👨‍👩‍👦শৈশবের স্মৃতি এবং আমার ছেলেবেলা ।।👨‍👩‍👦১০% বেনিফিসিয়ারি 🦊@shy-fox 🦊 কে।

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211112_082540.jpg

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future.10% বেনিফিসিয়ারি 🦊@shy-fox🦊 কে

IMG_20211112_082505.jpg

https://w3w.co/bullion.rocked.devotion

আসসালামু আলাইকুম। শুভ বিকেল।হিন্দু দাদা দের প্রতি রইল আন্তরিক শ্রদ্ধা এবং আদাব। অন্যান্য সকল ধর্মের মানুষের প্রতি অনেক অনেক শ্রদ্ধা ভালবাসা এবং অনেক অনেক অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং।।।

আশা করছি সকলে সুস্থ এবং সুন্দর আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তার অশেষ রহমতে বেশ কয়েকদিন পরে অসুস্থ থাকার পর এখন আমি পুরোপুরি সুস্থ আছি।

যাইহোক সৃষ্টিকর্তা আমাকে সুস্থতা দান করেছেন সেজন্য আমি সৃষ্টিকর্তার কাছে অনেক অনেক কৃতজ্ঞ এবং ধন্যবাদ জ্ঞাপন করছি আমার সৃষ্টিকর্তা মহান আল্লাহ তাআলার কাছে।
সকলেই সুস্থ সুন্দর জীবন যাপন করুন সেই প্রত্যাশা রইল। আমার জন্য অবশ্যই অবশ্যই সৃষ্টিকর্তার কাছে দোয়া রাখবেন আমি যেন পুরোপুরি সুস্থ হয়ে যাই এবং সকলের জন্য আমি দোয়া রাখছি সৃষ্টিকর্তার সকল কে যেনো অনেক অনেক ভালো এবং সুন্দর রাখেন।

আমি আজ আপনাদের সামনে উপস্থিত হয়েছি একটি সুন্দর চমৎকার মাছ ধরার গল্প নিয়ে। যেটি আমাদের শৈশবকে মনে করিয়ে দেয়। যে শৈশব আমাদের খুব ছোট কালকের পুরনো দিনগুলো কে মনে করিয়ে দেয় এবং আমরা খুব সহজেই সেই ছোটবেলার পুরোনো দিনে ফিরে যেতে সক্ষম হয়। চলো বন্ধুরা দেরী না করে শুরু করা যাক আমার আজকের পোস্ট এর মূল টপিক শৈশবের স্মৃতি এবং মাছ ধরার গল্প বিষয়টি নিয়ে আজকে আপনাদের সামনে আলোকপাত করেছি আমি @steem-for-future...

IMG_20211112_082541.jpg
https://w3w.co/bullion.rocked.devotion
IMG_20211112_082540.jpg

https://w3w.co/bullion.rocked.devotion

পৃথিবীতে মানুষ জন্মগ্রহণ করে। এবং মানুষের এই জন্মগ্রহণ করার মধ্য দিয়ে পৃথিবীতে আগমনের সূচনা ঘটে। পৃথিবীতে মানুষ জন্মগ্রহণ করার পর শৈশব-কৈশোর-যৌবন এবং শেষ বয়সের মানুষ বিভিন্ন পর্যায় অতিক্রম করে।

মানুষ জন্মগ্রহণ করার পর যতগুলো পর্যায় অতিক্রম করে তার মধ্যে অন্যতম এবং শ্রেষ্ঠ পর্যায় হলো শৈশবকাল। কেননা শৈশব কালের মত আনন্দঘন মুহূর্ত আর পৃথিবীতে খুঁজে পাওয়া সম্ভব হয়ে ওঠেনা। আপনি শৈশবকালে যেসকল আনন্দগুলো করেছেন সে সকল আনন্দগুলো হয়তো খুব কষ্ট পেলেও এখন আর সেগুলো আপনার যৌবন অথবা কৈশোর বয়সে করতে সক্ষম হবেন না।

তার জলজ্যান্ত উদাহরণ হিসেবে আমি নিজেকে আপনাদের মাঝে উপস্থাপন করতে চাই। কেননা আমি নিজেই এর প্রমাণ দিতে সক্ষম। আমার নিজের কথা বলতে গেলে আমি শৈশবকালে অনেক আনন্দ উচ্ছাস মজা এবং আনন্দ করে আমার ছোটবেলার দিনগুলো পার করেছি। কিন্তু এখন বড় হয়েছি এবং আগের থেকে অনেক অনেক অর্থ উপার্জন করতে সক্ষম হয়েছি।

