আমিও করে দেখাতে চাই !!! ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

1650808611-picsay.jpg

Main thambail image from PicSay Pixabay by @steem-for-future

আসালামুআলাইকুম।

সবাইকে স্বাগতম @amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future

আশাকরি সকলে ভালো আছেন। আমি যদিও সব সময় ভালো থাকার চেষ্টা করি তবে মাঝে মাঝে একটু বিরক্ত এবং হতাশ হয়ে যায়। আর হতাশ হবার জন্য বেশ কারণ তো রয়েছে বটে। এই ছোট্ট একটা জীবনে মাঝে মাঝে এতটাই নিজেকে বিজি করে ফেলি যে নিজেকে নিজে সময় দেওয়ার মত সময় থাকে না আমার কাছে। একদিকে আমার কলুষতা এবং অপরদিকে সময়মতো সময়ের কাজ না করা। তাছাড়াও সঠিক সময়ে সঠিক পদক্ষেপ গ্রহণ করতে না পারা এ বিষয়গুলো আমাকে প্রতিনিয়ত চিন্তিত করে এবং এই বিষয়গুলোর মাধ্যমে আমার বিভিন্ন রকমের সমস্যার মধ্যে পড়ে যেতে হয়। বিশেষ করে আমি সময়ের কাজ সময়ে করতে না পারার জন্য সব সময় অন্যদের থেকে পিছিয়ে যায়।।

girl-4002547__480.jpg

Src

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuosWsK5bdVJeomwuYW121Ktm3uodXiEmD9jYrBt6MNH6nsadZHVB2qYgaCiiFi...iMT8CZbriUw44orUUWPGTmqqe1bTbSG7qzpgFYktvMxm8BTbwq9kVJfc2xUS3DsiD9xUQFTMdALKXbZrVz4NGy3vJS3BpctxMSsieFeLTWaZMCncBsdXZTuWmU.png

সবকিছুই ঠিক আছে। আবার ঠিক নেই। মাঝে মাঝে এমন হতাশা চিন্তা যেন আমাকে কুরে কুরে খাচ্ছে। আমি বুঝিনা কেন আমার মনের ভিতর এত চিন্তা কিংবা এত ভাবনা। সকালে খুব কষ্ট করে ধরে ঘুম থেকে উঠে অফিসে যাই। যাইহোক অনেক পরিশ্রম করে যখন বাসায় আসি তখন গোসল করে রাতের খাবার খাবো সেই ধৈর্য টুকু পর্যন্ত আর থাকেনা। হঠাৎ করেই বিছানায় শুয়ে পড়ি। এরপর শুরু হয় আমার নানা দিক চিন্তা। সারাদিন কয়টা ভালো কাজ করলাম কিংবা কয়টা মন্দ কাজ করলাম এ সকল বিষয়ে আমার মাথায় সবসময় ঘুরপাক খায়। আমি আজকের দিনে যতটুকু ভুল কাজ করেছি কালকে সেই ভুল কাজ করা থেকে বিরত থাকব বলে মনে করি কিন্তু পরের দিন আবার সেই একই কাজ করে থাকি। এটা আবার কেমন বিষয় আমি নিজেই নিজেকে বুঝিনা।

play-839033__480.jpg

Scr

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuosWsK5bdVJeomwuYW121Ktm3uodXiEmD9jYrBt6MNH6nsadZHVB2qYgaCiiFi...iMT8CZbriUw44orUUWPGTmqqe1bTbSG7qzpgFYktvMxm8BTbwq9kVJfc2xUS3DsiD9xUQFTMdALKXbZrVz4NGy3vJS3BpctxMSsieFeLTWaZMCncBsdXZTuWmU.png

