🔝উন্নত করতে চান ?- ১০% বেনিফিসিয়ারি 🦊@shy-fox🦊 কে

in আমার বাংলা ব্লগ3 years ago

20211128_233917.jpg

সবাইকে #amarbanglablog . স্বাগতম আমার পক্ষ থেকে আমি @steem-for-future . 10 % বেনিফিসারী 🦊@shy-fox 🦊কে


IMG_20211124_115747.jpg

আসসালামু আলাইকুম।

কেমন আছেন বন্ধুগণ? আমি কিন্তু আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক অনেক সুস্থ এবং সুন্দর হাসি.। আমি আশা করছি আপনারা সকলে অনেক অনেক সুস্থ এবং সুন্দর আছেন। সকলের সুস্থ এবং সুন্দর থাকুন সবসময় সেই শুভকামনা করি প্রতিদিন প্রতিটি মুহূর্ত।

আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করার জন্য। মূলত আমরা আমাদের জীবিকা নির্বাহ করার জন্য বিভিন্ন জায়গায় বিভিন্ন স্থানে কর্মরত অবস্থায় থাকে। যেগুলো আমাদের জীবিকা নির্বাহ করার জন্য মূল হাতিয়ার। আমরা যদি আমাদের জীবিকা নির্বাহ করতে চায় তাহলে আমাদের অবশ্যই কোন না কোন জায়গায় কাজ করতে হবে।

আমরা আবার কিন্তু শুধুমাত্র একটি জায়গায় কাজ করে আমাদের জীবিকা নির্বাহ করি নাই। কেউ অফিসে কাজ করি। কেউ কৃষি কাজ করি। কেউ আদালতে কেউ শিক্ষকতা আবার কেউ ডাক্তার কেউ ইঞ্জিনিয়ার বিভিন্ন পেশায় আমরা নিযুক্ত থাকি। যে কোন পেশা আমাদের অবশ্যই বেছে নিতে হয় আমাদের জীবিকা নির্বাহ করার জন্য।

IMG_20211124_115340.jpg

জীবনের জন্য কাজের গুরুত্ব।

কাজ আমাদের জীবনের জন্য একটি অত্যাবশ্যকীয় এবং অনেক অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। কাজ ছাড়া আমরা কখনই আমাদের নিজেদের জীবনকে উন্নত করতে পারবোনা।

আমাদের জীবনকে এবং জীবনযাত্রার মানকে উন্নত করতে হলে আমাদের অবশ্যই কঠোর পরিশ্রমই হতে হবে। কঠোর পরিশ্রম ছাড়া জীবনে কখনো কেউ উন্নতি করতে পারে না এবং পারবেও না। পরিশ্রম আমাদের জন্য একটি অত্যাবশ্যকীয় অধ্যায়ে।।

IMG_20211124_115830.jpg
কেউ যদি জীবনে সফলতা অর্জন করতে চায় তবে তাকে প্রথমে শূন্য থেকে শুরু করতে হবে। আপনার কাছে যে পরিমাণে শক্তি থাকে সেই পরিমান শক্তি নিয়ে আপনার শুরু করা প্রয়োজন। আপনি যদি শূন্য থেকে শুরু করতে পারেন এবং পর্যায়ক্রমে আপনি আপনার ধারাবাহিকতা বজায় রাখতে পারেন তাহলে অবশ্যই এক সময় আপনি আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবেন আর এটাই হল বাস্তব কথা। তবে শুধু কাজ করে গেলে হবে না আমাদের অবশ্যই কঠোর পরিশ্রম এবং সঠিক জায়গায় কঠোর পরিশ্রম করার মাধ্যমে আমাদের জীবনকে উন্নত করার চেষ্টা করতে হবে।।।
IMG_20211124_115810.jpg

তবে আপনি যদি কঠোর পরিশ্রম করতে পারেন আপনি অবশ্যই উন্নতির চরম শিখরে আরোহন করতে পারবেন। আমাদের জীবনকে উন্নত করতে হলে সর্বপ্রথম যে তিনটি বিষয়ে লক্ষ্য রাখতে হবে তা সম্পর্কে আমি অল্প অল্প ধারণা দেওয়ার চেষ্টা করছি প্রথম পর্বে।

- কঠোর পরিশ্রম

  • জীবনকে উন্নত করতে হলে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। জীবনের সুখ স্বাচ্ছন্দ বই আনতে হলে কঠোর পরিশ্রমের কোন বিকল্প নাই। পরিশ্রম ছাড়া কখনোই সুখ করা সম্ভব নয়।

আমি যদি কবিতা ভাষায় বলতে চাই

দুঃখ বিনা সুখ পাইবি কি জীবনে?