কিন্তু এখন তার পরেও আমি যতই আনন্দ করি সেই শৈশবের আনন্দে কখনোই ফিরে যাওয়া সম্ভব নয়। কিন্তু আমার মনের ভেতর সবসময়ই একটি চিন্তা কাজ করে যদি আবার পুনরায় আমি সেই শৈশবে ফিরে যেতে পারতাম তাহলে কতই না ভালো হতো। কিন্তু শত চেষ্টা করেও এখন আমি আর আমার শৈশবে ফিরে যেতে পারবো না। কেননা কবির ভাষায় বলতে গেলে

যেই দিন চলে যায় ফিরে আসেনা, স্মৃতি হয়ে রয় সেদিন।

আমাদের মাঝ থেকে আজকে যে দিন চলে যাবে সেই দিন আর আমরা কখনোই ফিরে পেতে পারি না। যেই দিন চলে যায় সেই দিন সবসময় অতীত হয়ে রয় আমাদের মাঝ থেকে। সুতরাং একবার ওদিক চলে গেলে সেই অতীত আমরা কখনোই ফিরে পেতে পারি না।।।

IMG_20211112_082521.jpg
https://w3w.co/bullion.rocked.devotion
IMG_20211112_082515.jpg
https://w3w.co/bullion.rocked.devotion
IMG_20211112_082510.jpg

https://w3w.co/bullion.rocked.devotion

মাছ ধরা এবং আমার অতীত

শীতে আপনারা যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছি মাছ ধরা নিয়ে। প্রকৃতপক্ষে এই চিত্র গুলো আমার শহরের একটি সুন্দর স্থান থেকে সংগ্রহ করা হয়েছে।

আমি যখন শহরের আনাচে কানাচে ঘুরে বেড়াচ্ছিলাম কনটেন্ট তৈরি করার জন্য ঠিক এমন সময় আমি দেখতে পেলাম একটি পুকুরের পাশে মানুষ অর্থাৎ ছোট ছোট কিশোর এবং বড় মানুষ মাছ ধরছে খুব আনন্দ করে। তখন আমি তাদের কাছে গেলাম এবং বেশ কয়েকটি ফটোগ্রাফি করলাম।

আসলে এই বিষয়ে বলতে গেলে মাছ ধরতে খুব ভালো লাগে আমার। বলতে গেলে মাছ ধরা আমার একটি শখের কাজ। তবে বর্তমানে যান্ত্রিক এই শহরে কোলাহল যুক্ত এবং দূষণমুক্ত শহর এর আগের মত প্রশান্তি আমি পাইনা।

মাছ ধরার সেই আনন্দ গুলো আমি সত্যিই অনেক অনেক মিস করি বর্তমানে। শৈশবের সেই কাদা মেখে মাছ ধরার কথা মনে করে প্রতিনিয়ত। আজ সত্যিই এটি আমার জন্য চরম তুমি দুর্ভাগ্যজনক বিষয় যে আমি আমার শৈশব পার করে এসেছি।

তবে সেটি আমার ক্ষেত্রে নয়। সকলের ক্ষেত্রেই এই উক্তিটি কার্যকর যে শৈশব সবার মাঝে সারা জীবন থাকে না। শৈশব-কৈশোর-যৌবন এবং আমাদের জীবনের বেশ কয়েকটি ধাপ অতিক্রম করে আমাদের সর্বশেষ ধাপ এ পৃথিবী ছেড়ে চলে যেতে হয় আর এটাই বাস্তব বিষয়।

তবে আফসোস একটাই, খুব মিস করি আমি আমার শৈশবকে যেগুলোতে জড়িয়েছিল আমার মাছ ধরার স্মৃতি এবং অন্যান্য বিষয়বস্তুগুলো যেখানে আমার ছোটবেলার কথাগুলো মনে পড়ে যায়।

IMG_20211112_082459.jpg

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20210916-033845_Chrome.jpg

#amarbanglablog

আমাদের প্রিয় @rme দাদার এক অসাধারণ কৃতিত্ব এবং উপহার আমার বাংলা ব্লগ। বাংলা ভাষাভাষী মানুষদের জন্য সত্যিই একটা চমৎকার ব্লগিং সাইট আমার বাংলা ব্লগ। যেখানে শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য সম্পূর্ণ সাপোর্ট দেওয়া হয়।।।

©©

@photoman @amarbanglablog @shy-fox @blacks

আমার w3w কোড

https://w3w.co/bullion.rocked.devotion

ফটোগ্রাফিঅরিজিনাল ফটোগ্রাফি
ফটোগ্রাফার@steem-for-future
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ টেন এস
কনটেন্ট মেকার@steem-for-future

