতে আপনি খুব সুন্দর কিছু নিয়ে আমাদের মাঝে হাজির হবেন।

Posted using SteemPro Mobile

 last year 

প্রতিনিয়ত চেষ্টা করি আমার বাংলা ব্লগ পরিবারকে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। তবে আপনারা যখন উৎসাহ প্রদান করেন তখন আরো বেশি ভালো লাগে
। দোয়া করবেন যেন সবসময় আপনাদের মাঝে গুণগত মানের এবং ভাল কিছু শেয়ার করতে পারি

 last year 

আপনি অনেক সুন্দর করে পেঁপে গাছের আলাদা আলাদা ফটোগ্রাফি করেছেন। এবং আলাদা আলাদা পেঁপে গাছের মন্তব্য করেছেন। আসলে ফটোগ্রাফি যত সুন্দর করে করা হয় ততই ভালো লাগে। আর পেঁপে গাছ সবার বাড়িতে কম বেশি দেখা যায়। আসলে অনেক সময় রোদের কারণে ফটোগ্রাফি ভালো হয় না খারাপ হয় বুঝা যায় না। তবে আপনি দশ বারোটি পেঁপে গাছের সুন্দর ফটোগ্রাফি করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর করে পেঁপে গাছের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। পেঁপে গাছে ফটোগ্রাফি গুলো করার সময় অনেক রোদ ছিল। তারপরেও আপনাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করতে পেরে অনেক অনেক আনন্দিত।

শুভেচ্ছা নিবেন।

 last year 

পেঁপে গাছের দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। পেঁপে গাছ সম্পর্কে আপনার অনুভূতি গুলো বেশ দুর্দান্ত ছিলো। বেশ সুন্দর করে আমাদের মাঝে পেঁপে গাছের বিভিন্ন অংশের ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনাকে প্রথমেই অভিনন্দন জানাতে চাই চমৎকার ফটোগ্রাফি ব্লগ এ। তাছাড়াও পুরো ফটোগ্রাফি কনটেন্ট ভিজিট করেছেন এবং ফটোগ্রাফি গুলো দেখে চমৎকার মন্তব্য করেছেন যা আমাকে অনুপ্রাণিত করেছে।

অসংখ্য ধন্যবাদ আপনার প্রতি এবং শুভেচ্ছা রইল।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পেঁপে গাছের বিভিন্ন অংশের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে পেঁপে গাছের ফুল গুলো দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

পেঁপে গাছের বিভিন্ন অংশের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব নিখুঁত হাতে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি ফটোগ্রাফি সম্পর্কে দারুন উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42