নৌকা ভ্রমণ ⛵⛵ ১০% 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220612_142651_0000.png

Main thambail made by canva by @steem-for-future

আসসালামু আলাইকুম। হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তালার অশেষ রহমতে আমিও ভাল আছি। সকলেই সুস্থ এবং ভাল থাকুন সেই শুভকামনা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং। আমি আজকে আপনাদের সামনে আমার আবারো একটি ট্রাভেলিং পোস্ট শেয়ার করতে যাচ্ছি।

ইতিপূর্বেই আমি আপনাদেরকে অবগত করেছিলাম যে পবিত্র ঈদ উল ফিতর উদযাপন করার জন্য আমি আমার দেশের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। দেশের বাড়িতে বেড়াতে গিয়ে হঠাৎ করে আমার শখ হলো নৌকা ভ্রমণ করতে যাবার। তবে সেই সময় নদীতে যথেষ্ট পরিমাণে পানি না থাকার কারণে কৃত্রিম নদী অর্থাৎ একটি পার্কের ভেতরে প্রবেশ করি এবং সেই পার্কের ভেতরে যে ছোট ছোট নৌকা গুলো ছিল সেগুলো ভ্রমণ করি।।

যদিও মুক্ত বাতাসে প্রাকৃতিক তৈরি নদীর নৌকা ভ্রমণ আলাদা জিনিস তার পরেও কৃত্রিম জলাশয় এবং এর ভেতরে যে ছোট ছোট বিভিন্ন ধরনের নৌকাগুলো রয়েছে এগুলো ভ্রমণ করতেও বেশ ভালো লাগে।।। সুতরাং নৌকা ভ্রমণ করার জন্য চলে গেলাম আমাদের লালপুরের।

PSX_20220612_111636.jpg

amarbanglablog.gift.gif

ইতি করবেন আমি আপনাদেরকে অবগত করেছি আমাদের লালপুর গ্রীন ভ্যালী পার্ক সম্পর্কিত বিভিন্ন তথ্য দিয়ে। আপনি যদি বিনোদন পেতে চান এবং নিজের মনকে আরো একটু এন্টারটেইন করতে চান তাহলে ঘুরে আসতে পারেন আমাদের লালপুর উপশহরের গ্রীন ভ্যালি পার্ক এ। আপনাদের সুবিধার্থে আমি সেই স্থানের w3w লোকেশন কোড সংযুক্ত করে দিচ্ছি।

https://w3w.co/bagger.mouse.paradoxes

চাইলে এই পার্ক ভ্রমণ করতে পারেন অনেক আনন্দের সাথে।

সর্বপ্রথম সকালবেলা ঘুম থেকে ওঠার পর ব্রাশ করি এবং সকালের নাস্তা শেষ করে আমরা আমাদের কাঙ্খিত স্থানে চলে যায়। আমরা সকাল নয়টার দিকে পার্ক এর প্রধান গেটে উপস্থিত হওয়ার পর সেখান থেকে তিনটা টিকেট ক্রয় করি এবং টিকেট ক্রয় করার পরে আমরা পার্ক ভ্রমণ শুরু করি।

PSX_20220612_111708.jpg

amarbanglablog.gift.gif

PSX_20220612_111737.jpg

amarbanglablog.gift.gif

PSX_20220612_111817.jpg

amarbanglablog.gift.gif

পার্ক ভ্রমণ করতে করতে আমরা একটু ক্লান্ত হয়ে গেলাম এবং একটি গাছের নিচে গিয়ে বিশ্রাম নিলাম। বিশ্রাম নেওয়া শেষ হতে না হতেই দেখতে পেলাম আমাদের সামনে ছোট্ট একটি জলাশয়। ছোট্ট ছোলা শাক বলতে একটি অনেক বড় মনে হতে পারে আপনার কাছে তবে আমার কাছে এটি অনেক ছোট।

এবং এই ছোট্ট নদীর ভিতর চলছে বিভিন্ন ধরনের ঘাস ময়ূরপঙ্খী এবং বিভিন্ন ধরনের নৌকা। তবে এই নৌকা তে ছিলনা কোন বৈঠা। সম্পূর্ণ নৌকার বৈঠা ছাড়াই শুধুমাত্র পা দিয়ে চালানো সম্ভব হতো। দেখে অনেক অনেক ভালো লাগলো এবং আমরা 50 টাকা দিয়ে টিকিট ক্রিয়েট করার পর নৌকাতে আহরন করি এবং আমাদের নৌকা চালানো শুরু করে।

