3d আর্ট যখন ক্রিয়েটিভ প্রকাশের মাধ্যম হয়ে ওঠে ,🤷🤔 ১০% 🦊 @shy-fox কে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

সবাইকে স্বাগতম #amarbanglablog এ আমার পক্ষ থেকে আমি @steem-for-future.10% বেনিফিশিয়ারি কে @shy-fox কে।

IMG_20211105_111924.jpg

আসসালামু আলাইকুম #amarbanglablog বাসীগন। আশাকরি সকলেই সুস্থ এবং সুন্দর আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অশেষ দোয়া এবং সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও আজ অনেক অনেক ভালো আছি।

সকলেই সব সময় সুস্থ এবং সুন্দর থাকুন সেই দোয়া করি।

আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি একটি থ্রিডি আর্ট নিয়ে। আর্ট আমার একটি খুবই পছন্দের বিষয়। তবে যথেষ্ট সময় না থাকার কারণে আমি এটি করতে পারিনা।

সুতরাং গতকাল শুক্রবার হওয়ার কারণে আমি যথেষ্ট সময় পেয়েছিলাম। এর জন্য আমি মনে স্থির করি যে আজকে একটি আর্ট আঁকবো। আর এরই ধারাবাহিকতার নিয়ে আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি সুন্দর একটি থ্রিডি আর্ট নিয়ে।

আমি আমার এই আর্ট এর মাধ্যমে প্রমাণ করতে চাই যে পৃথিবীতে প্রত্যেক মানুষ কোনো না কোনো সৃজনশীল শক্তি নিয়ে আগমন করে। বিভিন্ন মানুষ বিভিন্ন ধরনের সৃজনশীলতা প্রকাশ করে তার বিভিন্ন কাজের মাধ্যমে।

ঠিক আমিও আপনাদের সামনে দেখাতে চলেছি সৃষ্টিকর্তা আমাকে যতটুকু সক্ষমতা দিয়েছেন তার কিছু নমুনা মাত্র। আশা করছি সকলেই উপভোগ করবেন আমার থ্রিডি আর্ট।
IMG_20211105_110130_mfnr.jpg
👉 প্রথমে আমি একটি চতুর্ভুজ একে নিলাম। নেওয়ার পর আমি সেই চতুর্ভুজ এর ভিতর আরও একটি ছোট্ট চতুর্ভুজ আঁকলাম।
IMG_20211105_110139_mfnr.jpg

IMG_20211105_110154_mfnr.jpg

IMG_20211105_110156_mfnr.jpg

IMG_20211105_110350_mfnr.jpg
👉 চতুর্ভুজ আঁকা হলে আমি এবার সেই চতুর্ভুজ এর ভিতর ছোট্ট একটি ছক তৈরি করলাম। সক যাতে কোনভাবে আঁকাবাঁকা না হয় সেদিকে কঠোরভাবে নজর রাখতে হবে।।

IMG_20211105_110623.jpg
👉 এবার চতুর্ভুজ এর ভেতর আমি কলম দিয়ে হালকা হালকা দাগ দিলাম। এই দাগ গুলো দেওয়ার মূল কারণ হলো আমি এখান দিয়ে কিছু থ্রিডি আর্ট এর মূল দৃশ্য অঙ্কন করব।

সে কারণে আমি ২ চতুর্ভুজ এর পাশ দিয়ে আড়াআড়ি দাগ দিলাম এবং আমি এবার আমার পরের স্টেপগুলো অবলম্বন করলাম।
IMG_20211105_111130.jpg

IMG_20211105_111126.jpg

IMG_20211105_111122.jpg
👉 এবারে আমি যে গানগুলো দিয়েছিলাম সেই দাগগুলোর ভেতর দিয়ে কালো রং রাখার চেষ্টা করছিলাম। আমার পার্মানেন্ট মার্কার এর সাহায্যে আমি কালো রং দিছিলাম। কেননা,

আমি যদি আমার থ্রিডি আর টিকে আরও মাধুর্য এবং সৌন্দর্য করে তুলতে চায় তাহলে আমাকে অবশ্যই সুন্দর কালারের ব্যবহার করতে হবে।

যদিও এটা থ্রিডি আর্ট সে কারণে আমি ভিন্ন রকমের রং ব্যবহার করা থেকে বিরত থাকলাম এবং সাদা এবং কালো রং ব্যবহার করলাম।।

