শেষ থেকেই শুরু ✨

in আমার বাংলা ব্লগlast year

20230816_003625.jpg

ফটোকলেজ দিয়ে তৈরি

আসসালামু আলাইকুম। হ্যালো আমার বাংলা ব্লগ। বাংলাদেশী এবং ইন্ডিয়ান সকল বন্ধুদের শুভেচ্ছা। আমি @steem-for-future from #bangladesh

আশা করছি আল্লাহর অশেষ রহমতে সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি।
আমরা যেন সব সময় সুস্থ সুন্দর এবং ভালো থাকতে পারি সে কারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

শেষ থেকে শুরু।
মানুষের জীবনে শেষ বলে কোন শব্দ নাই। যেখানেই শেষ হবে সেখান থেকে মানুষকে আবার শুরু করতে হবে। কারণ জীবনের এই চলার পথে মানুষ বিভিন্ন জায়গায় বাধাপ্রাপ্ত হবে এবং এরপর সফলতা পাবে।

একটি কাজ একবার করলে ব্যর্থতা পরের বার ব্যর্থতা তার পরের বার ব্যর্থতা। ব্যর্থতা আর শুধু ব্যর্থতা।

তবে শত ব্যর্থতা মেনে নিতে হবে এবং পরবর্তীতে যেন সেখান থেকে ভালো সুফল পাওয়া যায় সেদিকে নজর রাখতে হবে। কারণ সফলতা এত সহজ জিনিস নয়। সফলতা পেতে হলে শতবার ব্যর্থ হবার পরেও আবার শুরু করার তীব্র আকাঙ্ক্ষা এবং তীব্র তামান্না মনের ভেতরে থাকা জরুরি।

20230815_093329.jpg

রামপুরা স্কলারস আইটির উদ্দেশ্যে রওনা

ইতিপূর্বে আমি আপনাদেরকে অবগত করেছি বেশ কিছুদিন আগে আমি আমার চাকুরী হারিয়েছি। সারাদিন বাসায় শুধু মাত্র বসে এবং শুয়ে বোরিং সময় অতিক্রম করতাম।

তবে হঠাৎ করেই আমার এক বন্ধু আমাকে ফ্রিল্যান্সিং করার জন্য আহ্বান করেছিল। আমার ছোটবেলা থেকেই অনেক শখ ফিন্যান্সিং করার জন্য এবং আমি এই বিষয়ে অনেক আগ্রহ প্রকাশ করেছি অনেকের কাছেই।

তবে পরিবারের আর্থিক অসুস্থতার কারণে আমি খুব বেশি দূরে এগোতে পারিনি। তবে যখন আমার আর্থিক সমস্যা কিছুটা দূর হয়েছে এবং আমি বর্তমানে বেকার জীবন যাপন করছি এবং এই অবস্থায় আমি সিদ্ধান্ত নিয়েছিলাম পুনরায় ফ্রিল্যান্সিং করার জন্য। এ বিষয়ে আমার এক বন্ধু সাজ্জাদ আমাকে খুব বেশি হেল্প করেছিল এবং আমাকে অনুপ্রাণিত করেছিল।

20230815_113742.jpg

আমি এবং আমার প্রিয় বন্ধু ইয়াসিন

সুতরাং আমি আমার বন্ধুর সঙ্গে দেখা করার জন্য সকাল ছয়টায় উপস্থিত হয়েছিলাম তাদের অফিসে। আজ বাংলাদেশ জাতীয় শোক দিবস হওয়ার কারণে প্রতিটি সরকারি এবং বেসরকারি অফিস বন্ধ ছিল এবং এর জন্য আমি খুব সকালে অফিসে উপস্থিত হয়েছিলাম শুধুমাত্র আমার বন্ধু সাজ্জাদ এর সঙ্গে দেখা করার জন্য।

20230815_113821.jpg

সাজ্জাদ এর সঙ্গে অনেকদিন পর দেখা।

আমার বন্ধু সাজ্জাদ। এর পূর্বে আমরা একটি প্রতিষ্ঠানে চাকরি করেছি এবং একসঙ্গে গার্মেন্টস তৈরি করেছি। তবে বর্তমানে সে একজন স্কলারস আই টি প্রতিষ্ঠানের মোটিভেশনাল স্পিকার এবং তার মাসিক সেলারি প্রায় ৫০ হাজার টাকার উপরে।

সুতরাং অনেকদিন পর তার সঙ্গে দেখা হয়ে সে আমাকে আরো অনুপ্রেরণা দিয়েছিল এবং আমি তার কথা শুনে অনুপ্রাণিত হয়েছিলাম এবং বেশ ভালো লেগেছিল।

