আমার বাংলা ব্লগ।।।। শৈশবকাল এবং আমাদের পুরনো স্মৃতি

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু!!!

শুভ সকাল বন্ধুরা

আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ সকলে দোয়া এবং আমার আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও ভাল আছি।।

আজ আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি আমাদের ছোট ছেলে মেয়েদের খেলনা সম্পর্কে এবং তাদের শৈশব সম্পর্কে কিছু বলার জন্য।

মানুষ প্রতিটি মানুষের জীবনে, শৈশব কৈশোর এবং যৌবনে কাল পর্যন্ত ইত্যাদি পার করে আমাদের বড় হতে হয়। প্রত্যেক মানুষের জীবনে শৈশবকাল আসে। জন্মের পর শিশু এবং তারপরে শৈশবকালের সূচনা ঘটে।

তবে শৈশবকালে আমাদের ছেলেমেয়েগুলোকে মাঝে বেশ কিছু পরিবর্তন ঘটে যেগুলো আমরা লক্ষ্য করতে পারি।

তার মধ্যে অন্যতম হলো ছেলেমেয়ে গুলো একসাথে খেলাধুলা করে বিভিন্ন ধরনের যন্ত্রাংশ দিয়ে এবং বিভিন্ন ধরনের মাটি এবং অন্যান্যদের পত্র দিয়ে। শিশুরা খেলাধূলা করে শুধু তাদের বিনোদন করার জন্য এবং তাদের মনকে সুন্দর করে রাখার জন্য।

যদি শশুরের কখনো কান্না করে তবে তাকে যদি আপনি কোন একটি খেলনা দেন কিংবা কোন ধরনের বিনোদনের জিনিস দেন তাহলে দেখবেন খুব সহজেই সেই শিশুটি তার কান্না বন্ধ করে দিয়েছে।

কেননা সেই শিশুটি তার বিনোদনে যথেষ্ট বস্তু পেয়ে গেছে এবং সে আর কখনোই হয়তো সে সময়ের জন্য কান্না করতে চাইবে না যতক্ষণ তার কাছে আপনি এই খেলাটি দিয়ে রাখবেন।

সুতরাং এক্ষেত্রে বুরাইদা শিশুরা কতটা বিনোদন পছন্দ করে এবং বিনোদনের মাধ্যমে তারা বেঁচে থাকতে চাই এই পৃথিবীতে।

IMG_20210804_172301.jpg

IMG_20210809_142631_mfnr.jpg

এই বিনোদনে থানাগুলোকে ধরে রাখতে হলে আমাদের অবশ্যই প্রচেষ্টা চালাতে হবে।

উপরে যে চিত্রটি দেখতে পাচ্ছেন এটি হলো আমাদের গাজীপুর শহরের প্রত্যন্ত গ্রাম মোগরখাল এ অবস্থিত একটি ফটোগ্রাফি। আমি যখন বিকেল বেলা বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য ঘুরতে বের হয়েছিলাম বিকেলবেলা তখন দেখি কিছু শিশু আমার সামনে নিয়ে ফুটবল খেলতে আসছিল এবং তারা খেলাধুলার জন্য প্রস্তুতি গ্রহণ করছিল।

আমি সাথে সাথে আমার শৈশব কালের কথা মনে করে এবং সঙ্গে সঙ্গে কিছু ফটোগ্রাফি সংগ্রহ করলাম। কেননা আমি একসময় এমন বিনোদনের জন্য বন্ধুদের সাথে খেলাধুলা করতাম এবং অনেক আনন্দ উপভোগ করতাম।

সুতরাং এটি ছিল আমার জীবন শৈশব কালের আলোয় আরো একটি বড় ধরনের স্মৃতি।।।।
IMG_20210804_175545.jpg

IMG_20210804_175550.jpg

IMG_20210804_175519.jpg

IMG_20210804_175530.jpg

IMG_20210804_175450.jpg

IMG_20210804_175509.jpg

IMG_20210804_175557.jpg
পরে বিকেলবেলা ঘোরাঘুরি শেষ করে আমি যখন আমার ছোট কাকার বাসায় বেড়াতে যায় তখন দেখি আমার ছোট চাচাতো বোন একটি খেলনা নিয়ে খেলাধুলা করছিল।