IMG_20211105_111403.jpgIMG_20211105_111426.jpg
IMG_20211105_111856.jpgIMG_20211105_111852.jpg
IMG_20211105_111810.jpgIMG_20211105_111924.jpg

👉😁 অভিনন্দন

উপরোক্ত পর্যায় গুলো কঠোরভাবে পর্যবেক্ষণ এবং সঠিক এবং সুন্দর ভাবে কার্যপদ্ধতি সম্পাদন করার পর আমার সুন্দর এই 3d আর্ট তৈরি হয়ে গেল। আর্ট একটি শিল্প। আর সকল প্রকার ক্রিয়েটিভ চিন্তা ধারার মূল বাণী প্রকাশ করে এই আর্ট।

সুতরাং ব্যক্তি পার্সেন্ট কতটা সুন্দর এবং 3d আর্ট তৈরি করতে আমি সক্ষম হয়েছি। আর হ্যাঁ বন্ধুরা এটাই আমার ক্রিয়েটিভিটির মল প্রমাণ এবং লক্ষণীয় বিষয়।

উক্ত 3d চিত্রটি অঙ্কন করতে বেশ কিছু উপকরণ সামগ্রিক প্রয়োজন হয়েছিল। সে সকল উপকরণ সামগ্রিক গুলোর কিছু সামরিক বর্ণ দেখানো হলো নিচে।।

IMG_20211105_112037.jpgIMG_20211105_112031.jpg
IMG_20211105_112025.jpg
IMG_20211105_112021.jpgIMG_20211106_140341_mfnr.jpg
--
  • রং পেন্সিল
  • সাদা পেপার
  • রুল
  • স্কেল
  • এবং আমাদের ক্রিয়েটিভ চিন্তাধারার বহিঃপ্রকাশ।।

সমস্ত থ্রিডি আর্ট এর কার্যক্রম শেষ করার পর শেয়ার এবং আমার একটি সেলফি সংযুক্ত করা হলো। যার মাধ্যমে এটি আমার নিজস্ব অংকন সেটি যেন সকলেই খুব সুন্দর ভাবে অনুধাবন করতে পারে।।

IMG_20211106_140352.jpgIMG_20211106_140341_mfnr.jpg

পোস্ট তৈরিতে ব্যবহৃত কমিউনিটি

Screenshot_20210916-033845_Chrome.jpg

স্ক্রীনশট থেকে নেওয়া

@amarbanglablog

শুধুমাত্র বাংলায় ব্লগিং করার জন্য একটি দুর্দান্ত কমিউনিটি। মাতৃভাষা বাংলা ছাড়া এখানে অন্য কোন ভাষা স্বীকৃতি দেওয়া হয় না। আমার বাংলা ব্লগ আমার প্রিয় কমিউনিটি।

স্পেশাল ধন্যবাদ জানাতে চাই

প্রথমে ধন্যবাদ জানাতে চাই কমিউনিটির ফাউন্ডার @rme দাদাকে সুন্দর একটি কমিউনিটি @amarbanglablog এর অন্তর্গত @shy-fox কে আমাদের মাঝে প্রেরণ করার জন্য। এবং নতুনদের জন্য @abb-school এর শুভাগমন ঘটানোর জন্য।

আমার লোকেশনগাজিপুর বাংলাদেশ
ব্যবহৃত ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ টেন এস
আর্ট মেকার@steem-for-future

আমার w3w কোড

https://w3w.co/bullion.rocked.devotion

চিত্র অঙ্কনের সময় তৈরিকৃত ভিডিও


প্রজেক্ট

Screenshot_20211010-104907_Chrome.jpg

উপরোক্ত পোস্ট তৈরিতে আমি (DIY) এসো নিজে করি প্রজেক্ট এর অন্তর্গত একটি পোস্ট শেয়ার করেছি। প্রত্যেক মাসের দ্বিতীয় সপ্তাহ জুড়ে এই প্রজেক্ট পালন করা হয়। যদিও এখন আমার ব্লগ টি এই প্রজেক্ট এর অন্তর্গত নয় তারপরেও আমি পোস্ট শেয়ার করার চেষ্টা করেছি