পৃথিবীটা ঘূর্ণায়মান। পৃথিবীর সব সময় উড়ন্ত অবস্থায় থাকে এবং আমরা সেটি বুঝতে পারি যে কোনোভাবে। তবে এর ঘূর্ণমান পৃথিবীতে আমাদের অবশ্যই সংগ্রাম করে টিকে থাকতে হয় প্রতিনিয়ত। তবে আমিও একজন মানুষ হিসেবে অন্য মানুষ গুলোর মতো আমাকেও সংগ্রাম করে টিকে থাকতে হবে। তবে আমার মাঝে মাঝে মনে হয় মানুষ গুলো সত্যিই সব পাগল হয়ে গেছে। একটু সুখের আশায় অন্যায় করছে প্রতিনিয়ত। আবার সারাদিন ক্লান্তিময় জীবন পার করছে। বিশেষ করে সামান্য কিছুক্ষণ কিংবা কিছুদিন সুখে থাকার জন্য মানুষ অফিসে বস এর গালাগালি শুনতে প্রতিনিয়ত। এই কঠোর রোদ্রের ভিতরে ফেরি নিয়ে চলেছে দিন দুপুরে। মাঝে মাঝে এ সফল লোকগুলো নিয়ে একটু চিন্তা করলে মনে হয় মানুষগুলো সত্যিই কেমন অদ্ভুত কাজকর্ম করছে।

আবার অপরদিকে যদি চিন্তা করতে চাই তাহলে মনে হয় আমি মনে হয় সেন্সলেস হয়ে যাচ্ছি। পৃথিবীর সবাই যদি একই দিকে চলতে পারে কিন্তু আমি কেন আলাদা দিকে?? হয়তো তারাই সঠিক পথে পদার্পণ করছে প্রতিনিয়ত এবং আমি হয়তো ভুল পথে আছি!!। কিংবা হতে পারে পৃথিবীর সবাই ভালো এবং আমার ভিতরেই হয়তো পৃথিবীর উপর কোন লালসা কিংবা লোভ না থাকার কারণে এমনটা হয়ে থাকে।

princess-2483942__480.jpg

SRC

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuosWsK5bdVJeomwuYW121Ktm3uodXiEmD9jYrBt6MNH6nsadZHVB2qYgaCiiFi...iMT8CZbriUw44orUUWPGTmqqe1bTbSG7qzpgFYktvMxm8BTbwq9kVJfc2xUS3DsiD9xUQFTMdALKXbZrVz4NGy3vJS3BpctxMSsieFeLTWaZMCncBsdXZTuWmU.png

আমিও এই চলন্ত পৃথিবীর সাথে চলন্ত মানুষগুলোর সাথে চলতে চাই। কিন্তু মাঝে মাঝে খুব ভয় হয় যদি পা পিছলে পড়ে যায় হয়তো সবকিছু শেষ হয়ে যাবে। সুতরাং এ কথা চিন্তা করে আমি আবার ধীরে ধীরে চলি। কিন্তু সমস্যা আরো অন্য দিকে। আমার এই সকল চিন্তা ভাবনা গুলো মাঝে মাঝে আমাকে অন্য দের থেকে পিছিয়ে ফেলে। কিন্তু তারপরেও শত চেষ্টা করে আমি এই চলন্ত মানুষগুলোর সাথেই পাইনা। কিংবা যখন আমি এ সকল মানুষ গুলোর সাথে চলন্ত পৃথিবীর সাথে চলতে চাই তখন মনে হয় যদি পড়ে যায় সবকিছুই শেষ সুতরাং এখানেই stop ..