তার বয়স হত 8 থেকে 9 বছর হতে পারে তবে সে এখনো শেষ হোক। সে এখনো শিশু। সুতরাং সে একটি রিমোট কন্ট্রোল গাড়ি নিয়ে খেলা করেছিলো এবং অনেক আনন্দ করছিল

আমাকে দেখার পর সে আরো অনেক আনন্দ পেল এবং তার খেলাধুলা আবারও শুরু করলো। আমি প্রায়ই প্রতিমন্ত্রীর সকল খেলাধুলা করি আনন্দ করি এবং অনেক মজা করব করি।

কেরালা আমাদের জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশ এবং খেলাধুলা করলে আমাদের মনে একটি আনন্দ আসে সেটি আমাদের সুস্থ শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

কেননা সুস্থ শরীর ছাড়া কখনোই সুন্দর মন পাওয়া যায় না। সুন্দর মন পেতে হলে আমাদের অবশ্যই সুস্থতা দান কর। সুস্থতা ছাড়া কখনো সুন্দর মন পাওয়া সম্ভব নয় সুন্দর মন পেতে হলে আমাদের অবশ্যই কিছু আনন্দের দরকারে আনন্দ পেতে হলে আমাদের অবশ্যই খেলাধুলার প্রয়োজনীয়তা।
IMG_20210804_172301.jpg
সুতরাং জীবনে প্রচুর পরিমাণে আনন্দ বিনোদন এবং উচ্চারিত হলে আপনাকে অবশ্যই বিনোদনের প্রয়োজন হবে আর এই বিনোদনের অন্যতম মাধ্যম হিসেবে আপনি খেলাধুলা কে বেছে নিতে পারেন।

কেননা খেলাধুলার মাধ্যমে আপনার যেমন দৈহিক পরিশ্রম হবে এবং আপনার শরীরের পক্ষে সেটি খুব ভালো এবং আপনার মন সবসময় আনন্দে থাকবে। আর মন আনন্দে থাকলে আপনি সবকিছুই করতে পারবেন খুব সবকিছুই সানন্দে মাধ্যমে।

সুতরাং খেলাধুলা করুন মনকে সুন্দর রাখুন এবং সুস্থ থাকার প্রস্তুতি গ্রহণ করুন

আমি

20210722_122132.jpg20210721_174718.jpg
20210719_115603.jpg20210621_040439.jpg
@steem-for-futureমোঃ আকাশ আলী। বাংলাদেশ এ বসবাস করি। একজন গার্মেন্টস কর্মচারী এবং পাশাপাশি ফ্রিল্যান্সিং করতে ভালোবাসি। গরিব এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে পারলে খুব ভালো লাগে।।

রিগাড়সৃ

@amarbanglablog @rme @royalmacro @photoman

Sort:  
 3 years ago 

আবার ছোটবেলার কথা স্মরণ করিয়ে দিলেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সবার ছোটবেলা টাই অনেক সুন্দর ছিল।। আপনাকেও অসংখ্য ধন্যবাদ পাশে থাকার জন্য

 3 years ago 

ছোট বেলা টা আসলেই খুব সুন্দর ছিল,ধন্যবাদ আপনাকে ছোট বেলা মনে করিয়ে দেওয়ার জন্য

 3 years ago 

আজও মনে পড়ে সেই ছোট বেলার গাড়ি নিয়ে খেলার কথা এবং রোদের ভিতর মাঠে ঘুড়ি ওড়ানোর কথা।।। অনেক মিস করি আমি

 3 years ago 

সত্যি ভাই খুবই মিস করি,শত চেষ্টা করলেও আর ফিরে পাবো না

 3 years ago 

 3 years ago 

খুব সুন্দর একটা বিষয় নিয়ে লেখার চেষ্টা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ রইল ভাই আপনার জন্য। বিশেষ করে সুন্দর এবং সাপোর্ট করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51