খুশি থাকতে চান? নতুন বিষয় সর্ম্পকে জানতে চান? ভ্রমন করে যান !!!!

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% 🦊

20220305_153023.jpg

20220209_110502.jpg
https://w3w.co/tournaments.blackish.detours
<

আসসালামু আলাইকুম।

আবারো আপনাদের সামনে উপস্থিত হয়ে গেলাম আমি @steem-for-future. আশা করছি সকলেই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমি আজ অনেক অনেক ভালো আছি।

বেশ কয়েকদিন আগে যখন আমি আমার গ্রামের বাড়িতে বেড়াতে গেলাম তখন গ্রামের বাড়িতে বেড়াতে গিয়ে আমি কিন্তু বেশ কিছু ফটোগ্রাফি সংগ্রহ করেছিলাম। সেই সকল ফটোগ্রাফি থেকে আমি বেশ কিছু বিষয় আপনাদের সামনে তুলে ধরেছে এবং এখনো আপনাদের সামনে তুলে ধরার মতো বেশ কিছু ফটোগ্রাফি আমার কাছে রয়েছে। কেননা ট্রাভেলিং করতে আমার সবথেকে ভালো লাগে এবং আমি সবসময়ই বেশিরভাগ সময়ই ট্রাভেলিং পোস্ট করে থাকি। কেননা ট্রাভেলিং করার মধ্যে একটা আলাদা ভাব এবং মজার ভাব রয়েছে।
20220209_110515.jpg
https://w3w.co/tournaments.blackish.detours

আমি আমার গ্রামের বাড়িতে যাবার পর সেখানে দেখতে পেলাম পুকুরে মাছ চাষ করার জন্য অনেক বড় পুকুর তৈরি করা হচ্ছে। যদিও এটি একদিক থেকে আমাদের খাদ্য শস্য কে কিছুটা সংকুচিত করছে কিন্তু তার পরেও মৎস্য সাহেদাপুর অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি। জায়গাটি মাছ চাষ করার জন্য বেশ উপযোগী সেজন্য সেখানে মাছ চাষ করার জন্য পুকুর নির্মাণ করা হয়েছিল।।
20220209_105911.jpg
https://w3w.co/tournaments.blackish.detours

অনেক বড় এবং সুবিশাল পুকুর। আসলে এটাকে পুকুর বললে কিছুটা ভুল হওয়ার সম্ভাবনা থেকে যায়। এটাকে সাধারণত দিঘি হিসেবে আখ্যায়িত করা সম্ভব।
20220209_105905.jpg
https://w3w.co/tournaments.blackish.detours
20220209_105857.jpg
https://w3w.co/tournaments.blackish.detours

আমি যখন এই বিশাল পুকুরের পাশে গেলাম তখন আমার অনেক ভাল লাগছিল। অনেক বড় এবং ফাঁকা জায়গা। সেখানে যাবার পর আমি অনেকগুলো ট্রাক্টর দেখতে পেলাম। এই ট্রাক্টর গুলো দ্বারা মাটি গুলোকে অন্য জায়গায় ট্রান্সফার করা হচ্ছে। সুতরাং যাদের বাড়িতে মাটির সংকট রয়েছে তারা এখান থেকে খুব সহজেই মাটি সংরক্ষণ করতে পারে অর্থ বিনিময় করার মাধ্যমে।।
20220209_105756.jpg
https://w3w.co/tournaments.blackish.detours
20220209_105742.jpg

https://w3w.co/tournaments.blackish.detours

বেশ কিছুক্ষণ সময় আমি ভেকু দিয়ে ট্রাক্টর এর ভেতরে মাটি পূর্ণ করার দৃশ্য দেখছিলাম। এর পরের দিন আমি আবার সেখানে গেলাম এবং সেখানে গিয়ে দেখতে পেলাম বৃষ্টির কারণে পুকুর খনন করা বন্ধ হয়ে গিয়েছে।

সুতরাং পুকুর খনন করা বন্ধ হয়ে গেলে আমি দেখতে পেলাম সমস্ত ট্রাক্টর গুলোতে বৃষ্টির পানি পড়ে ভিজে গেছে। আমি সেখানে গেলাম এবং ট্রাক্টর এর উপরে বসে বেশ কয়েকটি ফটোগ্রাফি করলাম। সেলফি আমার অনেক প্রিয় একটা জিনিস। তাই সব সময় আমি সেলফি ওটাতে পছন্দ করি এবং যখন কোন ব্লগ লিখতে লাগি আমি বেশি ফটোগ্রাফিকে প্রাধান্য দেই।