প্রকৃতপক্ষে জীবনে সুখ পেতে হলে আমাদের অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে এবং অনেক দুঃখের পর আমাদের শুরু করলেন করতে হবে। দুঃখের সূচনা না হলে সেখানে কখনো সুখ পাওয়া যায় না কিংবা সেখানে সুখ পাওয়া গেলেও সেই সুখের কোন মূল্য থাকে না। সুতরাং আমাদের সর্বপ্রথম কঠোর পরিশ্রমই হতে হবে

- সঠিক জায়গায় পরিশ্রম

আপনি পরিশ্রম করবেন ঠিক আছে। তবে সেটি অবশ্যই সঠিক জায়গায় হতে হবে। ভুল জায়গায় যদি আপনি সারাজীবন পরিশ্রম করে যান তবে সেখান থেকে আপনি এক টাকাও উপকার হিসেবে পেতে সম্ভব হবেন না। সর্বোপরি আমাদের সকলের প্রতিষ্ঠা করতে হবে সঠিক জায়গায় এবং সঠিক সিদ্ধান্ত নিয়ে কঠোর পরিশ্রম করা।

- ধৈর্য ধারণ

কঠোর পরিশ্রম করলে শুধু চলবেনা। ফল পেতে হলে আমাদের অবশ্যই একটু ধৈর্য ধারণ করতে হবে। কেননা কাজ করার সঙ্গে সঙ্গে ফল পাওয়া যেতে নাও পারে। সুতরাং ফল পেতে হলে একটু দেরি হলেও সেটা কোনো বড় বিষয় নয়।

অপেক্ষার ফল সুমিষ্ট হয়

সুতরাং কাজ করার পাশাপাশি আমাদের অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে যথাযথ এবং সুন্দর ফল পাবার জন্য। কখনোই তাড়াহুড়ো করে কোন কাজের প্রতি অনীহা প্রয়োগ করা উচিত হবে না নিশ্চয়ই।।

সফলতা পেতে হলে উপরোক্ত নিয়মগুলো মেনে চলুন ইনশাল্লাহ সফলতা একদিন আপনার হাতে ধরা দিবেই এটাই বাস্তব এবং সত্য কথা। কঠোর পরিশ্রমী হয়ে কাজ করে যান ধৈর্য ধরুন এবং সঠিক জায়গায় কাজ করে যান সফলতা নিশ্চিত এটার কোন বিকল্প নাই। আর বাকিটা সৃষ্টিকর্তার হাতে

IMG_20211124_115803.jpg

IMG_20211124_115758.jpg

ফটোগ্রাফি সম্পর্কিত তথ্য

সমস্ত ফটোগ্রাফি গুলো অরিজিনাল। উপরোক্ত সমস্ত ফটোগ্রাফি গুলো আমি সংগ্রহ করেছি আমার নিজের কর্ম ক্ষেত্রে থেকে। যেগুলো হানডেট পারসেন অরিজিনাল এবং কোথা থেকে কোন তথ্য সংগ্রহ করা হয়নি কিংবা কোন সফটওয়্যার দিয়ে ফটোগ্রাফি গুলো এডিট করা হয়নি।

পিএনজি অ্যাপারেলস লিমিটেড এর অন্তর্গত ফ্যাক্টরিতে কর্মরত অবস্থায় সমস্ত ছবিগুলো সংগ্রহ করা হয়েছে।
IMG_20211124_115755.jpg