সাজ্জাদ আমার বয়সে অনেক ছোট হলেও সে আমার থেকে টেকনোলজি এবং বর্তমানে উন্নত পৃথিবীতে অনেক এগিয়ে গেছে। সুতরাং আমি তার অফিসে বসে বেশ কিছুক্ষণ সময় সকালে আলাপ করেছিলাম এবং আমিও আগ্রহ প্রকাশ করেছিলাম স্কলার্স আইডি ডিপার্টমেন্ট এ ডিজিটাল মার্কেটিং এর কোর্স করার জন্য।

তবে সমস্ত বিষয় জানতে পারি এবং আমার অবসর সময় আমি অতিক্রম করার জন্য একটি ক্লাসে অংশগ্রহণ করি। অবশেষে আমি সিদ্ধান্ত গ্রহণ করেছিলাম এবং তাদের স্কলার্স আইডি থেকে রিসিপশনে গিয়ে একটি পেমেন্ট প্রুফ করি।

20230815_113729.jpg

তবে আজকের পূর্ব দিনে আমাকে সাহায্য করেছিল আমার প্রিয় বন্ধু ইয়াসিন রহমান। সুতরাং আমি এবং আমার বন্ধু সাজ্জাদ এর সঙ্গে দেখা করেছিলাম এবং বেশ ভালো একটি সময় অতিক্রম করেছিলাম সকালে

অবশেষে বন্ধুর সঙ্গে দেখা করে আমাকে বাসার উদ্দেশ্যে রওনা দিতে হয়েছিল। এরপর আমি রিসিপশনে থেকে আমার রিসিভ গ্রহণ করি এবং সেখান থেকে বের হয়ে আমি বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম।

20230815_113059.jpg

স্কলারস আই টি প্রেমেন্ট প্রুফ

বর্তমানে এই পৃথিবীতে শেষ বলতে কোন কথা নাই
। আমাদের প্রতি নিয়ত শেষ থেকে শুরু করতে হবে। কারণ জীবন যুদ্ধে কখনো যদি পিছু টান ধরেন তাহলে আপনি জীবন যুদ্ধে হেরে যাবেন এবং এই জীবনের কোন সার্থকতা পাবেন না।

জীবনে চরম সার্থকতা পেতে হলে অবশ্যই আপনাকে কঠোর পরিশ্রমী হতে হবে এবং যদি কখনো বিপদগ্রস্থ হয়ে পড়েন কিংবা দিশেহারা হয়ে পড়েন তবে সেখান থেকে আপনাকে অনুপ্রেরণা নিয়ে আবারও সামনের দিকে এগিয়ে আসতে হবে।

কারণ পৃথিবীতে শেষ বলে কোন শব্দ থাকতে পারে না। যেখানে শেষ করবেন ওইখান থেকে আপনার শুরু হবে।

সকলের পথ চলা হোক সুন্দর নিরাপদ। এই কামনায় আজকে বিদায় নিচ্ছি। এবং সকলের কাছে দোয়া প্রার্থী সকলে আমার জন্য দোয়া করবেন যেন সফলতা অর্জন করতে পারে এবং প্রত্যেকের জন্য আমি দোয়া করি সৃষ্টিকর্তা যেন সকলকে কামিয়াবী এবং সফলতা দান করেন।।

ধন্যবাদ সবাইকে

abb.gif

Amarbanglablog Discord server link


kind regards

@steem-for-future

Sort:  
 last year 

আসলে জীবনের মোড় সব সময় এক থাকে না হঠাৎ করেই বদলে যায় তখন কিন্তু ভেঙে গড়া চলবে না। যখন একটা কিছু শেষ হয়ে যায় তখন নতুন করে আবার জীবন চলার পথের যাত্রা শুরু করতে হয়। এ জীবন চলার পথে হাল ছেড়ে দিলেই চলে না যতই প্রচেষ্টা করবেন তত সফলতা হাতের নাগালে। আশা করি আপনি সফল হবেন এই প্রত্যাশা করি। চাকরি হারালেন কি হয়েছে হয়তো দু একদিন বসে থাকবেন কিন্তু দেখবেন আরো ভাল কিছু আপনার জন্য অপেক্ষা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আপনাদের অনুপ্রেরণামূলক বাক্যগুলো সত্যি আমাকে নতুন করে বেঁচে থাকার জন্য এবং নিজেকে তৈরি করার জন্য প্রস্তুত করে। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার প্রতি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42