IMG_20210808_163639_mfnr.jpg

আমি মোহাম্মদ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী। পাশাপাশি একটি সিটে আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ জিওটিভি টি কমিউনিটি তে কাজ করতে ভালবাসি। গরিব-দুঃখী এবং অসহায় মানুষদের কে সাহায্য করতে পারলে খুব ভালো লাগে। সবসময় তাদের পাশে থাকতে চাই। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য যতটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাব মাত্র সময়ের ব্যবধানে। পিতা মাতার দোয়া এবং সকলের ভালোবাসা নিয়ে পৃথিবীতে হাজার বছর বেঁচে থাকতে চাই।

Screenshot_20210911-222132_Chrome.jpg

@steem-for-future

🌻 সুন্দর করুন আপনার মনকে বদলে দিন পুরো পৃথিবীটাকে 🌻🌻

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর ভাবে আজকে আপনি ক্রিয়েটিভ থ্রিডি আর্ট অংকন করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার এটি বেশ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে তা শিখতে পেরেছি। তাই আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

কেউ ভালো লেগেছেমন্তব্য করলে সত্যিই অনেক আনন্দ লাগে। কাজের অনুপ্রেরণা আগের থেকে অনেক বেশি বেড়ে যায়।

চমৎকার মন্তব্য প্রেরণের জন্য অনেক অনেক অভিনন্দন রইল ভাই আপনার জন্য

আপনি অনেক সুন্দর ভাবে 3d আর্ট ক্রিয়েটিভ অংকন করছেন ভাই।আর প্রতিটি ধাপ সুন্দর ভাবে আর্টটির সাথে উপস্থাপনা অনেক চমৎকার হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা সাথে আমার বাংলা ব্লগ বাসি সকলের জন্য রইল অনেক অনেক ভালোবাসা। সাথে থাকার জন্য আন্তরিক অভিনন্দন সবসময়ই। ভালোবাসা নিবেন প্রিয় ভাই

 3 years ago 

ভাই আপনার চেষ্টাকে সাধুবাদ জানাই।অনেক সুন্দর চেষ্টা করেছেন এবং সুন্দ একটি থ্রিডি একেছেন।ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল।

 3 years ago 

ভালো লেগেছে শুনে আমার ভালো লাগে। এবং আগামীতে আরও ভাল কিছু উপহার দেওয়ার মনোভাব সৃষ্টি হয়। আশা করছি এভাবে পাশে থাকবেন এবং উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাবেন এবং আমাদেরকে এগিয়ে নিয়ে যাবেন।

অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

ক্রিয়েটিভ থ্রিডি চিত্রটি আসলে খুবই সুন্দর ছিল। হলিডে আমরা যারা চাকরিজীবী আমরা শুক্রবার একটু সময় পেলে এদিক-সেদিক একটু ঘোরাফেরা করার চেষ্টা করি। এবং আমার বাংলা ব্লগে যারা কাজ করছেন তারা চেষ্টা করে যে কিছু না কিছু একটা তৈরি করবে। এমনকি আমার বাংলা ব্লগের বন্ধুদের সাথে শেয়ার করতে এবং অংশগ্রহণ করবে। আপনি এর ব্যতিক্রম নয় আপনিও একটু সময় পেয়ে আমাদের মাঝে একটা চিত্র উপস্থাপন করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। এত সুন্দর করে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে ব্লগ টি খুব সুন্দর করে পড়েছেন।

সুন্দর সুশ্রী এবং চমৎকার গঠনমূলক মন্তব্য করেছেন আপনি। সত্যিই ভাই ছুটির দিন আমাদের জন্য আরও একটি সৃজনশীল প্রকাশ করার দিন। (বিশেষ করে আমরা যারা চাকুরী করি)

কমিউনিকেশন এবং সুন্দর মন্তব্যের জন্য আন্তরিক ভালবাসা রইল সব সময়

সুন্দর একটি থ্রিডি ছবি এঁকেছেন ভাইয়া। থ্রিডি ইলিউশন তৈরি করা সহজ না। আপনি খুবই ভালো এঁকেছেন। আশাকরি আগামীতেও আরো ভালো ভালো আর্ট আমাদের মাঝে নিয়ে আসবেন। শুভকামনা রইল।

 3 years ago 

যদিও বোনের মতো হয়নাই। তার পরেও সবটুকু প্রচেষ্টা দিয়ে সুন্দর কিছু তৈরি করার চেষ্টা করেছি। খুবই সুন্দর এবং সাবলীল মন্তব্য করার জন্য আন্তরিক অভিনন্দন জানাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61414.81
ETH 2984.62
USDT 1.00
SBD 2.46