স্মার্ট কার্ড সংগ্রহ করতে ব্যর্থতা

in আমার বাংলা ব্লগ2 months ago
20240623_160443.jpg
কভার ফটো

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুদের শুভেচ্ছা। আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলেই বেশ ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া ও আল্লাহর অশেষ রহমতে আমিও বেশ ভাল আছি। আমরা যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি সে কারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

গাজীপুর থাকা অবস্থায় আমাদেরকে স্মার্ট কার্ড দেওয়া হয়েছিল। গত রমজান মাস আসার পূর্বেই স্মার্ট কার্ড বিতরণ করা শুরু করা হয়েছিল তবে কাজের চাপে আমি গ্রামের বাড়িতে আসতে পারিনি এবং ইউনিয়ন পরিষদ থেকে স্মার্ট কার্ড সংগ্রহ করতে পারেনি।

অবশেষে যখন আমি রমজান এর ঈদে দেশের বাড়িতে এসেছিলাম তখন আমি উপজেলাই গিয়েছিলাম স্মার্ট কার্ড সংগ্রহ করতে। তবে সেখানেও দেরি হয়েছিল এবং আমাকে আরো দুই মাস অপেক্ষা করতে বলা হয়েছিল।
উপজেলা নির্বাচনী ভবন থেকে আমাকে জানানো হয়েছিল আগামী জুন মাসের যেকোন রবিবারে আমাকে স্মার্ট কার্ড দেওয়া হবে এবং যারা স্মার্ট কার্ড এখনো সংগ্রহ করেনি তাদেরকে স্মার্ট কার্ড দেওয়া হবে। যেহেতু এখন জুন মাস এবং আজকে রবিবারের দিন সে কারণে স্মার্ট কার্ড সংগ্রহ করার জন্য আমি উপজেলা নির্বাচনী ভবনে গিয়েছিলাম এবং স্মার্ট কার্ড সংগ্রহ করার জন্য বেশ ভোগান্তির ভেতরে পড়েছিলাম।

20240623_132050.jpg

আমরা সেখানে প্রায়ই সকাল 9 টায় রওনা দিয়েছিলাম এবং সকাল দশটা বেজে ৩০ মিনিটে সেখানে উপস্থিত হয়েছিলাম। নির্বাচনী ভবনে উপস্থিত হওয়ার পর আমরা আমাদের আইডি কার্ডগুলো একজন আনসার বাহিনীর কাছে জমা দিয়েছিলাম এবং তারা আমাকে বেশ কিছুক্ষণ সময় অপেক্ষা করতে বলছিল।

20240623_124913.jpg

বেশ কিছুক্ষণ সময় অপেক্ষা করার পর একজন আনসার সদস্য আমার আইডি কার্ড হাতে নিয়েছিল এবং আইডি কার্ড হাতে নিয়ে আমাকে একটি টোকেন ধরিয়ে দিয়েছিল। টোকেনটি নিয়ে আমি অফিস কক্ষে প্রবেশ করি এবং অফিস কক্ষে প্রবেশ করার পর আমাকে বেশ কিছুক্ষণ সময় দাঁড়িয়ে থাকতে বলা হয়েছিল।

একজন সদস্য আমার আইডি কার্ডের নাম্বার এই টোকেন এর উপর লিপিবদ্ধ করল এবং সে আইডি কার্ডের সাথে স্টেপলার মেরে সংরক্ষণ করলো।

20240623_124927.jpg

এরপর আমাকে বেশ কিছুক্ষণ সময় বাইরে গিয়ে অপেক্ষা করতে বলা হয়েছিল। তবে ভেতরে আমার বেশ বিরক্ত লাগছিল। কারণ প্রচন্ড গরম এবং অনেক মানুষ এসেছে আইডি কার্ড সংগ্রহ করার জন্য।

যে সকল ব্যক্তি ঢাকা শহরে এবং অন্যান্য শহরগুলোতে চাকরি করে তাদের শুধুমাত্র আজকের সুযোগ এই স্মার্ট কার্ড সংগ্রহ করার জন্য। তাই আমার মত আরো অনেক মানুষ এসেছে যারা তাদের নিজেদের স্মার্ট কার্ড সংগ্রহ করতে চাই।

