কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি 💐 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future .10% বেনিফিশিয়ারি 🦊 @shy-fox 🦊কে।।।

1_20220213_160642_0000.png

Image made by canva from @steem-for-future

20220123_125145.jpg

আসসালামু আলাইকুম

সকলের সুস্থতা কামনা করছি। এবং আমি আবার আপনাদের সামনে চলে এলাম আজকে নতুন একটি বিষয় সম্পর্কে লেখার জন্য। আমি আসলে প্রতিনিয়ত ফটোগ্রাফি করতে ভালোবাসি। ফটোগ্রাফি পোস্ট আমার সবথেকে ভালো লাগে। সুতরাং আমি সবসময় ফটোগ্রাফি করতে প্রচন্ড স্বাচ্ছন্দ্যবোধ করি। আর আজকে আমি আপনাদের সামনে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। অনেকদিন যাবত আমি ফটোগ্রাফি করি না। ফটোগ্রাফি বলতে মূল কথা হলো আমি অনেকদিন যাবত ফুলের ফটোগ্রাফি করি না। ফুলের ফটোগ্রাফি করা হয় না বললেই।
তাই আমার এই না হওয়া বিষয়টিকে আজকে আবারো আপনাদের সামনে উপস্থিত হলাম কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে। এগুলো আমাদের এলাকায় সাজিনা ফুল হিসেবে পরিচিত। বিশেষ করে এটি সাজনা গাছের ফুল।

বাংলাদেশের প্রত্যেকটি অঞ্চলে সাজনা গাছ দেখা যায়। সাজিনা খেতে যেমন সুন্দর ঠিক সাজনা পাতা তে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন। তবে সাজনা পাতার শাক ভাজি কিন্তু আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটা। তাছাড়া ওই সাজনা পাতার রস আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ উপকারী হিসেবে কাজ করে। এবং এই সাজনা গাছের ফুল দেখতে অনেক সুন্দর হয়ে থাকে। সুতরাং আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি বেশকিছু সাজনা গাছের ফুলের ফটোগ্রাফি নিয়ে।।

20220123_124935.jpg
steemit.png

কিভাবে পেলাম এই ফটোগ্রাফি গুলো?

আজ থেকে 15 দিন আগেই ফটোগ্রাফি গুলো সংগ্রহ করা হয়েছিল। আমি বর্তমানে গাজীপুরে সেখানে থাকে আমার বাসার সামনে ছোট্ট একটা সাজনা এর গাছ ছিল। আমি যখন আমার অফিসের কাজ শেষ করে বাসার দিকে আসতে থাকলাম সেই সময় আমি দেখতে পেলাম অনেকগুলো সাজনা গাছের ফুল ফুটে আছে। ফুল গুলো দেখতে অনেক অসাধারণ লাগছিল।

সুতরাং আমি যে সাজনা গাছের কাছে যাব সেখানে যাবার মতো কোনো পরিবেশ ছিল না। চারিদিকে প্রচুর পরিমাণে পানি এবং আগাছা জন্মেছিল। যার ভিতর সাপের ভয় ছিল।

সুতরাং যেহেতু ফটোগ্রাফি আমার প্রধান শখ এবং ফটোগ্রাফার হিসেবে আমি নিজেকে প্রমাণ করতে চাই সুতরাং যে কোনো মূল্যে আমাকে সেখানে পৌঁছাতে হবে। তাই আমি খুব দ্রুত আমার জুতা খুলে পানির ভেতর দিয়ে অনেক কষ্ট করে সেই সাজনা গাছের কাছে চলে গেলাম এবং বেশ কিছু ফটোগ্রাফি তৈরি করলাম। যেগুলো বিশেষ করে আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ফটোগ্রাফি গুলোর ছোট্ট একটা গ্যালারি।

20220123_124948.jpg
steemit.png|20220123_125000.jpg
steemit.png

20220123_124932.jpg
steemit.png

20220123_124929.jpg
steemit.png
অনেক অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফির গ্যালারি গুলো দেখার জন্য। আমি সবসময় মনে করি ফুল একটা পবিত্র জিনিস এবং অনেক মূল্যবান একটা জিনিস। সুতরাং ফুলের এই অসাধারণ গ্যালারি ঘুরে দেখার জন্য আন্তরিক ধন্যবাদ এবং অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ফুল সম্পর্কে আমার অভিমত

20220123_124907.jpg
steemit.png
ফুল একটা প্রাকৃতিক জিনিস। এবং পবিত্রতার এক অপরূপ এবং সৌন্দর্যের নিদর্শন। পৃথিবীতে সকলে ফুল ভালোবাসেন এবং এমন কোনো মানুষ নেই যে ফুল ভালোবাসে না। আমিও অনেক অনেক ফুল ভাল বাসি সুতরাং ফুলের ফটোগ্রাফি করতে এবং ফুল সম্পর্কে বলতে এবং লিখতে আমার অনেক ভালো লাগে। সুতরাং প্রতিনিয়তঃ আমি আপনাদের সামনে ফুল সম্পর্কে লেখার চেষ্টা করি যা আমার কাজের গুরুত্ব আরও বাড়িয়ে দেয় এবং খুবই ভালো লাগে।