কিন্তু তারপরেও সব কিছু চিন্তা করে মাঝে মাঝে চলতে হয়। আসলে সবাই যেমন সমাজ মেনটেনেন্স করে চলতে ঠিক আমাকে তাদের মতো করে চলতে হবে। কেননা আমি ও যে তাদের মতই একজন সামাজিক জীব। আর সামাজিক জীব হয়ে সমাজের নিয়ম-নীতি মানতেই হবে। তাই চেষ্টা করছি অন্য কিছু।।

light-bulb-1042480__480.webp

SRC

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuosWsK5bdVJeomwuYW121Ktm3uodXiEmD9jYrBt6MNH6nsadZHVB2qYgaCiiFi...iMT8CZbriUw44orUUWPGTmqqe1bTbSG7qzpgFYktvMxm8BTbwq9kVJfc2xUS3DsiD9xUQFTMdALKXbZrVz4NGy3vJS3BpctxMSsieFeLTWaZMCncBsdXZTuWmU.png

তবে দিন শেষে আমিও শত চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত চলন্ত মানুষগুলোর সাথে পাওয়ার জন্য। ঘূর্ণমান এই পৃথিবীতে মানুষ গুলো প্রতিনিয়ত যেভাবে পৃথিবীর এবং দেশের গতি ধরে রেখে তাদের জীবিকা নির্বাহ করছে এবং জীবন পরিচালনা করছে আমিও ঠিক নিজেকে সেরকম ভাবে তৈরী করার চেষ্টা করছি। তবে মাঝে মাঝে কোথায় থেকে যে অলসতা এবং মস্তিষ্কটা বিগড়ে যায় বুঝে উঠতে পারিনা।

তবে আর যাই হোক মানুষের বড় হওয়ার গল্প গুলো আমাকে অনুপ্রাণিত করলেও আমি সেখান থেকে কিছু অনুপ্রাণিত হয়ে করতে পারিনা। অনুপ্রেরণার গল্প শুনতে যদিও আমার ভালো লাগে কিন্তু সেই গল্প থেকে কোন শিক্ষা নিয়ে যে নিজের জীবনকে পরিবর্তন করার চেষ্টা করব সেখানে কোথায় থেকে যে একটা বাধা চলে আসে আমি বুঝিনা। যাই হোক দিন শেষে আমিও চেষ্টা করে যাই আর দশ জন মানুষের মত করে নিজেকে তৈরি করার।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuosWsK5bdVJeomwuYW121Ktm3uodXiEmD9jYrBt6MNH6nsadZHVB2qYgaCiiFi...iMT8CZbriUw44orUUWPGTmqqe1bTbSG7qzpgFYktvMxm8BTbwq9kVJfc2xUS3DsiD9xUQFTMdALKXbZrVz4NGy3vJS3BpctxMSsieFeLTWaZMCncBsdXZTuWmU.png

তবে আবারো একটা কথা বারে বারে মনে পড়ে দিনশেষে সবকিছু শূণ্য।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuosWsK5bdVJeomwuYW121Ktm3uodXiEmD9jYrBt6MNH6nsadZHVB2qYgaCiiFi...iMT8CZbriUw44orUUWPGTmqqe1bTbSG7qzpgFYktvMxm8BTbwq9kVJfc2xUS3DsiD9xUQFTMdALKXbZrVz4NGy3vJS3BpctxMSsieFeLTWaZMCncBsdXZTuWmU.png

2VZXybTSZJq1AreaDn1D7Jp7ZEvgLC9TvJctofX1ChMgSZonKvEdV1Mrz9f7kBzx4oPkZj8en9VVNxJwzgJJ453wgFgfQReh5qya9Myw92Vcg5sQ2PH7196ABoW3C3GxG7KohixCUNa6BkEKJ3FSi5Skb5p.png

@amarbanglablog

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZxVEVGK6CZeC6DygzNwa3k8rgKuYenBwB9vEvHwD1ZpiaZ3FWVyKWUfVDCktC...FBMfpKXoAnA4ckon21HzhujPdz1qo7KG1oqxtBmkFEGnWtM2M5M168rUNCwpE9fQKZY1DE9yeN2Y7HpDwVRyJweEykLYtrvNPuPXCPEhfiSoMsNW1bs75bg9Tk.png