রোদ এবং গরমে আমরা বেশ ক্লান্ত হয়েছিলাম এবং এর জন্য আমার বন্ধু আমাকে আইসক্রিম ট্রিট দিয়েছিল। এরপরেও যেন বিরক্ত শেষ ছিল না। অবশেষে আমার এক বড় ভাইকে স্মার্ট কার্ডের জন্য ডাকা হয়েছিল এবং তখন আমরা একটু স্বস্তি পেয়েছিলাম।

20240623_124923.jpg
এরপর আবারও আমাদেরকে অপেক্ষার প্রহর গুনতে হয়েছিল। যাই হোক অনেকক্ষণ সময় পর আমাকে ডাকা হয়েছিল এবং আমার জন্য একটি ব্যাড নিউজ এসেছিল

আমি চিন্তা করেছিলাম আমার স্মার্ট কার্ড সম্পূর্ণরূপে প্রস্তুত হয়েছে। তবে যখন একজন আনছার সদস্য আমাকে বলেছিল আপনি এই সেবাটি পাওয়ার জন্য উপযুক্ত নন তখন আমার মনটা অনেক খারাপ হয়েছিল
। কারণ ভেতর থেকে আমার আইডি কার্ডের উপরে নট ফাউন্ড লেখা এসেছিল এবং এটি কোথাও সার্চ করে পাওয়া যাচ্ছিল না।

বিষয়টি জেনে আমি বেশ দুঃখিত হয়েছিলাম এবং আমার স্মার্ট কার্ড পাওয়ার স্বপ্ন যেন স্বপ্নে থেকে গেল।
20240623_160309.jpg

আমি এর পূর্বে আইডি কার্ড নিয়ে স্মার্ট কার্ড পাওয়ার আশায় দুই দিন ভোগান্তিতে পড়েছি। এই দিয়ে আমার আজকে তিন দিনের ভোগান্তি। মনের ভেতরে অনেক রাগ হচ্ছিল। তবে কিছুই করার নাই। যাই হোক অবশেষে বন্ধুদের সাথে বাইক নিয়ে আবারও বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আর এভাবেই আমার স্মার্ট কার্ড সংগ্রহ করতে ব্যর্থতার গল্পটি লিপিবদ্ধ হয়েছে। সত্যিই মনের ভেতরে আশা গুলো যখন ব্যর্থতা পাই তখন নিজেকে বড় অসহায় লাগে।

তবে অবশ্যই পরবর্তীতে আমি আমার কাঙ্খিত স্মার্ট কার্ডটি সংগ্রহ করতে পারব ইনশাল্লাহ। আজকের এই স্মার্ট কার্ড সংগ্রহের গল্পটি আপনাদের কেমন লেগেছে? অসংখ্য ধন্যবাদ গল্পটি পড়ার জন্য।





VOTE @bangla.witness as witness



witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power


|250 SP | 500 SP | 1000 SP | 2000 SP | 5000 SP |



ezgif.com-video-to-gif (6).gif

আমি


আমি মোহাম্মদ আকাশ সরদার। জাতীয়তা বাংলাদেশী। আমি ব্লগিং করতে অনেক বেশি ভালোবাসি। যদিও আর্ট আমার অনেক বেশি পছন্দ তবে আর্টওয়ার্ক কাজের জন্য আমার হাত একদম বাজে। ভ্রমণ এবং ফটোগ্রাফি আমার সব থেকে প্রিয় বিষয়। নতুন নতুন জায়গা ভ্রমণ এবং নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হতে বেশ ভালো লাগে। অসহায় মানুষদেরকে সাহায্য করতে পারলে মনের ভেতরে আনন্দ আসে। সততা এবং নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে চাই এবং সকলের প্রিয় ব্যক্তি হয়ে এই সমাজে বসবাস করতে চাই।

উষ্ণ শুভেচ্ছা


20221105_225033.jpg

@steem-for-future

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Hi, @steem-for-future,

Thank you for your contribution to the Steem ecosystem.


- Explore Steem using our Steem Blockchain Explorer
- Easily create accounts on Steem using JoinSteem
- Delegate to @ecosynthesizer and wtiness vote @symbionts to support us.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40