সকালের সূর্যোদয় ☀️ গ্রামের মেঠো পথ 🏞️ আমার অনুভূতি 💓🧘১০% বেনিফিশিয়ারি @shy-fox🦊🦊কে।।।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% @shy-fox

PSX_20211213_234108.jpg

আসালামুআলাইকুম,

সকলের সুস্থতা কামনা করছি আশাকরি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ অনেক অনেক আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমি ভালো আছি।

আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি সকালের সূর্য উদয় গ্রামের মেঠোপথে এবং সেগুলো নিয়ে আমার অনুভূতি প্রকাশ করার জন্য।

আজ সকালে ঘুম থেকে উঠার পরে যখন আমি অফিসের উদ্দেশ্যে রওনা দিলাম তখন বেশ কিছু অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য আমার চোখের সামনে ভেসে উঠলো। যদিও তখন অফিসে যাবার সময় খুব কম ছিল তার পরেও অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য গুলো দেখে আমি আর চোখ ফিরিয়ে রাখতে পারলাম না।
20211213_074857.jpg
বিশাল বড় তালগাছ। সাথে এলোমেলো বেশ কিছু বড় বড় গাছ এর মধ্য দিয়ে বেরিয়ে পড়েছে সকালের সোনা রোদ। সকালের সোনা রোদ দেখে আমার মন জুড়িয়ে গেল এবং বেশ কিছুক্ষণ সময় আমি পূর্ব আকাশের দিকে তাকিয়ে থাকলাম।

কেননা এর থেকে প্রাকৃতিক সৌন্দর্যের আর বেশি কিছু আশা করা যায় না। প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ দৃশ্যের কাছে হয়তো পৃথিবীর অন্যান্য সকল সৌন্দর্য বিলীন হয়ে যাবে তারপরে সৌন্দর্যের কখনো শেষ হবে না।।
20211213_074748.jpg
গাছের ফাঁক দিয়ে রোদ এসে সোনালী ফুলের বুকে উপচে পড়েছে। আমি যখন পূর্ব আকাশের দিকে চেয়ে ছিলাম তখন এই প্রাকৃতিক সৌন্দর্য দেখে আমি যথারিতি মুগ্ধ হয়ে গেলাম। সৃষ্টিকর্তা যেমন সুন্দর করে পৃথিবীটাকে সাজিয়েছেন ঠিক তার অপরূপ আরও একটা নিদর্শন খুব সকালে আবার চোখে পরলো। আসলে প্রকৃতির এই রূপ দেখে সত্যিই খুব ভালো লাগছিল আমার।।

20211213_074753.jpg

steemit.png

20211213_074809.jpg
তাছাড়াও কিছুক্ষণ পর চোখে পড়ল আরো কিছু অসাধারণ দৃশ্য। কনকনে শীতের ভেতর শিশিরভেজা মেঠো পথ। রাস্তার দুই ধারে প্রচন্ড পরিমানে ঘাস এবং আগাছা জন্মায় পুরো রাস্তা টা ঘিরে রেখেছে।

এবং তার ওপর যখন শিশির বিন্দু গুলো তার রোগ ছড়িয়ে দেয় তখন যেন এই প্রাকৃতিক সৌন্দর্য আরো বহুগুণে বৃদ্ধি পেয়ে যায়। দেখে আসলে চোখ ফেরানো সম্ভব হয়ে ওঠে না সেই সময়।

20211213_074758.jpg

20211213_074744.jpg
দুই পাশে শিশির ভেজা ঘাস কাদাযুক্ত রাস্তা এবং কনকনে শীতের ভেতর দিয়ে তার পরেও কিছু কিছু মানুষ আছে তাদের জীবিকা নির্বাহ করার জন্য। যদিও এগুলো মেয়ে মানুষ তার পরেও তারা তাদের জীবিকা নির্বাহ করার জন্য প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছে এই সমাজে এই পৃথিবীর বুকে।

কতটা যে পরিশ্রম নিয়ে সকল মানুষ গুলোকে না দেখলে আসলে বিষয়টি কখনোই উপলব্ধি করা সম্ভব হয় না। পুরো সকালটা যেন একটি আনন্দঘন এবং প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে সারা জীবন বেঁচে থাকার মতো পরিবেশ তৈরি করে দেয়।

steemit.png

20211213_074850.jpg

20211213_074847.jpg

20211213_074843.jpg
তাছাড়াও সকালের সোনা রোদ সোনালী ফসল ধানের উপর পড়ে সোনালী ফসল গুলোকে আরো কালারফুল করে তুলেছিল। কৃষক তাদের ফসলি জমি থেকে অর্ধেক পরিমাণে ধান কেটে জমিতে রোদে শুকানোর জন্য রেখে দিয়েছে এবং অর্ধেক ধান এখনো জমিতে সোনারোদ গুলো উপভোগ করছে।

শুধু ফসল এই প্রাকৃতিক সৌন্দর্যের সোনারোদ উপভোগ করছে না। সাথে এই এই প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝেও বেশ কিছু সৌন্দর্য বিলিয়ে দিয়েছে যেগুলো আমরা উপভোগ করে আমাদের মনকে তৃপ্ত এবং পরিপূর্ণতা দেওয়ার চেষ্টা করছি।

সকালের রোদ পড়ে যখন সোনালী ধানগুলো আরো সোনালী হয়ে উঠেছিল তখন আমার মনের অবস্থা যেন শতগুণে প্রকৃতিপ্রেমী হয়ে উঠেছিল।

20211213_074840.jpg
কৃষক যখন তার জমি থেকে সোনালী ফসল গুলো কেটে জমিতে শুকানোর জন্য রেখে দিয়েছিল কিন্তু সারারাত শিশির এর ফোটা ফোটা বিন্দুগুলো যেন এই সোনালী ফসল গুলোকে ভিজিয়ে দিয়েছিল।