20220507_102252.jpg

amarbanglablog.gift.gif

20220507_102112.jpg

amarbanglablog.gift.gif

20220507_101931.jpg

amarbanglablog.gift.gif

20220507_101936.jpg

amarbanglablog.gift.gif

সবুজে ঘেরা এই সুন্দর পার্ক এর ভেতরে যে এত চমৎকার দৃষ্টিনন্দন নৌকা তৈরি করা হয়েছে এটি সত্যি অনেক ভালো লাগার মতো একটি বিষয় এবং এই নৌকা ভ্রমণ করে অনেক অনেক আনন্দ পেয়েছিলাম আমি। আপনারাও শেয়ার করতে পারেন আপনাদের ভ্রমণের অসাধারণ কাহিনী গুলো যেগুলো আপনি অনেক আনন্দ করেছেন এবং মজা করেছিলেন। আর এই ছিল আমার নৌকা ভ্রমনের অসাধারণ কাহিনী।।

red.amar.png

2VZXybTSZJq1AreaDn1D7Jp7ZEvgLC9TvJctofX1ChMgSZonKvEdV1Mrz9f7kBzx4oPkZj8en9VVNxJwzgJJ453wgFgfQReh5qya9Myw92Vcg5sQ2PH7196ABoW3C3GxG7KohixCUNa6BkEKJ3FSi5Skb5p.png

F.gif

join us on discord server

https://discord.gg/VtARrTn6ht

এসো শিখি.png

Amarbanglablog .png

follow.gif

20220523_124441.gif

Sort:  
 2 years ago 

কেন জানি আপনাকে অনেক দিন খুঁজে পায় না। আজকে অবশ্য পেলাম তাও আবার নৌকা ভ্রমণের উপরে। বেশ ভালো লাগলো আপনার এত সুন্দর একটি পোষ্ট দেখতে পেরে। আশাকরি দারুণ সময় ইনজয় করেছেন।

 2 years ago 

হয়তো সময় মেনটেন হয়না। তারপরেও সবসময় চেষ্টা করি সময় দেওয়ার। নৌকা নিয়ে
আপনাদের মাঝে
আবার হাজির হয়ে গেলাম।

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।
 2 years ago 

বাহ আপনার নৌকা ভ্রমণ দেখি তো অনেক ভালো লাগলো। আসলে নৌকায় উঠতে আমার কাছে অনেক ভালো লাগে। এখন তো খুব বেশি একটা দেখাও যায় না। ছোটবেলায় আমি অনেক বেশি নৌকায় ভ্রমণ করতাম। আজ আপনার নৌকা ভ্রমন দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

তবে আপনি চাইলে যেকোনো ভালো পার্কের ভেতরে এই নৌকা ভ্রমণ করতে পারেন। তাছাড়াও বর্ষাকালে কমবেশি সব নদীতে নৌকা চলাচল করে সেখানেও আপনি নৌকা ভ্রমণ করতে পারেন।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সাথে থাকার জন্য।

 2 years ago 

নৌকা ভ্রমণ আমার ভীষণ ভালো লাগে। নৌকা ভ্রমণ এর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমারও অনেক অনেক ভালো লাগে। তাই নৌকা ভ্রমণ করতে গিয়েছিলাম। তবে চাইলে আপনি ইনভাইট নিতে পারেন। ধন্যবাদ আপনাকে সাথে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার নৌকা ভ্রমনের কিছু মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এইতো কয়েক মাস আগে ঘুরতে গিয়েছিলাম একটি পার্কে সেখানে গিয়ে এরকম ছোট নৌকায় চড়ে ছিলাম খুবই ভালো লেগেছিল। ধন্যবাদ আমাদের মাঝে আপনার মুহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। মুহূর্তগুলো অনেক অ্যামাজিং ছিল। এবার আসলে অবশ্যই আমাকে নক দিয়েন। দেখা হতে পারে ইনশাল্লাহ

 2 years ago 

অনেকদিন পর আপনার দেখা পেলাম খুবই ভালো লাগছে। নৌকা ভ্রমনে আপনি খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো

 2 years ago 

সত্যি ভাই আমি বেশ অনেকদিন পরে নৌকা ভ্রমণ করে খুব আনন্দ পেয়েছি। তবে সবসময় চেষ্টা করি আমি আমার আনন্দের মুহূর্ত গুলো আপনাদের ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 2 years ago 

নৌকা ভ্রমণ করতে আসলেই খুব ভালো লাগে। আপনি আজকে আপনার নৌকা ভ্রমনের কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগছে আপনার পোস্টটি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাইলে আপনিও নৌকা ভ্রমণ করতে পারেন আরও বিনোদন পাওয়ার জন্য। দেখবেন অনেক অনেক ভাল লাগতে পারে। ধন্যবাদ আপনাকে অসাধারণ মন্তব্যের জন্য।

 2 years ago 

নৌকা ভ্রমণ ভীষণ আনন্দদায়ক।
আমার ভীষণ আগ্রহ রয়েছে এটার প্রতি কিন্তু সময়ের অভাবে হচ্ছে না।
ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি শখ পূরণ করবো।
ভালো উপস্থাপনা ছিল।
ধন্যবাদ ভাই মূহূর্তটা ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। এর মত আনন্দের ভ্রমণ আর হতে পারে না। তবে অবশ্যই সময়ের সুযোগ নিয়ে একদিন নৌকা ভ্রমন করুন এবং আপনার আনন্দকে বাড়িয়ে তুলুন এটাই প্রত্যাশা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43