IMG_20211124_115747.jpg

IMG_20211124_115714.jpg

IMG_20211124_115411.jpg

কর্ম সম্পর্কে কিছু কথা

প্রকৃতপক্ষে, কর্ম আমাদের প্রত্যেকের জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ এবং অত্যবশ্যকীয় অধ্যায়। কর্ম ছাড়া আমরা কখনই আমাদের জীবনকে সার্থকতা কিংবা জীবনকে উন্নত করতে সক্ষম হবো না। কর্ম আমাদের জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

সফলতা অর্জন খুবই একটি কঠিন কাজ। তবে সেই কঠিন কাজটা কি আপনি খুব চাইলে সহজেই সহজ থেকে সহজতর করতে পারেন আপনার কঠোর পরিশ্রমের মাধ্যম এর মাধ্যমে।

সফলতা অর্জন খুবই একটি সহজ উপায়। তবে অবশ্যই সে বিষয়ে আমাদের সর্তকতা অবলম্বন করতে হবে এবং কঠোর পরিশ্রম সঠিক জায়গায় পরিশ্রম এবং ধৈর্য ধারণ করে সেই পরিশ্রমের ফল পাবার আশা করে সৃষ্টিকর্তার কাছে দোয়া করার মাধ্যমে আমাদের অবশ্যই সফলতার চরম শিখরে আরোহন করা উচিত।।

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20210916-033845_Chrome.jpg

স্ক্রীনশট থেকে নেওয়া

@amarbanglablog

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য এক দুর্দান্ত ব্লগ। বাংলা ছাড়া এখানে অন্য কোন ভাষা সমর্থন করা হয় না। আমাদের প্রিয় প্যানথন দাদার প্রিয় উপহার। যা আমাদের জন্য উপহার স্বরূপ

স্পেশালি ধন্যবাদ

@shy-fox @abb-school @amarbanglablog @blacks @steemcurator01 @photoman @abduhawab #beautyofcreativity

সমস্ত ফটোগ্রাফিক গুলোর লোকেশন কোড

https://w3w.co/mysteries.melt.finest

বিশেষ দ্রষ্টব্য

১০০% ইউনিক এবং অরিজিনাল পোস্ট। কোথাও থেকে কোনো তথ্য সংগ্রহ করা হয়নি।

প্রিয় রেগার্ডস

IMG_20211124_115837.jpg
মোঃ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী। পাশাপাশি স্টিমিট এ কাজ করতে খুব বেশি ভালোবাসি। আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিটিভিটি প্রিয় কমিউনিটি।আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আপনার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাব সময়ের ব্যবধানে। তাছাড়াও কঠোর পরিশ্রম জীবনকে উন্নতির শিখরে আহরণ করাতে পারে।
পিতা মাতার দোয়া এবং দেশবাসীর ভালোবাসা নিয়ে তাদের অন্তরে বেঁচে থাকতে চাই আজীবন।।

Sort:  
 3 years ago 

আপনার কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ, আমার বন্ধু, আমি আশা করি আপনার সমস্ত কার্যক্রম সফল হবে।

 3 years ago 

আপনার পোষ্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। সম্পূর্ণ বাস্তব ধর্মী একটি পোস্ট। পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। দুঃখ বিনা সুখ লাভ হয় কি মহিতে। আমরা যে কাজ করি না কেন তাতে সর্বোচ্চ পরিশ্রম বিনিয়োগ করলে লভ্যাংশ পাওয়ার আশা করা সম্ভব। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই। আর আমি সবসময় চেষ্টা করি জীবনের সাথে জড়িত বাস্তব বিষয়গুলো সম্পর্কে পোস্ট করার।
কেননা আমি মনে করি জীবনের সার্থকতা অর্জন করতে হলে আমাদের অবশ্যই বাস্তব বিষয়গুলো নিয়ে ভাবতে হবে। আর আমাদের অবশ্যই দুঃখের পরে সুখ এর দেখা মেলে।

সুতরাং সৌভাগ্যের বিশ্বাসী নাহয় পরিশ্রমী বিশ্বাসী হলে আমাদের জীবন পাল্টে যাবে।

সমর্থন করেছেন অনেক অনেক খুশি এবং শুভকামনা আপনার জন্য

আপনার কথাগুলো অনেক বাস্তবধর্মী ছিলো ভাই যার কারনে ভালো লাগছে অনেক। আসলেই পরিশ্রম আর ধৈর্যই পারে জীবনের সফলতা এনে দিতে। এগিয়ে যান ভাই, দোয়া রইলো আপনার জন্য।