20220123_124851.jpg
steemit.png

সকলের প্রতি আবেদন

20220123_124848.jpg
steemit.png
ফুল সব সময় পবিত্র এবং সৌন্দর্যের প্রতীক। সুতরাং কখনোই অবহেলা করে ফুল ছিঁড়ে ফেলা উচিত নয় কিংবা ফুলের গাছ গুলোকে নষ্ট করা উচিত নয়। নিজের মনকে পবিত্র এবং সুন্দর করতে আপনার উচিত ফুলের মত করে নিজেকে পবিত্র করে তৈরি করা এবং ফুলের মত সুন্দর হৃদয় তৈরি করা।

20220123_124845.jpg

Photographyঅরিজিনাল
Photographer@steem-for-future
ডিভাইসSamsung galaxy f22
Editcaptured one
Typephotography
LocationBD

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

বিশেষ দ্রষ্টব্য

১০০% অরিজিনাল পোস্ট

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

আমার w3w লোকেশন কোড

https://w3w.co/accommodating.outrunning.beeps

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

@amarbanglablog

amarbanglablog update image.png

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এর ব্লগ। বাংলা ছাড়া অন্য কোন ভাষায় এখানে সাপোর্ট করা হয়। মনের ভাব প্রকাশ করুন সম্পূর্ণ বাংলা ভাষায়।

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

স্পেশালি ধন্যবাদ জানাতে চাই

@photoman @blacks @shy-fox

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

@heroism

@steem-for-future (1).jpeg

ভালো পোস্ট এ আপভোট পেতে এবং সাপ্তাহিক ৯০% পর্যন্ত কিউরেশন রেওয়ার্ড পেতে ডিলিগেট করুন @heroism এ .

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

আমাদের অফিসিয়াল সার্ভার discord

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9hrmo7HHjXhuejr1qDohdtJQsmCmKhy9HuRvHqMTJSKWVbMc2A7WQYb5wESGLzw3vN3PgJA2J.png

⤴️জয়েন করতে এখানে চাপ দিন

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Jpx7VBdpwVc4VapjSy3JtXCK3dEJDS8jYnZijAxW2t36oFhopCnVsFrGtMDi8F...zhMq98BpXpELpaBjKAziJVshFg2UaXbNtpqTXrxHyUJAFD1yV5RwDAPwddyUjWMMHW3m9AFEfUp4bPjJ3jmrCVgN63jaoue7QwpMR9FaiPD1g1UEz4FghTVLJa.png

রেগার্ডস,

20211214_123550.jpg

video image steem-for-future.jpg.gif

Sort:  
 2 years ago (edited)

ভালোবাসা দিবসের আগের দিন এমন মিষ্টি সজনে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই অসাধারণ লাগছে।‌ আপনি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন । এই পোস্টটি ফটোগ্রাফি পোস্ট হলেও আপনি উপস্থাপনাটা সত্যি অনেক ইউনিক ভাবে করেছেন। সত্যি ভাই আপনার ক্রিয়েটিভিটি দেখে আমি মুগ্ধ হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।❤️❤️🥰

 2 years ago 

ভালোবাসা দিবসের শুভেচ্ছা
অনেক সুন্দর মন্তব্য দিয়েছেন ভাই। মন্তব্য পড়ে মনে হচ্ছে আবারো পোস্ট করে। কেননা প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর মন্তব্য কলার মাধ্যমে আমার কাজের ইনস্পিরেশন বৃদ্ধি পায়। যেখান থেকে আমি কাজ করার শক্তি পাই।

শুভকামনা এবং ভালোবাসা রইলো পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি তো অনেক লেখা লিখেছেন ভাইয়া। আপনার লেখাগুলো পড়তে পড়তেই তো আমি শেষ। আপনি অনেক সুন্দর অভিমত দিয়েছেন। আর আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু অসাধারণ ছিল। আর একটা কথা একদম ঠিক বলেছেন, ফুল সব সময় পবিত্র এবং সৌন্দর্যের প্রতীক। তা আমরা সবাই বিশ্বাস করি। এরকম অসাধারণ একটা পোস্ট সাজানোর জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে সম্পূর্ণ মনের ভাব প্রকাশ না করলে আমি শান্তি পাই না। এর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত যে আমার পোস্ট একটু বড় হয়ে গেছে। তবে আগামীতে আমি অবশ্যই একটু ছোট করে চেষ্টা করব। ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে আর এটাই আমার প্রধান এবং মূল সার্থকতা। বিষয়টি বুঝতে পারার জন্য এবং গঠনমূলক মন্তব্য দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ

 2 years ago 

আমাদের মাঝে আপনি আজকে খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। অন্যান্য ফটোগ্রাফির থেকে আজকের যে ফুলের ফটোগ্রাফি তেই আপনি করেছেন সেটি কিছুটা ভিন্ন ধরনের। এই ফটোগ্রাফি টি ভিন্ন ধরনের বলার কারণ হচ্ছে এই ফটোগ্রাফি সচরাচর কাউকে করতে দেখা যায় না। কারণ এই সজনে ফুল শুধুমাত্র গ্রাম অঞ্চলগুলোতেই দেখতে পাওয়া যায়।

 2 years ago 

একটামাত্র সজনে ফুলের গাছ। আমি অবশ্যই ফটোগ্রাফি টা ঢাকাতে থাকা অবস্থায় করেছিলাম। হঠাৎ আমার বাড়ির পাশেই ছোট্ট একটা পুকুরের পাশে একটা সজনে পাতার গাছ ছিল। আমি সেখানে গিয়ে বেশ কিছুদিন পূর্বে এই ফটোগ্রাফি করেছিলাম।

অনেক অনেক ধন্যবাদ আমার ব্লগে ঘুরে দেখার জন্যঅনেক অনেক ধন্যবাদ আমার ব্লগটি ঘুরে দেখার জন্য

 2 years ago 

সজনে ফুল যে এতো সুন্দর কখুনো তা কাছ থেকে অনুভব করিনাই।আসলে এতো পরিচিত একটি ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো।অনেক সুন্দর হয়েছে প্রতিটা ফটোগ্রাফি আপনি নিখুত ভাবে প্রতিটা ফটোগ্রাফি করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে আমরা যে বড় বড় পাহাড় দেখতে পৃথিবীর বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায় অনেক অর্থ খরচ করে কিন্তু বাড়ির পাশেই ধানের পাতার উপর শিশিরের একফোঁটা সৌন্দর্য কখনোই লক্ষ্য করি না।।

আসলে ভাই সৌন্দর্য সবসময় অসাধারণ রূপ নেয়। বাড়ির পাশে সৌন্দর্য আমরা কখনোই দেখতে। তবে মনকো প্রশস্ত করে যদি আমরা বাড়ির পাশের সৌন্দর্য দেখি তবে সেখানে আমাদের সার্থকতা এবং ভালোলাগা।

আর আমার ফটোগ্রাফি গুলো যে আপনার ভালো লেগেছে এখানে আমার সার্থকতা। অনেক অনেক ভালো লাগছে। অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার প্রতি।

 2 years ago 

2.2.png

ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে।তবে টাইটেল টি পড়ে আমি কিন্তু ভেবেছিলাম অনেকগুলো ফুলের ছবি হবে। কিন্তু পোষ্টের ভিতর ঢুকে দেখে মনে হল একটি ফুলের ফটোগ্রাফিই করেছেন বলে মনে হল। যাই হোক ছবি গুলো ভাল ছিল । ধন্যবাদ ভাই ।

2.2.png

 2 years ago 

আসলে ভাই টাইটেল সব সময় একটু আকর্ষণীয় না হলে হয়না। তবে তার পরেও টাইটেল এর সামঞ্জস্য রাখার চেষ্টা করেছি। যদিও ফুল একটা তারপরেও অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছি। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি শেয়ার করেছি।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ব্লগ টি ঘুরে দেখার জন্য এবং গঠনমূলক মন্তব্য করার জন্য। আন্তরিক ধন্যবাদ এবং শুভকামনাআন্তরিক ধন্যবাদ এবং শুভকামনা

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফি আমার সব সময় ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবি ফোকাস করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে। কেন না এই অসাধারণ মন্তব্যের মাধ্যমে আমার পোস্ট এর সার্থকতা অর্জন হয়। সব সময় পাশে থাকার জন্য এবং সাথে থেকে অসাধারণ মন্তব্য দিয়ে অনুপ্রেরণা দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ। প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইল সব সময়। সুস্থ থাকুন সেই কামনা করি

 2 years ago 

আপনার ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে দক্ষতা সহকারে এই ছবিগুলো তুলেছেন। ফুলগুলো সৌন্দর্য খুব সহজে মানুষকে আকৃষ্ট করে। এত সুন্দর ফটো কপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শুভ সকাল এবং হ্যাপি ভ্যালেন্টাইন ডে।

সকালে ঘুম থেকে ওঠার পর এই সর্বপ্রথম আপনার অসাধারণ মন্তব্য পড়লাম। অনুভূতি বেশ ভালো লাগছিল। ফটোগ্রাফি গুলো সার্থকতা পেল আপনার অসাধারণ মন্তব্যের মাধ্যমে। অনেক অনেক দোয়া ও ভালোবাসা এবং শুভকামনা রইল। শুভ হোক আগামীর প্রতিটি দিন সুস্থ থাকুন এই কামনা করি

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55825.83
ETH 2516.08
USDT 1.00
SBD 2.28