চাইলে যুক্ত হতে পারেন আমাদের অফিশিয়াল discord এ

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaGZGHykMb9Ly3tnz6Ry5CgD18hg21dpJk2CFBm5Z6kJyeuFD148wXcjBvqAGX...HugJ2J54AbfC7YuBe3dYpJ7DazhXozc73VuoifbNudfwtLhcLWtNfmzi3JdiHv17ptYnn6f8bgsNLoHkz24hf52SoJaWh7HaPPtjW5JJbQGifHZ8VdXxQ4SfkS.png

প্রিয় রেগার্ডস

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328DFY8zLPugDpwFGvym4dAfRTt4PdonDCYst2BLwYRsoMAPKGkfxB1znqMyajMDMkphNDuHm1f1LMrt8XdJdxF3hz4gnho4zeQwaE.png

Sort:  
 2 years ago 

আপনি ভাই যে পোস্ট করেছেন, পোস্ট পড়ে তো বুঝলাম যে আপনার ভবিষ্যতের ডিপ্রেশনের সমস্যা হয়ে যেতে পারে। তাই আগে থেকেই সাবধান হওয়া উচিত। আশা করি আমার কথাটি মনোযোগ সহকারে দেখবেন।

 2 years ago 

ভাই সব সময় দুশ্চিন্তাগ্রস্ত থাকি। কোন কিছুই ভালো লাগে না আবার অপরদিকে শুধু অলসতা ঘিরে থাকে আমাকে।

যাইহোক ভাই এই গভীর চিন্তা-ভাবনা থেকে মুক্তি পেতে চায় এবং সে বিষয়ে অবশ্যই কিছু উদ্যোগ নেওয়া প্রয়োজন। ধন্যবাদ পাশে থাকে কিছু পরামর্শমূলক মন্তব্য প্রয়োগ করার জন্য।

 2 years ago 

আমার সাথে কিছুটা মিল খুজে পেলাম,আসলে আমি কি চাই সেটাই বুঝি না। যখন খুব ডিপ্রেশনে ভুগি তখনী বড় ভাইদের কল করি এবং তাদের সাথে শেয়ার করি কিছুটা ভালো লাগে।আসলে আমাদের একটি লক্ষ্য থাকা দরকার তাহলে মনে হয় যে কিছুটা ডিপ্রেশন কমে যাবে।ধন্যবাদ সুন্দর লিখছেন

 2 years ago 

আসলে ভাই মাঝে মাঝে এমন পরিস্থিতি হয়ে যায় সব কিছুই যেন গুলিয়ে যায়। তার পরেও চলতে হবে একটা সঠিক লক্ষ্য নির্ধারণ করে এটা ঠিক। আসলে লক্ষ ছাড়া কখনো কাঙ্খিত স্থানে পৌঁছানো সম্ভব নয়।

ধন্যবাদ আপনাকে কিছু মনের ভাব প্রকাশ করার জন্য।

 2 years ago 

আসলে ভাই ঠিকই বলেছেন পৃথিবী হচ্ছে ঘূর্ণায়মান। তবে একটা কথা কি জানেন এই ঘুর্ণয়মান পৃথিবীর মধ্যে নিজেকে তাল মিলিয়ে চলতে হবে। যদি তাল মেলাতে না পারেন না আপনি পিছিয়ে পড়বেন। সামনের দিকে এগিয়ে চলার জন্য তাল মিলিয়ে চলতে হবে ভাই। হয়তো জীবনে অনেক বাধা বিপত্তি অনেক কিছু আসে। আসলে এগুলো কাঁধে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। খুব সুন্দর ভাবে লিখেছেন ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তাল মেলাতে গিয়ে শুধু হোঁচট খেয়ে পড়ে যাওয়ার ভয় হয়। দিনশেষে আমিও চেষ্টা করি সবার সাথে তাল মিলিয়ে চলার। দোয়া করবেন ভাই যেন আপনাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে চলতে পারি।

কাংখিত মানের মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32