 3 years ago 

আমি বাস্তবধর্মী মানুষ। তাই সবসময় চেষ্টা করি বাস্তব কথা গুলো এবং বাস্তব বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার।

পরিশ্রম ছাড়া কখনই উন্নতি করা সম্ভব নয়। সুতরাং জীবনকে উন্নত করতে হলে অবশ্যই পরিশ্রম সঠিক জায়গায় এবং ধৈর্য সহকারে আমাদের এই পরিশ্রমের ফল এর জন্য অপেক্ষা করতে হবে তবে সার্থকতা।

সমর্থন করার জন্য আন্তরিক অভিনন্দন

আপনার কঠোর পরিশ্রমের দৃশ্য গুলো ধারন করতে, আপনিও যে কঠোর পরিশ্রম করেছেন তার সাক্ষী আপনার ছবি গুলো। আপনার পরিশ্রম সার্থক হোক এই কামনায়.....

 3 years ago 

দোয়া করবেন ভাই। কঠোর পরিশ্রমের মাধ্যমে দাঁড়া আমি যেন আমার ভাগ্যকে পরিবর্তন করতে পারি। পরিবর্তন করি আমার আগামী দিনের ভবিষ্যৎ। তার জন্য আপনাদের দোয়ায় এবং সৃষ্টিকর্তার রহমতে এর প্রয়োজন রয়েছে।

শুভকামনা রইল আপনার জন্য

পরিশ্রমের সাথে পুণ্য মিলিয়ে বয়ে আনুক অনাবিল সাধের জীবন।।
আপনার জন্যও রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

পরিশ্রম সৌভাগ্যের প্রসুতি।
পরিশ্রম ছাড়া কোন কাজ সফলভাবে করা সম্ভব নয়। আপনি একটি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।
সেখানে বিশাল এক কর্মযুদ্ধ চলছে দেখলাম।
সত্যিই একটি প্রতিষ্ঠান চালানোর জন্য বিশাল পরিশ্রম আর কর্মযুদ্ধের প্রয়োজন। প্রতিটি পরিশ্রমী মানুষের প্রতি সম্মান এবং শ্রদ্ধা রইল।
আপনার পোস্টটি অসাধারণ ছিল।

 3 years ago 

আমিও বিশ্বাস করি কেবল কঠোর পরিশ্রমের মাধ্যমে দ্বারা নিজের ভাগ্যকে পরিবর্তন করা সম্ভব। কঠোর পরিশ্রম ছাড়া কেউ কখনো নিজেকে উন্নতি করতে পারে না।
ঠিক বলেছেন ভাই আমি আমার কর্ম ক্ষেত্রে প্রচুর পরিমাণে ব্যস্ত থাকি সারাদিন। শুভকামনা জানানোর জন্য আপনার প্রতি রইল অনেক অনেক ভালোবাসা।

ভালো থাকবেন সবসময়

 3 years ago 

ভাই আপনার পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যি ভাইয়া পরিশ্রম ছাড়া উন্নতি করতে পারে না। আপনার পোস্টটি সম্পুর্ণ বাস্তবধর্মী। তাই আমাদের সকলের উচিত সময়ের মূল্য দিয়ে সঠিক ভাবে পরিশ্রম করা। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন অনেক ভালো।

 3 years ago 

শুধু পরিশ্রম করলেই হবে না। সঠিক জায়গায় পরিশ্রম করতে হবে এবং পরিশ্রমের ফল পাবার জন্য আমাদের অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে।

কেননা ধৈর্যধারণ ছাড়া কখনই কোন ভাল কিছু আশা করা সম্ভব নয়। গঠনমূলক সুন্দর এবং সুশ্রী মন্তব্য দেওয়ার জন্য ভালোবাসা রইল অবিরাম

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আমার আদর্শ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55030.03
ETH 2337.21
USDT 1.00
SBD 2.32