বিশেষ দ্রষ্টব্য

১০০% ইউনিক এবং অরিজিনাল পোস্ট। কোথাও থেকে কোন তথ্য সংগ্রহ করা হয়নি।

প্রিয় রেগার্ডস

নিজস্ব ব্লগার
এই ব্লগ টি সম্পূর্ণ আমার নিজের। আমি মোঃ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী। পাশাপাশি স্টিমিট এ কাজ করতে খুব ভালোবাসি। আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিটিভিটি প্রিয় কমিউনিটি। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাব সময়ের ব্যবধানে। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে খুব ভাল লাগে। পিতা মাতার দোয়া এবং গরীব দুখী মেহনতী মানুষের পাশে থেকে আজীবন তাদের সেবা করতে চাই। মোহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর আদর্শের অনুসারী হতে চাই।

Screenshot_20210911-222132_Chrome.jpg

Sort:  
 3 years ago 

ভাই চিত্র দেখে সত্যি আমি কয়েক মিনিট আমার শৈশব টাকে স্বরন করলাম।এতো মধুর সময় আর কোনোদিন পাবনা।সেই বিলের পানি শুকানোর পরে সবাই মিলে গিয়ে একসাথে হাতরিয়ে মাছ ধরা মানি ছেচা সত্যি এখন আর সময় পাইনা ব্যাস্ত হয়েছি এই জুগান্তরের সাথে।অনেক সুন্দর পোস্ট ছিলো ভাই দারুন ভাবে উপস্থাপন করেছেন।

 3 years ago 

সত্যি ভাই এই দুর্দান্ত ইট-কাঠের দূষণযুক্ত শহরে একটু শ্বাস নেওয়ার জন্য সময় পায়না। তবে মাঝে মাঝে যখন শৈশবের স্মৃতি গুলো মনে পড়ে তখন আর বসে থাকতে পারিনা।

আমি আসলে বাস্তবতা নিয়ে কথা বলতে বেশি ভালোবাসি। সুতরাং সময় পেলেই আপনাদের মাঝে শৈশব-কৈশোর কিংবা জীবনের বাস্তব কিছু চিত্র তুলে ধরার চেষ্টা করি। সাথে থাকার জন্য ধন্যবাদ জানাই

 3 years ago 

সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনার পোস্টের উপস্থাপন ধাপ গুলো খুব ভালো লেগেছে। আর ছোট বেলায় খাল-বিলে মাছ ধরার কথা মনে পড়ে গেল। দিন গুলো খুব মিস করি। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

শৈশবের স্মৃতি গুলো শুধু আপনাকে নয় আমাদের সকলকেই মনেপ্রাণে অনেক কাঁদাই। বারবার মনে হয় যদি আরো একবার সেই শৈশবে ফিরে যেতে পারতাম তাহলে কতই না ভালো হতো।

মাছ ধরার দৃশ্য গুলো তার মধ্যে অন্যতম। আমি সহ বিশ্বাস করি সকলেই এই দিনগুলো খুব মিস করে।

 3 years ago 

ভাই আপনার শৈশবের স্মৃতিবিজড়িত আলোকচিত্রগুলো দেখে শৈশবের স্মৃতি মনে পড়ে যায়, শৈশবে কত কি করেছি, মাছ ধরা খেলা করা বন্ধুদের সাথে আড্ডা দেওয়া, আমি মনে করি মানুষের জীবনের প্রথম পদার্পণ এবং হাসি খেলার শ্রেষ্ঠ সময় শৈশবকাল, অনেক অনেক মিস করি শৈশবকাল কে। আপনার পোস্টটা পড়ে মনটা অনেক ভালো হয়ে গেল। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

সব সময় আপনাদের এমন অনুপ্রেরণা মূলক বাক্য গুলো যেন হৃদয়ে গেঁথে যায়। এত সুন্দর সুন্দর মন্তব্য করেন যে গুলো দেখে কাজের অনুপ্রেরণা শত গুণ বাড়ে।

আরহা শৈশবকালের স্মৃতি গুলো কোনদিনও ভোলার নয়। ভালো লাগলো মন্তব্য পড়ে

 3 years ago 

♥️♥️♥️

 3 years ago 

আপনার পোস্ট দেখে শৈশবের স্মৃতি এবং আমার ছেলেবেলা কথা মনে পড়ে গেল। এভাবে আমিও মাছ ধরেছিলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

যদিও এখন আর আমার শৈশবে ফিরে যাওয়া সম্ভব নয় তারপরেও আমি প্রতিনিয়ত চেষ্টা করি পুরনো দিনগুলোকে সামনের দিকে ধাবিত করে। এসকল স্মৃতিগুলোকে আমাকে মনে প্রাণে নাড়া দেয়।

অসংখ্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49