সুতরাং আমি এই ট্রাক্টর এর উপর বসে বেশ কয়েকটি আমার নিজের ফটোগ্রাফি করলাম এবং ট্রাক্টর গুলোর ফটোগ্রাফি করলাম।
20220209_105738.jpg
https://w3w.co/tournaments.blackish.detours
20220209_105728.jpg
https://w3w.co/tournaments.blackish.detours

ট্রাভেলিং করার মাধ্যমে আপনি প্রতিনিয়ত আপনার নিজের মনকে নতুন কিছু উপহার দিতে পারবেন। আর আপনার মন নতুন কিছু উপহার নিয়ে সেখান থেকে নতুন নতুন বিষয় সম্পর্কে আপনাকে জানতে অবগত করবে এবং আপনি সব সময় নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে পারবেন।

শুধু এখানেই শেষ না, ট্রাভেলিং করার মাধ্যমে আপনি নতুন নতুন অঞ্চল সম্পর্কে এবং সেই সম্পর্কিত বিষয় এবং নতুন নতুন অঞ্চলের মানুষের চলাফেরা কৃষি এবং অর্থনৈতিক সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন। যদিও আমি প্রায় অনেকদিন যাবত ঢাকায় থাকি তারপরেও আমি যখন বাড়িতে যাই আমার পুরো পরিবেশ যেন চেঞ্জ হয়ে যায়। তাছাড়াও অনেক দিন পর গ্রামের বাড়িতে বেড়াতে যাবার কিন্তু মজা একটু অন্যরকম হয়। শহরের পরিবেশ থেকে গ্রামের পরিবেশ অল্প সামান্য হলেও কিন্তু পরিবর্তন আছে। এবং সেখান থেকে চাইলে খুব সহজেই নতুন নতুন বিষয় সম্পর্কে জ্ঞান আহরণ করা যায়। সুতরাং আমি মনে করি আমাদের প্রত্যেকেরই উচিত যথেষ্ট পরিমাণে ট্রাভেলিং করা এবং নতুন নতুন বিষয় সম্পর্কে জ্ঞান আহরণ করা। তবে আমাদের প্রকৃত সার্থকতা।
20220209_105710.jpg

https://w3w.co/tournaments.blackish.detours

আর এভাবেই অসাধারণ ঘোরাঘুরি করার মাধ্যম দিয়ে আমি আমার বাড়িতে ফিরে গেলাম। চাইলে আপনারাও আপনাদের ট্রাভেলিং মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করতে পারেন। সেখান থেকে আমরাও অনেক উপকৃত এবং আনন্দিত হতে সক্ষম হব। ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য। সাথে থাকার জন্য #amarbanglablog এর ।

Photographyoriginal
Photographer@steem-for-future
DeviceSamsung galaxy f22
LocationGazipur
Edit captured one
Categorytraveling entertainment photo

স্পেশালি ধন্যবাদ

@photoman @blacks @shy-fox #club75

regards

IMG_20210808_163639_mfnr.jpg

গিফট #abb-comunity.gif

@amarbanglablog

শুধুমাত্র বাংলা ভাষায় ব্লগিং করার জন্য এই ব্লগ।

Sort:  
 2 years ago 

ঠিকই বলছেন ভাই খুশী থাকতে চাইলে মন ভালো করতে চাই ভ্রমণই একমাত্র কার্যকরী। এক জায়গায় অনেক দিন থাকলে বেশী ভালো লাগে না। তাই সবারই দরকার বোরিং সময়টাকে ঘুরে কাটানোর।আপনি খুবই ভালো লিখছেন ধন্যবাদ

 2 years ago 

ভ্রমণ ছাড়া আসলে নতুন নতুন বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করা যায় না কিংবা সঠিক আনন্দ উপলব্ধি করা যায় না। সুতরাং নিজে জায়গা থেকে নিজেকে আরো আনন্দময় করে তুলতে ভ্রমণ কিন্তু বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সুতরাং এটি খুবই ভালো একটা মাধ্যম। ধন্যবাদ

 2 years ago 

মূল কথা হলো আপনার পোস্টটির মূল বিষয়বস্তু আমার কাছে ভীষণ ভালো লেগেছে।
আসলে আমরা একমাত্র শিখতে পারি হচ্ছে ভ্রমণ করা থেকে। এটা একটা আলাদা অভিজ্ঞতা তৈরি করে আমাদের জীবনে।
যাক আপনার পোষ্টের উপস্থাপনা এবং পরিবেশন সবকিছুই সুন্দর ছিল অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য, এগিয়ে যান ✨

 2 years ago 

ভ্রমণ করার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে পারি এবং আমাদের অভিজ্ঞতা তৈরি করতে পারি। যেখানে আমরা আমাদের ভালো লাগার বিষয়গুলো খুঁজে পাই।

অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74