কিন্তু ভিজিয়ে দিলে আর কি হবে এ সুন্দরী যে কোন প্রকার আঘাত হানে নিয়ে কিংবা কোনো রকম ক্ষতির আশংকা দেখা যায় না।

সারা রাতের শিশির এর ফটো গুলো যেন এই ধানের সৌন্দর্যকে আরো শতগুণে বৃদ্ধি করে দিচ্ছে প্রতিনিয়ত।।
20211213_074831.jpg

ফটোগ্রাফি গুলো সম্পর্কে যদি কিছু বলতে চাই,,

20211213_074813.jpg
আসলে প্রকৃতি সবসময় আমাদেরকে তার দিকে প্রবাহিত করে এবং তার রোগ গুলো দেখতে আমাদের মনেপ্রাণে আগ্রহ পোষণ করে। পৃথিবীটা সৃষ্টিকর্তা তৈরি করেছেন তাঁর অসাধারণ সৌন্দর্যের মধ্যে দিয়ে।

পৃথিবীর এই অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্য গুলো আমাদের মনের ভেতর সাড়া জাগায় তবে সকল প্রাকৃতিক সৌন্দর্য গুলো দেখতে হলে অবশ্যই আমাদের মনকে সুন্দর করতে হবে। কেননা আগের মন যদি আমরা সুন্দর করতে না পারি তাহলে কখনোই প্রাকৃতিক সৌন্দর্য গুলো সুন্দর ভাবে উপলব্ধি কিংবা উপভোগ করতে পারবোনা।

সুতরাং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে হলে আমাদের অবশ্যই সর্বপ্রথম মনের সুন্দর বিকাশ ঘটাতে হবে। তবেই আমরা উপভোগ করতে পারব অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য গুলো।।।।

20211213_074746.jpg

steemit.png

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

@steem-for-future.jpeg

@amarbanglablog

@rme দাদার এক অসাধারণ উপহার #amarbanglablog . বাঙ্গালীদের জন্য এক সুবর্ণ সুযোগ আমার বাংলা ব্লগ। বাংলা ছাড়া অন্য কোন ভাষায় তাদের সাপোর্ট করা হয় না।।।

©©™

@amarbanglablog @shy-fox @abb-school @photoman @royalmacro @blacks @abduhawab #club5050 @rme

আমার w3w এবং লোকেশন কোড

https://w3w.co/mulls.rudder.spindles

@heroism

@steem-for-future (1).jpeg

Delegate করুন আপনার স্টিম পাওয়ার #heroism এ ৭০-৮০% পর্যন্ত কিউরেশন রেওয়ার্ড পেতে।।

প্রিয় রেগার্ডস

steem-for-future6.jpeg
মোঃ আকাশ আলী। একজন বাংলাদেশী পাশাপাশি এস্টিমেট এ আমার বাংলা ব্লগ ইন বিউটি অফ ক্রিটিভিটি কমিউনিটিতে কাজ করতে খুব বেশি ভালোবাসি। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা মার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাবো সময়ের ব্যবধানে। কঠোর পরিশ্রম জীবনকে উন্নতর থেকে আরও উন্নত করতে পারে।।।

video image steem-for-future.jpg.gif

Sort:  
 3 years ago 

গ্রাম্য পরিবেশ এমনিতেই মানুষকে মুগ্ধ করে। আপনি খুব সুন্দর ভাবে একটি দিনের সুন্দর মুহূর্ত আমাদের সাথে বর্ণনা উপস্থাপন করলেন। আমার কাছে গ্রাম্য পরিবেশ উপভোগ করতে খুবই ভালো লাগে। এত সুন্দর মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

গ্রামের এই ছবিগুলো যখনই দেখি তখনই খুব ভালো লাগে এবং নির্ভেজাল নির্মল শান্ত প্রকৃতি গ্রামে গেলে খুজে পাওয়া যায়। সকালবেলা ঘুম থেকে ওঠার সবথেকে মজার এবং আনন্দের বিষয় হচ্ছে এত সুন্দর প্রকৃতি উপভোগ করা যায় যেমন ঠিক আপনি উপভোগ করলেন এবং আমাদের মাঝে শেয়ার করলেন সে জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। গ্রামের মতো মজা অন্য কোথায় পাওয়া যায় না। আমিও মাঝে মাঝে এগুলো খুব উপভোগ করি।

বেশ ভালো লাগে। গঠনমূলক মন্তব্য সবসময় পছন্দ করি এবং আমার কাজের অগ্রগতি আরও বাড়িয়ে দেয়। সুন্দর মন্তব্য দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া অসাধারন সুন্দর একটি পোস্ট করেছেন আপনি। গ্রামের এই নির্ভেজাল এবং শান্ত পরিবেশ গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আমি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে শিশিরের উপর দিয়ে হেঁটে মাঠের পুকুরে যায়। আমার কাছে খুবই ভালো লাগে সকাল বেলার প্রাকৃতিক দৃশ্যে গুলো। ভাইয়া আপনার পোষ্টের ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়েছে। বিশেষ করে হেমন্তের ধানের ফটোগ্রাফি গুলো সম্পূর্ণ চোখজুড়ানো এবং দৃষ্টিনন্দন হয়েছে। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গ্রামের এই নির্বাচন দৃশ্যগুলো সত্যি ভাই খুবই শান্ত এবং অসাধারণ লাগে আমার কাছে।
তাই শিশির ভেজা সকাল এবং অসাধারণ কৃষকের ধানের দৃশ্য গুলো তুলে ধরার চেষ্টা করেছি আপনাদের মাঝে।

আমিও খুব উপভোগ করেছিলাম পুরো বিষয়গুলো।
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33